somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

আমার পিসির কিছু মজার, কিঞ্চিত প্রয়োজনিয় আর কিছু আজাইরা বুকমার্ক। (সবজন্তা টাইপ ব্লগাররা X(( একশ হাত দূরে থাকুন) তয় আসলে চুপি চুপি আসতে পারেন :P (পার্ট-১)

০২ রা নভেম্বর, ২০১০ বিকাল ৩:০৮
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

আসেন দেখেন আমাদের বাংলা ছবির চেয়ে হলিউডের ছবি কত নিম্ন মানের

ভুলে ভরা হলিউডের মুভি দেখতে দেখতে বিরক্ত?কিন্তু জানেননা কি সেই ভুল? B:-) (তাইলে বিরক্ত হন কেমনে আজব!) তাই এই সাইটটিতে গেলে আপনারা জানিতে পারিবেন হলিউডের ব্লগবাস্টার ছবিগুলোর মজার মজার সব ভুল সম্পর্কে। আরও জানিতে পারিবেন মুভি রিভিউ, মুভি নিউজ।এইখানে আছে আমার আপনার দেখা বেশিরভাগ ছবি বিশেষ করিয়া ব্লগবাস্টার ছবিগুলোর হাস্যকর মিসটেকসগুলোর ভান্ডার যাহা আমাদের সাধারন চোখে ধরা পরে না, পরিবে কিনা জানিনা। তাই শার্লক হোমসের ভাব না লইয়া এখনই ক্লিকান(মুভি নিয়া আরও কি কি হাবিজাবি যেন আছে দেইখা নিয়েন, আমার এত দেখার সময় কই?সাকিব খানের ছবি দেইখা কুল পাইনা :D)তয় এহনি দৌরাইলে পাইরেটস অফ ক্যারিবিয়ান আর এভাটারের মিসটেক (মিস্টারটেক না)পাইবেন

www.moviemistakes.com


বাকিরা কই


মিসটেক গেল, এখন আপনার মনে হইতেই পারে আপনি এখন রইয়াছেন মুভি মিসটেক ওয়েবে কিন্তু পৃথিবির আপামর জনতা অনলাইনে কি করিতেছে। খোজ নেয়ার জন্য এখনই দৌরান মানে ব্রাউজ করুন এই ওয়েবসাটটি। এখানে দেখিতে পা্রিবেন বিশ্বের তাবত ভাই ব্রাদারেরা (সাথে বইনেরাও) সবচেয়ে বেশি কোন সাইটগুলাতে যায়।শুধু তাইনা আমরা বংগবাসি সবচাইতে ঢু মারি কোন সাইটগুলাতে তাও জানা যাইবে।জানিলে দুঃখ পাইবেন এই লিস্টে আমাগো সামুর সিরিয়াল ১০ এ আর পুত্তম আলু ৭ :((

www.alexa.com

সব জান্তা


হায় হায়রে পৃথিবীতে কত কিছু ঘইটা গেল আর আমি দৌরাইতাছি কে কই যায় এই নিয়া। ভয় নাই এহনি আপনেরে পাঠাইতাছি যে ঠিকানায় সেইখানে পাইবেন এখন পৃথিবীতে আমাগো কয়জন ভাই ব্রাদার আছে, লগে কয়জন প্লাস মাইনাস হইতাছে।আরও আছে এই বৎসর কয়জন ভাই মোবাইল, কম্পু কিনল, কয়জন আমার মত ব্লগে আজাইরা পোস্ট দিল, কতগুলা ইমেইল চালাচালি হইল, কয়জন মোটা হইল, কতটুকু পানি খাইয়া শেষ কইরা ফেলাইল, ওসমান গনির চেলারা কতটুকু বন খাইল এমন আরও হাবিজাবি পরিসংখান (পরি-সংখান আছে জ্বীনসংখান নাই কেন, পরি মাইয়া বইলা? X()

www.worldometers.info


এইডস টেস্ট (মিলনের আগে কন…ব্যাবহার করুন, ওয়েব ভিসিটের আগে এই সাইটটি ব্যাবহার করুন);)


ওহ ভাল কথা এত সাইটে আমরা ঘুইরা বেরাতেছি কিন্তু একবারও কি টেস্ট করছি তারা ভেজাইল্লা কিনা, মানে তাদের অন্তরে অসুখ বিসুখ বাসা বাইধা আছে কিনা। আরে ধুর এখনো বোঝে না।এর মানে হইল ওয়েবসাইটটারে সিকিউরিটি টেস্টে ফালান লাগব। এরা আমাগো নেতা নেত্রীগো মত ক্লিন ইমেজের কিনা যাচাই করার জন্য এই ডায়াগনস্টীক সেন্টার থুক্কু ওয়েব সাইটটা দর্শন করিতে পারেন।

www.urlvoid.com

ঘরের শত্রু বিভিষন

এত সতর্ক হইয়া তাং ফাং করার পরো যদি ধরা খান তাইলে ধরা খাইবেন আপনার অনিরাপদ ব্রাউজারের বেইমানির লাইগা।যদি সেই হয় বিভিষন, তাই সীতারে হারানোর আগে নিজের ব্রাউজার আগে চেক করেন আর বিভিষন খেদান B-)

bcheck.scanit.be/bcheck

এডভান্সড লারনার্স ইমোটীকন্স


আহ শান্তি! ফেসবুক টেস্ট কইরা দেখি কোন ঝামেলা নাই।এক্কেবারে কিলিন! কিন্তু ঝামেলায় পরলা্ম চেটাইতে (চ্যাট)গিয়া। :(( বিদাশি ডার্লিং কি যেন কোড দিয়া ইমো মারে।আর আমি এরশাদ মামুর দেশের লোক হইয়া কোন ইমো দিতে পারমু না। এইডা কোন কথা X(? দ্বারা এখনি দৌইরাই এই সাইটটাতে যেখানে পাওয়া যাইব হাজারো ইমোটিকনের কোড সহ আরও অনেক সিম্বল, ল্যাঙ্গুয়েজ সিম্বল ইত্যাদি।এখনই ওরে একঝাক দেশি পাপ্পি (কিস) পাঠাইতাছি।আপনারা চোখ বন্ধ করেন। ;)

হাতের লেখা সুন্দর করুন (পড়ুন ফন্ট সুন্দর করুন)


http://cooltext.com/Fonts-3D
ওহহো…ওরেতো চিঠি পাঠাইতে হইব।সুন্দর ঝকঝকে লেখা দিয়া।হাতে অবশ্যই না।রক্ত দিয়াতো পরের কাথা।কারন আমি ডিজিটাল বাংলাদেশের মানুষ।ডিজিটাল হাতের লেখা দিমু।তাই যোগাযোগ করা দরকার এই ঠিকানায়, হেতেগো কাছে আছে হাজার (একটু বেশি হইয়া গেল) ফন্ট।তাগো হেল্পু নিয়া, ফটোশপে এডিট কইরা তারে পাঠামু চিঠি আর জানামু গুলবানু আমি তোমারে... :P (ইভটিজ হইব না তো আবার)


www.text-symbols.com

ইমেইল তুমি কুতায় যাও? সেকি তোমাকে পড়িয়া দেখিবে?


কিন্তু গুলবানু ডিজিটাল চিঠিটা(ই-মেইল) পাইছে কিনা জানমু কেমনে?নিশ্চিত হমু কেমতে? কেন “অয়” আছে না? অয় কেডা?আরে অয় মানে এই সাইটটা।অইখানে যা বেবাক ফকফকা হইয়া যাইব।

www.spypig.com

বাপদাদার প্রাইজবন্ড কি কছু আছে

বেবাকতো ফকফকা হইল, কিন্তু পকেটতো গড়ের মাঠ (গড় কি? B:-) )সম্বল বলতে দাদার আমলে আমার বাপ চাচারা গিফট পাওয়া কিছু প্রাইজবন্ড।কিন্ত কবে যে ড্র হয় আর কে পায় কে জানে। আমি জানি!! কেমতে? এমতে।মানে? নিচে ক্লিকাও।

www.prizebond.marssil.com

এইডা কেডা?

উহ আর ভাললাগে না।ছেকা খাইয়া এহন আমার কাজ নেটে গুতাগুতি করা। ইদানিং কি একটা সাইট আইছে “বাধ ভাইংগা গেলে যে আওয়াজ হয়” (আর কোন আওয়াজ পাইল না, কতইতো আওয়াজ আছে, কুত্তার ডাক, বিলাইয়ের ডাক B-)) ) না সাম হায়ার ইন কি যেন, এর সম্বন্ধে ভাল কইরা খোজ নেয়া দরকার।এবার আর ছেকা খাইতে চাইনা।যারা আরও ওয়েব সাইটের সম্পর্কে খোজ খবর নিতে চান নিচে ক্লিকান।(অই মিয়া আমার নিচে না, করেন কি? বাসায় বাপ ভাই নাই?X(()

www.who.is


একটি আজাইরা এড্রেস


বারকোড জেনারেটর।এইডা যে আমাগো কি কামে লাগব হেইডা বুঝতে পারতাসিনা।তাও আবার কয় একদম ফ্রি! এমনেই ব্যাবহার করি না আবার টাকা লওয়ার ধান্দা নাকি? ফ্রিতে দিবি না তো কেমনে দিবি?

Click This Link


একটি বোনাস


বিশ্বের প্রথম ওয়েবসাইট কি ভিসিট করেছেন আপনি? কি এখনো করেন নাই? কোন চিন্তা নাই, দিতে হবে না সামুতে কোন সাহায্য পোস্ট, দেয়া হবে না কাউকে ভাব নেয়ার সুযোগ। সোজা লিংকে ক্লিকান আর আমারে একটা থ্যাঙ্কস দেন।:P

info.cern.ch


পরিশেষ


ধেত্তরি কি এক আজাইরা পোস্ট দিল আর আমিও ভুদাইয়ের মত পরতে গেলাম।X((গদাম সহকারে একটা মাইনাস দেয়া লাগব। কিন্ত গদাম কই।অভিজ্ঞ ব্লগাররা কইথাইকা গদামের ইমো পায় কে জানে?
ভাই তাইলে আমি জানায়া দেই ব্লগে ব্যাবহৃত বিভিন্ন ইমো পাইবেন এই সাইট। ঐখানকার SW কোডটা মন্তব্যের যায়গায় কপি মারলেই কাম সাবার।:((

www.gullee.com


সবশেষে বিশেষ কৃতজ্ঞতা সামুর বিভিন্ন ব্লগারদের বিভিন্ন পোস্টের প্রতি (লিংক দিমুনা দিলে ভাব বাইরা যাইতে পারে), সাথে আরও অনেকে (কাদের কাছ থেকে যে কোনটা জানতে পারছি মনে নাই) এবং সবাইরে ধইন্যা

(দ্বিতীয় পর্ব)
সর্বশেষ এডিট : ০৭ ই ডিসেম্বর, ২০১০ বিকাল ৩:২৯
৩০টি মন্তব্য ২৪টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

কুড়ি শব্দের গল্প

লিখেছেন করুণাধারা, ২৪ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:১৭



জলে ভাসা পদ্ম আমি
কোরা বাংলায় ঘোষণা দিলাম, "বিদায় সামু" !
কিন্তু সামু সিগারেটের নেশার মতো, ছাড়া যায় না! আমি কি সত্যি যাবো? নো... নেভার!

সানমুন
চিলেকোঠার জানালায় পূর্ণিমার চাঁদ। ঘুমন্ত... ...বাকিটুকু পড়ুন

ধর্ম ও বিজ্ঞান

লিখেছেন এমএলজি, ২৫ শে এপ্রিল, ২০২৪ ভোর ৪:২৪

করোনার (COVID) শুরুর দিকে আমি দেশবাসীর কাছে উদাত্ত আহবান জানিয়ে একটা পোস্ট দিয়েছিলাম, যা শেয়ার হয়েছিল প্রায় ৩ হাজারবার। জীবন বাঁচাতে মরিয়া পাঠকবৃন্দ আশা করেছিলেন এ পোস্ট শেয়ারে কেউ একজন... ...বাকিটুকু পড়ুন

তালগোল

লিখেছেন বাকপ্রবাস, ২৫ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:৩৫


তু‌মি যাও চ‌লে
আ‌মি যাই গ‌লে
চ‌লে যায় ঋতু, শীত গ্রীষ্ম বর্ষা
রাত ফু‌রা‌লেই দি‌নের আ‌লোয় ফর্সা
ঘু‌রেঘু‌রে ফি‌রে‌তো আ‌সে, আ‌সে‌তো ফি‌রে
তু‌মি চ‌লে যাও, তু‌মি চ‌লে যাও, আমা‌কে ঘি‌রে
জড়ায়ে মোহ বাতা‌সে ম‌দির ঘ্রাণ,... ...বাকিটুকু পড়ুন

মা

লিখেছেন মায়াস্পর্শ, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩৩


মায়াবী রাতের চাঁদনী আলো
কিছুই যে আর লাগে না ভালো,
হারিয়ে গেছে মনের আলো
আধার ঘেরা এই মনটা কালো,
মা যেদিন তুই চলে গেলি , আমায় রেখে ওই অন্য পারে।

অন্য... ...বাকিটুকু পড়ুন

কপি করা পোস্ট নিজের নামে চালিয়েও অস্বীকার করলো ব্লগার গেছে দাদা।

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ২:১৮



একটা পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আগে থেকেই ঘুরে বেড়াচ্ছে। পোস্টটিতে মদ্য পান নিয়ে কবি মির্জা গালিব, কবি আল্লামা ইকবাল, কবি আহমদ ফারাজ, কবি ওয়াসি এবং কবি... ...বাকিটুকু পড়ুন

×