নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অর্থহীন কারণ

তোমাতেই শুরু তোমাতেই শেষ

অর্থহীন কারণ › বিস্তারিত পোস্টঃ

বৃষ্টি, সিগারেট ও এসএমএস

২৯ শে জুন, ২০১২ সন্ধ্যা ৭:০০

মা তুমি বড্ড বেশি চিন্তা করছ আমাকে নিয়ে । আমিতো আর বাঁচ্চা না , এখন তোমার ছেলে ভার্সিটিতে পড়ে বুঝলে ! শুধু শুধু টেনশন করে বিপি লো করছো । এখন রাখছি বিকেলে আবার কল দিবো । ঠিক সময়ে ঔষুধ খেও কিন্তু বাই বাই....



ধুর এই বৃষ্টি আর ভাল্লাগেনা । আজকেও ক্লাস মিস হবে । মিথিলাকে একটা ফোন করি । রিং রিং... কি ব্যাপার ফোন ধরছে না কেন.... উফফ এই মেয়েটাও না ফোনটা ওলওয়েজ সাইলেন্ট করে রাখে ।



ঐ মামা পরোটা পুড়লো কেমনে ? এমনিতেই মেজাজটা খারাপ এটা হাটাও..আজ চা খাবো না । ক্লাস মিস হয়ে যাবে, যা বৃষ্টি ভিজেই যাই কিনা কে জানে ।





>ঐ নিলয়!! দোস্ত কিরে তোর তো আজকাল দেখাই পাওয়া যায় না । নিউ GF পাইয়া আমগো ভূইলা গেছোস ব্যাটা..

>আরে না তোরা হইছো জানের জান...

>হিটলারের ক্লাস ব্যাটারে ঝড় তুফান কিছুই থামায় না...একুরেট টাইমে না ঢুকলেই কেবিসি শুরু কইরা দিবো

>হুম..



পরপর দুটো ক্লাস মিস..ফোনটাও ধরছে না । কি হলো মেয়েটার!



সিগারেট টা বাম হাতে রেখেই চায়ের কাপে চুমুক দিলো নিলয়। আজ তার মন খারাপ দেখেই বুঝা যাচ্ছে। গত চার দিন টানা বৃষ্টি বিলাসে হাটু অব্দি পানি উঠে গেছে রাস্তায় । পানি উঠুক আর সুনামিই আসুক ফুটপাতের খেটে খাওয়া মানুষগুলোর অবসর নেই । নিলয় কখনোই ফুল তো দূরের কথা পেপার পর্যন্ত কিনে না । একি কান্ড আজ হঠ্যাত্‍ ফুল তাও রজনীগন্ধা !!! ( রজনীগন্ধা মিথিলার পচ্ছন্দের খুব ) যাই হোক আকাশ বুঝি শান্ত হলো ফোটাফোটা বৃষ্টি... নিলয় সিগারেটে শেষ টান টা দিয়েই হাটু অব্দি পানির ভিতরেই হাটা শুরু করল রজনীগন্ধা হাতে নিয়ে।



মৌচাক মেস তার । মেসে আজ আবার বুয়া আসেনি । হোটেল না হয় না খেয়েই থাকতে হবে মেসের সবাইকে ।এমন পরিস্থিতির সাথে চিরচেনা নিলয়, না খেয়ে থাকা তার কাছে কোন ব্যাপারই না ।



রাত ৯.৪৫ বৃষ্টির গতি আবার বৃদ্ধি পেল.. সিগারেটা গুজেই ফোন দিল মিখিলাকে । আজ একবারো কথা হয় নি ওর সাথে । টানা চারবার কল করে রিং রিং ছাড়া কিছুই শুনা হল না নিলয়ের । এস এম এস দিলো কিন্তু কোন রিপ্লাই নাই ওপাশ থেকে । নিলয় গম্ভীর মুডে চলে এলো বারান্দা থেকে ।রূমের সবাই তাশ খেলায় মগ্ন । চুপচাপ সুয়ে পড়ল বারবার মোবাইলটার দিকে তাকিয়ে আছে।



ভোর হয়ে এল কিন্তু এস এম এস এর রিপ্লাই এলো না । নিলয় বেশ চিন্তিত হয়ে পড়ল ।মা'র ফোন এসেছে....গতকাল সকালের পর মা'কে একবারো কল করেনি সে।



আজো ভার্সিটিতে মিথিলা নেই । অনিচ্ছাকৃত ভাবেই ক্লাস গুলো করলো নিলয় । মিথিলাকে ফোন দিচ্ছে কিন্তু সেই একই ফলাফল।



গ্রিনরোডে মিথিলার বাড়ি... এখানে এসেই নিলয় জানতে পারে গত পরশু রাতেই বাড়ির সবাই গ্রামের বাড়িতে চলে গেছে ।



আজ নিলয়ের জন্মদিন সকাল থেকে সবাই উইশ করছে ওকে। শুধুই মিথিলা ছাড়া । গত চারদিন মিথিলার সাথে তার কথা হয়নি । সন্ধ্যায় বন্ধুদের নিয়ে ছোটখাটো একটি ফুচকা পার্টি দেয় নিলয় । জন্মদিনের পার্টিতেও মিথালার অভাব নিলয়কে গোমড়া করে দেয়..



রাত ১০.১৭ মুশলধারে বৃষ্টি হচ্ছে। খানিকটা ইচ্ছা করেই ভিজতে বেড়িয়ে পড়ল নিলয়...রাস্তায় পানি স্বাভাবিক অবস্থায় এসেছে.. ভিজতে ভিজতেই চায়ের দোকানে বসে সিগারেট ধরালো... মিথালাকে আজ বড্ড বেশি মিস করছে নিলয়... আবার ফোন দিল কেউ নেই ওপাশে... হাতে সিগারেট নিয়েই মেসের উদ্দেশ্যে বেড়িয়ে পড়ল নিলয় কিছুটা মনমরা হয়েই...



ফুল স্পিডে এগিয়ে আসছে প্রাইভেট কার....বর্ষা দিনে পিছল রাস্তায় ব্রেক ফেল... লোকজনের ভীড়..অর্ধটানা সিগারেট টা ভাসছে... চারপাশটা লালচে..বডিটা পড়ে আছে....রক্তমাথা মোবাইলটায় একটা এসএমএস... "Sorry.. jaan amar phon ta amar kace cilo na..i lovE u..."

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৯ শে জুন, ২০১২ রাত ১০:০০

sushama বলেছেন: মন খারাপ করা লেখা :( :(

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.