somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

সামুয়ান রাশি ফল ২০১৩ । আপনার টি মিলিয়ে নিন । ( ফান পোস্ট )

০১ লা ডিসেম্বর, ২০১২ সকাল ১১:০৬
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

আসচে নতুন সাল ২০১৩ । পত্র পত্রিকা আর ইলেক্ট্রনিক মিডিয়া গুলি ব্যাস্ত নেতা নেত্রী , নায়ক নায়িকা আর গায়ক গায়িকাদের রাশি চক্র নিয়ে ।

আমাদের সামুর ব্লগারদের খবর রাখার তাদের সময় কোথায় ? তাই বলে তো বসে বসে কীবোর্ড চুষতে পারিনা । নিজ দায়িত্তেই এই গুরু দায়িত্তের জোয়াল কাঁধে নিলাম ।
সামুর ব্লগাররা আপনাদের অনেকের ভুত ভবিষ্যৎ জেনে নিতে নিচে চোখ বুলাতে পারেন ।

রোমান সৈনিক Click This Link

আপনি মহান রোম সম্রাটের আদেশে যুদ্ধ ক্ষেত্রে ঝাঁপিয়ে পড়লেও, যুদ্ধ করতে আপনার তেমন কোন আগ্রহ দেখা যায় না ।যুদ্ধের ময়দানে গিয়ে আপনি ঘোষণা দেন , খবরদার ! কেউ আমার গা'র কাছে আ'বি না ,আমাকে ভালো থাকতে দে । তারপরও প্রতিপক্ষের তালপাতার সেপাই নাঙ্গা তরবারি নিয়ে আপনার দিকে তেড়ে এলে, আপনি বীরের মত পিঠ টান দেন । নিজ বাহিনীর জয়ের সম্ভাবনা অনুমিত হলে , আপনি আবার যুদ্ধ স্থলে হাজির হয়ে ''হুম আবার আইলাম '' বলে হুঙ্কার ছাড়েন ।
নতুন বছরে আপনার এই পলায়নপর মনোবৃত্তি রোম সেনাপতির গোচরে আসতে পারে, ফলে সৈন্য বাহিনী থেকে বহিষ্কারের সম্ভাবনা প্রবল ।

শায়মা http://www.somewhereinblog.net/blog/saimahq

দীপ ছিলো, শিখা ছিলো, শুধু যে ছিলেনা বলে... এতদিন আলো জ্বলেনি ,যার হাত দুটি হাজার বছর ছুঁয়ে দেখেন নি বলে আপনার মনে হচ্ছে ,তাকে তুই তোকারী না করলে, নতুন বছরে তিনার আগমনের সম্ভাবনা আছে ।
নতুন বছরে আপনার বিরুদ্ধে ভাল মানুষদের জোর করে লিটনের ফ্ল্যাটে ঢুকিয়ে দেয়ার অভিযোগ উঠতে পারে ।

আমি বাঁধনহারা Click This Link

আইন কানুনের ধারা না মানা বেয়াড়া টাইফ মানুষ হলেও, প্রেমের সোল ডিসটিবিউটর হওয়ায়, আপনি প্রেম দিয়ে বসু্ন্ধরাকে সাজাতে চান ।পুরা এক মাসের বাজার খরচ পনের দিনে শেষ হওয়ার কারন যে শ্বশুরকুলের আত্মীয়রা, এই সত্য গিন্নিকে বলায় আপনি এখন ঘরছাড়া ।
আপনার কবিতা লিখার প্রেরনা যে ভাবী নন অন্য কোন উর্বশী তা নতুন বছরে ফাঁস হয়ে যেতে পারে । এবার গ্রামছাড়া ।

জীবন্মৃত০১ http://www.somewhereinblog.net/blog/jibonmrito

আপনি সংশয় বাদী মানুষ । আপনি নিজে জীবিত কি মৃত যেমন বুঝতে পারেন না ,তেমনি এটা বউ না শালী তাও ঠাওর করে উঠতে পারেন না ।
নতুন বছরে কাজের বেটিকে শাশুড়ি মনে করে সালাম করে বসায়, গিন্নির সাথে কিঞ্চিত গৃহ বিবাদে জড়িয়ে পড়তে পারেন ।

কাল্পনিক_ভালোবাসা http://www.somewhereinblog.net/blog/mozaddid


আপনি আলো , বাতাস , রোদ , অন্ধকার জাতীয় বায়বীয় পদার্থের প্রতি তস্কর ভাবাপন্ন । একটা বিশেষ ভেষজ বস্তুর ধূম্রের কল্যাণে আপনি জেগে জেগে প্রচুর স্বপ্ন দেখেন । সেই স্বপ্নের ঘোরে আপনি আবার নিজের একটা পৃথিবীতে চলে যান , সেখান থেকে আর ফিরে আসতে চান না । তাড়াতাড়ি ঘোর কেটে গেলে আপনি ধুপ করে যখন ধুলা ধুসরিত ধরণীতে ফিরে আসেন , তখন আপনাকে বিড়বিড় করে বলতে শোনা যায় '' হালার পুতে ২ নম্বর মাল দিছে ।''
নতুন বছরে পুরিয়া সহ ধরা পড়ার আশংকা আছে ।

জেমস বন্ড Click This Link

ভালবাসা পেতে হলে যে ভাল এমাউনটের ভাড়াও দিতে হয় তা আপনি ভালই জানেন । যার বিরহে আপনি আপনার আকাশ নামটা বিসর্জন দিয়েছেন তাঁর ফিরে আসায় নয়া বছরে আপনার ভাল নাম টা পুনর্বহাল হতে পারে । আপনার বোধগম্যও হবে আপনি কে ?

তন্ময়০১৩

আপনি ক্লান্ত,বিদ্ধস্ত, পরিশ্রান্ত । আইজুদ্দিন নামে কোন এক পীরের মুরিদ ।আপনার কষ্টের কথা শুধু তাকেই জানান ।
শত বাঁধা অতিক্রম করে আশার মেয়ে আলোর সাথে নতুন বছরে আপনার দেখা হতে পারে ।

সালমাহ্যাপী

আপনি হিমালয়ের পাদ দেশে থাকেন । যেখানে সারা বছর বৃষ্টি হয় । যার কথা আপনি নিশ্চুপ আর তন্ময় হয়ে শুনেন সেই আকাশ ভাইকে নিয়ে
নতুন বছরে কোন ঝামেলার সুত্রপাত হতে পারে ।

ত্রিশোনকু

আপনার সাইকেল চালানোর বাতিক আছে । আপনি বিপ্লবী না প্রেমিক কিছুই অনুমান করা যায় না । আপনার তিনার ছোঁয়াচে রোগ হয়েছে বলে আপনি তিনার শরীরে শরীর নয়, ঠোঁটে ঠোঁট রাখাও নয়, মূহুর্তের ছোঁয়াও দেন না । নয়া বছরে শুধু দূর থেকে দেখা নয় তিনার সুস্থতার সভাবনা আছে ছুঁয়েও দেখতে পারবেন ।

সাকিন উল আলম ইভান

মানুষ হিসেবে আপনি সবার হতে নিকৃষ্ট ... । অন্ধকার রাতে আপনার বান্ধবীরা আপনাকে জানালার ওপাশ থেকে ডাকে । আপনি আলো নামের কোন এক মেয়েকে অন্ধকার জগত থেকে ফিরিয়ে আনার মহান ব্রত নিয়ে এগিয়ে যাচ্ছেন ।
নতুন বছরে আপনি উৎকৃষ্ট মানব হিসেবে আবির্ভূত হতে পারেন ।

দি সুফি

আপনি একটা খারাপ মানুষ । কারন, আপনি মানুষ ভাল না । সবাই আপনার কাছ থেকে দূরে থাকে । কেউ মসজিদে গেলেও আপনি লিটনের ফ্ল্যাটে গিয়েছে বলে চাউর করেন ।
উক্ত কারনে নয়া বর্ষে আপনি মান হানীর মামলায় ফেঁসে যেতে পারেন ।

মেহেরুন http://www.somewhereinblog.net/blog/mnchetona

আপনার কাছে কষ্ট, স্পর্শ,দুঃখ, হত্যা , জীবন সব কিছুকে সহজ বলে মনে হয় । যার কারনে আপনি মনে করেন , সাদা কালো বাসি হলেও, আপনার হাতের ফুলের জন্য সবাই হামলে পড়বে ।
বাসি ফুলটা না পালটালে নতুন বছর ও আপনার গত বছরের মত কাটার সম্ভাবনা প্রকট ।

সুদীপ্ত কর

আপনি খাঁটি বাংলাদেশী গঞ্জিকার স্মোক লাইক করেন । কারন এর ব্যাপক ধুম্রের কুণ্ডলীর মধ্যে থাকলে পাওনাদার রা আপনাকে ঠাওর করতে পারেন না ।
নিউ ইয়ারে ধুম্র উদ্গিরিত হতে দেখে , প্রতিবেশীরা সুদীপ্ত করের টঙ ঘরে আগুন লেগেছে মনে করে, ফায়ার ব্রিগেডে খবর দিতে পারে ।

জাতির শ্বশুর

আপনি প্রযুক্তি ভালবেসে সবাইকে নতুন কিছু দিতে চান । তাইতো দেখা যায় প্রযুক্তি পণ্য নকিয়ার পোস্টে নতুন কিছু দিতে । নতুন বছরে নোকিয়া বন্ধ হবেনা এই ঘোষণা আপনার স্বস্তির কারন হতে পারে ।

এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা Click This Link

আপনাকে যে খুঁজছে সে বুঝতে পারেনা যে আপনি তার দিকে তাকিয়ে আছেন ।( লক্ষ্মী ট্যারা হলে যা হয় আর কি । ) আপনি বারমুডা ট্রায়াঙ্গলের অশরীরী আত্মার মত, মানুষকে ডেনজার জোনে আহবান করেন ।
২০১৩ সালের সেপ্টেমবরে ইউনিভার্সিটিতে পড়া শুরু করার সম্ভাবনা আছে । পার্ট টাইম একটা চাকুরী পেয়ে যাওয়াও বিচিত্র নয় ।

যুবায়ের

আপনি সাধারন একজন । ছোটবেলায় ছাগলের গুঁতা খেয়েছেন বলে এখনও ছাগু ভীতি প্রবল । হনুমান নিয়েও আপনার দুঃসহ স্মৃতি আছে ।
তাই এই দুই প্রজাতিকে আপনি ঘৃণা করেন ।
নতুন বছরে আপনার মাথায় উকুন, ছারপোকা, মশা, মাছি সহ অনেক কিছু আসবে , যা নিয়ে আপনি ঝটপট লিখে ফেলতে পারবেন ।

কািন্ট টুটুল

''স্বর্গ আর পৃথিবীতে অনেক কিছুই আছে......'' আপনি দর্শন শাস্রের এরকম জটিল তত্ত্ব আবিস্কার করে বসে আছেন ,
অথচ বিশ্ববাসী তা জানলো না । আফসোস !
আপনি চরিত্রহীন লম্পটদের নির্বাসনের যে প্রজেক্ট হাতে নিয়েছেন তা ২০১৩ সালে সফলতার মুখ দেখবে ।

শিপু ভাই Click This Link

আপনার বাথরুমের পাপোষ, গামছা, কোট , জানালার পর্দা সহ ইত্যাকার সব বস্তু কম্বল কেটে বানানো , যা দেখে অনুমিত হয় আপনি গরীব দুঃখীদের মাঝে শীতবস্ত্র বিতরন কর্মে জড়িত ছিলেন ।
নতুন বছরে পক্ষপাতমূলক ও অস্বচ্ছ মডারেশনের বিরুদ্ধে প্রতিবাদ মিছিলে গিয়ে ধাওয়া খেতে পারেন ।

বলদ বাবা

ভ্যাসেকটমী করানোর পরও আপনার বাবা হওয়া চিকিৎসা শাস্রের এক বিস্ময় । এই কর্মে নিয়োজিত ডাক্তার আপনার ৯৫০ টাকা ও ১ টি লুঙ্গী মেরে দিলেও আপনার কোন অভিযোগ নাই । উপরন্ত আপনি যে এখনো বেঁচে আছেন এতেই আপনি খুশী ।
আপনার বাছুরের চেহারায় প্রতিবেশী দামড়া ভাইয়ের চেহারার হুবহু মিলে যাওয়ার কারনে,
নতুন বছরে দাম্পত্য জীবনে অশান্তি দেখা দিতে পারে ।

ঘুড্ডির পাইলট Click This Link

আপনি সামুর সবচাইতে বদ মানুষ । শান্ত সুবোধদের আপনি আমোদিত করতে পারেন না । দুষ্টু প্রকৃতির মানুষ জন নিয়েই আপনার কারবার ।
আপনি সাইজ করার ভয় দেখিয়ে আমজনতার সমিহ আদায় করেন ।
নতুন বছরে আপনার ঘুড্ডি প্রতিবেশী দেশের আকাশ সীমা লঙ্ঘন করতে পারে ,যা নিয়ে দুদেশের মধ্যে উত্তেজনাকর পরিস্থিতির উদ্ভব হতে পারে ।

লিন্‌কিন পার্ক

আপনি '''ঘুঘুর ফাঁদ দেখেছ ঘুঘু দেখ নি ''' প্রবাদের নতুন ভার্সনের রচয়িতা হলেও, আকাশ কুয়াশাচ্চন্ন থাকায় আপনার রাশি সংশ্লিষ্ট গ্রহ নক্ষত্র পরিস্কার দৃষ্টি গোচর হয়নি ।

পাড়ার মেঝ ভাই

আপনি অতি সাধারন একজন মানুষ । পাড়ার ছোট বোনদের কাছে প্রেম পত্র লিখতে ভাল বাসেন । তার চেয়েও বেশী ভালবাসেন তাদের পাঠানো চিঠি পড়তে ।
২০১৩ সালে সামু পাড়ার বড় ভাই হওয়ার চেষ্টায় সফলতা না এলেও, জেনারেল থেকে পদোন্নতি পাওয়ার সম্ভাবনা আছে ।

কামরুল ইসলাম রুবেল

আপনি যে ইয়াবা খোরদের চোখের মণি , তা হয়তো আপনি জানেন না । আপনি ঘুমানোর সময় পাশে একটা সাইন বোর্ড স্ট্যান্ড করে রাখেন , যাতে মশাদের ফাঁকি দেয়ার জন্য লিখা '' রক্তে আমার কোড''( মশারা ব্লাড কান্সার কে মনে হয় কোড বলে ) । যার কারনে মশারা আপনার সাথে ১০০ হাত দূরত্ব বজায় রাখে । আপনার মশারী ও কয়েল কেনা লাগেনা ।ফুলিশ মামাদের ফাঁকি দিয়ে ভালোয় ভালোয় অষ্টম চালান পার করে নিতে পারলেও, ২০১৩ সালে নবম চালান ধরা পড়ার আশংকা আছে ।

টিনটিন

তখন আপনি অনেক ছোট হলেও আত্মসন্মান বোধ ছিল টনটনে । বিছানা ভিজিয়ে জেগে উঠার পর, লজ্জায় মরে যেতে ইচ্ছে হতো । অনেক সময় দুষ্কর্মটা আপনার ইমিডিইয়েটলি বড় ভাই করে ,আপনার নামে চালিয়ে দিত । বিষয়টা আপনি বুঝতে পারলেও বড় ভাইয়ের সাথে বিবাদ বা যুদ্ধে জড়াতেন না । অর্থাৎ তখন আপনি মৃত্যু বুঝতেন, যুদ্ধ বুঝতেন না।
নয়া বর্ষে পাড়ার সেরা সুন্দরীর মনের দখল নিতে , মৃত্যুকে তুচ্ছ জ্ঞান করে, পাড়ার কোন বড় ভাইয়ের সাথে যুদ্ধে জড়িয়ে পড়তে পারেন ।
কারন এখন আপনি যুদ্ধ বুঝেন, মৃত্যু বুঝেন না।

লজ্জাবতী

'''পরিবর্তনের স্রোতে----- ''' নামের কোন কালে দেখা যাত্রা পালাটা আপনার মনে দাগ কেটে আছে । আপনাকে বড়রা কেউ যদি বলে একটু কেঁদে দেখা তাহলে চকলেট পাবি , কিংবা হেসে দেখা আইসক্রিম পাবি , আপনি সাথে সাথে তা দেখাতে পারেন ।
নতুন বছরে আপনার রিকশা চাপা পড়তে দেখার সম্ভাবনা আছে ।

অসামাজিক ০০৭০০৭ Click This Link

আপনি যে অসামাজিক নম্বর ০০৭০০৭, তা মুরুব্বিদের সামনে সারাদিন মুখে সিগার ধরিয়ে রাখা দেখেই অনুমান করা যায় ।
বিশ্বাস নামের যে লোকের কাছে আপনি টাকা পাবেন ,তার কাছে টাকা চাইতে গেলেই আপনার বন্ধু তাকে নিজ স্বার্থে আড়াল করে রাখে।
নতুন বছরে আপনার অসমাপ্ত কবিতা সমাপ্ত হতে পারে ।

অনীনদিতা Click This Link

আপনি স্বপ্ন দেখতে ভালোবাসেন । স্বপ্নটা আপনার কাছে ভাল একটা বাশির অবয়বে ধরা দেয় , এজন্য অনেকেই অনীনদিতার নিন্দা করে । কত দিন ধরে যাকে দেখেন না , নতুন বছরে তাকে স্বপ্নে দেখার সম্ভাবনা আছে ।

আশরাফুল ইসলাম দূর্জয়

আপনি পাশের বাসার কবিতার প্রেম পত্র পড়তে ভাল বাসেন । তার চিঠি পাওয়ার অপেক্ষায় থাকা সময় টুকু কাটাতে ব্লগে আসেন । তার কাছে নিতান্তঃই দুঃসাহস নিয়ে আপনি চিঠি লিখেন( কবিতার মা খুব জেন্ থিপি মহিলা কিনা !) ।
নতুন বছরে রাতে জানালা খোলা রেখে ঘুমালে,আপনি সমেত বিছানার চাদর চুরি হওয়ার সম্ভাবনা আছে ।

নুর ফ্য়জুর রেজা

আপনি হয়তো জানেন না , গিনিস রেকর্ডে কুম্ভকর্ণের পরেই আপনার স্থান । আপনি ফুটপাত থেকে ২০০ টাকা দিয়ে চাদর কিনে এমন ভাব দেখান যেন এটা কাশ্মীরি শাল । উড়াল সেতুর নিচে দাঁড়িয়ে ললনাদের দিকে তাকিয়ে থাকা কোন কাজের কথা নয় । এই বদ অভ্যাস ত্যাগ না করলে নতুন বছরে উড়াল সেতুর গার্ডার ভেঙ্গে ,আপনার ছায়ার উপর পড়তে পারে ।

হেডস্যার http://www.somewhereinblog.net/blog/Headsir

আপনি লাভলেটারের পাঠক আর বান্ধবীর কথার বিমুগ্ধ শ্রোতা , মামার জোর কত প্রকট হলে প্রধান শিক্ষক থেকে পদন্নোতি পেয়ে জেনারেল হওয়া যায় , তা ভেবে অনেক মোমিনই টাস্কিত ।
নতুন বছরে জেনারেল থেকে পদাবনতি হতে পারে ।

আবুশিথি http://www.somewhereinblog.net/blog/abushethi

আপনি রুটি ভাগ করা বানর টাইফ মানুষ , নিজেরটা খেয়ে অন্যেরটাও সাবাড়ের ধান্দায় থাকেন । আপনার জীবনে দুজন নারীর উপস্থিতি সরব । একজন আপনার প্রিয়তমা আরেকজন সাদা পোশাকের কোন এক গোলাফী । চে ভাই আপনার মত কিনা জানা না গেলেও , আপনি যে চে ভাইয়ের মত তা প্রোপিক দেখে বুঝা যায় । আপনি রং তুলি মনের মাঝে নিয়ে ঘুরেন ,জিয়া নামের কোন এক মডেলের স্কেচ আঁকার জন্য ।
রক্তে রাজাদের যে ভাইরাস মিশিয়ে বসে আছেন , ২০১৩ সালের শেষ দিকে তার চিকিৎসা শুরু হতে পারে । ডাঃ ম খা আলমগিরের কম্পাউনডাররা উপযাচক হয়ে আপনার সু চিকিৎসা শুরু করে দিতে পারে ।

ছোট্ট নিথী

আপনি নিরীহ ভীমরুল প্রকৃতির মানুষ.কেউ ঘাঁটালে তার আর রক্ষা নাই । আপনাকে ছোট্ট বলে কেউ পছন্দ করুক বা না করুক আপনি ছোট্টই থাকতে চান । (বেবি নামে আমার এক তালতো বোন আছে । ৩ সন্তানের মা হবার পরও সে বেবিই আছে । )
২০১৩ সালে বৈশাখী ঝড়ে নিথীর ছোট্ট টং ঘর উড়ে যেতে পারে ।

স্বপনবাজ

আপনি ইবনে বতুতা আর হিউয়েনসাং এর যোগ্য উত্তর সূরি । মায়াবন পর্যন্ত রকেট সংযোগ থাকার পরও আপনি পদব্রজে অবিরাম হেঁটে রওয়ানা হয়েছেন ।আপনি হেঁটে হেঁটে মায়াবন পোঁছতে যতদিন সময় লাগবে , আপনার প্রেমিকা যাকে আদর করে সুখ পাখি বলে ডাকেন তিনি তত দিনে বিয়েথা করে ৩ বাচ্চার মা হবেন ।
নতুন বছরে আপনার আবোল তাবোল লেখালেখির ফসল প্রেম পত্র গুলি প্রাপকের মায়ের হাতে পড়তে পারে ।

জিদনী

আপনি ছোট বেলায় প্রচণ্ড জেদি ছিলেন । তাই সবাই আপনাকে জিদনী বলে ডাকতো, যা এখনো বহাল আছে । ওই বয়সে মার শখের আয়না ভেঙ্গে হেভি পিটটি খেয়েছিলেন ।যদিও কাঁঠালের আঠা দিয়ে আয়নাটি জোড়া লাগানো গিয়েছিল বাট আপনার পিঠের পিটটির দাগ এখনো রয়ে গেছে ।
নতুন বছরে স্মৃতির পাতায়...থাকা দুঃসহ এই সব স্মৃতি ফিকে হয়ে আসতে পারে ।

গ্রাম্যবালিকা

আপনি সচরাচর কল্পনার জগতেই বাস করতেন , সে জগতকেই সুন্দর বলে মনে করতেন । গ্রাম্য মাতব্বর তনয়ের সাথে পরিচয় হওয়ার পর আপনার বোধগম্য হয়েছে যে বাস্তবতাও সুন্দর । আপনার বুঝে আসে না মাতব্বরের পোলা আপনার চেয়ে আপনার বান্ধবী হ্যাপিকে কেন বেশি পছন্দ করে ।
তাই আপনি সব সময় ট্রাই করেন হ্যাপির মত হতে ।
নতুন বছরে হ্যাপিকে মাতব্বর নিজেই বিয়ে করে ফেলতে পারে , আপনার পথ ফকফকা পরিস্কার হবার সম্ভাবনা।

চেয়ারম্যান০০৭ http://www.somewhereinblog.net/blog/abushethi

আপনার ইউনিয়নের ছাগলরাও শিক্ষিত । তাই আপনার বাগানের পাশে বেড়ার বদলে, ছাগলদের উদ্দেশ্যে সাইনবোর্ডে লিখা দেখা যায় ।
আপনি চেয়ারম্যান হিসেবে গম চুরিতে সিদ্ধহস্ত হলেও টিন চুরি করার টেকনিক শিখেন নি । এক সময় ফুটবলার ছিলেন , বর্তমানে ফুটবলের বদলে ছাগু উসটিয়ে পুরনো রেওয়াজ ধরে রেখেছেন ।কারো কাছ থেকে ধার করলে পরিশোধের কোন ইতিহাস নাই ।
২০১৩ সালে ছাগল সমাজে শিক্ষার প্রসারে বিশেষ অবদানের জন্য গোল্ড মেডেল পেতে পারেন ।
( উপরোক্ত রাশি ফল মূলত সংশ্লিষ্ট ব্লগারের রিসেন্ট একটিভিটি , প্রোফাইল ও ফার্স্ট পেজের চুম্বক অংশের ক্যারিকেচার । যা একটি ফান পোস্ট প্রযোজনা ।আম ব্লগাররা ১০০% মজিত হতে চাইলে সংশ্লিষ্ট ব্লগারের প্রোফাইল দেখে নিতে পারেন,কয়েক জনের লিঙ্ক দেয়া হল।
ফান নিতে না পেরে, কেউ যদি তাঁর নাম মুছে দেয়ার নির্দেশ করেন , সেই নির্দেশ লিখকের শিরধার্য হবে । )
সর্বশেষ এডিট : ০১ লা ডিসেম্বর, ২০১২ দুপুর ১২:২০
৬৯টি মন্তব্য ৬৯টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

বাংলাদেশের লোকসংস্কৃতিঃ ব্যাঙের বিয়েতে নামবে বৃষ্টি ...

লিখেছেন অপু তানভীর, ২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:০০



অনেক দিন আগে একটা গল্প পড়েছিলাম। গল্পটা ছিল অনেক এই রকম যে চারিদিকে প্রচন্ড গরম। বৃষ্টির নাম নিশানা নেই। ফসলের মাঠ পানি নেই খাল বিল শুকিয়ে যাচ্ছে। এমন... ...বাকিটুকু পড়ুন

বাংলাদেশি ভাবনা ও একটা সত্য ঘটনা

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ১০:১৭


আমার জীবনের একাংশ জুড়ে আছে; আমি চলচ্চিত্রাভিনেতা। বাংলাদেশেই প্রায় ৩০০-র মত ছবিতে অভিনয় করেছি। আমি খুব বেছে বেছে ভাল গল্পের ভাল ছবিতে কাজ করার চেষ্টা করতাম। বাংলাদেশের প্রায়... ...বাকিটুকু পড়ুন

বাকি চাহিয়া লজ্জা দিবেন না ********************

লিখেছেন মোহাম্মদ সাজ্জাদ হোসেন, ২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ১০:৩৫

যখন প্রথম পড়তে শিখেছি তখন যেখানেই কোন লেখা পেতাম পড়ার চেষ্টা করতাম। সেই সময় দোকানে কোন কিছু কিনতে গেলে সেই দোকানের লেখাগুলো মনোযোগ দিয়ে পড়তাম। সচরাচর দোকানে যে তিনটি বাক্য... ...বাকিটুকু পড়ুন

=এই গরমে সবুজে রাখুন চোখ=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৪ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:২১

০১।



চোখ তোমার জ্বলে যায় রোদের আগুনে?
তুমি চোখ রাখো সবুজে এবেলা
আমায় নিয়ে ঘুরে আসো সবুজ অরণ্যে, সবুজ মাঠে;
না বলো না আজ, ফিরিয়ো না মুখ উল্টো।
====================================
এই গরমে একটু সবুজ ছবি দেয়ার চেষ্টা... ...বাকিটুকু পড়ুন

কুড়ি শব্দের গল্প

লিখেছেন করুণাধারা, ২৪ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:১৭



জলে ভাসা পদ্ম আমি
কোরা বাংলায় ঘোষণা দিলাম, "বিদায় সামু" !
কিন্তু সামু সিগারেটের নেশার মতো, ছাড়া যায় না! আমি কি সত্যি যাবো? নো... নেভার!

সানমুন
চিলেকোঠার জানালায় পূর্ণিমার চাঁদ। ঘুমন্ত... ...বাকিটুকু পড়ুন

×