somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

আজকে আমি ফুলপ্যান্ট ব্লগার।বর্ষপূর্তি পোস্ট।B-)B-) পছন্দের এবং পরিচিত কয়েকজন

২৫ শে ফেব্রুয়ারি, ২০১২ রাত ১১:০৬
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

একজন ব্লগার চেহারা হাত দিয়ে ঢেকে,হলুদ টিশার্ট পড়ে এদিক ওদিক ঘোরাঘুরি করে।সেই জন আজ এই ব্লগে ১ বছর পূর্ণ করল।ব্লগের সাথে তাল মিলিয়ে ছেলে এগিয়ে যাচ্ছে ভাবতে ভালই লাগে:P:P


আজ থেকে আমি ফুল প্যান্ট ব্লগার।হাফ প্যান্ট ছেড়ে দিলাম।তবে লাল টিপ ছবিতে কুসুম কে হাফ প্যান্ট পড়া অবস্থায় দেখে খারাপ লাগে নাই তাই বলা যায় হাফ প্যান্ট জিনিষটা খারাপ না।;);)
এই একটি বছর ভার্চুয়াল জগতে আমার শ্রেষ্ঠ সময়।কত শত মানুষের সাথে পরিচয়।এই অল্প সময়ের মধ্যে ব্লগার রা যেভাবে আপন করে নিয়েছে তা সত্যি আমাকে মুগ্ধ করেছে। মানুষের ভালোবাসা পাওয়া সহজ কথা নয়।এখানে এসে যে ভালোবাসা আমি পেয়েছি তা থেকে বলতেই পারি যে আমি সৌভাগ্যবান।আর আমার অতি সাধারণ মানের লেখা গুলো পড়েও যেভাবে উৎসাহিত করেছেন তাতে আমি যারপরানাই আনন্দিত এবং কৃতজ্ঞ। :):)

আসার কিছুদিন পর থেকেই দেখলাম আমার অনেক প্রিয় ব্লগারেরা নিয়মিত আসছেন না, তাতে করে মন খারাপ হতো ঠিকই ,তবে নতুন অনেক ব্লগার দুর্দান্ত পোস্ট দিয়ে সামু মাতিয়ে রেখেছেন।
আমার মনে হয় ব্লগিং ব্যাপারটা একটা ফান...... এখানে অনেকেই আসেন সবার সাথে একটু পরিচিত হতে,মজা করে মনের কষ্ট হালকা করতে।আমি নিজেও বাস্তবের অনেক সমস্যায় থাকি,কিন্তু এখানে আসলেই মনে হয় '' হোয়াই সো সিরিয়াস '' !! যতক্ষন ব্লগে থাকি ততক্ষন একটু হালকা মেজাজে থাকলে লাভ বৈ ক্ষতি কি ??
গত একবছরে ব্লগে কি কি হয়েছে না হয়েছে,তা নিয়ে বলে পোস্ট লম্বা করার ইচ্ছা নেই,সবাই তা জানে..... তবে গত একবছরে যা হয়নি তা হল আমার কোন উপাধি লাভ। সহচর ভাদা বা সহচর ছাগু আল্লাহর অসীম রহমত রে ভাই !

----ব্লগার দুর্যোধন।
উপরের বোল্ড করা কথা গুলো দুর্যোধন’দার।আসলে কথা গুলো আমার লেখার কথা ছিল।কিন্তু তিনি আমার সিনিয়র বিধায় আগেই লিখে ফেলেছেন।নয়ত আমি ই লিখতাম। X((X((

তবে আরেক টু হইলেই সিন্ডিকেট এর ভিতর পরে যেতাম।কানের পাশ দিয়া গুলি গেছে। মানীর মান আল্লাহ রাখে।:|:|:|

এত এত ব্লগার এর এত ভালো লেখা পড়ি যে সবার নাম একত্রে আনা অসম্ভবের উপর বে সম্ভব তবু যাদের কথা মনে আসে আর কি-----

১।দুর্যোধনঃ----নামটা জানি কেমন কেমন তবে লেখা অসাধারণ।মুভি রিভিউ লেখার বস।সেই সাথে ইদানীং কালের দুর্যোধন কথন বা রম্যার আড়ালে বাঁশ মারা।সিমপ্লি সুপার্ব।একবার আমি তাকে আমার সাথে একটি পোস্ট করার অনুরোধ করলে সানন্দে রাজি হন।আমি মনে করেছিলাম নামীদামী ব্লগার আমাকে কি আর পাত্তা দিবেন।;);)যারা জানেন না তাদের অবগতির জন্য জানাচ্ছি,মন যতই খারাপ থাকুক তার লেখা বিশেষ করে রিভিউ পড়লে মন ভালো হতে বাধ্য।চ্যালেঞ্জ।নয়ত পয়সা ফেরত।:):)

জিকসেসঃ---- রাসয়াত রহমান জিকো(বানান ভুল হইল নাকি কে জানে):-* বা জিকসেস।মানুষের হিউমার লেভেল কত উপরের হতে পারে তাকে দেখে জেনেছি।বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় ফান পেজের এডমিন।ইদানীং একটু ব্যাস্ত।তবে নিয়মিত হবেন আশাকরি।



সাবধান! নাফিস ইফতেখার -----ইফতেখারঃবাংলা ব্লগের ক্যাটরিনা কাইফ মানে হিট মেশিন। যিনি “ক” লিখে পোস্ট দিলেও ১১৪৮ টা হিট হয়।এখানে একটা কথা আছে।হিট শুধু শুধু হয় না।এমন কিছু তিনি লিখেছিলেন যার কারনে এখনো নাফিস ইফতেখার মানেই অসাধারণ কিছু।তবে আগের মত তার সেই দুর্দান্ত পোস্ট মিস খাই।


জাহাজী পোলাঃ ---- তার উদ্দেশ্যে আমার একটাই কথা “ভাই আপনি আবার জাহাজে চইলা যান”।জাহাজে থাকতে কি সুন্দর যোগাযোগ ছিল কিন্তু দেশে আসার পর নাই হয়ে গেছে।সমুদ্র নিয়ে অসাধারণ সব লেখা।মিস ইউ ব্রো...... /:)/:)

আরিফ জেবতিক--- আমি ব্লগে আসার অনেক আগেই যিনি ব্লগ ছেড়ে চলে গেছেন।কিন্তু তারপর ও বিভিন্ন লিংকে গিয়ে তার ক্ষুরধার লেখা পড়ে ভক্ত।ইদানীং ফেবুতে প্রভু কে সাথে নিয়ে স্ট্যাটাস দিয়ে তোলপাড় করে চলেছেন।



পার্লিনের বাপ ওরফে শিপু ভাইঃ---- হিট ব্লগার।সামুর সবচেয়ে কিউট প্রপিকের অধিকারী। মাস্তিতে থাকার জন্য বিয়ে কোন ঘটনা না এটা তাকে দেখলে বোঝা যায়।বিবাহিতদের জন্য আদর্শ একজন।ব্লগ ফিল্ম নামক এক নতুন ধারার সৃষ্টি করেছেন।

হাসান মাহবুব বা হামা ভাইঃ ------হিট ব্লগার।অসাধারণ গল্প লেখেন।দুঃখের বিষয় তার লেখা ২-৩ বার পড়ার পর আমার এন্টেনায় ধরা খায়।মাঝে মধ্যে আগুন কমেন্ট করেন। ;);)

কল্পবিলাসি স্বপ্নঃ---- যে লেখকের সব লেখা প্রিয়তে নিতে ইচ্ছে হয়।ধারাবাহিক ভাবে ভালো লিখে যাচ্ছেন।

পাহাড়ের কান্না বা পাকা----আমি সামুতে আসার পর থেকেই বিয়ে করার জন্য যার কান্না শুনে আসছি।আফসুস সেই বিয়ে এখনো হয় নাই।যার ব্লগে লেখা আছে প্রত্যেক যুবক যুবতীর বিবাহ করা ফরজ।রম্য কবিতার জন্য বিখ্যাত। :P

রাজ সোহান---- জিকো ভাইয়ের ভাষায় ব্লগের শাহরুখ খান।পুত্তুম প্লাস এর উদ্ভাবক।এখন যাকে ব্লগে প্রায় দেখাই যায় না।

সবাকঃ ----আস্তিক নাস্তিক ক্যাচালে যাচ্ছি না।ওনার স্যাটায়ার পোস্ট এবং সেই সাথে পোস্টে এ কমেন্ট এর জবাব।জবাব ছাড়া হিউমার।




অণুজীবঃ --- সামনাসামনি খুবি চুপচাপ কিন্তু ব্লগে দুর্দান্ত।কম্পিউটার কে যে হাতের মোয়া বানিয়ে ফেলেছে।ট্যলেন্টেড অণুজীব।

চাটকিয়াং রুমান----ভার্চুয়াল জগতে আমার সাথে পরিচিত প্রথম ব্যাক্তি।অন্য ব্লগে তার একটি পোস্ট পরে ফ্যান হয়ে গিয়েছিলাম।চট্রগ্রাম আসতেছি রুমান ভাই......

ইশতিয়াক আহমেদ চয়ন ---- ভার্চুয়াল পরিচয়ে যার সাথে আমার প্রথম দেখা হয়।ডাক্তার হতে যাওয়া এই মানুষটার রম্য লেখার হাত ভালো।তবে ইদানীং কালে একটি প্রেমের গল্প লিখেছেন।ঘটনা সন্দেহ জনক।

আশরাফুল ইসলাম দুর্জয়---- কবিতায় খায়,কবিতায় ঘুমায়।যার কবিতা পড়ে এখন আমার কবিতাও ভালো লাগে।আফসুস বিরাট আফসুস।

ত্রিনিত্রি ----- এলাম,দেখলাম,জয় করলাম।এই কথাটি তার ক্ষেত্রে প্রযোজ্য।কি রম্য,কি গল্প,কি ভ্রমন।সব জায়গায় মাতিয়ে তুলেছিলেন।পেশাগত কাজের চাপে যিনি এখন আর ব্লগে আসেন না।

গানচিল--- প্রথম ব্লগে এসে ছবি,ইউটিউব লিংক সবকিছু নিয়ে আমার অবস্থা ছিল ক্যামনে কি?X((এই ভদ্রলোক তখন অনেক হেল্প করেছেন।গানের খুবি রুচিশীল শ্রোতা।:|

রাইসুল জুহালা --- এই ভদ্রলোকের পোস্ট পড়লেই মনে হয় টাইম মেশিনে উঠেছি।চমৎকার সব নস্টালজিক করে দেয়ার মত পোস্ট।

ছাইরাছ হেলাল--- খুব আগ্রহ নিয়ে যিনি আমার অখাদ্য লেখাগুলি পড়েন এবং চরম আকারে উৎসাহ প্রদান করেন।যার লেখা পড়লে আমার মনে হয় যে লেখার ও প্রাণ আছে।তার লেখাগুলো কে জীবন্ত মনে হয়।

জিসান শা ইকরাম ---- মনের বয়স টাই আসল।এ কথার প্রমান যিনি রেখেছেন।তুমুল আড্ডাবাজ।নবীন এবং বয়সে ছোট দের ও যিনি আপন করে নেন।
------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------
এবারে আমরা কয়েকজন,যারা ফেসবুক এ চরম আড্ডা মারি

নোমান নমি ----- ব্লগের মাধ্যমে পরিচয় হয়ে যিনি এখন বাস্তবে কাছের একজন হয়ে গেছেন।গত ৬ মাসের প্রতিটি লেখায় যিনি নিজেকে ছাড়িয়ে যাচ্ছেন প্রতিনিয়ত।দুর্দান্ত হিউমার দিয়ে লেখা রম্য।কি অবস্থা নোমান ভাই?

রিয়েল ডেমন অথবা প্রেমিক পুরুষ-----হায় প্রেম হায় ভালু বাঁশ আ।পরিশ্রমী ব্লগার।মিষ্টি প্রেমের গল্প লেখায় বিখ্যাত।রম্যর হাত ও ভালো।ইদানীং যিনি ভালোবাসার শহর প্যারিসে অবস্থান করে প্রতিনিয়ত প্রেমে পড়ছেন এবং ফেবুতে হাহুতাশ করছেন।

নীরব009 বা লুল সরি কবি ------ :খেক খেক খেক।পাইছি দাদা আপনারে।মহা লুল ধুর্বাল মহা কবি।যাই হোক তার লেখায় সে কি শব্দ চয়ন।মাথা নষ্ট।দারুন ভক্ত আমি তার লেখার।গদ্য কবিতা মিলে পরিপূর্ণ লেখক।যদি কেউ ভালো মানের সাহিত্য পড়তে চান তবে অবশ্যই অবশ্যই নীরব দার ব্লগ পড়ুন।

নিশাচর ভবঘুরে ওরফে কাউয়া ------- স্বঘোষিত লুল।কিন্তু বাস্তবে লুলামি করার মুরোদ নাই।যিনি কিছুদিন আগে জ্বালাময়ী কবি হিসেবে আবির্ভুত হয়েছেন।এখানে একটি গোপন কথা বলি মাল্টি নিক দিয়ে তার পোস্ট গুলো সেইরাম

সুদীপ্ত কর বা কবি ----- কবি সাহেব কেমন আছেন?কবি ভাইয়া আমি আপনার কবিতার ভক্ত।কবি ভাইয়া,কবি ভাইয়া ঢাকা এসে আমার সাথে দেখা করলেন না কেন??
দুর্দান্ত ফিকশন লেখেন।কবিতার হাত ও চমৎকার কিন্তু তাকে কবি বললেই রেগে যান।

কবি ও কাব্য ----- ব্যান্ড গানের ভক্ত রা কই?আপনার কোন গান লাগবে?তাহলে ওনাকে ধরুন।পেয়ে যাবেন সিউর।এই লোকের স্মরণ শক্তি খুবি প্রখর।তথ্যে ভরপুর তার পোস্ট।ইদানীং কাছা মেরে আমার পিছনে লাগছে। জাতী হতাশ।

শশী হিমু------ যিনি ব্লগে ঝুলিয়ে রেখেছেন “হাইবারনেসনে আছি”।তাড়াতাড়ি ফিরে আসুন।আপনার গল্প মিস করছি।



কামরুল হাসান শািহ কি ব্যাপার ভাই?? বেবাকতে মিলা কবি হইয়া গেলেন





------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------

নাফিজ মুনতাসির ------- পরিপূর্ণ ব্লগার।গল্প,ইতিহাস,মুভি,গান,ঐতিহাসিক ঘটনা কি নেই তার ব্লগে।

কাক নং ৭৯৯ ------- ইদানীং রস আলোর নিয়মিত লেখক কাক নং ৭৯৯ বা নাসিফ চৌধুরী।এত মজা করে ক্যামনে লিখেন?? একটু শিখাবেন??

আলিম আল রাজি ----- নামটাই কি যথেষ্ট না?? তারপর ও যদি বলতে হয় এক কথায় দুর্দান্ত আইডিয়া বাজ।সুপার্ব।

সাকিন উল আলম ইভান ------ দিন লেখার মান বাড়ছে।লাস্ট দেখলাম শুধু ব্লগিং না তার সাথে সামাজিক দায়বদ্ধতা থেকে কাজ করছে।কিপিটাপ ম্যান।

স্বাধীকার ------ কমেন্ট দেখলেই বোঝা যায় লেখার মান।প্রতিটি লেখায় মানের দিক দিয়ে উন্নত।

হেডস্যার------ মাঝে মাঝে এমন কমেন্ট করেন যে ক্ষমতা থাকলে সটীকী করতাম। :P:P


রাষ্ট্রপ্রধান---- ছবি তোলার চমৎকার হাত।ঐ মিয়া আমার একটা হিরু মার্কা ফডুক তুইলা দেন না।

হাসান জোবায়ের---- দি লিটল জিনিয়াস।কত উপকার যে তার কাছ থেকে পেয়েছি।

ছোটমির্জা------ মজার এক পাবলিক।তার সাথে ৫ মিনিট থাকলে আপনি হাসতে বাধ্য।

ফয়সাল তূর্য----- আড্ডাবাজ একজন যিনি চাকরীর কারনে এখন দৌড়ের উপর আছেন।

আশকারি রহমান ------ কিরে পুচকি কি খবর?? সর্বকনিষ্ঠ ব্লগার।তবে কথা বার্তায় মাসাআল্লাহ।

সর্বশেষ যার নাম না নিলেই নয়।ব্লগারঅনিরুদ্ধ । যার মাধ্যমে আমি বাংলা ব্লগের ঠিকানা পেয়েছিলাম।ধন্যবাদ বন্ধু। তোমার কারনেই আজ এত মানুষের মাঝে আমার বিচরণ।


উৎসর্গঃ ব্লগার নোবেল জয়ী টিপু কে

ধন্যবাদ জানা এবং আরিল কে।বাংলায় এত সুন্দর একটি ব্লগ উপহার দেয়ার জন্য।



মাফ চাচ্ছি তাদের নিকট যাদের নাম এখন মনে আসছে না।
ভালো থাকবেন সবাই।

হ্যাপি ব্লগিং ।


সর্বশেষ এডিট : ২৫ শে ফেব্রুয়ারি, ২০১২ রাত ১১:১৯
৭৭টি মন্তব্য ৭৫টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

প্রতি মাসে সামু-ব্লগে ভিজিটর কত? মার্চ ২০২৪ Update

লিখেছেন জে.এস. সাব্বির, ১৯ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:০৮

মার্চ ২০২৪ সালে আমাদের প্রিয় সামু ব্লগে ভিজিটর সংখ্যা কত ছিল? জানতে হলে চোখ রাখুন-

গত ৬ মাসের মধ্যে সবচেয়ে বেশি ভিউ ছিল জানুয়ারি মাসে। ওই মাসে সর্বমোট ভিজিট ছিল ১৬... ...বাকিটুকু পড়ুন

প্রোএক্টিভিটি এবং কম্পাউন্ড ইফেক্ট: আমার গুরুত্বপূর্ণ দুইটি শিক্ষা

লিখেছেন মাহদী হাসান শিহাব, ১৯ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:১১



আমার গুরুত্বপূর্ন দুইটা লার্নিং শেয়ার করি। এই দুইটা টুল মাথায় রাখলে দৈনন্দিন কাজ করা অনেক সহজ হয়। টুল দুইটা কাজ করতে ও কাজ শেষ করতে ম্যাজিক হিসাবে কাজ করে।

এক.

স্টিফেন কোভের... ...বাকিটুকু পড়ুন

প্রসঙ্গ রূপান্তরঃ ট্রান্সজেন্ডার, সমকামিতা এবং যৌনতা বিষয়ক কিছু আবশ্যিক আলাপ

লিখেছেন সায়েমার ব্লগ, ১৯ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:২৩

প্রসঙ্গ রূপান্তরঃ
ট্রান্সজেন্ডার, সমকামিতা এবং যৌনতা বিষয়ক কিছু আবশ্যিক আলাপ

১।
যৌন প্রাকৃতিক, জেন্ডার নয়।জেন্ডার মানুষের সৃষ্টি (social, cultural construction)। যৌনকে বিভিন্ন সমাজ বিভিন্ন সময়ে যেভাবে ডিল করে, তাঁকে ঘিরে... ...বাকিটুকু পড়ুন

ইরান-ইজরায়েল দ্বৈরথঃ পানি কতোদূর গড়াবে??

লিখেছেন ভুয়া মফিজ, ১৯ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:২৬



সারা বিশ্বের খবরাখবর যারা রাখে, তাদের সবাই মোটামুটি জানে যে গত পহেলা এপ্রিল ইজরায়েল ইরানকে ''এপ্রিল ফুল'' দিবসের উপহার দেয়ার নিমিত্তে সিরিয়ায় অবস্থিত ইরানের কনস্যুলেট ভবনে বিমান হামলা চালায়।... ...বাকিটুকু পড়ুন

স্মৃতির ঝলক: প্রাকৃতিক সৌন্দর্যের অনুভূতি এবং মনের শান্তির খোঁজে

লিখেছেন নাহল তরকারি, ২০ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১:০১



সরল প্রাকৃতিক সৌন্দর্যের সংমিশ্রণে একটি ঘূর্ণায়মান পথ জুড়ে ঘুরে বেড়ানোর অবস্থানে আমি খুব শান্তি অনুভব করি। নদীর জল ছুঁয়ে পথ ধরে হাঁটতে হাঁটতে নৈসর্গিক সৌন্দর্যের সঙ্গে এক আন্তরিক সংযোগ অনুভব... ...বাকিটুকু পড়ুন

×