somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

দ্যা হিস্ট্রি অব মানি: (পর্ব্-১০)

১৬ ই মে, ২০১৭ রাত ১১:২৪
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

###ছবি: ফেডরেল রিজার্ভ কর্তক ডলার প্রিন্ট

আমেরিকান Mercery Magazine ডিসেম্বর 1957 সালে উল্লেখ করেন “অদৃশ্য মানি পাওয়ার সকল মানবকে দাসে পরিনত করার কাজ করছে। এটি Communism, Facism, Marxism, Zionism এবং Socialism সহ পৃথিবীর অধিকাংশ আন্দলনে আর্থিক সহায়তা করে। এসব পরিচালিত হচ্ছে যুক্তরাষ্ট্রকে World Government এর সদস্য করার জন্য।

ব্যংকার মেনিফেস্টো: পুজিবাদ সকল উপায়েই নিজেকে রক্ষা করবে।ঋণ অবশ্যই আদায় করা হবে। আইনগত একটি প্রক্রিয়ার মাধ্যম যখন সাধারণ জনগন তাদের বাড়ি/ভিটা হারাবে তখন ব্যাংকার ও ফাইনান্সসারদের আইনের শক্ত হাতে সহজে বশে আনা ও শাসন করা যাবে।গৃহহীন মানুষ তাদের লিডারদের সাথে কোন বিষয়ে বিবাদ করতে যাবে না।বিশ্বকে শাসন করার জন্য এমন প্লানই আমরা করতে যাচ্ছি এবং এটা আমদের কাছে ভালভাবে জ্ঞাত। কিছু অ-গুরুত্বপুর্ন প্রশ্ন বা ইস্যু দিয়ে জনগনকে বিপরিদ দলে বিভক্ত রাখব ফলে তারা িএসব ইস্যু নিয়ে যুদ্ধ ও বিবাদ করতে করতে তাদের শক্তি হারিয়ে ফেলবে।
প্রতি সপ্তাহে 4000 আমেরকিান বাড়ি ও 2000 হাজার আমেরিকান তাদের ফার্ম হরায় মানি ভ্যাম্পায়ারদের কাছে।
(সোর্স: Operation Vampire Killer-2000)

জর্জিয়ার জেইক্যাল আইলান্ডে গোপন পরিকল্পনায় প্রতিষ্টিত এই ফেডারেল রিজার্ভ ব্যাংক।যেই ব্যাংকিং সিস্টেমের বিরোধীতা করার জন্য শুধু অরমেরিকার Zachary Taylor 1850, James Buchanan poisoned with arsenic and survived, although 38 other people at the, President Abraham Lincoln 1865 , James Garfield 1881, William McKinley সহ অনেকে নিহত হল। 1913 সালের ডিসেম্বরে ক্রিসমাস হলিডে চলাকালীন সময়ে কোরাম ছাড়াই অতি দ্রত পাশ করল ফেডারেল রিজার্ব এক্ট।



কিন্তু কি সমস্যা ছিল সেই ফেডালে রিজার্ভের?
ফেডারেল রিজার্ভ প্রির্ন্টিং প্রেসে কোন কিছূ ছাড়াই ডলার প্রিন্ট করে বিভিন্ন ব্যাংক এর মাধমে ঋণ প্রদান করে সুদ চার্জ করে। BIS বা Bank for international settlement এর মাধ্যমে নিজস্ব প্রিন্ট করা ডলার দিয়ে সরকারী ঋণ ক্রয় করে নেয়। ফেডারেল রিজার্ভ কখনো অডিট হয় না। অডিট কমিটি আছে বাট তারা আন্তর্জাতিক হিসাব মান GAAP -Generally Accepted Accounting Principles অনুসারে অডিট করে না। অথচ আইএমএফ পৃথিবীর অন্য সকল ব্যাংকে গ্যাপ মান অনুযায়ী পরিচালনা করছে। এাছাড়া সকল ব্যাংক এর ব্যালান্স শিট থাকলেও ফেডারেল রিজার্ভের কোন ব্যালানস্ শিট নেই।

যদি েগোপনীয় তবু প্রথমেই জেনে নেই ফেডারেল রিজার্ভ পরিচালনা করছে কারা? যদিও ব্যাক্তি ও পরিবার হিসেবে রথচাইল্ড, রকফেরা, মরগান ও ডুপন্ট পরিবারই এর নিয়ন্ত্রনে। তবে তাদেরই যেসকল ব্যাংক ফেডারেল রিজার্ভের মালিক তহল-

Rothschild Bank of London
Warburg Bank of Hamburg
Rothschild Bank of Berlin
Lehman Brothers of New York
Lazard Brothers of Paris
Kuhn Loeb Bank of New York
Israel Moses Seif Banks of Italy
Goldman, Sachs of New York
Warburg Bank of Amsterdam
Chase Manhattan Bank of New York
সোর্স: Click This Link

ফেডারেল রিজার্ভ কিভাবে ডলার তৈরী করে:
*. বন্ড ক্রয় অনুমোদিত হয় Federal Open Market Committee. এর মাধ্যমে।

*. ফেডারেল রিজার্ভ বন্ড ক্রয়ের অর্থ পরিশোধ করে তাদেরই তৈরী electronic credits এর মাধ্যমে । যা কোন কিছু ভিত্তি ছাড়াই তৈরী হয়।

* গ্রহন কারী ব্যাংক এই creditsকে তাদের রিজার্ব হিসেবে ব্যবহার করে। েযখান থেকে তারা 10 গুনেরও বেশী পরিমান ঋণ প্রদান করে।

*. অথর্নীতিতে মুদ্রার পরিমান কমানোর জন্য তারা ঠিক এর বিপরিদ কাজ করে থাকে।
এভাবে ফেডারেল ব্যাংক পুরো ইউএস এর মানি সাপ্লাই নিয়ন্ত্রণ করে। একইভাবে পুরা পৃথিবীর প্রায় সকল দেশের সেন্ট্রাল ব্যাংকও একই কাজ করে থাকে। সর্ম্পর্ন অর্থের উপর নিয়ন্ত্রন সকল নির্বাচিত সরকারকেই হাস্যকর/মুল্যহীন করে দিয়েছে। এটি সকল নেতাকে শিশূদের আনন্দ দেয়ার জন্য তৈরী খেলনার steering wheel হিসেবে তৈরী করেছে।

প্রেসিডেন্ট নিজেই ফেডালে রিজার্ভ এক্টএ সাইন করলেও পরে তিনি দু:খ করে বলেছিলেন- আমরা সভ্য জগতের সবচেয়ে নিয়ন্ত্রিত সরকারে পরিণত হয়েছি। এখন মুক্ত মতামত, সংখ্যাগরিস্টের সমর্থনে নির্বাচিত সরকার হিসেবে টিকে থাকব না বরং একটি কর্তত্বকারী ছোট্ট গুপের মতামত ও চাপে পরিচালিত হব।
তারা এটাও খুব ভাল করে জানে যে নিজেদের প্রফিটের জন্য কোন সময়ে মন্দা তৈরী করা যায় এবং কিভাবে বা ককন মন্দা বন্দ করতে হয়। যখন তারা অর্থনীতি নিয়ন্ত্রন করে তখন Inflation and deflation উভয়ই তাদের সমান প্রফিটের জন্য কাজ করে।

চলবে ………….
সামনে থাকবে 1929 এর মহা মন্দা ও ফেরালে রিজার্ভ


১ ম পর্ব: Click This Link
২য় পর্ব: Click This Link
৩য় পর্ব: Click This Link
৪র্থ পর্ব: Click This Link
5ম পর্ব: Click This Link
6 পর্ব: Click This Link
7ম পর্ব: Click This Link
8ম পর্ব: Click This Link
9ম পর্ব: Click This Link

সোর্সh: ttp://www.xat.org/xat/worldbank.html

সর্বশেষ এডিট : ১৮ ই মে, ২০১৭ সকাল ৮:৩৯
৩টি মন্তব্য ৩টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

পরিণতি - ৩য় পর্ব (একটি মনস্তাত্ত্বিক রহস্য উপন্যাস)

লিখেছেন সাখাওয়াত হোসেন বাবন, ২৭ শে মার্চ, ২০২৪ দুপুর ১২:২৮



( পরিণতি ৬১ পর্বে'র একটি মনস্তাত্ত্বিক রহস্য উপন্যাস ।)

তিন


আচানক ঘুম ভেঙ্গে গেলো ।

চোখ খুলে প্রথমে বুঝতে পারলাম না কোথায় আছি । আবছা আলোয় মশারির বাহিরে চারপাশটা অপরিচিত... ...বাকিটুকু পড়ুন

ইফতার পার্টি মানে খাবারের বিপুল অপচয়

লিখেছেন রাজীব নুর, ২৭ শে মার্চ, ২০২৪ বিকাল ৩:৫৩



গতকাল সরকারি ছুটির দিন ছিলো।
সারাদিন রাস্তাঘাট মোটামুটি ফাকাই ছিলো। ভাবলাম, আজ আরাম করে মেট্রোরেলে যাতায়াত করা যাবে। হায় কপাল! মেট্রো স্টেশনে গিয়ে দেখি গজব ভীড়! এত ভিড়... ...বাকিটুকু পড়ুন

গণতন্ত্র আর বাক-স্বাধীনতার আলাপসালাপ

লিখেছেন অনিকেত বৈরাগী তূর্য্য , ২৭ শে মার্চ, ২০২৪ বিকাল ৪:২৩


একাত্তর সালে আওয়ামী লীগের লোকজন আর হিন্দু ধর্মাবলম্বীরা ছিল পাকবাহিনীর প্রধান টার্গেট। যদিও সর্বস্তরের মানুষের ওপর নিপীড়ন অব্যাহত ছিল। গ্রামের পর গ্রাম জ্বালিয়ে দেওয়া হয়েছিল। মুক্তিযোদ্ধা আর তাদের পরিবারের... ...বাকিটুকু পড়ুন

স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের মুমিনী চেহারা ও পোশাক দেখে শান্তি পেলাম

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৭ শে মার্চ, ২০২৪ রাত ৯:৫৮



স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে স্টেজে উঠেছেন বত্রিশ মুক্তিযোদ্ধা তাঁদের চব্বিশ জনের দাঁড়ি, টুপি ও পাজামা-পাঞ্জাবী ছিলো। এমন দৃশ্য দেখে আত্মায় খুব শান্তি পেলাম। মনে হলো আমাদের মুক্তিযোদ্ধা আমাদের মুমিনদের... ...বাকিটুকু পড়ুন

দু'টো মানচিত্র এঁকে, দু'টো দেশের মাঝে বিঁধে আছে অনুভূতিগুলোর ব্যবচ্ছেদ

লিখেছেন মোহাম্মদ গোফরান, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ১২:৩৪


মিস ইউনিভার্স একটি আন্তর্জাতিক সুন্দরী প্রতিযোগিতার নাম। এই প্রতিযোগিতায় বিশ্বের বিভিন্ন দেশের সুন্দরীরা অংশগ্রহণ করলেও কখনোই সৌদি কোন নারী অংশ গ্রহন করেন নি। তবে এবার রেকর্ড ভঙ্গ করলেন সৌদি... ...বাকিটুকু পড়ুন

×