somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

পোস্টটি যিনি লিখেছেন

সাহসী সন্তান
{♥ যদি কখনো নিজেকে একা ভাবো, তাহলে ঐ দূর আকাশের অসীম সীমান্তের দিকে তাকিয়ে থাকো! কখনো নিরাশ হয়ে যেও না! হয়তো বা একটা বাজপাখিও তোমার দিকে উড়ে আসতে পারে! ♥}

ফান পোস্টঃ- দেশ বিদেশের কাঙ্খিত খবর সম্পর্কে জানতে হলে পড়তে হবে- 'আজকের বিচিত্র সংবাদ'

১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ১২:১২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


টুথ, টুথ, টুথ! এখন রাত ছত্রিশটা বেজে ঊনচব্বিশ মিনিট হয়ে পয়ষট্টি সেকেন্ড। আকাশ বানীর হোকাস ভোকাস কেন্দ্র থেকে বিচিত্র সংবাদ পড়ছি গলে মালে গলগললে মিঃ গোলেমালে খাঁ। প্রথমেই শুনুন 'মদন প্লাস্টিক এবং মতিন বদনা' সংবাদ শিরোনামঃ-

☞ ☞ পেয়াজ, মরিচ এবং আন্ডার দাম বেশি হইলেও গুলের দাম কমে গেলে মানুষ স্বস্তির নিঃস্বাশ ফেলবে বলে জানা গেছে। এ ব্যাপারে বিশিষ্ট গুল মন্ত্রী জনাবা গুলগুলি বেগম বলেন, খুব শীঘ্রোই গুলের সমস্থ প্রডাক্টকে সাধারন জনগনে দোড় গোড়ায় পৌছে দেওয়ার লক্ষে তার মন্ত্রনালয় নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

☞ ☞ গতকাল রাত পৌনে আড়াইটার সময় একটি কুকুর হাড়ি চাটতে যেয়ে বেদম মার খেয়ে বর্তমানে অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি আছে। কুকুরটির অবস্থা বর্তমানে আশংকাজনক। এ ব্যাপারে শুনবেন খাদ্যমন্ত্রীর স্বাক্ষাতকার।

☞ ☞ চীনের ইয়াং ঝিয়াং নাথিং প্রদেশে এক ভয়াবহ কদবেল বিষ্ফোরনে কয়েক হাজার চায়না মাছি নিহত। এছাড়াও আহতের সংখ্যা প্রায় লক্ষাধিক। বিষ্ফোরন কবলিত স্থানে জরুরী অবস্থা অব্যাহত।

☞ ☞ এবং বিশ্ব মারামারি প্রতিযোগীতায় অংশগ্রহণ করে সামুর বক্মিং মাষ্টার খ্যাত জনাব ল্যাংড়া লতিফের স্বর্ন জয়। এই অনন্য কৃতিত্বের জন্য তার প্রতি রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং যুব ও ক্রিড়া মন্ত্রীর পৃথক পৃথক ধন্যবাদ জ্ঞাপন!


❍ ❍ এতক্ষন শুনছিলেন সংবাদ শিরোনাম এবার শুনুন 'আবুইল্যা সুপার বিউটি সোপ' বিস্তারিত সংবাদ। তয় বিস্তারিত সংবাদ শুরু করার আগে খাড়ান, মুই একটা এনতাজ বিড়ি ধরাইয়া লই!! ❍ ❍

❏ ❏ বিস্তারিত সংবাদের শুরুতেই থাকছে 'কুমকুম হেয়ার অয়েল' দেশীয় সংবাদঃ-


☆ ☆ দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করতে এবং সামুকে একটি উন্নত প্রযুক্তি সম্পন্ন ভার্চুয়াল সাইট হিসাবে গড়ে তুলতে সামহোয়্যারইন ব্লগের পক্ষ থেকে প্রত্যেকটা ব্লগারকে এখন থেকে ভ্যাট দিতে হবে বলে জানা গেছে। যদিও বিষয়টি আইন মন্ত্রীর আওতাধীন; কিন্তু তিনি এখন ঘুমের ঘরে বেহুশ থাকায় এ সম্পর্কিত বিষয় নিয়ে নারী ও শিশু কল্যান মন্ত্রী জনাব কাল্পনিক_ভালবাসা একটি লিখিত বিবৃতি প্রদান করেছেন। তিনি তার লিখিত বিবৃতিতে বলেন- "আপনারা ইতিমধ্যে জানেন, রাজস্ব আদায়ের লক্ষ্য পুরন এবং দেশকে স্বয়ংসম্পূর্ন করতে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) সবাইকে ভ্যাট প্রদানে উৎসাহিত করছেন। বলা হয়ে থাকে, ''সুখি স্বদেশ গড়তে ভাই, ভ্যাটের কোন বিকল্প নাই।"

দার্শনিক প্লেটো বলেছেন, 'একজন বিবেকবান মানুষ সঠিকভাবে ভ্যাট দেন, বিবেকহীন মানুষ ভ্যাট প্রদান করেন না।'

"বর্তমান সময়ে ব্লগ এবং ব্লগার একটি আলোচিত ব্যাপার। সমাজের বিবেক হিসেবে ইতিমধ্যে ব্লগাররা নিজেদেরকে প্রতিষ্ঠিত করেছেন। তথাপি অনেক ব্লগারই আছেন যারা এই বিষয়ে সচেতন নন- তাই সকল ব্লগারদের বিবেককে জাগ্রত করার ব্রত নিয়ে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) ব্লগারদের দারস্থ হয়েছেন। তারা আশা করেন ব্লগাররা নিজেরা ভ্যাট দিবেন এবং অন্যদেরকেও ভ্যাট দিতে উৎসাহ করবেন।"

এছাড়াও তিনি উক্ত বিবৃতিতে ভ্যাট বিষয়ক বেশ কয়েকটি গুরুত্বপূর্ন পয়েন্ট উল্লেখ করেন। উক্ত লিখিত বিবৃতিটি বিস্তারিত পড়তে হলে এখানে ক্লিক করুন।

তবে উনার এই লিখিত বিবৃতির বিপক্ষে বেশ কয়েকজন সিনিয়র ব্লগাররা ভীষন ভাবে তাদের ক্ষোভ প্রকাশ করেছেন। স্বয়ং প্রধান মন্ত্রী জানা ম্যাডামও এ বিষয়ে বেশ দুশ্চিন্তায় আছেন বলে আমাদের বিশেষ সংবাদ দাতা বিষয়টি নিশ্চিত করেন। মাননীয় প্রধানমন্ত্রী উক্ত বিবৃতি সম্পর্কে মন্তব্য করতে গিয়ে বলেন- "আমার মাল্টির তো কুন হিসাব নাই। হাজার নামে ইমেইল এড্ডেস খুইলা বোলোগ আইডি বানায়া এখন সবডির পাসউয়াড খোয়াইছি আর কিছু বন্দু-বান্দবরে চালাইতে দিয়া ক্যাচালে পরছি। হিসাবটা এট্টু ঠিকমত বলেন ভাই। যুদি কিছু পাওয়ার সম্ভাবনা থাকে তাইলে সামু বোলোগের মডুগোরে দৌরের উপ্রে রাখুম।"বিস্তারিত জানতে এখানের ১৩ নং মন্তব্য দেখুন।

ইহা ছাড়াও সামু ব্লগের সিনিয়র ব্লগার জনাবা শায়মা হক এই বিবৃতির বিরুদ্ধে সমস্থ ব্লগারদের মাধ্যমে আগামী যে কোন ঈদের পরে একটা বড় ধরনের আন্দোলনের হুমকিও প্রদান করেছেন বলে জান যাচ্ছে। এমনকি তিনি নারী ও শিশু কল্যান মন্ত্রীকে সাবধানে থাকারও হুশিয়ারি উচ্চারন করেছেন। খবরের সত্যতা যাচাই করতে ২৩ নং মন্তব্য দ্রষ্টব্য।


☆ ☆ আজ সকাল আনুমানিক সাড়ে দেড়টার সময় বরিশালের কাউয়ার চর নামক এলাকায় 'উর্বি-২০১৫' নামক একটি যাত্রীবাহী লঞ্চ বালুর চরে আটকা পড়ে। খবরটি চারিদিকে ছড়িয়ে পড়ার সাথে সাথে মাইনকা চিপা নামক এলাকার দুই বাসিন্দা তাদের কলা বাগান থেকে একগাছী কলার ছোটা নিয়ে দৌড়ে যাওয়ার সময় প্রতিমধ্যে একটি মশুরের ডাল বহনকারী মাছির সাথে ধাক্কা খান। ইহাতে মাছিটি দারুন ভাবে আহত হয় বলে রিপোর্টে উল্লেখ আছে। তবে পরবর্তিতে আহত অবস্থায় মিঃ মাছিটিকে মিঃ মশা সাহেবের কচু বাগানে ভর্তি করানো হয়। আঘাত ততটা গুরুতর না হওয়ায় আপতত মাছিটি আশংকামু্ক্ত বলে জানা গেছে।


☆ ☆ গতকাল রাত সোয়া ছয়টায় সাতষট্টি মিনিটে একটি কুকুর নছিমন বিবির হাড়ি চাটতে যেয়ে উনার হাতের খুন্তির বাড়ি খেয়ে ভীষন অসুস্থ অবস্থা বর্তমানে বয়রা নগর সরকারি মেডিকেল হাসপাতালে ভর্তি আছে। তবে কুকুরটির অবস্থা এখনও পর্যন্ত আশংকামুক্ত নয় বলে খবরটি নিশ্চিত করেছেন উক্ত হাসপাতালের কর্তব্যরত ডাক্তার জনাব মফিজ (এম নি বি এস)। তিনি বলেন এলোপাতড়ি খুন্তির বাড়ি খাওয়ার কারনে কুকুরটির দুইটা খিলেন দাঁত ভেঙে গেছে বলে প্রাথমিক রিপোর্টে জানা যাচ্ছে। তবে হাসপাতালের মধ্যেই একটা মেডিকেল টিম বসিয়ে ওয়েলডিংয়ের মাধ্যমে ঝালাই করে উক্ত দাঁত কুকুরটির মুখে পূন স্থাপন করা যায় কিনা সেটা ভেবে দেখা হচ্ছে।


এই মূহুর্ত্বে হাসপাতালের সামনে অবস্থান করছেন আমাদের বিশিষ্ট সাংবাদিক জনাব আবুইল্যা। দর্শক মন্ডলী হাসপাতালের আপডেট খবর জানতে এখন আপনাদেরকে নিয়ে যাচ্ছি আবুইল্যার কাছে। হ্যালো জনাব আবুইল্যা আপনি কি আমাকে শুনতে পাচ্ছেন?
আবুলঃ- জি, মিঃ খাঁ আমি আপনাকে শুনতে পাচ্ছি না; তবে আপনার কথাকে শুনতে পাচ্ছি।

উপস্থাপকঃ- ওহঃ হ্যাঁ হ্যাঁ হ্যাঁ, তা ঠিক তা ঠিক। তো জনাব আবুইল্যা, এই মূহুর্ত্বে হাসপাতালের মধ্যে বা হাসপাতালের আশপাশ ঠিক কি অবস্থা বিরাজ করছে সেটা আমাদেরকে কি একটু জানাবেন?

আবুলঃ- জি মিঃ খাঁ, আপনি নিশ্চই শুনতে পাচ্ছেন ঠিক এই মূহুর্ত্বে হাসপাতালের বাইরে কয়েকটি কুকুরের তীব্র চিৎকার চেচামেচি। ইহা ছাড়াও ঠিক এই মূহুর্ত্বে হাসপাতালের প্রধান ফটকের সামনে আরো কয়েকটি কুকুর প্রচন্ড উত্তেজিত হয়ে দাড়িয়ে আছে। যে কোন সময় এখানে একটা দক্ষযক্ষ কান্ড ঘটে যেতে পারে বলে আমার ধারনা। তবে উক্ত কুকুর সম্প্রদায়ের সভাপতি এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেন, অনতি বিলম্বে এই ঘটনার সুষ্ট সমাধান না হলে তারা আমরণ অনশনে নামবে বলে হুমকি প্রদান করেছেন।


উপস্থাপকঃ- তো মিঃ আবুইল্যা, এই সম্পর্কে কি খাদ্যমন্ত্রীর সাথে আপনার কোন কথা হয়েছে? যদি হয়, তাহলে এ ব্যাপারে উনার বক্তব্যটা আসলে কেমন ছিল?

আবুলঃ- জি মিঃ খাঁ, এ ব্যাপারে আমি খাদ্যমন্ত্রী মিস শায়মা হকের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে কোন ভাবেই উনাকে পাওয়া যায়নি। তবে ওনার পিএস জনাবা রিকি বলেছেন, ম্যাডাম নাকি আপাতত সাজুগুজু এবং মেকাপ করার কাজে ব্যস্থ আছেন। কারন একটু পরেই উনি একটা সংবাদ সম্মেলন করবেন। মিঃ খাঁ আমি আরো জানতে পারলাম যে, খাদ্যমন্ত্রীর এক দূরসম্পর্কের আত্মীয় নাকি বিদেশ থেকে একটা লিবিস্টিক পাঠিয়েছেন, তিনি বোধ হয় এখন সেটারই শ্রাদ্ধ করছেন। তবে আরো একটি গুরুত্বপূর্ন খবর হলো, লিবিস্টিক টা বিদেশি হওয়ার কারনে উনি আসলে ভেবে উঠতে পারছেন না যে লিবিস্টিকটা উনি ঠিক কোথায় লাগাবেন!!

উপস্থাপকঃ- ধন্যবাদ মিঃ আবুইল্যা! দুঃখিত দর্শক মন্ডলী! আমরা এ সম্পর্কিত বিষয় নিয়ে খাদ্য মন্ত্রীর একটা স্বক্ষাতকার প্রচার করার কথা বললেও উনি আপাতত মেকাপ এবং লিপিস্টিকের ব্যবহারের ব্যাপারে ভীষন চিন্তিত থাকার কারনে সেটা আর সম্ভব হলো না।


☆ ☆ এদিকে গত বেশ কয়েকদিন ধরে সাম্যহোয়্যার ইন ব্লগে পোস্ট করা এবং সেই পোস্টকে নির্বাচিত পাতায় স্থান পাওয়া নিয়ে দু'পক্ষ ব্লগারদের মধ্যে ব্যাপক কাঁদা ছোড়াছুড়ির ঘটনা ঘটেছে। নাম না প্রকাশের স্বর্তে একজন সিনিয়র ব্লগার আমাদের জনৈক প্রতিবেদকের কছে মন্তব্য প্রকাশ করে বলেন, তিনি নাকি বেশ কয়েকদিন থেকেই কিছু সংখ্যক ব্লগারদের মধ্যে এই ধরনের অপতৎপরতা করার লক্ষন দেখতে পেয়েছিলেন। তবে এ ব্যাপারে সামুর মডুগনের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাদের কাউকেই আমাদের নাগালের মধ্যে পাওয়া সম্ভব হয়নি।


❍ ❍ স্বু-প্রিয় দর্শক মন্ডলী আপনারা এই খবর সরাসরি শুনতে পাচ্ছেন আকাশ বানীর হোকস ভোকাস কেন্দ্র থেকে। ইহা ছাড়াও এই খবর আরো শোনা যাবে আমাদের ওয়েব সাইট "ডব্লিউ ডব্লিউ ডব্লিউ ডট মাইরালা ডট কম" - এর মাধ্যমে। এবার শুনুন আন্তর্জাতিক সংবাদ। তবে আন্তর্জাতিক সংবাদে যাওয়ার আগে খুবই ছোট্ট একটা ৭৫ মিনিটের বিজ্ঞাপন বিরতি। ❍ ❍

❏ ❏ দর্শক বিরতির পর বিচিত্র সংবাদে আরো একবার স্বাগত জানাচ্ছি আমি গলেমালে গলগললে মিঃ গলেমালে খাঁ। এবারে শুনুন 'মনতেজ বিস্কুট' আন্ত্রর্জাতিক সংবাদ।

☆ ☆ দক্ষিন চীন সংলগ্ন ইয়াং ঝিয়াং নাথিং প্রদেশে এক ভয়াবহ কদবেল বিষ্ফোরনে এই মূহুর্ত্বে কয়েক হাজার চায়না মাছি নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়াও প্রায় কয়েক লক্ষাধিক মশা আহত এবং গৃহ হীন হয়ে পড়েছে বলে আমাদের বিদেশ সংবাদাতা মিঃ মুরগী সাহেব নিশ্চিত করেছেন। তবে নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে। সামুর পররাষ্ট্রমন্ত্রী জনাবা 'জুন' উক্ত বিষ্ফোরন কবলিত অকুস্থলের আশেপাশে থাকার কারনে উনার কানের একটি পর্দা বিশেষ ভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে বলে জানা গেছে। এ সম্পর্কিত বিষয়ে আমাদের বিদেশ সংবাদাতা মিঃ মুরগী সাহেব বলেন, বিষ্ফোরন চলা কালিন সময়ে সামুর পররাষ্ট্রমন্ত্রী 'জুন' সম্ভাবত চীনের পররাষ্ট্রমন্ত্রীর সাথে একটি গোপন বৈঠক করতে যাচ্ছিলেন। স্থানীয় অনেকের ধারনা সম্ভাবত কদবেলটি সামুর পররাষ্ট্রমন্ত্রীকে লক্ষ করেই নিক্ষেপ করা হয়েছিল। তবে এজন্য চীন সরকার সামু সরকারের কাছে বিশেষ ভাবে ক্ষমা চেয়ে দুঃখ প্রকাশ করেছেন। এবং চীনা সামরিক বাহিনীকে অবিলম্বে এই বিষ্ফোরনের কারন অনুসন্ধানের নির্দেশ প্রদান করেছেন।


☆ ☆ উত্তর আটলান্টিক মহা সাগর পাড়ি দেওয়ার সময় একটি বাংলাদেশি ভাল্লুক হঠাৎ করেই বরফের আচ্ছাদনের নিচে চাপা পড়ে যায়। পরবর্তিতে একটি উদ্ধারকারী দল ভাল্লুকটিকে উদ্ধার করে নিয়ে আসলেও তাকে আর বাঁচানো সম্ভব হয়নি। আটলান্টিক থেকে ভাল্লুকটি দেশে আনা হলে সাথে সাথে তাকে আদাড়ির মার ব্যাড়ে খানায় দাফন করা হয়। তবে উক্ত ভাল্লুকটির জানাজায় হাজার হাজার কাক, চিল, শকুন এবং লক্ষ লক্ষ পিপড়ার স্বতঃস্ফুর্ত অংশগ্রহণ পরিলক্ষিত হয়।

❍ ❍ দর্শক মন্ডলী ফিরে আসছি আবারও দেশীয় সংবাদে। তবে তার আগে নিবো খুব ছোট একটা ৬৭ মিনিটের বিজ্ঞাপন বিরতি। ততক্ষন কোথাও যাবেন না, সঙ্গেই থাকুন। ❍ ❍

❏ ❏ স্বু-প্রিয় দর্শক, বিচিত্র সংবাদে আরো একবার আপনাদের কে স্বাগত! এবার শুনবেন 'মতলেব টুথপেস্ট' দেশীয় সংবাদঃ-

☆ ☆ আগামী ঈদুল আযহাকে সামনে রেখে এবং উক্ত ঈদের খাবার দাবার কে সাফল্যমন্ডিত করার লক্ষে সামুর মুক্তিযোদ্ধা বিষয়ক মুন্ত্রী জনাব শত্রুদ্ধ একটি নদী সাহেব এখন থেকেই নিজেকে প্রস্তুত করা শুরু করে দিয়েছেন। পবিত্র ঈদে যাতে কোন খাবার নষ্ট হয়ে পড়ে না থাকে তার জন্য তিনি নিজের পেটের পরিধি বাড়াতে গত পরশু একটি বিশাল পার্টির আয়োজন করেন। কিন্তু পার্টির খাওয়া দাওয়ার কিছুক্ষন পরেই হঠাৎ উনার পেটের ভিতরে কেমন জানি গুড় গুড় শব্দ ওঠা শুরু করে। পরবর্তিতে ওনার সমস্থ যন্ত্রপাতি সবই ভুল-ভাল কাজ করতে থাকে। এবং আপদ কালিন ব্যবস্থা হিসাবে বর্তমানে তিনি বাথরুমে অবস্থান করছেন। দর্শক এই মূহুর্ত্বে মুক্তিযোদ্ধা বিষয়ক মুন্ত্রীর বাড়িতে অবস্থান করছেন আমাদের সিনিয়র সাংবাদিক জনাব বায়েন গাজী। আমরা এখন সরাসরি চলে যাবো তার কাছে।

হ্যালো হ্যালো মিঃ বায়েন আপনি কি আমাকে শুনতে পাচ্ছেন? হ্যালো মিঃ বায়েন, হ্যালো...............!!
বায়েনঃ- হ্যাঁ মিঃ খাঁ, আমি আপনাকে শুনতে পাচ্ছি। তবে ঠিক এই মূহুর্ত্বে মন্ত্রী মহোদয়ের বাথরুম থেকে বেশ জোরে জোরে শব্দ হওয়ার কারনে আপনার কথা আমি ঠিক বুঝতে পারছি না।

উপস্থাপকঃ- মিঃ বায়েন, আপনি একটু একপাশে সরে যান! কারন মন্ত্রীর বাথরুমের ভিতরের শব্দটা এতটাই বিকট জোরে হচ্ছে যে আমার কানের ইয়ার ফোনটাও ফেটে চৌচির হওয়ার পথে।

বায়েনঃ- জি, মিঃ খাঁ আমি সরে এসেছি! তো মিঃ খাঁ সংবাদে আপনি যেমনটা বলছিলেন, আসলেই মন্ত্রী মহদয়ের অবস্থাটা এখন বেশ করুন বলে মনে হচ্ছে। কারন এখনও পর্যন্ত প্রায় সাড়ে ৫ ঘন্টা যাবত তিনি একটানা বাথরুমে অবস্থান করছেন। আমরা সাংবাদিকরা সবাই উনার বাথরুমের সামনে মাইক্রোফোন নিয়ে দাঁড়িয়ে আছি, এমনকি বাথরুমের মধ্যে সিসি ক্যামেরা ফিট করেও এই মূহুর্ত্বে মন্ত্রী মহোদয়ের কোন খোঁজ পাওয়া যাচ্ছে না। শুধুমাত্র মাঝে মাঝে বিরাট শব্দ আর খুবই কষ্টের দীর্ঘ নিঃস্বাশ ছাড়া আমরা আর কিছুই শুনতে পারছি না।

উপস্থাপকঃ- তো মিঃ বায়েন? এই সাড়ে পাঁচ ঘন্টা আগে কি মন্ত্রীর সাথে আপনাদের কোন কথা হয়েছে? এবং সেই সময় তিনি ঠিক কি অবস্থায় ছিলেন?

বায়েনঃ- জি মিঃ খাঁ, এখান থেকে ঠিক সাড়ে পাঁচ ঘন্টা আগে উনি একবার মাত্র ত্রিশ সেকেন্ডের জন্য বাথরুমের বাইরে আসতে পেরে ছিলেন। কিন্তু তখন উনি এতটাই দূর্বল ছিলেন যে পরবর্তিতে আবার বাথরুমে ফিরে যাওয়ার সক্ষমতা ছিল না। তবে তিনি ঐ ত্রিশ সেকেন্ড বাইরে এসেই একটা মৌখিক বিবৃতি প্রদান করেন। তাতে তিনি ভাঙা ভাঙা ভাষায় যে টুকু বলেছেন তার ব্যাখ্যা করলে দাড়ায় যে; 'তিনি অনতি বিলম্বে সামু সরকারের কাছে একটি স্পেশ্যাল বাথরুমের দাবি জানিয়েছেন! কারন মন্ত্রী মহোদয়ের বাড়িতে বর্তমানে একটাই বাথরুম বিদ্যমান। এবং সেটা সব সময় তিনি নিজের দখলে রাখার কারনে পরিবারের অন্য সদস্যদেরকে বেশ সমস্যায় পড়তে হচ্ছে।'

উপস্থাপকঃ- তো মিঃ বয়েন, উনার এই অবস্থার জন্য উনি কাওকে দ্বায়ী করেছেন বলে কি কিছু জানতে পেরেছেন? বা এ ধরনের কোন আভাস পেয়েছেন কি না?

বায়েনঃ- হ্যা মিঃ খাঁ, যদিও এ ব্যাপারে উনি এখনও কিছু বলেন নি। কিংবা বলার হয়তো সময় পাননি। কারন বর্তমানে কথা বলার জন্য উনি উপরের রাস্তার চেয়ে নিচের রাস্তাটা বেশি ব্যবহার করছেন। তবে উনার পরিবারের সদস্যদের দাবি, এটা নিশ্চই বিরোধী দলের একটা শুক্ষ্ম ষড়যন্ত্র হতে পারে!!


❏ ❏ দর্শক মন্ডলী এখন আপনারা শুনবেন 'ক্ষতিরন পামঅয়েল' নিখোঁজ সংবাদঃ-

☆ ☆ গত রবিবার নোয়াখলীর ১৮০ বছরের এক যুবতির হাত ধরে ছাব্বিশ বছরের একটি মশা নিখোঁজ হয়েছে বলে জানা গেছে। নিখোঁজ হওয়ার সময় যুবতীটির পরনে ছিল স্যালোয়ার কামিজ এবং সাদা থান। তবে মশাটির পোশাক সম্পর্কে কোন খোঁজ খবর পাওয়া যায় নি। এমন কি মশাটি কিছু পরেছিল কিনা তাও জানা যায় নি। তবে এই আকস্মিক দূর্ঘটনায় দুই পরিবারের মধ্যে এখন বেশ একটা অস্থিতিশীল পরিবেশ বিরাজ করছে। নিখোঁজ ব্যক্তিদের পরিবার দুটির সদস্যদের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে মশার পরিবার থেকে কোন ধরনের সাড়া পাওয়া যায় নি। তবে নিখোঁজ যুবতীটির পরিবারের একজন সদস্য বলেন, নিখোঁজ হওয়ার অনেক আগের থেকেই নাকি তাদের মধ্যে একটা পিলিক পিলিক সম্পর্ক ছিল।


☆ ☆ দর্শক এই মাত্র পাওয়া খবরের ভিত্তিতে জানতে পারলাম যে, মাত্র ৮৭ মিনিট আগে কইতরি বেগম নামে একজন বিশিষ্ট ভদ্রমহিলার বালিশের কোনা থেকে একটি ছারপোকা নিখোঁজ হয়েছে। ছারপোকাটির নিখোঁজের কারনে মিসেস কইতরি বেগম বেশ মুষড়ে পড়েছেন বলে জানা যাচ্ছে। উনার দাবি, প্রায় ২০০ বছর ধরে এই ছারপোকাটি নাকি উনাদের বংশ পরম্পরার সাথে মিশে আছে। এ ব্যাপারে আমাদের সংবাদাতা মিঃ তেলাপোকা বাবু সামুর যোগাযোগ মন্ত্রী জনাব আমিনুর রহমানের সাথে যোগাযোগের চেষ্টা করলে তিনি বলেন, এটা নাকি স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের আওতাধীন! তখন আমাদের সংবাদাতা আবারও স্বরাষ্ট্রদপ্তরের সাথে যোগাযোগ করলে স্বরাষ্ট্রমন্ত্রী জনাব হাসান মাহবুব যোগাযোগ মন্ত্রীর প্রতি তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন, "যোগাযোগ মন্ত্রী সম্ভাবত বর্তমানে মাল খেয়ে টালে আছেন? নইলে এমন কথা তিনি কিভাবে বলেন? যাহোক বিষয়টা যখন আমার কাছ পর্যন্ত এসেছে তখন আমি আমার সকল ফোর্সকে কাজে লাগিয়ে আগামী ৪৮ ঘন্টার মধ্যে যেভাবেই হোক ঐ ছারপোকাকে খুজে বের করবো।"


☆ ☆ গতকাল সকাল সাড়ে আড়াইটার সময় খুলনার ছাগল নাইয়্যা নামক এলাকায় দুই দল কুকুরের মধ্যে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে গেছে বলে জানা যাচ্ছে। এ ব্যাপারে বিশেষ বিশেষ অজ্ঞ ব্যক্তিদের ধারনা, সম্ভাবত উক্ত এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এই ঘটনা ঘটতে পারে। এ পর্যন্ত পাওয়া খবরে এতটুকু নিশ্চিত হওয়া যাচ্ছে যে, এখনো পর্যন্ত সেখানে কোন নিহত হওয়ার ঘটনা ঘটেনি। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত বেশ কয়েকটি কুকুর গুরুতর আহত হয়েছে বলে জানা যাচ্ছে। এই অনাকাঙ্খিত ঘটনার তীব্র নিন্দা জানিয়ে আইন মন্ত্রী জনাব সুমন কর সাহেব বলেন, রাজনীতি করতে হলে দু'পক্ষকে এক হয়ে তারপর মাঠে নামতে হবে। তাছাড়া নাশকতা কারিদের কে লক্ষ করে তিনি হুশিয়ারি উচ্চারন করে বলেন, এখন থেকে সামুর মধ্যে কোন ধরনের বিশৃঙ্খলাকে বরদাস্ত করা হবে না। কেউ বিশৃঙ্খলার চেষ্টা করলে তাকে সাথে সাথে গ্রেপ্তার (ব্যান) করে তার শাস্তি বিধান করা হবে। তবে সামুর বেশ কয়েকজন মন্ত্রী এটাকে বিরোধী দলের একটা ষড়যন্ত্র বলেও দাবি করেন।

❏ ❏ প্রান প্রিয় দর্শক মন্ডলী এবার শুনুন 'মনিরা বিউটি পার্লার' খেলার খবরঃ-

☆ ☆ বেশ কয়েকদিন আগে অনুষ্টিত হওয়া বিশ্ব মারামারি প্রতিযোগীতায় সামুর পক্ষ থেকে ল্যাংড়া লতিফ অংশগ্রহণ করে এক লাথিতেই ৯ জনকে ধরাশায়ী করে বর্তমানে বিশ্বের এক নম্বর ল্যাংড়ার খেতাব অর্জন করেছেন। এবং সেই সাথে সাথে উনার সম্মামনা সরুপ একটি স্বর্নের কাপ উনাকে উপহার দেওয়া হয়েছে। ল্যাংড়া লতিফের এই বিরল কৃতিত্বে রাষ্ট্রপতি নোটিশবোর্ড, প্রধানমন্ত্রী জানা, এবং যুব ও ক্রীড়া মন্ত্রী জনাব অপু তানভির উনার প্রতি পৃথক পৃথক ভাবে ধন্যবাদ জ্ঞাপন করেছেন। এই খুশিতে বাকবাকুম হয়ে যুব মন্ত্রী বলেন, ল্যাংড়া লতিফের এই কৃতিত্ব শুধু ওর একার নয়। এ কৃতিত্ব সামুর প্রত্যেকটা ব্লগারের। তাছাড়া তিনি আরো বলেন, ল্যাংড়া লতিফ এই স্বর্ন জয়ের মাধ্যমে সামুর ভাবমূর্তিকে বিশ্বের দরবারে আরো উঁচু করে ধরেছে। সুতরাং সে দেশে আসলেই তাকে সংবদ্ধনা দিয়ে তার আরো একটা ঠ্যাং খোঁড়া করে দেওয়া হবে। যাতে সে বিশ্বের দরবারে একমাত্র দুই পা খোঁড়া ল্যাংড়া লতিফ হিসাবে চিহ্নিত হতে পরে।

❍ ❍ দর্শক মন্ডলী এখন শুনবেন আবহাওয়ার সংবাদ। তবে আর আগে আবারও ছোট্ট একটা ৪২ মিনিটের বিজ্ঞাপন বিরতি। ফিরে আসছি ঠিক ৪২ মিনিট পর ততক্ষন পর্যন্ত কোত্থাও যাবেন না, সঙ্গে থাকুন!! ❍ ❍


❏ ❏ দর্শক 'ঘোড়ার ডিম' আবহাওয়ার সংবাদে আপনাদেরকে আরো একবার স্বাগতঃ-

☆ ☆ আজ ভোর সোয়া ১২ টা থেকে সোয়া একটার দিকে সারা দেশের উপর দিয়ে হালকা, মাঝারি এবং ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। সেই সাথে বজ্রসহ বৃষ্টিপাত এবং ঘন্টায় সাড়ে বার'শ কিলোমিটার গতিতে দমকা থেকে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। সেই সাথে 'সিআকো' (সিডর, আয়লা এবং কোমেন) নামক একটি ঘূর্ণিঝড়ের আশংকা করা হচ্ছে। দেশের এই সংকট কালীন সময়ে সব রকম পরিস্থিতিতেই ৫৬ নং স্থানীয় সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এবং পরবর্তি নির্দেশ না দেওয়া পর্যন্ত ঐ সংকেতই বলবত থাকবে। এ সম্পর্কে সাম্যহোয়্যার ইন ব্লগের বিশিষ্ট আবহাওয়া বিদ জনাব ক্ষয়ক্ষতি সহেবের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন- "খুব বেশি আশংকার কিছু নেই। তবে এসব জায়গার হাঁস মুরগীর খোঁপ গুলোর প্রতি কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে হবে।"

বিশিষ্ট আবহাওয়াবিদ দের মতে, ঘূর্ণিঝড়টি সামান্য উত্তর দিকে ঘুরে গিয়ে ক্রমশ্য দূর্বল হয়ে পড়তে পারে। তবে ঘুর্ণিঝড় চলা কালিন সময়ে দেশের সব গুলো তাল গাছ থেকে বড় বড় কদবেল পড়ার সম্ভাবনা আছে। আগামী কাল সূর্য উঠতেও পারে নাও উঠতে পারে তবে না উঠার সম্ভাবনা বেশি।

❏ ❏ দর্শক বিচিত্র সংবাদ শেষ করবো, তবে তার আগে 'নাইলন দড়ি' সংবাদ শিরোনামটা আরো একবার জানিয়ে দিচ্ছিঃ-

☞ ☞ সামুর অস্থিতিশীল পরিবেশকে আরো বেশি অস্থিতিশীল করতে সকল ব্লগারদের প্রতি সমবায় মন্ত্রী জনাব কাবিলের আহ্বান।

☞ ☞ দেশের সংস্কৃতির হাতে যাতে হ্যারিকেন ধরিয়ে দেওয়া যায় তার লক্ষকে সামনে রেখে গাইবান্ধায় সংস্কৃতি মন্ত্রী রিকির সংবাদ সম্মেলন।

☞ ☞ 'দুটি বিয়ে খারাপ নয় চার পাঁচটি হলে ভাল হয়' এই স্লোগানকে সামনে রেখে এবং নতুন আরো একটা সংসার পাতার লক্ষে রেল মন্ত্রী প্রামানিকের আবারও পাত্রির সন্ধান চাই বিজ্ঞাপন প্রকাশ।

☞ ☞ দেশের জনগনকে সুতি পোশাক পরিধান করা বাদ দিয়ে এখন থেকে পাটের তৈরি চট পরার আহ্বান জনিয়েছেন পর্যটন মন্ত্রী বোক মানুষ বলতে চায়।

☞ ☞ বন্যা কবলিত মানুষকে পানিতে চুবিয়ে মেরে দেশের জনসংখ্যার ক্রমবর্ধমান উর্দ্ধগতিকে তরান্নিত করতে পানি মন্ত্রী এহসান সাবিরের যুগান্তকারী কর্মসূচি ঘোষনা।

☞ ☞ এবং বাংলাদেশের সুন্দরবনে অবস্থানরত সকল বাঘ এবং বিদেশ গামী সকল বাঘের ভূমি ফিরিয়ে দিতে ভূমিমন্ত্রী আহমেদ জি এস এবং বন মন্ত্রী জেন রসির একটি ভিন্ন ধর্মী আয়োজন 'এসো বাঘ বাঁচাই'


❍ ❍ আজকের মত বিচিত্র সংবাদ এখানেই শেষ করছি। আবারও হয়তো কোন একদিন কোন একসময় এমনই কিছু ভিন্ন আয়োজন নিয়ে আপনাদের সামনে হাজির হবো আমি সাহসী সন্তান। ততক্ষন পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন, এই কামনায়; আল্লাহ হাফেজ!! ❍ ❍

ইচ্ছা ছিল লেখাটি ঈদ ফান পোস্ট হিসাবে প্রকাশ করবো। কিন্তু আমার একটা ভাল দোষ হলো, কোন লেখা স্বয়ংসম্পূর্ন হলেই সেটা প্রকাশ না করা পর্যন্ত বদ হজম হতে থাকে। আর যতক্ষন পর্যন্ত সেটা প্রকাশ না করবো ততক্ষন চুলকানি চলতেই থাকে। তবে আশা আছে আগামী ঈদুল আযহা উপলক্ষে আরো কোন ভিন্ন আয়োজন নিয়ে আপনাদের সামনে হাজির হবো আমি 'সাহসী সন্তান'!

পুনশ্চঃ- লেখাটিকে সবার কাছে মজা হিসাবে তুলে ধরতে সংবাদটির মধ্যে বেশ কিছু যায়গায় অনিচ্ছাসত্ত্বেও ব্যাঙ্গাত্ত্বক শব্দ ব্যবহার করা হয়েছে। সেটাকে নিজের ব্যক্তিগত আক্রমন কিংবা সিরিয়াসলি না নিয়ে শুধুমাত্র মজা হিসাবে নিলেই খুশি হবো। আমি কাওকে ব্যক্তিগত ভাবে আক্রমন করার জন্য এই সংবাদটি রচনা করিনি। তাছাড়া উল্লেখিত অধিকাংশ ব্লগারদের সম্পর্কে আমি খুব কমই জানি। আমি একজন নতুন ব্লগার, আর ভীষন ভাবে মজা করতে ভালবাসি। নিজে সব সময় হাসি-খুশি থাকি এবং অন্য কেউ আমার সাধ্যমত হাসি-খুশি রাখার চেষ্টা করি। তাই শুধুমাত্র একটু মজা, একটু হাসি এবং একটু ভাল লাগার জন্যই সংবাদটি রচনা করা। সুতরাং আমার বিশ্বাস আমার সহ ব্লগার ভাই এবং বোনেরা এটাকে সেভাবেই নেবেন!

বিশেষ দ্রষ্টব্যঃ- আমি কোন বড় মাপের সাংবাদিক কিংবা কলামিস্ট নই। সুতরাং আমার লেখার মধ্যে ভুল ভ্রান্তি থাকতেই পারে। তাছাড়া টাইপিংয়ের ভুলের কারনে হয়তো অনেক জায়গায় বানানে ভুল হতে পারে। সেটাকে বিবেচ্য বিষয় হিসাবে না ধরে, ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখলে কৃতার্থ হবো।
সর্বশেষ এডিট : ১১ ই ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ১০:৩৬
১২০টি মন্তব্য ১১৮টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

শাহ সাহেবের ডায়রি ।। গানডুদের গল্প

লিখেছেন শাহ আজিজ, ২৫ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:২৮




তীব্র দাবদাহের কারণে দুবছর আগে আকাশে ড্রোন পাঠিয়ে চীন কৃত্রিম বৃষ্টি নামিয়েছিলো। চীনের খরা কবলিত শিচুয়ান প্রদেশে এই বৃষ্টিপাত চলেছিলো টানা ৪ ঘন্টাব্যাপী। চীনে কৃত্রিম বৃষ্টি নামানোর প্রক্রিয়া সেবারই প্রথম... ...বাকিটুকু পড়ুন

ভারতকে জানতে হবে কোথায় তার থামতে হবে

লিখেছেন আরেফিন৩৩৬, ২৫ শে এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৬:৪৫


ইন্ডিয়াকে স্বপ্ন দেখানো ব্যাক্তিটি একজন মুসলমান এবং উদার চিন্তার ব্যাক্তি তিনি হলেন এপিজে আবুল কালাম। সেই স্বপ্নের উপর ভর করে দেশটি এত বেপরোয়া হবে কেউ চিন্তা করেনি। উনি দেখিয়েছেন ভারত... ...বাকিটুকু পড়ুন

জামায়াত শিবির রাজাকারদের ফাসির প্রতিশোধ নিতে সামু ব্লগকে ব্লগার ও পাঠক শূন্য করার ষড়যন্ত্র করতে পারে।

লিখেছেন মোহাম্মদ গোফরান, ২৫ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:৪৯


সামু ব্লগের সাথে রাজাকার এর সম্পর্ক বেজি আর সাপের মধ্যে। সামু ব্লগে রাজাকার জামায়াত শিবির নিষিদ্ধ। তাদের ছাগু নামকরণ করা হয় এই ব্লগ থেকেই। শুধু তাই নয় জারজ বেজন্মা... ...বাকিটুকু পড়ুন

হাওরের রাস্তার সেই আলপনা ক্ষতিকর

লিখেছেন সেলিনা জাহান প্রিয়া, ২৫ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:৫৯

বাংলা বর্ষবরণ উদযাপন উপলক্ষে দেশের ইতিহাসে দীর্ঘতম আলপনা আঁকা হয়েছে কিশোরগঞ্জের অষ্টগ্রাম হাওরের ‘অলওয়েদার’ রাস্তায়। মিঠামইন জিরো পয়েন্ট থেকে অষ্টগ্রাম জিরো পয়েন্ট পর্যন্ত ১৪ কিলোমিটার দীর্ঘ এই আলপনার রং পানিতে... ...বাকিটুকু পড়ুন

অবিশ্বাসের কি প্রমাণ আছে?

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৬ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩১



এক অবিশ্বাসী বলল, বিশ্বাসের প্রমাণ নাই, বিজ্ঞানের প্রমাণ আছে।কিন্তু অবিশ্বাসের প্রমাণ আছে কি? যদি অবিশ্বাসের প্রমাণ না থাকে তাহলে বিজ্ঞানের প্রমাণ থেকে অবিশ্বাসীর লাভ কি? এক স্যার... ...বাকিটুকু পড়ুন

×