somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

২০১৪ সালের মুক্তি পাওয়ার অপেক্ষায় থাকা সেরা মুভি গুলো

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ১:৪৫
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

এ বছর হলিউডে বেশ ভাল কিছু মুভি আসছে। আমি ইন্টারনেট খুজে চেস্টা করেছি মুভিগুলোর কিছু ইনফো এক সাথে করে আপনাদের সাথে শেয়ার করার জন্য।

০১) 300: Rise of an Empire


প্রথম মুভিটা ছিল অসাধারন। ট্রেইলার দেখে মনে হচ্ছে এই পার্টটাও হবে আরেকটা এপিক। আর এপিক হবেই বা না কেন। প্রতাপশালি পারস্য সম্রাট জার্ক্সসিস যে কিনা নিজেকে খোদা বলে দাবি করেছিল , তার দুর্ধর্ষ নৌবাহিনিকে যেভাবে গ্রিকরা সাগরের লবন পানির স্বাদ পাইয়েছিল তা এরকম দশটা মুভি দ্বারা বর্ননা করা সম্ভব নয়। মুল কাহিনি হচ্ছে গ্রিক জেনারেল Themistokles এর নেতৃত্বে পুরো পার্সিয়ান নৌবাহিনিকে পরাস্ত করা এবং এক রকম ধংস করে দেয়া। গ্রিক জেনারেল Themistocles এর চরিত্রে অভিনেতা Sullivan Stapleton এবং পারস্য নৌপ্রধান এর ভুমিকায় Eva Green কে দেখা গিয়েছে এবং ট্রেইলার দেখে মনে হচ্ছে ভালই জমবে এদের এই লড়াই। বিশেষ করে Themistocles যখন তার বিশাল সৈন্য সামন্ত নিয়ে পাহারের ৩০০ ফিট উপর থেকে পারস্য জাহাজের উপর লাফ দেয়। একটা দেখার মত দৃশ্য।
ট্রেইলার


০২) Robocop


ছোট বেলায় বিটিভিটে প্রচারিত রোবোকপ সিরিয়ালটি দেখেননি এমন খুব কমই আছেন। আমি ছোট বেলায় সারাদিন যাই করতাম ঠিক রাত ৭ টায় টিভির সামনে বসে যেতাম এই সিরিয়ালটি দেখার জন্য। অসাধারন এই টিভি সিরিজটি এখন মুভিতে। মুল কাহিনি হচ্ছে প্রচন্ড সন্ত্রাসিদের প্রচন্ড গুলি খেয়ে মৃত্যুমুখে পতিত এক পুলিশ অফিসারকে মাথাটা রেখে পুরো শরিরটাকে একটা আস্ত রোপটের সাথে জুরে দেন। ব্যাস হয়ে গেল রোবোকপ। এখন রাস্তায় যাও আর সন্ত্রাসি কপ কপ করে ধর। এটাই কাহিনি। তবে অনেকেই ছবিটা দেখবেন শুধু মাত্র ছোটবেলার সেই সৃতি রোমান্থন করার জন্য।
ট্রেইলার


০৩) Noah


হযরত নুহ আ: এর বিখ্যাত সেই কাহিনিটি নিয়ে মুভিটি। মুল কাহিনি সরাসরি বাইবেল থেকে নেয়া হয়েছে তবে মনে হচ্ছে কিছুটা কুরআন থেকেও হেল্প নেয়া হয়েছে। হযরত নুহ আ: এর উপর একটি নৌকা বানানোর আল্লাহর নির্দেশ, তা মানতে গিয়ে মানুষের প্রচন্ড বাধা এবং আসন্ন ধংস থেকে পরিবার এবং প্রানিকুলকে বাচাতে তার প্রচন্ড আকুলতা এবং অবশ্যই বিশাল সেই ধংস লিলাকে খুব নিপুন ভাবে ফুটিয়ে তোলা হয়েছে মুভিটাতে। আর মুল চরিত্রে অভিনয় করেছেন আমার প্রিয় রাসেল ক্রো। এছারা আমার আর এক জনেমান এমা ওয়াটসন আছেন এই মুভিতে। মনে হচ্ছে ভালই সারা জাগাবে মুভিটি।
মুক্তি পাচ্ছে মার্চের ২৮ তারিখ
ট্রেইলার


০৪) Transcendence


জনিডেপের সাই-ফাই মুভি। মনে হয় না আর কিছু বলার আছে। জনি ডেপ মানেই অসাধারন অভিনয় আর অন্যরকম একটা স্টোরি। কাহিনি যতটুকু বুঝতে পেরেছি তা হল, কোন কারনে খুব উচ্চমানের এক বিজ্ঞানি খুব গোপনে একটা অন্য ধরনের কম্পিউটা তৈরি করেন যা তার মৃত্যুর পরে তার দেহের মস্তিস্ক ব্যাবহার করে সবকিছু কন্ট্রোল করা চেস্টা করে এবং পৃথিবীতে অন্য রকম একটা ইতিহার রচনা করার চেস্ট করে। কিন্তু শেষ মুহুর্তে সেটা ধংস করার সম্ভব হয়। মনে হচ্ছে বক্স অফিস হিট করবে মুভিটি।
মুক্তি পাচ্ছে এপ্রিলের ১৮ তারিখ।
ট্রেইলার


০৫) Edge Of Tomorrow


টম ক্রুজের সাই-ফাই। সাথে আছেন এমিলি ব্লান্ট। জমপেশ এই একশন মুভিটি ইতিমধ্যেই ভাল সারা ফেলেছে হলিউডে। মুল কাহিনি হচ্ছে পৃথিবি এলিয়েনদের দ্বারা আক্রমনের স্বিকার। কিন্তু এদরে সাথে যুদ্ধ করার জন্য মানুষের সাধ্য খুব কম। এই রকম সময়ে লে:ক: বিল কেইজ এর নেতৃত্বে একটি টিম প্রেরন করা হয় যুদ্ধের জন্য। এবং তিনি সাথে সাথেই মারা যান। কিন্তু মৃত্যুর ঠিক আগ মুহুর্তে তিনি একটা টাইম লুপের মধ্যে পরে যানে। যেখানে তিনি আবার আগের স্থানে ফিরে আসেন এবং পুনরায় যুদ্ধে অবতির্ন হন। প্রত্যেক বার তিনি মারা যাওয়ার পরে আবার ফিরে আসেন আগের অভিজ্ঞতাকে কাজে লাগান এবং আস্তে আস্তে শত্রু এলিয়েনদেরকে পরাজিত করার কাছাকছি পৌছে যান। মনে হচ্ছে ভালই একশন হবে মুভিটিতে।
মুক্তি পাচ্ছে জুনের ৬ তারিখ।
ট্রেইলার


০৬) Pompeii


মুল মুভিটির কাহিনি হচ্ছে ঐতিহাসিক পম্পেই নগরি নিয়ে যেটি অগ্নেয়গিরি হঠাৎ অগ্ন্যুৎপাতের ফলে পুরো পুরি ধংস হয়ে যায়। অত্যান্ত প্রতাপশালি এক সম্রাজ্যের রাজধানি ছিল এই শহরটি। ছবির কাহিনি এগুতে থাকে এক দাস যে কিনা পরবর্তিতে গ্লাডিয়েটর হয় এবং প্রেমে পরে এক অপরুপ রুপসির। এবং এক সময় সে ডুয়েলে অবতির্ন হয় এমন একজনের সাথে যে কিনা তার পুরো পরিবারকে হত্যা করেছিল। ছবির সবচেয়ে আকর্ষনিয় দিকটি হচ্ছে সাজানো গোছানো পাম্পেই নগরিটি কিভাবে ধংস হল তার দৃশ্য গুলো। পোস্টার টিও সেভাবে সাজানো হয়েছে। মনে হচ্ছে এটিও এবার বক্স অফিস মাত করবে।
মুক্তি পাচ্ছে আন্তর্যাতিক ভায়াদিবস ফেব্রুয়ারির ২১ তারিখে।
ট্রেইলার


০৭) Divergent


আবারো সাই-ফাই মুভি। তবে এটি আসছে একেবারেই আলাদা একটি গল্প নিয়ে। এখানে রয়েছে প্রচুর এডভেঞ্চার, একশন এবং রোমান্স। কাহিনি হচ্ছে ভবিষ্যৎ পৃথিবীতে মানুষকে তাদের পার্সোনালিটি অনুযায়ি বিভিন্ন ক্যাটাগরিতে ভাগ করে ফেলে। এর জন্য প্রত্যেক নাগরিককে একটি পরিক্ষার মধ্যে দিয়ে যেতে হয়। কাহিনির নায়িকা একজন ডাইভারজেন্ট হিসাবে চিন্হিত হয় এবং হত্যা করার জন্য তকে নেয়া হয়। কিন্তু কেন। এর পরই ডাইভারজেন্টের একটা গ্রুপ তাকে অপহরন করে এবং ট্রেনিং দেয় যুদ্ধের জন্য যাতে মানুষের সাথে এই অমানুষিকতা বন্ধ করা যায়।
মুক্তি পাবে মার্চের ১৪ তারিখ।
ট্রেইলার


০৮) Godzilla


ছোট বেলায় আমার খুব প্রিয় একটা কার্টুন ছিল এই গডজিলা। তবে ৯৮ সালে রিলিজ পাওয়াটা প্রথম মুভিটা খুব ভালই সাড়া ফেলেছিল। এটি ঠিক তারই সিক্যুয়েল তবে একটু আলাদা ভাবে উপস্থাপন করা হয়েছে গডজিলাকে। নতুন এই মুভিটাতে ধংসজগ্য দেখানো হয়েছে অতিরিক্ত। এটা একটা ভাল দিক। কারন আমার কাছে এই চরিত্রটি মানেই ব্যাপক মাত্রায় ডেসট্রাকশন। আর এই সক্যিুয়ালে মনে হচ্ছে সেনাবাহিনিও আরো আধুনিক শক্তি প্রয়োগ করবে এবং পরিস্থিতি জটিল করে তুলবে। সব মিলিয়ে মনে হচ্ছে সিনেমা হলে ৩ডি তে দেখার মত একটা মুভি হচ্ছে এটি। বাকিটা রিলিজ হবার পরে বুঝা যাবে।
মুক্তি পাচ্ছে মে মাসের ১৬ তারিখ।
ট্রেইলার


০৯) The Legend of Hercules


গ্রিক মিথলজিকে বাস্তবে নিয়ে আসার চেস্টা করা হয়েছে। মুল হারকিউলিস চরিত্রটি রুপায়ন করেছেন Kellan Lutz । প্রাচীন গ্রিসের রানি কে দেবতা জিউস একটি পুত্র সন্তান দান করেন এবং এই বলে বর দেন যে কোন এক সময় এই সন্তানটি এই রাজ্যে সুখ ও শান্তি ফিরিয়ে আনবে। কিন্তু মা মারা যাওয়াতে এই সবের কিছুই জানত না হারকিউলিস এবং এক সময় সে প্রেমে পরে রাজকন্যার। কিন্তু বাধা হয়ে দারায় তার সৎ ভাই এবং বাবা এবং তাদের ষড়যন্ত্রে পরে দেশ ছারা হয় হারকিউলিস। ভাগ্যের নির্মম পরিহাসে সেই প্রিন্স দাস হিসাবে বিক্রিত হয় এমন এক সময় তার জীবনের আসল উদ্যেশ্য জানতে পারে। কিন্তু ভালবাসার সেই রাজকন্যা নাকি অত্যাচারি রাজাকে ধংশ করে নিজের সময়ের হিরো এর মধ্যে যে কোন একটি বেছে নেয়ার পথ ছিল তার কাছে।
কাহিনির মাঝখানের কিছুটা আমার কাছে গ্লাডিয়েটর এর মত লেগেছে।
ট্রেইলার


১০) Jupiter Ascending


সাই-ফাই মুভি। জুপিটার নামক একটি মেয়ে জন্মের পরই আস্তে আস্তে বুঝতে পারে তার জন্ম হয়েছে অন্য কোন কারনে। এরই মধ্যে পৃথিবীতে কিছু এলিয়েন আসে তাকে হত্যা করার জন্য। আবার তাকে উদ্ধার করার জন্য আসে আর এক প্রজাতি। শুরু হয় তুমুল এক লরাই এবং জুপিটার জানতে পারে সেই একমাত্র ব্যাক্তি যে এই মুহুর্তে মহাশুন্যে ছরিয়ে পরা এক বিশাল যুদ্ধকে থামাতে পারে। এবং স এক বিশাল সম্রাজ্যের উত্তর সুরি।
মনে হচ্ছে ভাল একটা একশন মুভি হবে। দেখা যাক।
মুক্তি পাচ্ছে জুলাই এর ১৮ তারিখ।
ট্রেইলার



এছারাও এবছর আরো কিছু মুভি বক্স অফিস মাতাবে যেমন
০১) Maleficent
এঞ্জোলিনা জোলি অভিনিত ডিজনির এই ফ্যান্টাসি কাহিনির মুভিটি মনে হচ্ছে ভালই ব্যাবসা করবে।


০২) Need for Speed
এনএফএস গেম যারা খেলেছেন তাদের এটা একনামে চেনার কথা। গেম থেকেই মুভিটি করা হচ্ছে। বছরের সেরা রেসিং মুভি হতে পারে এটি।


০৩) Captain America: The Winter Soldier
ক্যাপ্টেন আমেরিকার দ্বিতীয় ভার্সন। আমার কাছে প্রথমটাই ভাল লেগেছে। এখন এটার লেজ ধরে যতই টানবে ততই বিরক্ত লাগবে। তার পরও মনে হচ্ছে বিশেষ কিছু মারপিটেরর দৃশ্যের জোরে ভাল করতে পারে।
মুক্তি পাচ্ছে এপ্রিলের ৪ তারিখ


০৪) The Amazing Spider-Man 2
আর কত? এই বার ছাইরা দেওন যায় না। আমি এই স্পাইডার ম্যানরে নিয়া পুরাই বিরক্ত। দেখি এইবার কি করে।


০৫) X-Men: Days of Future Past
পাবলিক যে কি মনে কইরা এই মুভিটা এখনো খাইতেছে আমার মাথায় ঢুকে না। এক্স ম্যনের মনে হয় এইটা ৭ তম মুভি। খাইছে। আর কত।


০৬) Transformers: Age of Extinction
এই মুভিটা বানানোই হইতেছে থ্রিডি হলের দর্শকদের জন্য। থ্রিডির পুরো মজাটা পাওয়া যায় এই মুভিটাতে। মনে হয় এবারও ভাল করবে অপটিমার প্রাইমরা। তবে শিয়া লেবওউফরে বাদ দেয়াতে বেশি দর্শক খাবে মনে হচ্ছে।


০৭) Dawn of the Planet of the Apes:
প্রথমটা ভালই লাগছিল এবং বেশ ভাল দর্শক সারা ফেলতে পারছে। তবে দ্বিতিয়টায় মনে হয় পারবে না। কারন মানবিক দিকগুলা ঝাইরা ফেইলা একশনের দিকে বেশি মনযোগ দিছে। পুরা নস্ট করচে বইলা মনে হইতেছে আমার কাছে।


পোস্ট শেষ করছি দুইটা এনিমেশন দিয়ে।

০৮) How to Train Your Dragon 2
প্রথমটা আমার কাছে অসাধারন লেগেছে। বুঝতেছিনা দ্বিতিয়টা কি করবে। তবে যাই করুক মুভিটা আমার প্রিয় তালিকায় থাকবেই।


০৯) Rio 2
এটার প্রথমটা আমার কাছে খুব লেগেছে। মনে হচ্ছে দ্বিতিয়টাও মাতাবে। এই মুভিটার এনিমেশনগুলা অসাধারন লেগেছে।




পোস্ট শেষ। অনেক কস্ট দিলাম আপনাদের। কেমন লাগল জানাবেন। এবং কোন মুভিটা আপনার মনে হচ্ছে ভাল করবে এবং বক্সঅফিস হিট করবে জানাতে ভুলবেন না। অনেক ধন্যবাদ এতক্ষন কস্ট করে পরার জন্য।





সর্বশেষ এডিট : ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ১:৪৫
৩৮টি মন্তব্য ৩৭টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

=এই গরমে সবুজে রাখুন চোখ=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৪ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:২১

০১।



চোখ তোমার জ্বলে যায় রোদের আগুনে?
তুমি চোখ রাখো সবুজে এবেলা
আমায় নিয়ে ঘুরে আসো সবুজ অরণ্যে, সবুজ মাঠে;
না বলো না আজ, ফিরিয়ো না মুখ উল্টো।
====================================
এই গরমে একটু সবুজ ছবি দেয়ার চেষ্টা... ...বাকিটুকু পড়ুন

হালহকিকত

লিখেছেন স্প্যানকড, ২৪ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:১২

ছবি নেট ।

মগজে বাস করে অস্পষ্ট কিছু শব্দ
কুয়াসায় ঢাকা ভোর
মাফলারে চায়ের সদ্য লেগে থাকা লালচে দাগ
দু:খ একদম কাছের
অনেকটা রক্তের সম্পর্কের আত্মীয় ।

প্রেম... ...বাকিটুকু পড়ুন

কুড়ি শব্দের গল্প

লিখেছেন করুণাধারা, ২৪ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:১৭



জলে ভাসা পদ্ম আমি
কোরা বাংলায় ঘোষণা দিলাম, "বিদায় সামু" !
কিন্তু সামু সিগারেটের নেশার মতো, ছাড়া যায় না! আমি কি সত্যি যাবো? নো... নেভার!

সানমুন
চিলেকোঠার জানালায় পূর্ণিমার চাঁদ। ঘুমন্ত... ...বাকিটুকু পড়ুন

ধর্ম ও বিজ্ঞান

লিখেছেন এমএলজি, ২৫ শে এপ্রিল, ২০২৪ ভোর ৪:২৪

করোনার (COVID) শুরুর দিকে আমি দেশবাসীর কাছে উদাত্ত আহবান জানিয়ে একটা পোস্ট দিয়েছিলাম, যা শেয়ার হয়েছিল প্রায় ৩ হাজারবার। জীবন বাঁচাতে মরিয়া পাঠকবৃন্দ আশা করেছিলেন এ পোস্ট শেয়ারে কেউ একজন... ...বাকিটুকু পড়ুন

তালগোল

লিখেছেন বাকপ্রবাস, ২৫ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:৩৫


তু‌মি যাও চ‌লে
আ‌মি যাই গ‌লে
চ‌লে যায় ঋতু, শীত গ্রীষ্ম বর্ষা
রাত ফু‌রা‌লেই দি‌নের আ‌লোয় ফর্সা
ঘু‌রেঘু‌রে ফি‌রে‌তো আ‌সে, আ‌সে‌তো ফি‌রে
তু‌মি চ‌লে যাও, তু‌মি চ‌লে যাও, আমা‌কে ঘি‌রে
জড়ায়ে মোহ বাতা‌সে ম‌দির ঘ্রাণ,... ...বাকিটুকু পড়ুন

×