somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ওয়েস্টার্ন মুভিময় ব্লগ!

২৪ শে জুন, ২০১০ সন্ধ্যা ৭:২৩
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

প্রথমেই বলে রাখি একমাস আমি কোন মুভি দেখছিনা, বিশ্বকাপের খেলা আর সিনেমা ২টা একসাথে উপভোগ করে আমি পাগল হতে চাইনা। তবে ডাউনলোড চলছে আগের মত, খেলা শেষ হলে দেখার জন্য আগেভাগে জমা করে রাখছি।
মাঝে মাঝে কোন একটা ভালো মুভির নাম খুঁজে পাইনা/ মাথায় আসেনা, তাই এটা অনেকটা সাহায্য চাওয়ার মত পোস্ট। আমি আমার ভালো লাগা কয়টা ওয়েস্টার্ন মুভির নাম-লিংক দিই। আর আপনারা মন্তব্যের ঘরে দিবেন আপনাদের দেখা-ভালো লাগা ওয়েস্টার্ন মুভির নাম।

প্রথমেই যে মুভিটার কথা মনে পড়ছে সেটি-


The Good, the Bad and the Ugly (1966)
ষাটের দশকের মুভি হলেও আইএমডিবি তে সেরা মুভির তালিকায় আছে চার নাম্বারে। ডায়লগ গুলো অসাধারণ, যেমন একটা আছে ''ইফ ইউ ওয়ার্ক ফর এ লিভিং, ওয়াই ইউ কিল ইয়োরসেলফ ওয়ার্কিং"। ছবির একদম শেষ দৃশ্য পর্যন্ত টানটান উত্তেজনার একটা মুভি......তিন ঘন্টা রূদ্ধশ্বাস অপেক্ষা করতে হবে আপনাকে একটি ভালো মুভি শেষ করার জন্য।
The Good, the Bad and the Ugly টরেন্ট
:):):):):):):):)


No Country for Old Men (2007)
অস্কার জয়ী মুভিটাতে কি এমন বিশেষত্ব আছে আমি অনেক ভেবেছি, ভেবে ভেবে বুঝেছি হয়তো এমনিতেই আমার ভালো লাগছে। বাস্তবধর্মী অ্যাকসন গুলা আমার পছন্দ সবসময়। গ্যাস গানটা অনেক পছন্দের তেমনি শটগান বা কাটা রাইফেলের ফায়ারিং গুলা দেখে মনে হয় খুব রিয়েল। খুব ব্লাডি ভায়োলেন্স, তাই মনটা শক্ত না হলে না দেখাই ভালো।
[link|http://torrents.thepiratebay.org/4177230/No.Country.For.Old.Men[2007]DvDrip-aXXo.4177230.TPB.torrent|No Country for Old Men টরেন্ট]
:):):):):)


The Quick and the Dead (1995)
একগাদা তারকা আছে এই মুভিতে। তবে শ্যারন স্টোনকে এখানে আমার কাছে বেশি ভালো লাগে। তবে পরবর্তীতে একই থিমে হলিউড-বলিউডে বেশ কয়েকটি ছবি হয়েছে, তাই যারা ঐগুলা দেখার পর এটা দেখবেন তাদের কাছে নতুন মনে না হলেও ওয়েস্টার্ন অ্যাকসন হিসেবে এটা অনেক উচু মানের। রাসেল ক্রো আর কিড ডিক্যাপ্রিও আছে এই মুভিতে।
The Quick and the Dead টরেন্ট
:):):):):)


Maverick (1994)
চরম নাটকীয়তায় ভরা এই মুভিটা অনেক ভালো লাগে আমার কাছে। গ্যাম্বলিং, ঘোড়া, গান তিনটাই আছে এই মুভিতে। মেল গিবসন, জুডি ফস্টার আর জেমস গার্নার এর একটিং অসাধারণ।
Maverick টরেন্ট
:):):):):)


Brokeback Mountain (2005)
প্রথমেই বলে নিই এইটা হিথ ল্যাজার অভিনীত মুভি। হিথ ল্যাজার আছে (সত্যিই সে এখনো আছে) তাই এটা দেখি মাঝে মাঝে। দুই বন্ধুর সম্পর্ক নিয়ে মুভিটা।
Brokeback Mountain (2005) টরেন্ট
:):):):)


3:10 to Yuma (2007)
রাসেল ক্রো আর ক্রিস্টিয়ান বেল অভিনীত 3:10 to Yuma, আর বেশি কিছু বলার দরকার নাই।
3:10 to Yuma (2007) টরেন্ট
:):):):)


The Assassination of Jesse James by the Coward Robert Ford (2007)
ব্রাড পিট মামু অভিনীত, আইএমডিবি রেটিং ৭.৭। তবে মজার ব্যাপার হচ্ছে এইটা আমি দেখি নাই, ডাউনলোডাইতেছি!
The Assassination of Jesse James by the Coward Robert Ford (2007) টরেন্ট
:):):):)


Montana Sky (2007)
এই মুভিটা তেমন হিট না, তবে রেঞ্চ এর দৃশ্যগুলা মারাত্বক সুন্দর। আর একটু মিস্টিরিও আছে।
Montana Sky (2007) টরেন্ট
:):):):)

আপাততঃ এটুকুই মনে পড়ছে, পরে মনে পড়লে এড করে দিব। এবার আপনারা আমাকে কিছু ওয়েস্টার্ন মুভির নাম দিন.....
৩৩টি মন্তব্য ২৬টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

সবুজের মাঝে বড় হলেন, বাচ্চার জন্যে সবুজ রাখবেন না?

লিখেছেন অপলক , ২৬ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:১৮

যাদের বয়স ৩০এর বেশি, তারা যতনা সবুজ গাছপালা দেখেছে শৈশবে, তার ৫ বছরের কম বয়সী শিশুও ১০% সবুজ দেখেনা। এটা বাংলাদেশের বর্তমান অবস্থা।



নব্বয়ের দশকে দেশের বনভূমি ছিল ১৬... ...বাকিটুকু পড়ুন

আইডেন্টিটি ক্রাইসিসে লীগ আইডেন্টিটি ক্রাইসিসে জামাত

লিখেছেন আরেফিন৩৩৬, ২৬ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:৪৬


বাংলাদেশে রাজনৈতিক ছদ্মবেশের প্রথম কারিগর জামাত-শিবির। নিরাপত্তার অজুহাতে উনারা এটি করে থাকেন। আইনী কোন বাঁধা নেই এতে,তবে নৈতিক ব্যাপারটা তো অবশ্যই থাকে, রাজনৈতিক সংহিতার কারণেই এটি বেশি হয়ে থাকে। বাংলাদেশে... ...বাকিটুকু পড়ুন

বাঙ্গালির আরব হওয়ার প্রাণান্ত চেষ্টা!

লিখেছেন কাল্পনিক সত্ত্বা, ২৬ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:১০



কিছুদিন আগে এক হুজুরকে বলতে শুনলাম ২০৪০ সালের মধ্যে বাংলাদেশকে নাকি তারা আমূল বদলে ফেলবেন। প্রধানমন্ত্রী হতে হলে সূরা ফাতেহার তরজমা করতে জানতে হবে,থানার ওসি হতে হলে জানতে হবে... ...বাকিটুকু পড়ুন

সেকালের পাঠকপ্রিয় রম্য গল্প "অদ্ভূত চা খোর" প্রসঙ্গে

লিখেছেন নতুন নকিব, ২৬ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:৪৩

সেকালের পাঠকপ্রিয় রম্য গল্প "অদ্ভূত চা খোর" প্রসঙ্গে

চা বাগানের ছবি কৃতজ্ঞতা: http://www.peakpx.com এর প্রতি।

আমাদের সময় একাডেমিক পড়াশোনার একটা আলাদা বৈশিষ্ট্য ছিল। চয়নিকা বইয়ের গল্পগুলো বেশ আনন্দদায়ক ছিল। যেমন, চাষীর... ...বাকিটুকু পড়ুন

অবিশ্বাসের কি প্রমাণ আছে?

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৬ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩১



এক অবিশ্বাসী বলল, বিশ্বাসের প্রমাণ নাই, বিজ্ঞানের প্রমাণ আছে।কিন্তু অবিশ্বাসের প্রমাণ আছে কি? যদি অবিশ্বাসের প্রমাণ না থাকে তাহলে বিজ্ঞানের প্রমাণ থেকে অবিশ্বাসীর লাভ কি? এক স্যার... ...বাকিটুকু পড়ুন

×