somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

অন্তরঙ্গ আলাপনঃ কফি উইথ ব্লগার এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা!

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:০৮
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
YOU'RE LOOKING AT ME BUT I'M LOOKING THROUGH YOU



"এই মেয়ে, ভিজে যাচ্ছি তো! কবি আর হাতের কদম ফুলটা অন্তত তোমার বুকের কোথাও লুকিয়ে রাখো লক্ষিটি!!! ওটা তোমার ই বন্ধু।

Welcome to the danger zone
Step into the fantasy
You are not invited to the other side of sanity
They callin' me an alien a big headed astronaut। "


“ অন্তরঙ্গ আলাপন” সাক্ষাতকার ভিত্তিক একটি নিয়মিত লাইভ আয়োজন। ব্লগারদের জানার আগ্রহের প্রেক্ষিতে আমি আপনাদেরকে স্বাগত জানাই বিশেষ ব্লগারদের নিয়ে লাইভ ধারাবাহিক “অন্তরঙ্গ আলাপনে”। এ পর্বের অতিথি ব্লগার এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা। তার সাথে আমাদের খোলামেলা আলোচনা হবে যার মাধ্যমে আমরা অন্বেষণ করবো তার একান্ত ব্যক্তিগত কিছু অনুভতি - দেশ নিয়ে, মানুষ নিয়ে, ধর্ম নিয়ে, তার ব্যাক্তিগত জীবন নিয়ে। আলোচনার ভাষা হতে হবে সংযত এবং অপ্রাসাংগিক বিষয়কে এড়িয়ে যেতে হবে সযত্নে। এ পর্যন্ত তার বিভিন্ন লেখালেখি সন্বন্ধে আমরা তার কাছে জানতে চাইবো। তবে কোন অনধিকার চর্চা বিষয়ক প্রশ্ন এখানে গ্রহণযোগ্য হবে না।



ব্লগার এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা আমেরিকার ভিসা জটিলতার কারণে আমাকে আমারিকার ভিসা না দিতে পারলেও অনলাইন এ আমার সাথে কফি আড্ডাই অত্যন্ত বিনয়ের সাথে সময় দিয়েছেন। আমার সাথে ব্লগার এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণার কথোপকথনের কিছু অংশ নিচে দেওয়া হল।

আপনি কেমন আছেন ? অন্তরঙ্গ আলাপনে এসে আপনার কেমন লাগছে?
- অনেক ভাল আছি। অন্তরঙ্গ আলাপনে এসে অনেক ভাল লাগছে, অনেক আনন্দিত :) কিন্তু একটু ভীত। আমি কঠিন প্রশ্নের উত্তর দিতে পারি না আমন্ত্রণের জন্য :( অনেক অনেক ধন্যবাদ।


আপনি বর্তমানে কি করছেন?
- বর্তমানে লেখাপড়া করছি।

সামুর সাথে আপনার পরিচয় কিভাবে?
- যতটুকু মনে আছে একটা ফেইসবুক পেজের অ্যাডমিন সামুর ব্লগার ছিল, সে তার লেখা তার পেজে শেয়ার করত। সেখান থেকে সামুর সাথে পরিচয় হয়েছে।

আপনি কি এখানেই সেটেল হবেন নাকি দেশে ? আপনার কি ইচ্ছে?
- আমি এখানেই সেটলড, এখানেই থাকব।

আপনি অবসর সময়ে কি করতে পছন্দ করেন?
- অবসর সময়ে ব্লগ পড়ি, ছবি আঁকি, ছবি তুলি, ফিউচার প্লান করি।

আপনার প্রিয় লেখক ও কবি কে?
- আমি গল্প, উপন্যাস পড়িই না বলতে গেলে। সো প্রিয় লেখক নেই। প্রিয় কবি মনে হয় জীবনানন্দ দাস, নির্মলেন্দু গুণ, হেলাল হাফিজ।

আপনার প্রিয় ব্যক্তিত্ব কে?
-মনে হয় আমার বাবা, মা।

আপনার প্রিয় রং কি?
- লাল। কিন্তু এমন না আমি সবকিছু লাল চুজ করি। উলটো আমি অন্য রঙই বেশি চুজ করি, তবুও প্রতিবার কেন যেন বলি প্রিয় রঙ 'লাল'।

আপনার প্রিয় ফুল কি?
-কদম ফুল :!>

আপনার প্রিয় খাওয়ার কি?
- প্রিয় খাবার সব বিয়ে, দাওয়াত এসবের খাবার, বিরিয়ানি, চিকেন রোস্ট, পোলাউ, বোরহানী, চিজ কেক (কয়েকদিন আগে অনেক খেতে মন চেয়েছিল) ইত্যাদি :P :P :P

আপনার একটি মজার অভিজ্ঞতা শেয়ার করুণ?
- একদিন আম্মু আর আমি লন্ড্রি করতে গিয়েছে। আমি আম্মুকে কি যেন কিনে দিতে বললাম। আম্মু বলল যে টাকা খরচ করার দরকার নাই। লন্ড্রি শেষ প্রায় রাত ১২ টায়। আম্মু বলে, আব্বু নাকি বলেছে পাশের দোকানে মাত্র ৫ সেন্টে কফি বিক্রি করে। আমাকে আম্মু বলল, চল কফি খাই। আমরা কফি নিলাম। পে করার সময় দোকানদার বলল, কফির দাম টু ডলারস। আম্মু পে করল। বাসায় ফিরে আব্বুকে জিজ্ঞেস করলাম, কফির দাম নাকি ৫ সেন্ট? আব্বু বলে, কফি না, কপি ৫ সেন্ট। মানে কাগজ ফটোকপি :P :P :P

বর্তমান সময়ে সামু আপনার কাছে কেমন লাগছে?
- আমি তো এখন বেশি আসি না ব্লগে, সো সেরকম কোনো অবজারভেশান নেই। কিন্তু আগের থেকে ভাল মনে হচ্ছে।

কেউ যদি সামনাসামনি বলেন যে, আপনার হাসি আসলেই অনেক সুন্দর!!! আপনি এর প্রতি উত্তরে তাকে কি বলবেন?
- ধন্যবাদ দিব। :!>

আপনি কার বা কার কার গান শুনতে পছন্দ করেন?
-আমি অনেক সিঙ্গারের ও অনেক টাইপের গান শুনি। ব্লগের অনেকেই জানেন, আমার রবীন্দ্র সঙ্গীত পছন্দ। অনেক রবীন্দ্র সঙ্গীত শুনি। কিছু নির্দিষ্ট নজরুলগীতি শুনি। বাংলা প্রায় সব ধরনে আধুনিক গান শুনি। অনেক আগের মুভির গান থেকে শুরু করে লোকগীতি, লালন ও বিভিন্ন গান। ইংলিশ গান ফেভারিট বিভিন্ন গানসহ টপচার্টের গান শুনি। সব মিলিয়ে অনেক সিঙ্গার।

Extraterrestrial বলতে বহির্জাগতিক কোন কিছুকে বুঝায়। আপনি কি সত্যিই একজন এলিয়েন ব্লগার?
-অবশ্যই :P আমার এক্সট্রাটেরেস্ট্রিয়াল এক্টিভিটি যারা দেখেছে তারাই শুধু বুঝতে পারে যে আমি কত বড় এলিয়েন B-))



#এখন আপনারা প্রশ্ন করবেন - উত্তর দেবেন ব্লগার এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা । পুরো ব্যাপারটাই লাইভ। আর আমি থাকবো কোন অনভিপ্রেত শব্দ বা প্রশ্নের উচ্চারণ ঘটলে সেটাকে গলা টিপে মারতে।

ব্লগার এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণার অনুমতি আমি প্রার্থনা করছি - তার অংশগ্রহণ নিশ্চিত করার জন্য।
সর্বশেষ এডিট : ২৮ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১২:৪৮
২১৮টি মন্তব্য ৩৯টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

ছিঁচকাঁদুনে ছেলে আর চোখ মোছানো মেয়ে...

লিখেছেন খায়রুল আহসান, ১৮ ই এপ্রিল, ২০২৪ সকাল ১১:০৯

ছিঁচকাঁদুনে ছেলে আর চোখ মোছানো মেয়ে,
পড়তো তারা প্লে গ্রুপে এক প্রিপারেটরি স্কুলে।
রোজ সকালে মা তাদের বিছানা থেকে তুলে,
টেনে টুনে রেডি করাতেন মহা হুলস্থূলে।

মেয়ের মুখে থাকতো হাসি, ছেলের চোখে... ...বাকিটুকু পড়ুন

অহমিকা পাগলা

লিখেছেন আলমগীর সরকার লিটন, ১৮ ই এপ্রিল, ২০২৪ সকাল ১১:১৪


এক আবেগ অনুভূতি আর
উপলব্ধির গন্ধ নিলো না
কি পাষাণ ধর্মলয় মানুষ;
আশপাশ কবর দেখে না
কি মাটির প্রণয় ভাবে না-
এই হলো বাস্তবতা আর
আবেগ, তাই না শুধু বাতাস
গায়ে লাগে না, মন জুড়ায় না;
বলো... ...বাকিটুকু পড়ুন

হার জিত চ্যাপ্টার ৩০

লিখেছেন স্প্যানকড, ১৮ ই এপ্রিল, ২০২৪ দুপুর ১:৩৩




তোমার হুটহাট
চলে আসার অপেক্ষায় থাকি
কি যে এক ছটফটানি
তোমার ফিরে আসা
যেন প্রিয় কারো সনে
কোথাও ঘুরতে যাবার মতো আনন্দ
বারবার ঘড়ি দেখা
বারবার অস্থির হতে হতে
ঘুম ছুটে... ...বাকিটুকু পড়ুন

জীবনাস্ত

লিখেছেন মায়াস্পর্শ, ১৮ ই এপ্রিল, ২০২৪ দুপুর ১:৪৪



ভোরবেলা তুমি নিশ্চুপ হয়ে গেলে একদম,
তোমার বাম হাত আমার গলায় পেঁচিয়ে নেই,
ভাবলাম,তুমি অতিনিদ্রায় আচ্ছন্ন ,
কিন্তু এমন তো কখনো হয়নি
তুমি বরফ জমা নিথর হয়ে আছ ,
আমি... ...বাকিটুকু পড়ুন

যে দেশে সকাল শুরু হয় দুর্ঘটনার খবর দেখে

লিখেছেন এম ডি মুসা, ১৮ ই এপ্রিল, ২০২৪ রাত ৮:১১

প্রতি মিনিটে দুর্ঘটনার খবর দেখে অভ্যস্ত। প্রতিনিয়ত বন্যা জলোচ্ছ্বাস আসে না, প্রতিনিয়ত দুর্ঘটনার খবর আসে। আগে খুব ভোরে হকার এসে বাসায় পত্রিকা দিয়ে যেত। বর্তমানেও প্রচলিত আছে তবে... ...বাকিটুকু পড়ুন

×