somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

সিটিসেল ZOOM ব্যবহার করুন এবং গন্ডার হউন।

১০ ই জানুয়ারি, ২০০৯ রাত ৮:৩৯
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

আজ বাণিজ্য মেলায় গিয়েছিলাম। বিভিন্ন স্টল দেখতে দেখতে সিটিসেলের ২২২ নাম্বার স্টলে গেলাম। একটি সিটিসেল ZOOM লাইন ও মডেম কিনব। স্টলে গিয়ে দেখি সবুজ রং শার্ট পরিহিত ZOOM বালিকারা গ্রাহক সেবা দিচ্ছে। এরই মধ্যে একজন আসল তার সমস্যা নিয়ে। তিনি কয়েক মাস যাবত ZOOM ব্যবহার করছেন। তার প্রশ্ন হল উনি একটি ZOOM লাইন ব্যবহার করেন এবং উনি জানতে চান যে প্রতিবার ZOOM দ্বারা ইন্টারনেট ব্যবহারের পর কিভাবে জানতে পারবেন তার কত মেগাবাইট ব্যবহার করেছেন। ZOOM বালিকা এই প্রশ্নের উত্তর আর একজন ZOOMবালিকাকে ডাকলেন। সেই ZOOMবালিকাও উত্তর দিতে অপারগতা প্রকাশ করল। এবার আসলেন একজন ZOOM জুম বালক তিনি উনি খুবই ক্ষিপ্ত কী সমস্যা? ভদ্রলোকের প্রশ্ন উনি জানতে চান যে প্রতিবার ZOOM দ্বারা ইন্টারনেট ব্যবহারের পর কিভাবে জানতে পারবেন তার কত মেগাবাইট ব্যবহার করেছেন। ভদ্রলোকের এই প্রশ্ন শুনে ZOOM বালক বলল যে ZOOMএর সঙ্গে একটি সফটওয়ার আছে এটি একটিভ করলেই আপনি সব জানতে পারবেন। ভদ্রলোক তার ল্যাপটপটি খুলে বলল এই এটিতে দেখান কোথায় দেখা যায়? এখানে ZOOMসফটওয়ার আছে।
ZOOMবালক অপ্রস্তুত হয়ে বলল প্রতিদিন আপনি জানতে পারবেনা । আপনাকে মাসিক বিলের জন্য অপেক্ষা করতে হবে। প্রতিবার জানানো আমাদের কাজ না। মাসিক বিলের জন্য অপেক্ষা করুন।
ভদ্রলোক বলল আমি ৩০০ মেগা মাসিক ব্যবহারের প্যাকেজ কিনেছি এখন আমি কিভাবে বুঝব ..............................

এবার আর একজন ZOOMইন্টারনেট বিষেজ্ঞগ প্রজাতির একজন ZOOM বালক এলেন উনি বলনে যে আসুন আমি বলছি স্টলের অনেকেই ততক্ষনে ভদ্রলোকের প্রশ্ন ZOOM বালক ও ZOOMবালিকাদের প্রশ্নের সমাধান না দিয়ে পালিয়ে বেড়ানোর অবস্থা দেখে বিরক্ত।

একবার ZOOMইন্টার নেট বিষেজ্ঞগ শুরু করল তার হাস্যকর প্রশ্ন।
ZOOMইন্টার নেট বিষেজ্ঞগ ZOOM বালক: আপনি ZOOM ব্যবহার করেন?
ভদ্রলোক : হ্যাঁ

ZOOMইন্টার নেট বিষেজ্ঞগ ZOOM বালক : কতদিন ব্যবহার করনে
ভদ্রলোক : দুইমাস

ZOOMইন্টার নেট বিষেজ্ঞগZOOM বালক : কত টাকা বিল দেন
ভদ্রলোক : ৩০০ মেগা প্যাকেজ নিয়েছি ৩০০টাকা

ZOOMইন্টার নেট বিষেজ্ঞগ ZOOM বালক : ৩০০মেগা তো টাকার বেশি হওয়ার কথা আপিন ৩০০ টাকা দেন কেন?

ভদ্রলোক : আমি প্যাকেজ কিনেছি ১২০০ টাকা আছে বলেছে ঐ প্যাকেজে তাই আমি শিওর না কতটাকা বিল আসে আর এটা অফিস বিল দেয়। আমার প্রশ্নের উত্তর দিন প্রতিবার ZOOM দ্বারা ইন্টারনেট ব্যবহারের পর কিভাবে জানতে পারবেন তার কত মেগাবাইট ব্যবহার করা হয়েছে।

ZOOMইন্টার নেট বিষেজ্ঞগ ZOOM বালক : দাড়ান আমি দেখাছি বলে উনি কিছু সময় ব্যয় করলেন উল্টাপাল্টা কিছু প্রশ্ন করে। এমন ভাব ZOOM ব্যবহার করেন আর কিভাবে ব্যবহৃত মেগাবাইট দেখতে পারেন না? এবার তিনি একটি ল্যাপটপের কাছে গেলেন এবং বলনে যে এখানে ZOOM সফটওয়াটিতে চাপলে বুঝা যাবে অথবা সিটিসেল ওয়েবে গেলে খুজ পাবেন।

ভদ্রলোক : বলল আমার কাছে ZOOM সফটওয়ারটি এবং নেটলাইন আছে দেখান।

নিজেকে ZOOMইন্টার নেট বিষেজ্ঞগ দাবীকৃত ZOOM বালক যা উত্তর দিল তাতে উপস্থিত আমরা সবাই কাদব না হাসব কিছুতে বুঝতে পারছিলাম না
ZOOMইন্টার নেট বিষেজ্ঞগ ZOOM বালক : এখন যদি এখানে তিনটি ল্যাপটন চলছে যদি আমি এটা আপনাকে দেখাই তাহলে ইন্টারনেট সার্ভারে বিশাল সমস্যা হবে।
ভদ্রলোক : মহা খেপে গেলেন । আপনার সার্ভারে কি সমস্যা হবে? আপনার ল্যাপটন গুলো তো আলাদা আলাদ মডেম দিয়ে চলছে । তাহলে একটিতে দেখালে সবগুলোতে এক সাথে সমস্যা হবে এসব কি বলছেন...... আপনি না জানলে না বলেন আর নয়তো আমার কম্পিউটারে দেখান।

ZOOM বালক : মাসের বিলের জন্য ১মাস অপেক্ষা করুন ওখানে সব লেখা থাকে।
ভদ্রলোক : রেগে স্টল থেকে বের হচ্ছিলে আর বলছেন সিটিসেল ZOOM কিনুন আর গন্ডার হউন।

আমি বললাম ভাই গন্ডার হউন মানে কি? উনি বলেন যে গন্ডার কে কাতুকুতু দিলে একমাস পর খবর পায়। আমরাও আজ ব্যবহার করার পর ১মাস পর বুঝব কতটা ব্যবহার করতে পারেছিলাম। রাগে ক্ষোভে উনি রিমটা ভেঙ্গে ফেলেন।

আমি একটা ZOOMসংযোগ কেনার জন্য গিয়েছিলাম। কিন্তু ভদ্রলোকের অবস্থা দেখার পর সিদ্ধান্ত নিয়েছি সিটিসেল মডেম তো কিনবই না। বরং আমরার সিটিসেল লাইনটাও তার প্রতিবাধের সঙ্গে একাত্বা প্রকাশ করতে আজ থেকে বন্ধ।|
সর্বশেষ এডিট : ১৮ ই জানুয়ারি, ২০০৯ সন্ধ্যা ৭:৪০
৭৮টি মন্তব্য ৭৯টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

ধর্ম ও বিজ্ঞান

লিখেছেন এমএলজি, ২৫ শে এপ্রিল, ২০২৪ ভোর ৪:২৪

করোনার (COVID) শুরুর দিকে আমি দেশবাসীর কাছে উদাত্ত আহবান জানিয়ে একটা পোস্ট দিয়েছিলাম, যা শেয়ার হয়েছিল প্রায় ৩ হাজারবার। জীবন বাঁচাতে মরিয়া পাঠকবৃন্দ আশা করেছিলেন এ পোস্ট শেয়ারে কেউ একজন... ...বাকিটুকু পড়ুন

তালগোল

লিখেছেন বাকপ্রবাস, ২৫ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:৩৫


তু‌মি যাও চ‌লে
আ‌মি যাই গ‌লে
চ‌লে যায় ঋতু, শীত গ্রীষ্ম বর্ষা
রাত ফু‌রা‌লেই দি‌নের আ‌লোয় ফর্সা
ঘু‌রেঘু‌রে ফি‌রে‌তো আ‌সে, আ‌সে‌তো ফি‌রে
তু‌মি চ‌লে যাও, তু‌মি চ‌লে যাও, আমা‌কে ঘি‌রে
জড়ায়ে মোহ বাতা‌সে ম‌দির ঘ্রাণ,... ...বাকিটুকু পড়ুন

মা

লিখেছেন মায়াস্পর্শ, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩৩


মায়াবী রাতের চাঁদনী আলো
কিছুই যে আর লাগে না ভালো,
হারিয়ে গেছে মনের আলো
আধার ঘেরা এই মনটা কালো,
মা যেদিন তুই চলে গেলি , আমায় রেখে ওই অন্য পারে।

অন্য... ...বাকিটুকু পড়ুন

কপি করা পোস্ট নিজের নামে চালিয়েও অস্বীকার করলো ব্লগার গেছে দাদা।

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ২:১৮



একটা পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আগে থেকেই ঘুরে বেড়াচ্ছে। পোস্টটিতে মদ্য পান নিয়ে কবি মির্জা গালিব, কবি আল্লামা ইকবাল, কবি আহমদ ফারাজ, কবি ওয়াসি এবং কবি... ...বাকিটুকু পড়ুন

ভারতকে জানতে হবে কোথায় তার থামতে হবে

লিখেছেন আরেফিন৩৩৬, ২৫ শে এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৬:৪৫


ইন্ডিয়াকে স্বপ্ন দেখানো ব্যাক্তিটি একজন মুসলমান এবং উদার চিন্তার ব্যাক্তি তিনি হলেন এপিজে আবুল কালাম। সেই স্বপ্নের উপর ভর করে দেশটি এত বেপরোয়া হবে কেউ চিন্তা করেনি। উনি দেখিয়েছেন ভারত... ...বাকিটুকু পড়ুন

×