somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ব্লগে হিট হবার ১০০ খান উপায়- ১ খান ফ্রি! B-) B-) B-)

০৫ ই জুন, ২০১৭ রাত ১১:৪৯
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


প্রিয় দেশবাসী থুরি ব্লগবাসী সামহোয়ার ইন ব্লগের পক্ষ থিক্কা পবিত্র রমজানের আবারো শুভেচ্ছা (যেহেতু ব্লগ ব্যানারে একবার শুভেচ্ছা লটকানো হইসে), সম্ভব হইলে আমার পক্ষ থিক্কাও আহলান সাহলান। আইচ্ছা আহলান সাহলান মানে কি? যাউকগা আমার কি! আমি কামে হান্দাই! B-)B-)B-)

আইজকা আপনেগো লগে আমি আমার উপলব্ধি শিয়ার করতে আইছি। উপলব্ধিডা হইল ক্যামনে আপনে ব্লগে বিশিষ্ট তথা হিটখোর বলগার হইপেন! আপনে বলগিং করেন তার মানে আপনেরে গাই-গরুর মতন হিট খাওন লাগপ (অখন আবার গাই-গরু ক্যাডা জিগায়া লইজ্জা দিবেন না পিলিজ)। সময় অসময়ে হিট খাওন লাগপে। হিট না খাইলে সেই বলগারের চাইর আনা মূল্যু নাই। অখন প্রশ্নডা হইল হিট খাইবেন ক্যামতে? আপনে চাইয়া চাইয়া দেহেন- মাইনসে পুস্ট দিলে লগে লগে কয়েকশ কমেন্ট, হাসাহাসি-গল্প গুজব আরো কত্ত কি! আর আপনে পুস্ট দিলে কেউ চাইয়াও দেহে না। মনে আপনার আফচুচ আর প্রশ্ন! হিট না খাওনের আপচুচ আর প্রশ্নডা হইল- হাউ কাম! ব্লগে যহনই আপনে হান্দান কুনুদিনও ৬০/৭০ এর উপ্রে একটিভ ব্লগার দেখেন না কিন্তু মাইন্সের পুস্টে হাগার হাগার লাইক-কমেন্ট। হাউ কাম! এই হতাশায় আপনে সিদ্ধান্ত লইয়া পালাইলেন যে বলগডা আপনে ছাইরা দিবেন। ওয়েট সিন্নোর- বিফোর ইউ প্রসিড! চলেন হিট খাওয়া বাই-বনগো হালকা দেইখ্যা আসি!
-
-
-
-
দেকসুইন! কি দেকসুইন। হতাশা? :(:(:(

হতাশা নয় প্রিয় সহ-ব্লগার! আপনে বাল্পুস্টে মারহাবা মারহাবা রব, হাসি-ঠাট্টা আর গাল-গল্পের আওয়াজ শুনছেন। X((X((X((

খুব খেয়াল! মারহাবা মারহাবা রব তোলা ব্লগারদের দিকে আপনার দৃষ্টি নিবন্ধ করুন এরপর আস্তে করে চোখ বন্ধ করুন। লম্বা দম নিন। দম নিতে নিতে ভাবুন পৃথিবী থেকে অফুরন্ত প্রানশক্তি আপনার দেহে প্রবেশ করছে। ধীরে ধীরে দম ছাড়ুন। ধীইইইরে ধীইইইরে। হালকা আউলানোর জন্য দুঃখিত। ;););)

যাউকগা, যেটা বলছিলাম- মারহাবা মারহাবা রব তোলা ব্লগারদের দিকে তাকালে দেকবেন এদের কামই হইল সেই বিশিষ্ট বলগারের পুস্টের জয়গান গাওয়া আর গাল-গল্প জুড়ে দেয়া। গাল-গল্প জুড়ে দিয়ে তেনারা প্রথমে পুস্টকে আলোচিত পাতায় নেয়। এবং পরবর্তীতে মডু আইস্যা দেকে স্রে সব্বনাশ! ১৫০ খান কমেন্ট আর ২৫৭ খান লাইক! এই ওস্তাদই তো আমার বলগের ব্যাবসা! এর পুস্ট নির্বাচিত হইব নাতো কানা আব্দুল্লার পুস্ট নির্বাচন হইব! জ্বি সহ-ব্লগার! আপনি ঠিকই ধরেছেন এগুলানের নাম মাল্টি। গরম খাওয়া বলগার হইতে গেলে আপনেরে একটিভ মাল্টিতে সেঞ্চুরী হাকান লাগবো! তয় খিয়াল! মাল্টি গুলান যেন এক্টিভ হয়! প্রতি নিয়ত এইগুলান থিক্কা বালছাল পুস্ট কিন্তু দেওন লাগবো নাইলে মাইনসে আপনের মাল্টিগুলানেরে সন্দেহ করব।

এর বাইরেও নিজের সেটিস্ফেকশন বইলা একটা কথা থাইক্কা যায়, কি বলেন? দু একটা অথেনটিক বলগার আপনের পুস্টে না আসলে, আত্মতৃপ্তি থাকে না। যদিও দু-একটা বলদ আপনের পুস্টে হাগার হাগার লিক-কমেন্ট দেখে তারাও সামিল হবে তবে এক্ষেত্রে আমি সম্বোধনটা জরুরী বলে মনে করি। অথেন্টিক ব্লগারদের আপনি ব্রো/ভ্রাতা/ভাইয়া/ভাইয়ু/ভাইয়ুমনিতা/পুতুপুতু/কুতুকুত/কুকুকুক ইত্যাদি বলে সম্বোধিত করতে পারেন।

এরপর আসেন, প্রতিহিংসা এবং প্রতিরোধ বিষয়ক আলুচনায়। মনে করেন অন্যের হিট পুস্ট দেইখ্যা আপনের গতরের গরম বাইরা গেল কিংবা আপনের হিট পুস্ট দেইখ্যা অন্যের গতরের গরম বাইরা গেল! এইসব বিষয় মাথায় রেখে আপনেরে আবার সিন্ডিকেট গঠন করা লাগব! আপনের সিন্ডিকেটের বাকী সদস্যদের কাম হইব আপনেরে কেউ আক্রম কইরা বসলে সেই আক্রমন প্রতিহত করা। সেখানে তাদের সেন তথা মাল্টি প্রেরন করে কুপায়া গালাগালি করা এবং সুশিল সাইজ্জা আপনের পক্ষে সাফাই গেয়ে কুপায়া জ্ঞান-গর্ভ একখান পুস্ট প্রসব করা। :-B:-B:-B

কি ভাবতাসেন ভাউ? ভাবতাসেন আপনেই লেখক-আপনেই পাঠক! এইডা ভাবার কাম নাই চোখ বন্ধ কইরা চালায়া যান। সফলতা ধরা দিবই দিব! B-))B-))B-))B-))

কইসিলাম তো ১০০ খান উপায় দিমু! লগে একখান ফ্রি। সত্যই দিতে চাইসিলাম কিন্তু সাম্প্রতিক ব্লগের অবস্থা দেইখা মনে হইতাসে উপরোক্ত ফরমুলার উপ্রে আর কুনু অসুধ নাই।


জ্বি পাঠককুল! আপনেরা ঠিক ধরিয়াসেন। হিট কামানোও এই পুস্টের আরেকটা লক্ষ্য তয় ঈমানে কইতাসি আমার কুনু মাল্টি অখনো নাই। চেষ্টা করতাসি মহঙ্গার এই দিনে ফিল্টে কিছু মাল্টি নামানোর।
সর্বশেষ এডিট : ০৬ ই জুন, ২০১৭ রাত ১২:০৪
২২টি মন্তব্য ৭৪টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

এশিয়ান র‍্যাংকিং এ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবস্থান !!

লিখেছেন ঢাবিয়ান, ০৭ ই মে, ২০২৪ রাত ৮:২০

যুক্তরাজ্যভিত্তিক শিক্ষা সাময়িকী 'টাইমস হায়ার এডুকেশন' ২০২৪ সালে এশিয়ার সেরা বিশ্ববিদ্যালয়ের তালিকা প্রকাশ করেছে। এশিয়ার সেরা ৩০০ তালিকায় নেই দেশের কোনো বিশ্ববিদ্যালয়।তালিকায় ভারতের ৪০, পাকিস্তানের ১২টি, মালয়েশিয়ার ১১টি বিশ্ববিদ্যালয়... ...বাকিটুকু পড়ুন

ঢাকা শহর ইতিমধ্যে পচে গেছে।

লিখেছেন নাহল তরকারি, ০৭ ই মে, ২০২৪ রাত ৯:৫৫



স্থান: গুলিস্থান, ঢাকা।

ঢাকার মধ্যে গুলিস্থান কোন লেভেলের নোংড়া সেটার বিবরন আপনাদের দেয়া লাগবে না। সেটা আপনারা জানেন। যেখানে সেখানে প্রসাবের গন্ধ। কোথাও কোথাও গু/পায়খানার গন্ধ। ড্রেন থেকে আসছে... ...বাকিটুকু পড়ুন

রাজত্ব আল্লাহ দিলে রাষ্ট্রে দ্বীন কায়েম আমাদেরকে করতে হবে কেন?

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ০৮ ই মে, ২০২৪ ভোর ৬:০৬



সূরাঃ ৩ আলে-ইমরান, ২৬ নং আয়াতের অনুবাদ-
২৬। বল হে সার্বভৈৗম শক্তির (রাজত্বের) মালিক আল্লাহ! তুমি যাকে ইচ্ছা ক্ষমতা (রাজত্ব) প্রদান কর এবং যার থেকে ইচ্ছা ক্ষমতা (রাজত্ব) কেড়ে... ...বাকিটুকু পড়ুন

মুক্তির কোরাস দল

লিখেছেন সেলিনা জাহান প্রিয়া, ০৮ ই মে, ২০২৪ সকাল ১০:২৫



ঘুমিয়ে যেও না !
দরজা বন্ধ করো না -
বিশ্বাস রাখো বিপ্লবীরা ফিরে আসবেই
বন্যা ঝড় তুফান , বজ্র কণ্ঠে কোরাস করে
একদিন তারা ঠিক ফিরবে তোমার শহরে।
-
হয়তো... ...বাকিটুকু পড়ুন

বাইডেন ইহুদী চক্তান্ত থেকে বের হয়েছে, মনে হয়!

লিখেছেন সোনাগাজী, ০৮ ই মে, ২০২৪ সকাল ১০:৪৮



নেতানিয়াহু ও তার ওয়ার-ক্যাবিনেট বাইডেনকে ইরান আক্রমণের দিকে নিয়ে যাচ্ছিলো; বাইডেন সেই চক্রান্ত থেকে বের হয়েছে; ইহুদীরা ষড়যন্ত্রকারী, কিন্তু আমেরিকানরা বুদ্ধিমান। নেতানিয়াহু রাফাতে বোমা ফেলাতে, আজকে সকাল থেকে... ...বাকিটুকু পড়ুন

×