somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ন্যাটো কর্তৃক লিবিয়া আক্রমন ও গাদ্দাফিকে হত্যার : একটি বিশ্ব বিবেকের করুণ মৃত্যু (০১)

২২ শে মে, ২০১৭ সকাল ৯:০৭
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


ছবি: গাদ্দাফি

রাশিয়ার TV24 এর সাংবাদিক Alex Knyazev এবং অর্থনীতিবিদ ও ভূ-রাজনীতিবীদ Peter Koenig এর মধ্য ইন্টারভিউ।

TV24: ন্যাটো কর্তৃক লিবিয়া আক্রমন ও গাদ্দাফিকে হত্যার কারণ কি?
Peter Koenig: মি. গাদ্দাফিকে অবশ্যই মানবিক কল্যান জনীত কোন কারণে হত্যা করা হয়নি। গাদ্দাফি অাফ্রিকাকে শক্তিশালী করতে চেয়েছিল। তিনি কোন প্রভাবমুক্ত এবং নতুন আফ্রিকার অর্থনৈতিক পদ্ধতির উপর প্রতিষ্টিত নতুন একটি African Union করার প্লান করছিলেন। তিনি (ফেডারেল রিজার্ভের প্রভাবমুক্ত) ‘Gold Dinar’ এর সূচনা করার প্লান করছিলেন যার ফলে তারা ডলার প্রভাবাধীন পশ্চিামা অর্থনেতিক পদ্ধতি তেকে মুক্ত হতে পারবে। কারণ পশ্চিমা ডলারই অঅফ্রিকার ক্ষমতা দখল এবং অঅফ্রিকার তেল ও মিনারেলের ন্যায় বিশাল প্রাকৃতিক সম্পদেরভান্ডার দখল ও নিয়ন্ত্রণ করছে। প্রথম পদক্ষেপে তিনি সকল আফ্রিকান মুসলিম রাষ্ট্র এবং পরবর্তিতে অন্যান্য সকল রাষ্ট্রকে এই কল্যানকর প্লান গ্রহন করার কথা বলেছিলেন।



ছবি: গাদ্দাফর শেষ সময়ে লিবিয়ার স্বর্ন রিজার্ভ

20 October 2011 বিপর্যয়ের মুখে ওবামা ও সারকোজি পরিচালিত ন্যাটো বাহিনী গাদ্দাফিকে হত্যা করে সে সময়ও গাদ্দাফির স্বর্ন
রিজার্ব ছিল 150 tons এবং সবচেয়ে গুরুত্তপূর্ন যা আগামীর অল্টারনেটিভ মান সিলভার এরও রিজার্ব ছিল প্রায় স্বর্নের সমপরিমান এবং তার মুল্য ছিল US$ 7billion।

এখন অাপনিই (টিভি২৪) অনুমান করুন লিবিয়ার জনগনের কাছ থেকে এত বিশাল ট্রেজার চুরি করা কার দরকার ছিল? যে পরিমান রিজার্ভ এখন খুব কমই পাওয়া যায়। (অথচ ২০১৬ সালেও বাংলাদেশের স্বর্ন রিজার্ভ ছিল মাত্র 13.78 Tonnes। সোর্স: Click This Link)

গাদ্দাফি তার তেল বিক্রির অর্থ ডলারকে বাদ দিয়ে তাদের ‘Gold Dinar’ এর মাদ্যমে করার প্লান করেন। ইরান ২০০৭ সাল থেকে ডলার ছাড়া অন্য মুদ্রার মাধ্যমে তার তেল ব্যবসা করেন। ইরানের সাথে পশ্চিমাদের নিউক্লিয়ার ডিল/চাপ এর মুল কারণ হল ডলারকে বাদ দিয়ে Tehran Oil Bourse যা উক্ত ডলারের প্রয়োজনকে অনেকাংশে হ্রাস করেছে। এবং এরকম লিবিয়ার উদ্যগের ন্যায় পুরো আফ্রিকায় বাস্তবায়ন হলে ডলার হেজেমনির সমাপ্তি ঘটত।

Saddam Hussein এরও ঠিক একই আইডিয়া ছিল। ফলে Washington নির্দেশে জাতিসংঘ অর্থনৈতিক অবরোধ করে। এবং তাকে হত্যার মাধ্যমে তার প্লানের পরিসমাপ্তি ঘটে।

গাদ্দাফির প্লান বাস্তবায়ন করার জন্য পুরো আফ্রিকার অর্থণেতিক ব্যবস্থা এবং new banking system। যা পশ্চিামা কর্তক পরিচালিত সেন্ট্রাল ব্যাংকিং সিেস্টেম এর সমাপ্তি ঘটত। এর অর্থ কি হত? ডলারের সর্ম্পর্ন বিপর্যয় অথবাকমপক্ষে এই ভুয়া ডলার নির্ভর পশ্চিমা অর্তনীতির জন্য বিশাল আকারের ধাক্কা সংগঠিত হত।



ফলে Gold Dinar সহ গাদ্দাফির প্লানকে কে কোনভাবেই বাস্তবায়ন করতে দেয়া যাবে না। পৃথিবীর যে দেশ বা ব্যাক্তিই dollar hegemony এর জন্য হুমকি হবে তাকে মৃত্যুর সম্মুখিন হতেই হবে। এবং Washington / CIA সূচিত বা পরিচালিত “Arab Spring” এর উদ্দেশ্য ছিল পুরা মধ্য প্রাচ্যকে chaos zone পরিণত করা । যা বর্তমানেও বিরাজ করছে। এর্ব স্বভাবিক অবষ্হায় যার আর কোন পথ নেই।

অপরদিকে এই chaos বিজয়ী Washington / CIA কে সিরিয়া এবং ইরাকে তাদের প্লান বাস্তবায়ন করার সুযোগ দিচ্ছে। (কারণ সিরিয়া ও ইরাকেও তাদের পরিচালিত সিন্ট্রাল ব্যাংক নেই। ) মধ্য প্রাচ্য ও অঅফ্রিকান দেশগুলোর নিজস্ব ব্যবস্থার পরিবর্তে Rothschilds and freemasonry পরিচালিত Federal Reserve এর নিয়ন্ত্রণে নেয়ার ব্যবস্থা করা হয় এর্বং তাদের নির্দেশেই গাদ্দফিকে হত্যা করা হয়। একদিকে গাদ্দাফিকে হত্যা করার মাধ্যমে গোল্ড দিনারের অবসান হয় এবং trillions ডলারের hydrocarbons ব্যবসা ডলারে মাধ্যমে হবার কারণে পশ্চিমাদের হেজেমনিও স্থায়ী হয়।

গাদ্দফি শুধ্ুমাত্র লিবয়িারই নেতা ছিলেননা বরং পুরো অাফ্রিকাসহ বিশ্বেকে পশ্চিমাদের কুখ্যাত হেজেমনি থেতে রক্ষার ও নতুন অর্থনৈতিক ব্শ্র্যবস্থার মডেল হতে যাচ্ছিলেন।:


https://www.therussophile.org/libya-why-was-muammar-gaddafi-killed-may-we-never-forget.html/
সর্বশেষ এডিট : ২৪ শে মে, ২০১৭ ভোর ৫:০৫
৩টি মন্তব্য ৩টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

কুড়ি শব্দের গল্প

লিখেছেন করুণাধারা, ২৪ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:১৭



জলে ভাসা পদ্ম আমি
কোরা বাংলায় ঘোষণা দিলাম, "বিদায় সামু" !
কিন্তু সামু সিগারেটের নেশার মতো, ছাড়া যায় না! আমি কি সত্যি যাবো? নো... নেভার!

সানমুন
চিলেকোঠার জানালায় পূর্ণিমার চাঁদ। ঘুমন্ত... ...বাকিটুকু পড়ুন

ধর্ম ও বিজ্ঞান

লিখেছেন এমএলজি, ২৫ শে এপ্রিল, ২০২৪ ভোর ৪:২৪

করোনার (COVID) শুরুর দিকে আমি দেশবাসীর কাছে উদাত্ত আহবান জানিয়ে একটা পোস্ট দিয়েছিলাম, যা শেয়ার হয়েছিল প্রায় ৩ হাজারবার। জীবন বাঁচাতে মরিয়া পাঠকবৃন্দ আশা করেছিলেন এ পোস্ট শেয়ারে কেউ একজন... ...বাকিটুকু পড়ুন

তালগোল

লিখেছেন বাকপ্রবাস, ২৫ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:৩৫


তু‌মি যাও চ‌লে
আ‌মি যাই গ‌লে
চ‌লে যায় ঋতু, শীত গ্রীষ্ম বর্ষা
রাত ফু‌রা‌লেই দি‌নের আ‌লোয় ফর্সা
ঘু‌রেঘু‌রে ফি‌রে‌তো আ‌সে, আ‌সে‌তো ফি‌রে
তু‌মি চ‌লে যাও, তু‌মি চ‌লে যাও, আমা‌কে ঘি‌রে
জড়ায়ে মোহ বাতা‌সে ম‌দির ঘ্রাণ,... ...বাকিটুকু পড়ুন

মা

লিখেছেন মায়াস্পর্শ, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩৩


মায়াবী রাতের চাঁদনী আলো
কিছুই যে আর লাগে না ভালো,
হারিয়ে গেছে মনের আলো
আধার ঘেরা এই মনটা কালো,
মা যেদিন তুই চলে গেলি , আমায় রেখে ওই অন্য পারে।

অন্য... ...বাকিটুকু পড়ুন

কপি করা পোস্ট নিজের নামে চালিয়েও অস্বীকার করলো ব্লগার গেছে দাদা।

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ২:১৮



একটা পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আগে থেকেই ঘুরে বেড়াচ্ছে। পোস্টটিতে মদ্য পান নিয়ে কবি মির্জা গালিব, কবি আল্লামা ইকবাল, কবি আহমদ ফারাজ, কবি ওয়াসি এবং কবি... ...বাকিটুকু পড়ুন

×