somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

পৃথিবীর মহান ও শ্রেষ্ঠ প্রতিভাধর এই ব্যক্তিই হবে আমার প্রথম নাটকের নায়ক!!! সবার কাছে আমি দোয়প্রার্থী!

১৩ ই মার্চ, ২০১২ রাত ১২:০৪
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
উৎসর্গঃ পৃথিবীর সর্বশ্রেষ্ঠ মহান এই প্রতিভার সন্ধান দিয়ে যিনি আমার সবচেয়ে বড় উপকার করেছেন সেই প্রিয় ব্লগার বন্ধু "বিরোধী দল' ভাইকে কৃতজ্ঞতাস্বরূপ এই লিখাটি উৎসর্গ করলাম ।
আমার প্রিয় ব্লগার বন্ধুরা আমার জীবনের একটি ইচ্ছা ছিল যে আমি একদিন ইলেক্ট্রনিক্স মিডিয়ায় কাজ করবো এবং আমার জীবনের অভিজ্ঞতা ও মেধা দিয়ে ভালো কিছু নাটক ও সিনেমা তৈরি করবো। সেই কিশোর বয়স থেকেই আমি আবৃতি ও মঞ্চ নাটকের সাথে জড়িত। আমার ব্যক্তিগত ইচ্ছা ছিল একজন অভিনেতা হিসেবে আমার ক্যরিয়ার গড়বো । কিন্তু আমার পরিবারের বাধার কারনে তা আর হয়ে উঠেনি তাই পড়াশুনা শেষ করে একটি বেসরকারি কোম্পানির বিক্রয় প্রতিনিধি হিসেবেই নিজের ক্যরিয়ার শুরু করেছিলাম যার ফলে আজ একটি বেসরকারি কোম্পানির একজন সম্মানিত কর্মকর্তা হিসেবেই জীবিকা নির্বাহ করছি। তবুও মনের ভেতর থাকা লুকানো স্বপ্ন একটু একটু করে নিজের চেষ্টা ও শ্রম দিয়ে সফল করার কাজে নিজেকে নিয়োজিত রেখেছি। এখন পেশা হিসেবে নিজেকে অভিনেতা হিসেবে প্রতিষ্ঠিত করার সময় আমার আর নেই তাই অন্তত শখে হলেও কিছু ভালো কাজ যেমন- নাটক ও সিনেমা দিয়ে দেশের মানুষকে ও নিজের মন কে কিছু দেয়ার চেষ্টা করছি। সেই লক্ষে একটি নাটক নির্মাণে হাত দেয়ার পরিকল্পনা করছি যেখানে থাকবে কিছু নতুন প্রতিভাবান মুখ যারা আগামীতে আমাদের নাটক ও সিনেমায় ভালো কিছু করে দেখাতে পারে সেটাই আমার ইচ্ছা। তাই এতদিন চিন্তা করেছিলাম আমার পরিচিত কিছু মেধাবী ছোট ভাই বোনদের নিয়ে কাজ শুরু করবো কিন্তু কাল রাতে একজন বিরল মেধাবীর খোঁজ পেয়ে আমি আমার সিদ্ধান্ত পরিবর্তন করেছি। আমার পরিচিত সেই মেধাবী ভাই বোনদের না নিয়ে আমার প্রথম কাজ আমি সেই মাধাবিকে দিয়ে শুরু করতে চাই যিনি ইতিমধ্যে তাঁর অনেক বিরল মেধা প্রদর্শন করে সবার কাছে আলোচিত ও প্রশংসিত হয়েছেন। আপনারাও সেই মেধাবীকে চিনেন। তিনি হলেন -

উপরের ছবির দেখে নিশ্চয়ই আপনারা চিনতে পেরেছেন জননন্দিত ও পৃথিবীর সেরা প্রতিভাধর ব্যক্তি লেখক, উপনাসসিক,কবি, গীতিকার, সুরকার, কণ্ঠশিল্পী, নৃত্যশিল্পী , অভিনেতা, চিত্রশিল্পী, মিউজিক ভিডিও নির্মাতা , প্রযোজক ,পরিচালক , খাজা কুতুবদিয়া " সা উ জা মঞ্জুর মুরশেদ চৌধুরী " স্যার। হ্যাঁ, প্রিয় বন্ধুরা ,এই সা উ জা মঞ্জুর মুরশেদ হবেন আমার প্রথম নির্মিত নাটকের নায়ক। উনি যদি নাটকে অভিনয় করতে না চান তাহলে আমি সেই নাটকটিকে চলচ্চিত্রে রূপ দিবো। তবুও আমি তাকে ছাড়া আর কাউকে দিয়ে আমার কাজ শুরু করাবো না।
কেন আমি সাউজা কে নিবো- প্রিয় বন্ধুরা আপনাদের মনে প্রশ্ন জাগতে পারে কেন আমি সাউজা মঞ্জুর মুরশেদ চৌধুরীকে আমার কাজে নিতে এতো আগ্রহ? আমি মনে করি উনার মতো একজন বিরল প্রতিভার সন্ধান পেয়েও যদি আমি উনাকে আমার কাজে সম্পৃক্ত করতে না পারি তাহলে সেটা হবে পৃথিবীর মধ্যে সর্বশ্রেষ্ঠ বোকামি। আপনারা ইতিমধ্যে জেনেছেন যে উনি একাধারে লেখক, উপনাসসিক,কবি, গীতিকার, সুরকার, কণ্ঠশিল্পী, নৃত্যশিল্পী , অভিনেতা, চিত্রশিল্পী, মিউজিক ভিডিও নির্মাতা , প্রযোজক ও পরিচালক অতএব উনাকে দিয়ে আমি কাজের শুরু থেকে শেষ পর্যন্ত যা যা প্রয়োজন সব কিছু করাতে পারবো। তাহলে আমাকে ঐ কাজের জন্য বিভিন্ন মানুষের কাছে ছুটোছুটি করা লাগবে না ও কোন পয়সাও নষ্ট করা লাগবে না। কারন "সাউজা মনজুর" সাহেব সব কিছুই পারেন। আমার সময় ও অর্থ দুটোই বেঁচে যাবে। এতে করে আমার বিনিয়োগ এর চিন্তাও খুব বেশী করা লাগবে না। আমার বিনিয়োগ এর চেয়ে লাভ হবে ১০ গুন।
উনার জনপ্রিয়তা কেমনঃ- প্রিয় বন্ধুরা প্রত্যেক প্রযোজক ও পরিচালক এর প্রথম কাজটা করতে হয় খুব সাবধানে। সবাই চায় তাঁর প্রথম সিনেমা বা নাটকে এমন একজন কোন তারকা থাকবে যিনি তাঁর বিনিয়োগ কে লাভবান করতে পারেন। সেই ক্ষেত্রে আমি মনে করি "সাউজা মঞ্জুর" এর ধারে কাছেও কোন সুপারস্টার নেই, এমনকি হলিউড বলিউড এর কোন সুপারস্টার রাও "সাউজা মঞ্জুর" এর কাছে আসতে পারবে না। "সাউজা'র জনপ্রিয়তা সম্পর্কে বিশিষ্ট ব্যক্তিবর্গ দের কয়েকটি মতামত উদাহরণ সহ নিচে দেয়া হলো -
১) বেঈমান আমি বলেছেন: পুত্তম পেলাচ।পোস্ট টিকে স্টিকি করা হোক।ভাই কেমনে লিখছেন এটো বড় পোস্ট?
২) আমি তানভীর বলেছেন: অসাধারণ পোষ্ট । ষ্টিকি করার তিব্র আবেদন জানাচ্ছি।
৩) joos বলেছেন: এ যেন বাংলার রজনীকান্ত! এতদিন কই ছিলেন গুরু?! ঝাতির এই দুর্ঝুগময় মুহুর্তে আপনাখেই তো আমাদের দরকার্!!!
৪) মুক্তকণ্ঠ বলেছেন: আপ্নেরে নুবেল না দিলে পুরুচুর মাইন্ড খামু। চুইচাইডও করতারি
৫) স্বর্ণমৃগ বলেছেন: পুষ্ট ইসটিকি করা হোক সাথে এই অমূল্য রতন লেখক কেও!
৬) আসফি আজাদ বলেছেন: বিশ্বাস যান আর নাই যান, আপ্নে যতবার এই চরণামৃত উপহার দেন আমি ততবার মুগ্ধ-বিস্ময়ে এক নিঃশ্বাসে পাঠ করি।
আপ্নের পুস্তক আই.এস.বি.এন. প্রাপ্ত হইছে! অথচ, মিডিয়ারে রীতিমত বোবায় ধরছে! এই বিষয়ে তারা এই পর্যন্ত কোন রিপোর্ট কর্তে নিদারুন ব্যর্থতার পরিচয় দিছে! ধিক্‌, মিডিয়ারে শত ধিক্‌।
৭) কালীদাস বলেছেন:
জনাব/জনাবা, আদ্যোপান্ত পাঠ করিলাম। জনস্বার্থে বিষয়টি গুরুত্বসহকারে তুলিয়া ধরিয়া একটি ধন্যবাদযোগ্য কাজ করিয়াছেন। রচনার ছত্রে ছত্রে আপনার মেধা, উন্নত রুচি ও মননশীলতার দ্যুতি বিচ্ছুরিত হইতেছে। কালোত্তীর্ণ রচনা হিসাবে ইহা নিশ্চিতই বিদগ্ধজনের হৃদয়ে স্থায়ী হইবে। সন্দেহ নাই এইরূপ রচনাই হইবে অনাগত প্রজন্মের নিকট সকল অনুপ্রেরণার উৎস। আপনার উত্তরোত্তর সাফল্য কামনা করিতেছি।


৮) জাতির নানা বলেছেন:
নাতী মজনু, তুমারে কতদিন পর দেখলাম। হিংসুটে পোলাপাইন তুমার এই প্রতিভা দেইখা জ্বইলা পুইড়া যায়, তাই নানান কটূক্তি করে। যে তুমারে যায়ই কোউক তুমি হেইদিকে কান দিও না। তুমি চালাইয়া যাও। আমি জানি তুমি অনেক ব্যাস্ত মানুষ, তারপরও তুমারে অনুরোধ করি নিয়মিত সামু ব্লগে তুমার প্রতিভার স্বাক্ষর রেখে যাবা, কেমন?

তুমার আগের পুষ্টে আমি বলছিলাম, তুমি এক বিরল প্রতিভা। এমুন প্রতিভা বাংলাদেশেতো নায়ই, এই উপমহাদেশে খুজলেও তুমার মত আরেক প্রতিভা পাওয়া যাবে না।

সামু মডুদের অনুরোধ করি এই বিরল প্রতিভার পোস্টটি স্টিকি করার জন্য।
বেক্কল মডুরা, তুমাদেরকেও বুঝতে হপে "যে ব্লগে প্রতিভার মূল্য দিতে জানে না, সেই ব্লগে প্রতিভা জন্ম নেয় না"
৯) হাসান মাহবুব বলেছেন: আপ্নের প্রতিভাগুলো ডাউনলোড কৈরা নিজের মধ্যে ইনস্টল করার টেরাই নিছিলাম। এরর দেহায়
১০) ইশতিয়াক আহমেদ চয়ন বলেছেন: আপনি বস !! +++++++++
১১)িতর্থক আহসান রুেবল বলেছেন: হুমায়ন আহমেদ আসলে অসুস্থ হয় নাই.....
এই লেখকের বইয়ের চাপে মারা যাবার ভয়ে
অসুখের ভাব নিয়েছেন। যাতে সবাই বলে, হুমায়ন আহমেদ সুস্থ থাকলে নিশ্চয়ই একে টেক্কা দিতে পারতো এবারের বই মেলায়....!!
১২)স্বাধীকার বলেছেন:
বাংলার অমূল্য প্রতিভাবান এই লেখকের যে রচনা-তা ইতিপূর্বে বাংলা সাহিত্যে দেখা যায়নি। বরীন্দ্র উত্তর সাহিত্যের জগতে যে কয়টি রচনা মাইলফলক হিসাবে পাঠকের হৃদয়ে প্রোথিত আছে তার মধ্যে সাউজাকুতুবের লেখাটি অন্যতম। ভারত বাংলার সাংস্কৃতিক অঙ্গনে ক্ষরার যে অচলায়তন ক্ষয়িষ্ণুমান, সেখান থেকে উদ্ধার পাবার জন্য যে হাহাকার একশত বিশকোটি লোকের মধ্যে চাপাগুমোট অবস্থা বিরাজ করছিলো-তা এই লেখকের মাধ্যমে আকাশবাতাস বির্দীর্ণ করে বেরিয়ে আসলো। জাতির ক্রান্তিকালে এই ধরণের মেধা আর প্রতিভাই কেবল উদ্ধারে এগিয়ে আসতে পারে। এই জাতির ভাগ্যে বহু সাধনা এই ধরণের মেধাবীদের জন্ম হয়, বিকশিত হয়। হতভাগা জাতির কপালে কিংবা ভাগ্যাকাশে উদীয়মান তারকার আলোকে প্রজ্জলিত বাংলাসাহিত্যের বন্ধ্যাত্ব ঘোচাতে ব্লগ কর্তৃপক্ষের সীমাহীন কৃতজ্ঞতা স্বরূপ চিরজীবন লটকাইয়া রাখার উপযুক্ত পরামর্শ দেওয়ার দুঃসাহস দেখাইতেছি। আমরা গর্বিত, আমরা নির্বাক-প্রতিভার মূল্যায়ন জরুরী, আরো জরুরী বিনোদিত হওয়া!!!
১৩) আকাশটালাল বলেছেন: বরাবরের মতোই চমৎকার। আগুন পোস্ট। ভিন্নমত পোষন করার কোন সুযোগই নেই। বস, অন্ধদের চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছেন, যদিও জানি যার চোখ নেই সে চিরকালই অন্ধ থাকবে। এটাই সান্তনা যে অন্তত যারা দুই চোখ খুলে জগতটাকে দেখতে চায়, তারা আপনার লেখা পড়ে জানতে পারবে, নতুন কিছু শিখতে পারবে। এমন একটি পোস্টের জন্যে ধন্যবাদ।

এই পোস্ট স্টিকি না করে সামু আবার অবিবেচকের মতন কাজ করছে। আজ থেকে আপনাকে অনুসরন করলাম।
১৪)এ হেলাল খান বলেছেন: মাবুদে এলাহী দৌড় দেয়া দরকার না? পুরাই পাঙ্খা পোষ্ট। এই পোষ্ট স্টিকি না হওয়ার প্রতিবাদে আগামী ১ সেকেন্ড এর জন্য সামু ত্যাগ করলাম। স্টিকি না হওয়া পর্যন্ত এ প্রতিবাদ চলতে থাকবে।
১৫)মির্‌জা গালিব বলেছেন: উনার মাজার শরীফ কোথায় অবস্থিত?

ঢাকায় উনার কোন দরগাহ শরীফ আছে কিনা?

উনি এ পর্যন্ত কতগুলো রবীন্দ্র সঙ্গীত / নজরুল সঙ্গীত রচনা করেছেন?

উনার ভক্ত / অনুরাগীদের সাক্ষাৎ কোথায় পাওয়া যাবে?

উনার মুরিদানা গ্রহন করতে হলে কি যোগ্যতা লাগে?

কবে কোথায় উনার সাক্ষাৎ পাওয়া যাবে?
১৬) কল্পবিলাসী স্বপ্ন বলেছেন: আপনাকে স্যালুট

এর আগে আমি এত সুন্দর কোন পোস্ট পড়ার সৌভাগ্য আমার হয় নাই ।
প্লাস সহ প্রিয়তে
১৭)জুয়েল দেব বলেছেন: শুধুমাত্র আপনার পোষ্টে কমেন্ট করার জন্য আমি অনেকদিন পর লগইন করেছি। আপনাকে ঈশ্বর একদম নিজের হাতে তৈরি করেছেন। আপনার পায়ের ধুলা বাজারে কেজি মাপে বিক্রি হওয়া উচিত। বড় বড় লেখক, নৃত্যপরিচালকদের উচিত আপনার বাসায় দারোয়ানের চাকরি করা। আপনি উপন্যাস লিখে নোবেল পুরস্কার পাবেন, ছবি পরিচালনা করে অস্কার পাবেন, সেদিন খুব বেশী দুরে না। ভাই যে যাই বলুক, আপনার মত প্রতিভা মিলেনিয়ামে একটাও আসে না। সবকিছু করলেন, কিন্তু এমবিবিএস, ইঞ্জিনিয়ারিং, এলএলবি এগুলাও কেন পড়লেন না বুঝতে পারলাম না। তাহলে এত কিছুর সাথে জাতি আজকে একজন ডাক্তার, ইঞ্জিনিয়ার, আইনজীবী পেত। শাকিরা আপনার মোবাইল নাম্বারের জন্য পাগল হয়ে যাবে দেখবেন কয়েকদিন পর।
১৮) রেজোওয়ানা বলেছেন: অবিলম্বে এই পোস্ট স্টিকি করে এমন এক গুনী দেশের সোনালী আঁশ সরি আশা কে সবার সামনে তুলে ধরার জন্য ঘোর দাবি জানাইলাম।

আপনার সব বই গুলোতে কি অটোগ্রাফ দেয়াই আছে?
আমি আজই খোজ করবো মেলায়।

আমরা আপনার জন্য গর্বিত মি: চৌধুরী!

অট: প্লেনে আপনার পাশের মহিলার স্কার্ট কি ছিড়ে গিয়েছিল নাকি? যাই হোক আপনার ইন সাইড ইন প্লেন ছবিটা অসাধারণ হয়েছে।
দেখলেন তো বন্ধুরা উনি কতটা জনপ্রিয়? আরও অনেক বিশিষ্ট ব্যক্তিবর্গের মন্তব্য ছিল কিন্তু সময় স্বল্পতার কারনে সবগুলো এখানে দিতে পারিনি। আপনারা উনার সম্পর্কে বিশিষ্ট ব্যক্তিবর্গের অসাধারণ সব মন্তব্য দেখতে ও পড়তে চান তাহলে নিচের লিঙ্কটা ক্লিক করে দেখে আসতে পারেন। সাউজা সম্পর্কে বিশিষ্ট ব্যক্তিবর্গেদের অভিমত
এবার দেখুন উনার কিছু প্রতিভার চাক্ষুষ প্রমান -



বন্ধুরা এতো কিছু প্রমান দেখানোর পরেও কি আপনারা বলবেন যে আমি কোন ভুল সিদ্ধান্ত নিয়েছি ? আমার সিদ্ধান্ত যে সঠিক তা আমি প্রমান করে দিয়েছি। আপনারা যদি আমাকে সত্যিই ভালবাসেন তাহলে আমার জন্য আপনাদের কাছে একটাই চাওয়া তা হলো আমার জন্য দোয়া করবেন যেন সব বাঁধা বিপত্তি কাটিয়ে আমি যেন এমন প্রতিভাধর ও জনপ্রিয় তারকা শ্রদ্ধেয় 'সা উ জা মঞ্জুর মুরশেদ 'স্যার এর শিডিউল পেয়ে জাই,কারন উনি এতো ব্যস্ত থাকেন যে উনার শিডিউল পাওয়া পৃথিবীর সবচেয়ে কঠিনতম একটি কাজ। তাই আমি আপনাদের সকলের দোয়া প্রার্থী।
একটি শিক্ষিত রেডিও
সর্বশেষ এডিট : ১৩ ই মার্চ, ২০১২ রাত ১২:১৮
৫৩টি মন্তব্য ৩৯টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

ছবির গল্প, গল্পের ছবি

লিখেছেন আরেফিন৩৩৬, ২৬ শে এপ্রিল, ২০২৪ রাত ৩:১৫



সজিনা বিক্রি করছে ছোট্ট বিক্রেতা। এতো ছোট বিক্রেতা ও আমাদের ক্যামেরা দেখে যখন আশেপাশের মানুষ জমা হয়েছিল তখন বাচ্চাটি খুবই লজ্জায় পড়ে যায়। পরে আমরা তাকে আর বিরক্ত না করে... ...বাকিটুকু পড়ুন

আইডেন্টিটি ক্রাইসিসে লীগ আইডেন্টিটি ক্রাইসিসে জামাত

লিখেছেন আরেফিন৩৩৬, ২৬ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:৪৬


বাংলাদেশে রাজনৈতিক ছদ্মবেশের প্রথম কারিগর জামাত-শিবির। নিরাপত্তার অজুহাতে উনারা এটি করে থাকেন। আইনী কোন বাঁধা নেই এতে,তবে নৈতিক ব্যাপারটা তো অবশ্যই থাকে, রাজনৈতিক সংহিতার কারণেই এটি বেশি হয়ে থাকে। বাংলাদেশে... ...বাকিটুকু পড়ুন

বাঙ্গালির আরব হওয়ার প্রাণান্ত চেষ্টা!

লিখেছেন কাল্পনিক সত্ত্বা, ২৬ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:১০



কিছুদিন আগে এক হুজুরকে বলতে শুনলাম ২০৪০ সালের মধ্যে বাংলাদেশকে নাকি তারা আমূল বদলে ফেলবেন। প্রধানমন্ত্রী হতে হলে সূরা ফাতেহার তরজমা করতে জানতে হবে,থানার ওসি হতে হলে জানতে হবে... ...বাকিটুকু পড়ুন

সেকালের পাঠকপ্রিয় রম্য গল্প "অদ্ভূত চা খোর" প্রসঙ্গে

লিখেছেন নতুন নকিব, ২৬ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:৪৩

সেকালের পাঠকপ্রিয় রম্য গল্প "অদ্ভূত চা খোর" প্রসঙ্গে

চা বাগানের ছবি কৃতজ্ঞতা: http://www.peakpx.com এর প্রতি।

আমাদের সময় একাডেমিক পড়াশোনার একটা আলাদা বৈশিষ্ট্য ছিল। চয়নিকা বইয়ের গল্পগুলো বেশ আনন্দদায়ক ছিল। যেমন, চাষীর... ...বাকিটুকু পড়ুন

অবিশ্বাসের কি প্রমাণ আছে?

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৬ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩১



এক অবিশ্বাসী বলল, বিশ্বাসের প্রমাণ নাই, বিজ্ঞানের প্রমাণ আছে।কিন্তু অবিশ্বাসের প্রমাণ আছে কি? যদি অবিশ্বাসের প্রমাণ না থাকে তাহলে বিজ্ঞানের প্রমাণ থেকে অবিশ্বাসীর লাভ কি? এক স্যার... ...বাকিটুকু পড়ুন

×