somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

থিম সিটি আস্তানা, কাজাখাস্তান

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ৮:১১
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


ছবি: The Pyramid of Peace

একবিংশ শতকে তৈরী প্রথম রাজধানী শহর হল আস্তানা। ভবিষ্যতের পৃথিবী কোন দিকে যাচ্ছে তার ঈঙ্গিতও দিয়েছে শহরটি। কাজাখস্তানের প্রেসিডেন্ট নুর সুলতান নাজারবায়েভ এর ভিশন খেকে তৈরী থিম শহরটি। বিলিয়ন বিলিয়ন পেট্রডলারের সহায়তায় এশিয়ার স্টেপ অঞ্চলের রিমোট ও পরিত্যাক্ত এলাকায় গড়ে উঠছে এটি। এটি ভবিষ্যতের ওকাল্ট ক্যাপিটাল যা নিউ ওয়াল্ড অর্ডারকে স্বগত জানাচ্ছে এবং মানুষের জানামতে সবচেয়ে প্রচীন ধর্ম Sun Worship উৎযাপন করছে। শহরটি এখনও নিমানাধীন রয়েছে কিন্তু যেগুলো অলরেডি শেষ হয়ে গিয়েছে তাতে নাজারবায়েভের অকাল্ট ভিশনের প্রকাশ ঘটছে।


বৃটিশ স্থপতি Lord Norman Forster এর কল্পনায় গড়ে ওঠা এই জায়ান্ট/বিশালাকৃতির পিরামিডটি এশিয়ার রিমোট স্টেপ এলাকায় অদ্ভুদ কিছুর উপস্থিতিরই ঈঙ্তি দিচ্ছে। বিল্ডিংটিতে উৎসর্গকৃত লেখা “the renunciation of violence” and “to bring together the world’s religions”/সহিংসতা পরিত্যাগ ও পৃথিবীর ধর্মগুলোকে একত্রে নিয়ে আসা। বাস্তবে পিরামিড হল ওকাল্টিস্টদের প্রকৃত ধর্ম Sun worship।

The Pyramidal Shape


ছবি: Novus Ordo Seclorum = New Order for the Age

Secret Teachings of All Ages এর লেখক Manly P. Hall বলেন - দীক্ষিতরা পিরামিড আকার গ্রহন করে তাদের গোপন মতবাদ ও এর প্রসারের জন্য। পিরামিড হল আলটিমেড প্রতীক যা প্রাচীন সভ্যতার রহস্যময়তাকে উপস্থাপন করে। এটি ইলুমিনেটেড কর্তক ডিভাইন জ্ঞান ধারন এবং সাধারণ জনগনের বুদ্ধিহীনতা উভয়কেই বুঝায়। বিশ্বের এলিটরা (রথচাইল্ড, রকফেলার,ডু-পনন্ট...) এই ওকাল্টশিক্ষায় দীক্ষিত যারা প্রাচীন প্রজ্ঞার উত্তরাধিকারী এবং তারা পিড়ামিডকে আধুনিক বিশ্বে তাদের ক্ষমতার প্রতীক হিসেবে ব্যবহার করে। ইলুমিনেটেড/বাদপড়া/ভাসমান অংশটুক মহাবিশ্বে এবং মানবদের মাঝে বিরাজমান ডিভাইন প্রিন্সিপলকে বুঝায়। এছাড়া মিসিং অংশ দ্বারা New World Order এর অসমাপ্ত প্রকৃতিকেও বুঝায়। বলা হেয় থাকে যে যখন এই বহু যুগের প্রজেক্ট বাস্তবে পরিনত হবে তখন মিসিং অংশটুকু স্থাপন করা হবে।



ছবি: আস্তানার Underground Opera House

গ্রাউন্ড লেভেলে পিরামিডে প্রবেশের সময়ই দেখা যাবে ভিতরের অংশটুক অন্ধকার এবং গুহার ন্যায়(ফারও মিড়ামিডও এই ধরনের)
অন্ধকার হওয়া স্বত্তেও বিশালাকারের সুর্যের ছবি ছাদের নিচের অধিকাংশ যায়গা দখল করে আছে।


ছবি: the Sun Table

ওপেরা হাউজের ডান দিকের উপরিভাগে রয়েছে পিরামিডের সেন্ট্রাল স্পেস। এটি পৃথিবীর সকল ধর্মীয় নেতাদের একত্রীকরণের জন্য মিটিং রুম হিসেবে কাজ করছে। এক মিনিটের জন্য সিম্বলটি ভাল করে দেখে নিন। দেখুন পৃথিবীর সকল ধর্মীয় নেতারা সুর্য়ের মুর্তির চারিদিকে বসে আলোচনা করছে যে, কিভাবে আসন্ন নিউ এজ/নিউ ওয়াল্ড ওর্ডার (the coming New Age) এর পার্থক্যসমুহ দুর করা যায় । প্রতীকটি মুলত সুর্যের আর্চনা করার মুল থিম থেকে উৎসারিত।

স্পেসটি ওপেরা হাউজের অন্য অংশ তেকে বেশী আলোকিত যা ইলুমিনেশনের দিকে পৃথিবীর উন্নতিকে বুঝাচ্ছে। রাউন্ড টেবিলের মাঝখানে অবস্থিত সুর্যের ছবিটি অপেরা হাউজের ঠিক উপরে রাখা হয়েছে। যাতে সাধারণ জনগন বস্তুজগতের অন্ধকারের মধ্য বিনোদন লাভ করতে পারে।



ছবি: Contemplating Godliness
এখানে বসে দেবতার কাছে ধ্যান করছে। এই সাইট সংক্রান্ত অন্যান্য আর্টিকেল পড়লে আপনি নিউ ওয়াল্ড অর্ডারের উদ্দেশ্য জানতে পারবেন। তার মাঝে একটি হল replacement of all religions by a form of neo-paganism। এজন্যই ঐ সকল মিটিং। আস্তানা সিটি হল প্রকৃত পক্ষে একটি New World Order সিটি।




ছবি: The Apex

পিড়ামিডের শীর্ষভাগ বস্তুত স্বগীয় অনুভব। সম্পূর্ন জানালা বিশিষ্ট এবং গ্লোরিয়াস সুযালোকে স্নান করছে। সাদা ঘুঘুর ছবি যা শান্তির প্রতীক পৃথিবীর সকল সরকার ও ধর্মের একত্রীকরণের ফল New World Order কে ইঙ্গিত করছে।


ছবি: The solar deity is shining upon the illuminated

পিরামিডের ভাগ the lower dark opera house, the middle conference room and the godly apex পিথাগোরাসের ওয়াল্ড ভিশনকে ইঙ্গিত করছে। Pythagoras পৃথিবীকে তিন ভাগে ভাগ করেছেন্। যাকে তিনি ১.the Supreme World,২. the Superior ৩.World, and the Inferior World বলেছেন। The highest, or Supreme World, was a subtle, interpenetrative spiritual essence pervading all things and therefore the true plane of the Supreme Deity itself, the Deity being in every sense omnipresent, omniactive, omnipotent, and omniscient. Both of the lower worlds existed within the nature of this supreme sphere



ছবি:

স্থপতি Sir Norman Foster এর মতে স্তম্ভটি লোককাহিনীর mythical tree of life and a magic bird of happiness কে বুঝায়। পাখিটির নাম হল Samruk যা poplar tree এর দুটি শাখার উপর ডিম পাড়ে। ডিম বা গোল্ডেন গ্লোব স্তম্ভটির উপরে- যা পুনরায় সুপ্রিম দেবী the Sun কে বুঝাচ্ছে। “tree of life” স্পিরিট এর বস্তু জগৎ ত্যাগ করে র্স্গী জগতে যাবার চ্যানেলকে ইঙ্গিত করছে।


ছবি: Inside the Golden Globe

এর সোনালী ত্রিভুজে নাজারবায়েভের হাতের প্রিন্ট রয়েছে। এটি কি জন্য? আমি জানি না।



ছবি: Bata Composition

গ্লোবটি পৃথিবীর ১৭ টি ধর্মের প্রতিনিধিদের মাধমৈ সাইন করা। হ্যা আবারো NWO এ সকল ধর্ম একত্রীকরণের কথা বলছি।



ছবি: Masonic Pillars Two pillars and one in between, further away. Is there a chance that this may be Masonic symbolism?


Yes, the twin golden pillars represent the two pillars of Masonry named Boaz and Jachin



ছবি: Presidential Palace



ছবি: Khan Shatyry Entertainment Center (The World’s Biggest Tent)

সোর্স: Click This Link
সর্বশেষ এডিট : ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ১১:৪৭
৮টি মন্তব্য ৮টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

অন্যায় অত্যাচার ও অনিয়মের দেশ, শেখ হাসিনার বাংলাদেশ

লিখেছেন রাজীব নুর, ২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৪:৪০



'অন্যায় অত্যাচার ও অনিয়মের দেশ, শেখ হাসিনার বাংলাদেশ'।
হাহাকার ভরা কথাটা আমার নয়, একজন পথচারীর। পথচারীর দুই হাত ভরতি বাজার। কিন্ত সে ফুটপাত দিয়ে হাটতে পারছে না। মানুষের... ...বাকিটুকু পড়ুন

মুক্তিযোদ্ধাদের বিবিধ গ্রুপে বিভক্ত করার বেকুবী প্রয়াস ( মুমিন, কমিন, জমিন )

লিখেছেন সোনাগাজী, ২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৫:৩০



যাঁরা মুক্তিযদ্ধ করেননি, মুক্তিযোদ্ধাদের নিয়ে লেখা তাঁদের পক্ষে মোটামুটি অসম্ভব কাজ। ১৯৭১ সালের মার্চে, কৃষকের যেই ছেলেটি কলেজ, ইউনিভার্সিতে পড়ছিলো, কিংবা চাষ নিয়ে ব্যস্ত ছিলো, সেই ছেলেটি... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। সাংঘাতিক উস্কানি মুলক আচরন

লিখেছেন শাহ আজিজ, ২৮ শে মার্চ, ২০২৪ সন্ধ্যা ৭:০৪



কি সাঙ্ঘাতিক উস্কানিমুলক আচরন আমাদের রাষ্ট্রের প্রধানমন্ত্রীর । নাহ আমি তার এই আচরনে ক্ষুব্ধ । ...বাকিটুকু পড়ুন

একটি ছবি ব্লগ ও ছবির মতো সুন্দর চট্টগ্রাম।

লিখেছেন মোহাম্মদ গোফরান, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ৮:৩৮


এটি উন্নত বিশ্বের কোন দেশ বা কোন বিদেশী মেয়ের ছবি নয় - ছবিতে চট্টগ্রামের কাপ্তাই সংলগ্ন রাঙামাটির পাহাড়ি প্রকৃতির একটি ছবি।

ব্লগার চাঁদগাজী আমাকে মাঝে মাঝে বলেন চট্টগ্রাম ও... ...বাকিটুকু পড়ুন

দ্য অরিজিনস অফ পলিটিক্যাল জোকস

লিখেছেন শেরজা তপন, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ১১:১৯


রাজনৈতিক আলোচনা - এমন কিছু যা অনেকেই আন্তরিকভাবে ঘৃণা করেন বা এবং কিছু মানুষ এই ব্যাপারে একেবারেই উদাসীন। ধর্ম, যৌন, পড়াশুনা, যুদ্ধ, রোগ বালাই, বাজার দর থেকে... ...বাকিটুকু পড়ুন

×