somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

RAMMSTEIN এর তিনটি গান - এই পোস্ট টি শুধু প্রাপ্তবয়স্কদের জন্য -- আন্ডা-বাচ্চারা দূরে থাকবেন এখান থেকে!

১৪ ই আগস্ট, ২০০৯ রাত ১০:১১
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :





...............................................
...............................................
...............................................
...............................................
...............................................
...............................................
(RAMMSTEIN এর সঠিক উচ্চারণ রামস্টাইন, আইনস্টাইনের মত ।)
গানের কথা গুলো আক্ষরিকভাবে ইংরেজীতে অনুবাদ করা হয়েছে । বাংলায় অনুবাদ করার সাহস পেলাম না । আমার বাংলা শব্দ ভান্ডার খুবই সীমিত । :|

প্রথম গানটি হচ্ছে Mutter বা মা । গানের কথাগুলো খুবই রহস্যময় । মানে গুলো পরিবর্তিত হতে থাকে সবসময়।


The tears of senile childs
I put them on a white hair
throw it in the air, the wet chain
and wish I had a mother

no sun that shines to me
no breast cryes milk to me
in my throat there is a tube
have no navel on my belly

Mother ... Mother
Mother ... Mother

I could not lick the nipples
and no fold to hide inside
no one gave me a name
made in hate and without sperm

to the mother that never born me
I swear this night
I will give you a disease
and after that I will sink it in the river

Mother ... Mother
Mother ... Mother
Mother ... Mother
Mother ... Mother

in her lungs ther lives an eel
on my face there is a mothersigne
remove it with the kiss of the knife
also if I die of it

Mother ... Mother ... Mother .. Mother !!

in her lungs ther lives an eel
on my face there is a mothersign
remove it with the kiss of the knife
also if I bleed out

Mother
Ohh ... give me strenght
Mother
Ohh ... give me strenght
Mother ... Mother
Ohh ... give me strength
Mother ... Mother


দ্বিতীয় গানটির মধ্যে কোন ভণিতা নাই ।
Ich will বা আমি চাই ।



I want

I want you to trust me
I want you to believe me
I want to feel your eyes
I want to control every heartbeat

I want to hear your voices
I want to disturb the peace
I want you to see me well
I want you to understand me

I want your fantasy
I want your energy
I want to see your hands
I want to go down in applause

Do you see me?
Do you understand me?
Do you feel me?
Do you hear me?
Can you hear me?
(We hear you)
Can you see me?
(We see you)
Can you feel me?
(We feel you)
I don't understand you

I want

We want you to trust us
We want you to believe everything from us
We want to see your hands
We want to go down in applause - yeah

Can you hear me?
(We hear you)
Can you see me?
(We see you)
Can you feel me?
(We feel you)
I don't understand you

Can you hear us?
(We hear you)
Can you see us?
(We see you)
Can you feel us?
(We feel you)
We don't understand you

I want

তৃতীয় গানটির কথাগুলো প্রথম গানটির চেয়েও রহস্যময় মনে হয় আমার কাছে । জার্মান ভাষাতেই এটার এতরকম মানে করা যায় যে ইংরেজী অনুবাদটা দিতে খারাপ লাগছে । তবুও একটা ধারণা যেন পান সেজন্য একটি আক্ষরিক অনুবাদ যুক্ত করে দিলাম ।

Rosenrot বা রক্তগোলাপ


A girl saw a little rose
It bloomed there in bright heights
She asked her sweetheart
if he could fetch it for her

She wants it and that's fine
So it was and so it will always be
She wants it and that's the custom
Whatever she wants she gets

Deep wells must be dug
if you want clear water
Rose-red, oh Rose-red
Deep waters don't keep still

The boy climbs the mountain in torment
He doesn't really care about the view
Only the little rose is on his mind
He brings it to his sweetheart

She wants it and that's fine
So it was and so it will always be
She wants it and that's the custom
Whatever she wants she gets

Deep wells must be dug
if you want clear water
Rose-red, oh Rose-red
Deep waters don't keep still

At his boots, a stone breaks
Doesn't want to be on the cliff anymore
And a scream lets everyone know
Both are falling to the ground

She wants it and that's fine
So it was and so it will always be
She wants it and that's the custom
Whatever she wants she gets

Deep wells must be dug
if you want clear water
Rose-red, oh Rose-red
Deep waters don't keep still

আরও তিনটি বোনাস গান ;)






সর্বশেষ এডিট : ১৫ ই আগস্ট, ২০০৯ রাত ৩:৪৩
১৮টি মন্তব্য ১৪টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

জামায়াত শিবির রাজাকারদের ফাসির প্রতিশোধ নিতে সামু ব্লগকে ব্লগার ও পাঠক শূন্য করার ষড়যন্ত্র করতে পারে।

লিখেছেন মোহাম্মদ গোফরান, ২৫ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:৪৯


সামু ব্লগের সাথে রাজাকার এর সম্পর্ক বেজি আর সাপের মধ্যে। সামু ব্লগে রাজাকার জামায়াত শিবির নিষিদ্ধ। তাদের ছাগু নামকরণ করা হয় এই ব্লগ থেকেই। শুধু তাই নয় জারজ বেজন্মা... ...বাকিটুকু পড়ুন

হাওরের রাস্তার সেই আলপনা ক্ষতিকর

লিখেছেন সেলিনা জাহান প্রিয়া, ২৫ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:৫৯

বাংলা বর্ষবরণ উদযাপন উপলক্ষে দেশের ইতিহাসে দীর্ঘতম আলপনা আঁকা হয়েছে কিশোরগঞ্জের অষ্টগ্রাম হাওরের ‘অলওয়েদার’ রাস্তায়। মিঠামইন জিরো পয়েন্ট থেকে অষ্টগ্রাম জিরো পয়েন্ট পর্যন্ত ১৪ কিলোমিটার দীর্ঘ এই আলপনার রং পানিতে... ...বাকিটুকু পড়ুন

ছবির গল্প, গল্পের ছবি

লিখেছেন আরেফিন৩৩৬, ২৬ শে এপ্রিল, ২০২৪ রাত ৩:১৫



সজিনা বিক্রি করছে ছোট্ট বিক্রেতা। এতো ছোট বিক্রেতা ও আমাদের ক্যামেরা দেখে যখন আশেপাশের মানুষ জমা হয়েছিল তখন বাচ্চাটি খুবই লজ্জায় পড়ে যায়। পরে আমরা তাকে আর বিরক্ত না করে... ...বাকিটুকু পড়ুন

বাঙ্গালির আরব হওয়ার প্রাণান্ত চেষ্টা!

লিখেছেন কাল্পনিক সত্ত্বা, ২৬ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:১০



কিছুদিন আগে এক হুজুরকে বলতে শুনলাম ২০৪০ সালের মধ্যে বাংলাদেশকে নাকি তারা আমূল বদলে ফেলবেন। প্রধানমন্ত্রী হতে হলে সূরা ফাতেহার তরজমা করতে জানতে হবে,থানার ওসি হতে হলে জানতে হবে... ...বাকিটুকু পড়ুন

অবিশ্বাসের কি প্রমাণ আছে?

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৬ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩১



এক অবিশ্বাসী বলল, বিশ্বাসের প্রমাণ নাই, বিজ্ঞানের প্রমাণ আছে।কিন্তু অবিশ্বাসের প্রমাণ আছে কি? যদি অবিশ্বাসের প্রমাণ না থাকে তাহলে বিজ্ঞানের প্রমাণ থেকে অবিশ্বাসীর লাভ কি? এক স্যার... ...বাকিটুকু পড়ুন

×