somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

অনুরূপ আইচ‘র “আমি তোমায় ভালোবাসি” গল্পের বইটি সব্যসাচী’র ৬২২ নাম্বার স্টলে পাওয়া যাচ্ছে

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ ভোর ৫:০৫
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :



“আমি তোমায় ভালোবাসি” গল্পের বইটি লিখেছেন এস ময়ের বেশ আলোচিত লেখক অনুরূপ আইচ। বইটির প্রচ্ছদ করেছেন কাব্য কারিম।গল্পের বই “তোমায় ভালোবাসি” প্রকাশিত হয়েছে প্রাপ্তমনস্ক মানুষ চাই সব্যসাচীর প্রকাশনায়। লেখক বইটি উৎসর্গ করেছেন শিল্পী ধ্রুব গুহকে।

বরাবরের মত এবারও একুশে গ্রন্থ মেলায় লেখার জাদুকর অনুরূপ আইচে-এর নতুন গল্পের বই “আমি তোমায় ভালোবাসি” পাওয়া যাচ্ছে।

লেখক তার নতুন গল্পের বইটিতে গল্পের গাঁথুনি গেঁথেছেন একটু ভিন্ন আঙ্গিকে। তিনি মোট ৪ টি গল্প ক্রম দিয়ে সাজিয়েছেন এবারের তার নতুন গল্পের বই “আমি তোমায় ভালোবাসি”।

অসাধারণ এ গল্পের বইটিতে লেখক প্রথম গল্প লিখেছেন “আমি তোমায় ভালোবাসি”। এই গল্পে পাঠক পাবেন সমসাময়িক কিছু অনাকাঙ্ক্ষিত সত্য ঘটনার কিছু বাস্তব ম্যাসেজ। যে সত্য গুলো হয়তো সাধারণ মানুষের জানবার কথা নয়। লেখকের লেখা গল্পে এমন কিছু লোমহর্ষক ঘটনার তথ্য উপন্যাসের ভাষায় প্রকাশ করেছেন, যা দেখা মাত্র আপনার চোখ কপালে। বলতে পারেন অপরাধের দুনিয়ায় মানুষ কত পদ্ধতিতে অপরাধ করে বেড়াচ্ছে।যেগুলো রয়েছে ধরা ছোঁয়ার সম্পূর্ণ বাহিরে।

দ্বিতীয় গল্প “অনুশোচনা”, লেখক তার এ গল্পটি সাজিয়েছেন দাম্পত্য জীবনে ঘটে যাওয়া কিছু ঘটনা নিয়ে। গল্পে স্বামী স্ত্রীকে খুন করতে ভাড়া করে হত দরিদ্র এক পুরনো বন্ধুকে। কিন্তু সরল, নীরিহ ও স্বামী ভক্ত স্ত্রীকে খুন হতে হয়নি। বরং সুন্দর করে জীবন সাজাতে পেয়েছে নতুন কোন প্রভাত। অপর দিকে নন্দিত মডেলের পেমে হাবুডুবু খাওয়া প্রতারক স্বামী সব হারিয়ে এখন নিঃস্ব।

তৃতীয় গল্প “প্রতিশোধ” লেখক এ গল্পটি সাজিয়েছে ভৌতিক কিছু ঘটনা নিয়ে। সাথে আলতো ভাবে বুঝিয়ে দিয়েছেন মিডিয়া জগতের অল্প কিছু নারী খেকো পুরুষের রাতের গল্প।

একজন পরিচালকের প্রেমের ফাঁদে পড়েন সমাজের নামকরা একজন র‌্যাম্প মডেল। পরিচালক তাকে বিয়ে করবে বলে তার সবচাইতে মূল্যবান সম্পদ লুট করেন।কিছু দিনে যাওয়ার পর যখন ওই র্যা ম্প মডেল পরিচালককে বিয়ে করতে চায় তখনই ঘটনার শুরু। অনেক আকুতি মিনতি করার পরও পরিচালকের পাষাণ মনে নিরীহ ওই র্যা ম্প মডেলের জন্য বিন্দু মাত্র যায়গা হয় না। এই অপমান সহ্য করতে না পেরে আত্মহত্যার পথ বেছে নেয় ওই মডেল কন্যা।

আত্মহত্যা করার পর থেকে অতৃপ্ত আত্মা ঘুরপাক খাচ্ছিল কখন শেষ করে দিবে ওই প্রতারককে। এ ছাড়াও লেখক তার লেখনীতে চিকিৎসা বিজ্ঞান দ্বারা একজন মানুষ কে কিভাবে মেরে ফেলা হয় তাও জানিয়েছেন।

চতুর্থ গল্প “রাতদুপুরের চাঁদ” লেখক এ গল্পটি সাজিয়েছেন একজন সাংবাদিককে নিয়ে। জনৈক এক সাংবাদিকের লেখা প্রতিনিয়তই পড়েন প্রবাসী এক যুবতি কন্যা।লেখা পড়ে প্রেম তাই ছুটে এসেছেন প্রবাস ছেড়ে বাংলাদেশে। বিন্দু যার নাম। প্রিয় লেখককে একনজর দেখতে ছুটে এসেছিলেন সুদূর প্রবাস ছেড়ে বাংলাদেশে।

এক কথায় বলতেই পারি লেখক অনুরূপ আইচে-এর “আমি তোমায় ভালোবাসি” একটি অনা বেদ্য সৃষ্টি।গল্পের বইটি তিনি লিখেছেন বটে কিন্তু তিনি মোলায়েম ভাবে অতি তীক্ষ্ণ লেখনীর মাধ্যমে সমাজের জন্য দিয়েছে অনেক গুলো ম্যাসেজ।

বইটি নিয়ে লেখক অনুরূপ আই‘র সাথে কথা বললে তিনি বলেন, সমাজে অনেক ধরনের ঘটনা ঘটে চলেছে কিন্তু আসল সত্যটা আমরা জানতে পারিনা । আর সেই সব অজানা তথ্যই আমার গল্পে প্রকাশ করেছি।

লেখক আরও বলেন, আজ ২৮ ফেব্রুয়ারি আমি সোহরাওয়ার্দী উদ্যান বই মেলায় সব্যসাচী’র ৬২২ নাম্বার স্টলে উপস্থিত থাকবো। চাইলে প্রিয় পাঠকগণ আমার অটোগ্রাফ সহ মাত্র ১৫২ টাকা মূলে বইটি সংগ্রহ করতে পারেন।
সর্বশেষ এডিট : ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ৮:৫৯
০টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

সবুজের মাঝে বড় হলেন, বাচ্চার জন্যে সবুজ রাখবেন না?

লিখেছেন অপলক , ২৬ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:১৮

যাদের বয়স ৩০এর বেশি, তারা যতনা সবুজ গাছপালা দেখেছে শৈশবে, তার ৫ বছরের কম বয়সী শিশুও ১০% সবুজ দেখেনা। এটা বাংলাদেশের বর্তমান অবস্থা।



নব্বয়ের দশকে দেশের বনভূমি ছিল ১৬... ...বাকিটুকু পড়ুন

আইডেন্টিটি ক্রাইসিসে লীগ আইডেন্টিটি ক্রাইসিসে জামাত

লিখেছেন আরেফিন৩৩৬, ২৬ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:৪৬


বাংলাদেশে রাজনৈতিক ছদ্মবেশের প্রথম কারিগর জামাত-শিবির। নিরাপত্তার অজুহাতে উনারা এটি করে থাকেন। আইনী কোন বাঁধা নেই এতে,তবে নৈতিক ব্যাপারটা তো অবশ্যই থাকে, রাজনৈতিক সংহিতার কারণেই এটি বেশি হয়ে থাকে। বাংলাদেশে... ...বাকিটুকু পড়ুন

বাঙ্গালির আরব হওয়ার প্রাণান্ত চেষ্টা!

লিখেছেন কাল্পনিক সত্ত্বা, ২৬ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:১০



কিছুদিন আগে এক হুজুরকে বলতে শুনলাম ২০৪০ সালের মধ্যে বাংলাদেশকে নাকি তারা আমূল বদলে ফেলবেন। প্রধানমন্ত্রী হতে হলে সূরা ফাতেহার তরজমা করতে জানতে হবে,থানার ওসি হতে হলে জানতে হবে... ...বাকিটুকু পড়ুন

সেকালের পাঠকপ্রিয় রম্য গল্প "অদ্ভূত চা খোর" প্রসঙ্গে

লিখেছেন নতুন নকিব, ২৬ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:৪৩

সেকালের পাঠকপ্রিয় রম্য গল্প "অদ্ভূত চা খোর" প্রসঙ্গে

চা বাগানের ছবি কৃতজ্ঞতা: http://www.peakpx.com এর প্রতি।

আমাদের সময় একাডেমিক পড়াশোনার একটা আলাদা বৈশিষ্ট্য ছিল। চয়নিকা বইয়ের গল্পগুলো বেশ আনন্দদায়ক ছিল। যেমন, চাষীর... ...বাকিটুকু পড়ুন

অবিশ্বাসের কি প্রমাণ আছে?

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৬ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩১



এক অবিশ্বাসী বলল, বিশ্বাসের প্রমাণ নাই, বিজ্ঞানের প্রমাণ আছে।কিন্তু অবিশ্বাসের প্রমাণ আছে কি? যদি অবিশ্বাসের প্রমাণ না থাকে তাহলে বিজ্ঞানের প্রমাণ থেকে অবিশ্বাসীর লাভ কি? এক স্যার... ...বাকিটুকু পড়ুন

×