somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

মাহি বি কে রেখে তাবিথ আওয়ালকে সমর্থন দেয়া কি বিএনপির ভুল হলো?

১০ ই এপ্রিল, ২০১৫ রাত ৩:১৫
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

আসন্ন ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির পক্ষ থেকে মেয়র পদ প্রার্থী অল্পবয়স্ক অনভিজ্ঞ ও অপরিচিতমুখ 'তাবিথ আওয়ালকে' সমর্থন দেয়ায় সর্বত্র চলছে আলোচনা সমালোচান। তবে কি বিএনপির এই সিদ্ধান্ত ভুল হলো? এমন দুটি পোস্টের জবাবে সাধারন মানুষ যা বললেন:

১) Trishonku Mallick এমনিতেই আনিসুল হক শক্ত প্রতিপক্ষ এখানে যদি অচেনা কাউকে সমর্থন দেয়া হয় তাহ'লে জয়ের সম্ভাবনা আরো কমে যায়।

২) Mahmudul Khan Apel
ওই সিট নিয়ে বিশাল একটা দুর্বলতা তৈরি হলো...., এক মাত্র আশা আওয়ামি বিরোধী সেন্টিমেন্ট! কারণ মিন্টু পরিবার আনিসুল কে ছাড় দেবার জন্যই মূল প্রার্হী নির্বাচন থেকে কৌশলে সরে দাঁড়ালো তারপরও জোর করে তাদেরকে দিয়ে নির্বাচন করানো হচ্ছে! এখানে তাদের কতটুকু আন্তরিকতা থাকবে সেটাই দেখার বেশী।

৩) S.r. Jony
মনে হচ্ছে এইখানে বড় রকমের একটা রাজনৈতিক প্যাচ/গেম হইয়া গেছে। সম্ভাবত তাবিথ (বা তার ভাই) এর শশুর হল বর্তমানে প্রধানমন্ত্রীরর রাজনৈতিক উপদেস্টা, তার বাবা মিন্টু সাহেব আগে লীগে ছিলেন, তাই তাবেথই হতে পারে দুই পার্টির তথাকথিত "সংলাপের "প্রধান উদ্দেক্তা। তাই মনে হচ্ছে এই কারনে তার পিতা মিন্টু সাহেব ইচ্ছে করেই নমিনেশনে ভুল করেছেন। BNPও মনে হয়ে তাই চায়। নইলে তাবেথকে সমর্থন দেবার কোনো কারন দেখি না। মাহী তারেকের সাথে এক হয়ে রাজনিতি করেছে, ৯৬ নির্বাচন জেতা ও তখন লীগের ভরা ডুবি করানোর সফল সৈনিক এই দুইজন।, তাবেথ সহ আনিসুল সাহেবরা যখন দেশের রাজনিতির খবর পেপারে পড়েন তখন মাহী রাজনিতির মাঠের খেলোয়াড়। ঢাকা উত্তর তথা সারা দেশে এই মুহুর্তে মাহীই এগিয়ে, জাস্ট একটা বড় পার্টির সাইনবোর্ড দরকার ছিল। দুই দল যেহেতু দেয়নি, সেহেতু দুই দলকেই পস্তাইতে হবে। BNP কে একটু বেশি পস্তাইতে হবে।

৪) Mahmudul Khan Apel
মাহি সবদিক থেকে যোগ্য কিন্তু তাকে তো কে-অপরেট করতে হবে। আর সে যে জেতার পর তার বাবার মতো করবে না তার কি নিশ্চয়তা আছে।

৫) Arif Ahamed
হুম মাহি জিতার পর যে কাচ কলাটা দেখাতো সেটা ভালই লাগতো।চরম কাজ করছে মেডাম মাহি রে না দিয়া

৬) অবাক আমি মাহী তো ২০ দলের কেউ না বিএনপি মাহী কে সাপোর্ট দিবে কেন??!!! মাহী বিএনপির কে ???

৭) Sabbir Ahmed
মাহিকে সাপোর্ট দিলে সে বেঈমানি করবে, আর নেতাকর্মী মাহীর জন্য কাজ করবে না।কারন মাহী দলের কেউ নয় ও পাশ করলেই কি আর না করলেই কি।বি,এন,পির দলের প্রার্থী জিতুক এটা সবাই চায়।

৮) MD Zaber
আমার হিসেবে এখানে আরেকটা ছোট খেলা আছে। সেটা হলো তরুনদের কাছে অলরেডী মাহী'র বিশাল একটা গ্রহনযোগ্যতা আছে যেটা ঈর্ষনীয় এর সাথে সে যদি আবার মেয়রও হয়ে যায় তাহলে তার যে ইমেজ এর ক্রেডিবিলিটি তৈরী হবে সেটা বিএনপি'র ভবিষ্যত নেতৃত্ব তারেক রহমান'কে চ্যালেন্জের মুখে ফেলে দিতে পারে। কারন ভবিষ্যতে হয়ত আবারও কখনো তারেক রহমান আর মাহী'কে একসাথেই রাজনীতি করতে হতে পারে। সেক্ষেত্রে তারেক কখনোই চাইবে না মাহী তাকে চ্যালেন্জ করার ক্ষমতা রাখুক।


৯) Mohammed Rahman Mizan
তাবিথকে সমর্থন দেওয়ার মানে আনিসুল হকের জয় নিশ্চিত করা!হয়্ত এটাই ছিল নেত্রির সাথে আন্দোলন বন্ধ আর জামিন নেওয়ার বিনিময় মুল্ল্য? গহর রিজবির জামাই হয়ে বেডরোম সামলাতে গিয়ে তাবিথ নিশ্চিত পরাজয় মেনে নিয়ে আগামিতে বলবে " এটা আমার প্রথম রাজনিতির হাতেখড়ি,তাই জয় পরাজয় বড় নয়-অংশ গ্রহনই মুল ছিল"
নেত্রিকে যারা বার বার ভুল সিদ্ধান্তে বাধ্য করে তারা আসলেই আওয়ামিলিগের দুধ মাখন খেয়ে কৃতগ্গতা প্রকাশ করে বিএনপি নামক দলটিকে 'নেত্রিত্বহিন করার মাধ্যমে!

১০) Shamim Iqbal
মাহি কে সমর্থন করলে জয়টা বিএনপির ঘড়ে আসতোনা, আর জোনায়েদ আহমেদ ভাই কোনো ফাকা মাঠ নেই, মানুষ লীগ এর উপর এতটাই ঘৃণা নিয়ে আছে, দেখবেন ফেয়ার ভোট হলে তাবিথ এর অর্ধেক ভোট সবাই মিলে পাবে না। ফেয়ার ভোট হলে ইতিহাসের সবচেয়ে লজ্জাজনক ভোট পাবে আ: লীগ।

১১) Tamim Ahmed Tpu
তাবিখ আউয়াল কে ?কার ছেলে? কোন দল করে ?কোথায় বিয়ে করেছে ?কোন নেতার সাথে ভাল সম্পর্ক আছে ? এই বাজে চিন্তা চেতনা ও লেখালেখি না করে দয়া করে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের মনোনিত প্রার্থী মির্জা আব্বাস ,তাবিখ আওয়াল ও মঞ্জুর আলমকে ভোট যুদ্ধের কঠিন চেলেঞ্জে খূন ,গুম ,বুলেটের জবাব ব্যালটের মাধ্যমে দিতে বিশ দলিয় জোটের সকল নেতাকর্মির নিকট বিনিত অনুরোধ..

১২) Shadin Mon
Mahi would be da best option. Karon bnp netara jokhon guha khuje berai Mahdi Tokhon talk show te bnp er mukhapatra hoe Kaj korten.

১৩) Mohammed Rahman Mizan
মানুষ লিগের উপর বিরক্ত আছে সত্য কিন্তু ঢাকাতে তেমন নয় মনে করি, লিগ ঢাকাতে তাদের টাকা পয়্সা,কমিশন,চাদাবাজির বখরা দিয়ে এক উটতি অন্ধ আওয়ামি সমর্থক বানিয়ে রেখেছে যার শক্তি জাগরন মন্চ হউক আর উগ্র ছেছড় চাত্রলিগ প্রকাশ করে যাইতেছে, তাছাড়া ভাসমান ছিন্ন্মুল ভোটার লিগের তাকার কাছে বিক্রি হবে অবলিলায়।বিএনপির এতদিনের সরকার বিরুধি আন্দোলনে ঢাকাবাসির নিরবতা এটাই প্রমান করে' তাদের একটি বড় অংশ আঔআমিলিগের দরদি।তাই এবারের ভোট অন্যসময়ের চেয়ে অনেক জটিল।

১৪) Masum Ashrafee
Anise vai next Army Chief(may be) ar Tabit Er Baba Mintor Armyr Shate Hajar Koti Takar Jomir mamlar Lawear Aniseri Shashor Berishtar Rafikol Haq. Abar Gaohar Rizvi To Beadob jamair Kase Meye Biye Dey Nai. Angkota Jani Kemon Jotil Mone Hoy

১৫) Abu Sufian Khan
মাহী তো বিএনপির কেউনা। তাকে সমর্থন দিলে বেইমানি ছাড়া আর কিছুই নয়। বাপ পুতে ভাব নিয়ে বিএনপিতে যোগ দিলনা। এখন চামচা গুলায় ফেসবুক এ জ্বলেপুড়ে মরছে।
সর্বশেষ এডিট : ১০ ই এপ্রিল, ২০১৫ রাত ৩:১৮
৫টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

=এই গরমে সবুজে রাখুন চোখ=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৪ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:২১

০১।



চোখ তোমার জ্বলে যায় রোদের আগুনে?
তুমি চোখ রাখো সবুজে এবেলা
আমায় নিয়ে ঘুরে আসো সবুজ অরণ্যে, সবুজ মাঠে;
না বলো না আজ, ফিরিয়ো না মুখ উল্টো।
====================================
এই গরমে একটু সবুজ ছবি দেয়ার চেষ্টা... ...বাকিটুকু পড়ুন

হালহকিকত

লিখেছেন স্প্যানকড, ২৪ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:১২

ছবি নেট ।

মগজে বাস করে অস্পষ্ট কিছু শব্দ
কুয়াসায় ঢাকা ভোর
মাফলারে চায়ের সদ্য লেগে থাকা লালচে দাগ
দু:খ একদম কাছের
অনেকটা রক্তের সম্পর্কের আত্মীয় ।

প্রেম... ...বাকিটুকু পড়ুন

কুড়ি শব্দের গল্প

লিখেছেন করুণাধারা, ২৪ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:১৭



জলে ভাসা পদ্ম আমি
কোরা বাংলায় ঘোষণা দিলাম, "বিদায় সামু" !
কিন্তু সামু সিগারেটের নেশার মতো, ছাড়া যায় না! আমি কি সত্যি যাবো? নো... নেভার!

সানমুন
চিলেকোঠার জানালায় পূর্ণিমার চাঁদ। ঘুমন্ত... ...বাকিটুকু পড়ুন

ধর্ম ও বিজ্ঞান

লিখেছেন এমএলজি, ২৫ শে এপ্রিল, ২০২৪ ভোর ৪:২৪

করোনার (COVID) শুরুর দিকে আমি দেশবাসীর কাছে উদাত্ত আহবান জানিয়ে একটা পোস্ট দিয়েছিলাম, যা শেয়ার হয়েছিল প্রায় ৩ হাজারবার। জীবন বাঁচাতে মরিয়া পাঠকবৃন্দ আশা করেছিলেন এ পোস্ট শেয়ারে কেউ একজন... ...বাকিটুকু পড়ুন

তালগোল

লিখেছেন বাকপ্রবাস, ২৫ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:৩৫


তু‌মি যাও চ‌লে
আ‌মি যাই গ‌লে
চ‌লে যায় ঋতু, শীত গ্রীষ্ম বর্ষা
রাত ফু‌রা‌লেই দি‌নের আ‌লোয় ফর্সা
ঘু‌রেঘু‌রে ফি‌রে‌তো আ‌সে, আ‌সে‌তো ফি‌রে
তু‌মি চ‌লে যাও, তু‌মি চ‌লে যাও, আমা‌কে ঘি‌রে
জড়ায়ে মোহ বাতা‌সে ম‌দির ঘ্রাণ,... ...বাকিটুকু পড়ুন

×