somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

আমার প্রিয় রবীন্দ্রসঙ্গীতের অ আ ক খ

০৮ ই মে, ২০০৯ দুপুর ১২:২৭
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

আমার প্রিয় রবীন্দ্রসঙ্গীতের তালিকা থেকে সবগুলো গান আজ সবার সাথে শেয়ার করবো ভেবেছিলাম। কিন্তু শুধু অ , আ, ক, খ তালিকা থেকে গান গুলোর লিঙ্ক দিতে গিয়ে দুপুর ১২টা বেজে গেলো। সবগুলো দিতে গেলে কদিন যে লাগবে সেটা ভাবছি।
যাই হোক, নিচের গান গুলি আমার খুব খুব প্রিয় যদিও এইগুলি শুধুই অ, আ, ক , খ থেকে। আরো কিছু গান অনেক অনেক প্রিয় ছিলো তবে লিঙ্ক খুজে পাইনি।/:)
রবীন্দ্রপ্রেমীদের জন্য আজকের এই গান গুলি।
বিশেষ করে বিবর্তনবাদী,স্বপ্নজয় ভাইয়া,মনজুরুল ভাইয়া, সহেলী,সুরভীছায়া, সাজি আপু, শ্রাবসন্ধ্যা আপু, রুবেল শাহ, আজনাবী ভাইয়া, উধাও ভাবুক,রাজামশাই,ভাস্কর,সাদাত,তারার হাসি, বিষাক্ত মানুষ ও জানা আপু আর আমার ছোট্ট ভাইয়া পোলাপান যারা রবীন্দ্রসঙ্গীতের একনিষ্ঠ ভক্ত বলে আমি জানি তাদের জন্য আমার এই গান গুলি।
১।অনেক কথা যাও যে বলে
Click This Link
২।অলি বারবার ফিরে যায়
Click This Link
৩।আজ জোৎসনা রাতে সবাই গেছে বনে।
Click This Link
৪।আজি ঝরঝর মুখর বাদর দিনে
Click This Link
৫।আজি বিজন ঘরে
Click This Link
৬।আমরা দুজনা স্বর্গ খেলনা গড়িবোনা ধরনীতে
Click This Link
৭।আমার খেলা যখন ছিলো তোমার সনে
Click This Link
৮।আমার জীবনপাত্র উচ্ছলিয়া Click This Link
৯।আমার নিশীথরাতের বাদলধারা
Click This Link
১০।আমার পরাণ যাহা চাই
Click This Link
১১।আমার প্রাণের পরে চলে গেল কে
Click This Link
১২।আমার হিয়ার মাঝে লুকিয়ে ছিলে
Click This Link
১৩।আমার হৃদয় তোমার আপন হাতে দোলে Click This Link
১৪।আমি তোমায় যত শুনিয়েছিলেম গান
Click This Link
১৫।আমি তোমার প্রেমে হব সবার কলঙ্কভাগী
Click This Link
১৬।আহা আজি এ বসন্তে
Click This Link
১৭।কেটেছে একেলা বিরহের বেলা
Click This Link
১৮।কেনো চোখের জলে ভিজিয়ে দিলেম না?
Click This Link
১৯।কেমন করে গান করো হে গুণী
Click This Link
২০।কেহ কারো মন বুঝেনা
Click This Link
২১।কোথায় আমার হারিয়ে যাবার
Click This Link
২২।ক্লান্তি আমায় ক্ষমা করো প্রভু
Click This Link
২৩।ক্ষমিতে পারিলাম নাযে
Click This Link
২৪।খোলো খোলো দ্বার
Click This Link
২৫। ক্ষমা করো মোরে সখী।( ঝর্ণার গান)
Click This Link
২৬। প্রাণের মানুষ আছে প্রাণে
Click This Link
(খলিল ভাইয়া)
২৭।কিছু বলবো বলে এসেছিলাম
(Click This Link
(শাওন রাতের গান)
২৮। আমি হৃদয়ের কথা বলিতে ব্যাকুল
Click This Link (মৃন্ময় গান)
২৯। আঁকাশ ভরা সুর্য্য তারা
Click This Link
৩০। আমার সকল দুঃখের প্রদীপ
Click This Link
৩১। আমি কান পেতে রই
Click This Link (ভিয়েনাসের গান)
৩২। কাঁদালে তুমি মোরে
Click This Link
৩৩। আমার এই পথ চাওয়াতেই আনন্দ
Click This Link
৩৪। আগুনের পরশমনি ছোঁয়াও প্রাণে
Click This Link
৩৫। আজি যে রজনী
Click This Link
৩৬।আমি তখন ছিলেম মগন গ হন ঘুমের ঘোরে
Click This Link
৩৭।আমি জেনেশুনে বিষ করেছি পান
Click This Link
সর্বশেষ এডিট : ১২ ই জুন, ২০০৯ সকাল ৯:৫২
১৪৭টি মন্তব্য ১৫৭টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

তালগোল

লিখেছেন বাকপ্রবাস, ২৫ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:৩৫


তু‌মি যাও চ‌লে
আ‌মি যাই গ‌লে
চ‌লে যায় ঋতু, শীত গ্রীষ্ম বর্ষা
রাত ফু‌রা‌লেই দি‌নের আ‌লোয় ফর্সা
ঘু‌রেঘু‌রে ফি‌রে‌তো আ‌সে, আ‌সে‌তো ফি‌রে
তু‌মি চ‌লে যাও, তু‌মি চ‌লে যাও, আমা‌কে ঘি‌রে
জড়ায়ে মোহ বাতা‌সে ম‌দির ঘ্রাণ,... ...বাকিটুকু পড়ুন

মা

লিখেছেন মায়াস্পর্শ, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩৩


মায়াবী রাতের চাঁদনী আলো
কিছুই যে আর লাগে না ভালো,
হারিয়ে গেছে মনের আলো
আধার ঘেরা এই মনটা কালো,
মা যেদিন তুই চলে গেলি , আমায় রেখে ওই অন্য পারে।

অন্য... ...বাকিটুকু পড়ুন

কপি করা পোস্ট নিজের নামে চালিয়েও অস্বীকার করলো ব্লগার গেছে দাদা।

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ২:১৮



একটা পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আগে থেকেই ঘুরে বেড়াচ্ছে। পোস্টটিতে মদ্য পান নিয়ে কবি মির্জা গালিব, কবি আল্লামা ইকবাল, কবি আহমদ ফারাজ, কবি ওয়াসি এবং কবি... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। গানডুদের গল্প

লিখেছেন শাহ আজিজ, ২৫ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:২৮




তীব্র দাবদাহের কারণে দুবছর আগে আকাশে ড্রোন পাঠিয়ে চীন কৃত্রিম বৃষ্টি নামিয়েছিলো। চীনের খরা কবলিত শিচুয়ান প্রদেশে এই বৃষ্টিপাত চলেছিলো টানা ৪ ঘন্টাব্যাপী। চীনে কৃত্রিম বৃষ্টি নামানোর প্রক্রিয়া সেবারই প্রথম... ...বাকিটুকু পড়ুন

ভারতকে জানতে হবে কোথায় তার থামতে হবে

লিখেছেন আরেফিন৩৩৬, ২৫ শে এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৬:৪৫


ইন্ডিয়াকে স্বপ্ন দেখানো ব্যাক্তিটি একজন মুসলমান এবং উদার চিন্তার ব্যাক্তি তিনি হলেন এপিজে আবুল কালাম। সেই স্বপ্নের উপর ভর করে দেশটি এত বেপরোয়া হবে কেউ চিন্তা করেনি। উনি দেখিয়েছেন ভারত... ...বাকিটুকু পড়ুন

×