somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ব্লগনামা। জেনে নিই কে কিভাবে সামুতে নিজের পরিচয় দিয়েছেন!!! (একটি ঈদীয় মেগা সংকলন)

১২ ই সেপ্টেম্বর, ২০১০ রাত ৮:১৪
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

সামহোয়্যারইনব্লগে অনেকে ব্লগার অনেকভাবে নিজের পরিচয় দিয়েছেন।।অনেক ব্লগার খুবই নিরাসক্তভাবে নিজেকে পরিচয় করিয়েছেন আবার অনেকে খুব সুন্দরভাবে নিজেকে ফুটিয়ে তোলার চেস্টা করেছেন।তাদেরই দেয়া পরিচয়ের একটা সংকলন তৈরি করলাম মাত্র,তবে বিখ্যাত-কুখ্যাত-অখ্যাত এই শ্রেনী-বিন্যাস্-টা করতে মন চাইল না,আর অনেক দিন ধরেই এ-রকম একটি পোস্ট দেয়ার ইচ্ছা ছিল।তাই বেছে নিলাম একটি পন্থা।আজকে সন্ধ্যা ৭-২৫ মিনিটে যারা ব্লগে উপস্থিত ছিলেন তাদেরই পরিচয় দিলাম।আপনারটা বাদ পড়লে কমেন্টে লিখে দিতে পারেন, আমি এডিট করে দিব।
ধন্যবাদ।
০.মোঃ আরিফ রায়হান মাহি
আমি একজন মুক্ত চিন্তার মানুষ......যুক্তিযুক্ত যে কোনো বিষয়ে আমি একমত পোষণ করি......।আর আমি প্রগতিশীল মানুষদের ভালোবাসি......।।
"জেগে উঠুক তারুন্য,জেগে উঠুক স্বপ্ন,জেগে উঠুক মনুষ্যত্ব.........."

১.টেকি মামুন
আমি অপার হয়ে বসে আছি ওগো দয়াময়..............

২.স্তান্দেন
জহির ামার নাম

৩.সাদা মাটা গরীব ছেলে
আমি ভাই একজন সাদা মাটা নিরীহ লোক।অকন ক-লেজে পরা লেকা করি কারন গাড়ি-ঘোড়ায় যেন চড়তে পারি।

৪.মুহাম্মাদ মুসলিহ উদ্দিন
সবাই সব জানে জিজ্ঞেস করুন উত্তর মিলবেই!

৫.জাহিদুল হাসান
আমি কেউ না

৬.কোয়ান্টাম স্বপ্ন
আমি এক কম্পু টেকি।

৭.মাশফিক হক
দেশ থেকে অনেক দুরে থাকি... নিজেকে বাক্স বন্দী মনে হয়... আবার বাক্স ভাংতেও ইচ্ছে হয় না..

৮.সত্য সন্ধানী আমি

সাম্প্রতিক আলোচিত সমালোচিত ঘটনাবলী নিয়ে খিচুড়ী বানিয়ে কিছু লেখার অপচেষ্টা...

৯.ত্রাতুল
তবুও হাঁটছি পথ সমান্তরাল...!

১০.শিমুল২৩
হে হে, আমার সম্পর্কে লেখার তেমন কিছুই নাই।


(মাইর-ইজম অ্যান্ড ঝাড়িফিকেশন আর দা বেস্ট পদ্ধতি টু সাইজিফাই দ্য প্রেজেন্ট মাংকি জেনারেশন।...

১১.নিউট্রন
নিজের সম্পর্কে মূল্যায়ন করা কষ্টকর কাজ। তবুও আপাতদৃষ্টে মনে হয়, আমি চিন্তাশীল প্রকৃতির। তর্ক করে সমাধানে পৌছানোর চেয়ে অনুধাবন করা কে বেশি গুরুতৃ্ দিই

১২.সাইফুলইসলা

দীন' বা ধর্ম বলা হয় আল্লাহ ও রাসূলের আনুগত্য করাকে।

১৩.প্রীতম অংকুশ
জয় সর্বহারা, জয় সমাজতন্ত্র

১৪.খুজে ফিরি অজানা কে?
Searching unknown to know!

১৫.শাহেদ_আহমেদ
Shahed ঠিক

১৬.অরিজিৎ রায়
নিজের সম্পর্কে কি আর লেখা যায়???

১৭.ভালোখারাপ০০৭
আমি ভালোর চেয়ে ভালো খারাপের চেয়ে খারাপ

১৮.রোবট ভিশন নীল বসন্ত
আমি এখন দক্ষিন কোরিয়া তে আছি। এখানকার একটা বিশ্ববিদ্যালয়ে পিএইচডি গবেষক ছাত্র হিসাবে ৩ বছর ধরে পড়াশুনা করতেছি। এখন হাঁফিয়ে গেছি। কবে যে আমার প্রিয় মাতৃভূমি বাংলাদেশে ফিরে যাব, সেই অপেক্ষায় আছি...

১৯.ময়মনসিংহ হতেব্রহ্মপুত্র
এই শহর আমার প্রিয় শহর। তাই এই শহরকে আমি অনেক ভালবাসি

২০.ডেইফ

দাইফ

ভাল লাগে শুধু ঘুরে বেড়াতে...........
শহর হতে দূর-প্রান্তে..........

২১.জামিনদার
যুদ্ধ করি জীবনের সাথে।
কথা বলি মানবতার পক্ষে।
গাড় নীলের ভিতর হারিয়ে
আবিষ্কার করি ভাললাগা।
এভাবেই ক্রমশ এগিয়ে যাই অজানার দিকে।

২২.এবং আব্দুল্লাহ
আমি একজন স্টুডেন্ট...
লেখাপড়া করাই আমার কাম..
২৩.না বি ল
” স্নায়ুর চাপে ভুগছে শহরটা, বির্বণ আকাশ শকুনের চোখ ছলছল করে মনের মৃত্যু দেখে কান্নাগুলো বেহায়ার মতো হাসতে থাকে মাথার...” স্নায়ুর চাপে ভুগছে শহরটা, বির্বণ আকাশ শকুনের চোখ ছলছল করে মনের মৃত্যু দেখে কান্নাগুলো বেহায়ার মতো হাসতে থাকে মাথার ভেতর তার গুলো ঠাস ঠাস করে ছিড়তে থাকে. আমার তার ছিড়ে গেছে…. ”

২৪.সার্থক
হাইভোল্টেজ শক খেয়ে মরার আশায় অনেকের বিচারেই বাংলাদেশের সেরা বিশ্ববিদ্যালয়ের তড়িৎকৌশল বিভাগে ভর্তি হওয়া। এরপর থেকেই চিরাচরিত বাঁশ খাইতে খাইতে অলরেডি আধামরা। দোয়া রাখবেন।

আমি বাঙালি
২৫.দোয়েল_পাখি
আমি বাঙালি

২৬.নতুনছেলে
দেশকে ভালবাসি দেশের মানুষকে ভালবাসি

২৭.মোহাম্মদ সাজ্জাদ হোসেন

আমি কেউ না।
২৮.মামহাসান৪৬২
সমৃদ্ধশালী বাংলাদেশ গড়তে চাই।
২৯.ব্যাধ
লিখুম না
৩০.তছলিম উদ্দিন
আমি তছলিম উদ্দিন। আমি ভালবাসি আমার দেশকে। লেখালেখি, পড়াশুনা, ঘুরে বেড়ানো আমার শখ। মাঝে মাঝে আমার লেখা প্রকাশিত হয় দৈনিক পত্রিকায়।
৩১.রুদ্রপ্রতাপ
নিরণ্ণ বাসর সাজাই রক্তের আলপনায় ...একজন কথক
৩২.ইচ্ছেঘুড়ি৪৬৮৮
অসীমের মাঝে ক্ষুদ্র আমি........
৩৩.মাহবুবুর রাহমান তমাল
এখন বলবনা অন্য দিন বলব।
৩৪.মিজান রহমান শ্রেষ্ঠ
বাংলা আমার ধ্যান ও জ্ঞান,
বাংলা জীবন মরণ,
বাংলা নিয়েই চলবো আমি,
বাংলায় এ মন গড়ন।
৩৫.রাত্রি২০১০
মনেরে আজ কহ যে, ভাল মন্দ যাহাই আসুক সত্যরে লও সহজে
৩৬.নীড় ~
আমি Easy কাজে busy পাবলিক। যেই কাজটা করা জরূরী সেটা করিনা আর যেটা করার দরকার নাই সেটা আগ্রহ নিয়া করি।
৩৭.মাহবু১৫৪
জানি, কেউ একজন আছে আমারি পথ চেয়ে । কিন্তু তার দেখা এখনও পাই নি । তা কে না পাওয়া অবধি আমার এই অবিরাম পথ চলা ।
৩৮.শিরীষ
i couldn’t snare my heart^^^^^
[email protected]


-স্বত্বাধিকারে-
© দীপন চক্রবর্তী
৩৯.আহমাদ-২০০৫
নাই
৪০.মিতভাষী
আমি ধর্ম নিরপেক্ষ নই, ধর্মান্ধও নই, আমি ধর্মে বিশ্বাসী.....
৪১.শরীফ িবিড

প্রোফাইল
৪২.এসএফকে৭০৭
অমর কাব্য চরিত্র সুলতার মহান স্রষ্টা কবি শফিকুল ইসলাম। বাংলাদেশ বেতার ও টেলিভিশনের গীতিকার। ১৯৮১ সালে কবিতায় বাংলাদেশ পরিষদ সাহিত্য পুরষ্কার লাভ করেন। ২০০৮ সালে আন্তর্জাতিক লেখক দিবসে লেখক সম্মাননা পদক প্রাপ্ত হন।সম্প্রতি নজরুল স্বর্ণ পদক প্রাপ্ত হয়েছেন। কাব্যগ্রন্থ: তবু ও বৃষ্টি আসুক,শ্রাবণ দিনের কাব্য,মেঘ ভাঙা রোদ্দুর।

৪৩.মহাপাগল

দেশে কবির অভাব নেই। রবীন্দ্র, নজরুল আর জন্ম নেবে না। তাঁরা সহিত্যের সব শাখা শেষ করেছেন। এখন আমরা অকবি কবিতা নামের কতগুলো পংক্তি লিখি যা অখাদ্য বলে বিবেচিত হয়।
৪৪.আজম মাহমুদ
আপাতত অবস্থা যা দাঁড়িয়েছে তাতে
ভালোবাসা ছাড়া উপায় দেখি না।-নির্মলেন্দু গুণ

থাকি রাজশাহীতে
ইমেল:
[email protected]
৪৫.জানু০০৭
একটি বেসরকারী ব্যাংকে কর্মরত।
৪৬.ইমতি২৪
ইসলামকে জানাও বোঝার প্রয়াসে
৪৭.হোদল রাজা
যাচাই-বাছায়ের সুযোগ থাকলে-- আমার জীবনটা যদি এমুন হইতো! জীবিকার জন্য কাজ-কামে কুন চাপ নাই, বউ-বাচ্চা-পরিবারের চিন্তা নাই! আহা! সরল-সোজা, বোকা-সোকা হোদল জীবন! জানি সম্ভব না... থাকলেও আমি আমার এখনকার জীবন বাইছা নিতাম!!


" রাজনীতির পছন্দ না তারপরও এই ব্লগ শুধু মানুষের জন্য
ছাগু-ঘাগুর প্রবেশ সম্পূর্নরূপে নিষিদ্ব"
৪৮.ভালো মেয়ে
আমি অনেক ভালো তাই হয়ত কেউ আমাকে ভালবাসেনা......

৪৯.আরাফাত৫২৯
দূর থেকে দূরে, আরো বহুদূর.........
চলে যেতে হয়, কত স্মৃতির ছায়ায়,
এই রোদ্দুরের নীচে, নীল সবুজের খেলাঘরে
জীবন মেতে থাকে কত নিয়মের প্রতীক্ষায়...
৫০.ফাহাদ চৌধুরী
I may not amuse you with overwhelming emotion ranging from contentment to ecstatic delight, but I hope that I can provide proper and positive stimulus to enrich your thoughts and feelings with an atmosphere of depression and melancholy. I belief in the beauty of dream. You can tell that I am well-nigh introverted. Surely I should define myself as masochist, not sadist. I strive to incur pleasance from pensive sadness. I am in a place which is right to leftist and left rightist. I belief in NUTOPIAN beliefs of John Lennon।

-স্বত্ত্বাধিকারে-
© ফাহাদ চৌধুরী

৫১.সাইফুর রহমান(সাইফ)
আমি একজন ওয়েব ডিজাইনার।
৫২.কাদা মাটি জল
অনেক দিন ধরেই ব্লগ পড়ছি। কিন্তু কিছু পোস্ট পড়ে আর পাঠক থাকা গেলনা।

কাজ করি না, পড়ি এখন, ঘুরি, আর বাঁচি...
৫৩.বাঙ্গাল
আমি একজন ঘবেষক..চিন্তা করাই আমার কাজ...চিন্তিত ভাই ব্রাদারদের আমার পেজে স্বাগতম।
[email protected]
http://www.amarblog.com/bangal/
৫৪.আহমেদ রাকিব
যন্ত্র মানবে পরিনত হতে খুব বেশি দেরি নেই। কষ্টের অনুভূতিগুলো আগের মতন ধারালো নাই আর। অযাচিত আঘাতে হৃদয়ে আগের মতন...যন্ত্র মানবে পরিনত হতে খুব বেশি দেরি নেই। কষ্টের অনুভূতিগুলো আগের মতন ধারালো নাই আর। অযাচিত আঘাতে হৃদয়ে আগের মতন রক্তক্ষরণ হয় না। ধীরে ধীরে আমি অজেয় হয়ে উঠছি। বিবর্তনের এই ধাপটা খুব আনন্দদায়ী নয়। বরং একটু বেশি অস্বস্তিকর।
৫৫.লাইলী আরজুমান খানম
I love my country
৫৬.অজানা আমি

জামাত-শিবিরের ছাগুদের দেখামাত্রই ব্লক করা হবে
৫৭.অরুন
আমি অতি সাধারন একজন মানুষ। বলার মতো তেমন কিছুই খুজে পাচ্ছিনা।
৫৮.মিলটনরহমান
[email protected]
Never seek to tell thy love,
Love that never told can be;
For the gentle wind does move
Silently, invisibly.
৫৯.এস.আর.এফ খাঁন
"একটু নির্জনতার মাঝে কাছের কারো সাথে অথবা একা চুপ থাকার মতন খোলা আকাশটার তলে সবুজের বুকে দাঁড়িয়ে নিশ্বাষ নেবার মতন একটু শান্ত, একটু সৌম্যতার মাঝে প্রকৃতির প্রকৃত শব্দের কাছাকাছি চোখ মেলে তাঁকিয়ে দৃষ্টির অদূরে প্রশান্তির অফুরন্ত ছোটাছুটি করা স্বপ্নের আধার আমি । তোমাদের জগতে এসেছি শুধুই শিখতে । আমার দু'একটা কবিতা আর ভালো থাকার আশীর্বাদ ছাড়া সম্বল কিছইু নেই । "
৬০.ভোরের কুয়াশা...ফয়সাল
[email protected]

faysal.tk
বাংলা লিখতে কষ্ট হলে আসুন লিখুন http://www.google.com/transliterate/Bengali
৬১.অপ্সরা
যেখানে ঘর বাঁধবো আমি, আসে আসুক বাণ,
তুমি যদি ভাসাও মোরে, চাইনে পরিত্রাণ!!
৬২.শয়তান হন্তারক
লজ্জা
আদিত্য অনীক

পাখিটা উড়ে গেল নির্বিঘ্নে সীমানা পেরিয়ে
বনের বাঘ বা হরিণও যেতে পারে
পাসপোর্ট ভিসার প্রয়োজন হয় না।
সারি বাঁধা পিপড়া বা দল বাঁধা হাতিও পারে,
অথচ মানুষ পারে না সীমানা পেরোতে।
অতীতে পোড়া লোহায় দাগিয়ে ক্রিতদাস
চিহ্নিত করা হতো , পালিয়ে যাবার ভয়ে।
এখনো হচ্ছে- ধর্মে , বর্ণে , ভাষায় , অবস্থানে;
কতিপয় চতুর লোক শাসন করার জন্য
সীমানা পেতে তোমাকে দাগিয়ে দিচ্ছে
বিদ্বেষ আর মিথ্যা বিভেদের কালি দিয়ে,
বোকার মত তুমি তা মেনে নিচ্ছ।
হে মানুষ , বনের একটা পশুর সমান
স্বাধীনতাও তুমি অর্জন করতে পারো নি,
তোমার লজ্জা হওয়া উচিত।
৬৩.বিপ্লব৯৮৪২
কিছুই বলার নাই।
৬৪.এস. এম. রায়হান
আস্তিকতা-নাস্তিকতা, বিবর্তনবাদ তত্ত্ব, ও ইসলাম নিয়েই মূলত লেখালেখি করি।
৬৫.আমি কেউ না
নিজের ব্যপারে আমার কিছুই বলার নেই... অনেক দিন ধরেই নিজেকে বুঝতে চেষ্টা করছি... কেনো যেনো এখনো পারলাম না... নিজের মাঝে নিজেকে খুঁজে ফেরার খেলাটা এখনও চালিয়ে যাচ্ছি... লাভ হচ্ছে না কিছুই...
৬৬.আ শী ষ
স্বপ্নযাত্রা আজ স্বপ্নহীন
৬৭.শান্তির দেবদূত
নিজের কথা কি আর বলবো ...... নিজে সুখী মানুষ, পৃথিবীর সবাই সুখী হওক এই কামনা করি...... কয়লার মধ্যে কালো খুঁজি না, হীরা খুঁজে বেড়াই .......
৬৮.কুচ্ছিত হাঁসের ছানা
Gentlemen, You cant fight here, this is the WAR room.
৬৯.কাঙাল মামা
....:: রাজাকার মুক্ত ব্লগ চাই :::....

আমি খুব সাধারন এক মানুষ। ২ বছর ধরে Electronics And Electrical Engineering এ গ্রাজুয়েশন করার......:: রাজাকার মুক্ত ব্লগ চাই :::....

আমি খুব সাধারন এক মানুষ। ২ বছর ধরে Electronics And Electrical Engineering এ গ্রাজুয়েশন করার চেষ্টা করতেছি...আরো ২ বছর বাকি..

আমি ও পজেটিভ....রক্ত লাগলে আওয়াজ দিবেন..

গান আর রক্তের ব্যাপারে কোনো সাহায্য লাগলে কাঙাল মামা ছাড়া আর কারো কাছে যাবেন না!!!

আমি যা ভাববো তাই লিখবো। আমার সাথে ভালো থেকে নিজের ভালো থাকা নিশ্চিত করবেন।

জীবনে এতটা ঘৃণা আর কাউকে করি না যতটা রাজাকার আর শিবিরদের করি।

ব্লগটাকে ভালো লাগে, তাই লিখে যাই। প্রথম আলোর নিকটা আমারই।কিন্তু ওখানে কোনো লেখা লিখবো না।ঐটা শুধুমাত্র "চর দখল" টাইপের রেজিস্ট্রেশন।
৭০.সুখী মানুষ

ব্র্যাক ইউনিভার্সিটি থেকে কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এ ২০০৬ এ গ্রাজুএশন করে সফ্টওয়্যার ইঞ্জিনিয়ার হিসাবে কাজ শুরু করলাম সিএসবি নিউজে। তারপর একুশে টেলিভিশনে কাজ করলাম প্রায় দুই বছর। এখন কাজ করছি যমুনা টেলিভিশনে। সারাদিন কাজকর্ম নিয়ে ব্যাস্ত থাকি, ফাঁকে সময় পেলে পড়তে এবং টুকটাক লেখতে ভালোবাসি।

আমার বন্ধু ভাগ্য ভালো, অনেক অনেক বড় মনের ও বড় মাপের বন্ধু পেয়ে আমি সুখীনুষ।
দেশের বাড়ী কুমিল্লার ব্রাহ্মণপাড়া থানার সাহেবাবাদ গ্রামে। বাবা ছিলেন গ্রামের প্রাইমারী স্কুলের প্রধান শিক্ষক। তাই কোনদিন শয়তানি বান্দ্রামী করতে পারি নাই :)। কিন্তু অফিসে, বন্ধুমহলে অনেক দুষ্টমি করি। হাসতে হাসতে এবং হাসাতে হাসাতেই আমার অবসরের বেশীরভাগ সময় কেটে যায়। আমি আমাকে নিয়ে খুশী, সুখী।
৭১.সাজিদ
আমজনতার একজন। যে কোন লেখায় মন্তব্য করুন নিঃসংকোচে।
৭২.ক্যামেরাম্যান
ছবিওয়ালা
[email protected]
Twitter : reusufzai
YM : r.eusufzai
Skype : eusufzai
মোবাইল : ০১৯১২০৪৩৫৩০
৭৩.ইবনে সালাম
নিত্য সজীব যৌবন যার, এসো এসো সেই নও-জোয়ান,
সর্ব্বক্লৈব্য করিয়াছে দূর তোমাদেরই চির আত্ম-দান!
ওরা কাদা ছুঁড়ে বাধা দেবে ভাবে-ওদের অস্ত্র নিন্দাবাদ
মোরা ফুল ছুঁড়ে মারিব ওদের, বলিব-'আল্লাহ জিন্দাবাদ।'
৭৪.কাকপাখি
নিজের সম্পর্কে বলতে ইচ্ছে করছে না।
৭৫.আইরিন সুলতানা
***বাংলাদেশের মহান স্বাধীনতার যুদ্ধাপরাধীদের বিচার চাই; রাজাকারদের না বলুন***
::: সুস্থ ব্লগিং নীতিমালার সঠিক বাস্তবায়ন চাই :::

----------------
৭৬.খুশবু
i m de man ...........
৭৭.কাকপাখি ২
আকাশ দিয়া উইড়া যাই।
৭৮.হোসেন মনসুর
I am a self employer as a freelancer. I want to write something about freelancing for all of unemployed of Bangladesh.
৭৯.বিবেক বিবাগী
রাগী। বোকা।

৮০.কালীদাস

চতুর্মাত্রিকে একটা শাখা আছে আমার পোর্সেলিন হার্ট নামে...http://www.choturmatrik.com/blogs/পোর্সেলিন হার্ট
বি.দ্র: এই ব্লগে যা কিছু পোস্ট করেছি তার সর্ব সত্ত্ব সংরক্ষিত। আমার লিখিত অনুমতি ছাড়া এসবের কিছুই কোনো মাধ্যমে কোন ভাবেই পুনঃপ্রকাশ করা যাবে না।
৮১.কি নাম দিব
মন খারাপের ইমো...
মেজাজ খারাপের ইমো...
মাথা খারাপের ইমো...

মুখ ভেংচি দেয়ার ইমো...
৮২.নীল বালক
একজন বোকা মানুষ...
৮৩.রিডার ওয়ান
স্বপ্ন দেখব বলে...
আমি দুচোখ মেলেছি...
৮৪.এস বাসার
জীবিকার সন্ধানে ঘর ছাড়ি, ফিরে আসি ভালবাসার টানে। অবিরাম, ক্লান্তিহীন ছুটে চলা আমার। পাব বলে কত কি যে পাইনি সে হিসেব আজও মিললোনা.........
৮৫.সেজুতি_শিপু
লেখালেখি করা হয়ে ওঠে না। কিন্তু মাথার ভিতর তাগিদ অনুভব করি

৮৬.নিশম
কেমন জানি ! নিজেকে উদ্ভ্রান্ত মনে হয় !! খুব ইচ্ছা করে দেশের প্রধানমন্ত্রী হতে , উদ্দেশ্য ১টাই , দেশের কোন শিশু যাতে না খেয়ে না থাকে (আমি আবার খাবার নিয়ে খুব্বি সিরিয়াস) । ( এই ক্ষেত্রে আবার আমি স্বার্থপর) নিজের ভবিষ্যত সমৃদ্ধি নিয়েও ভাবি , ইচ্ছা করে আমেরিকা গিয়ে পড়াশুনা করে নামটাকে আরেকটু ভারী ( পি.এইচ.ডি) করা। জানিনা কি হবে , তবে আমি খুব সোজা ভাবে কথা বলতে ভালোবাসি । ব্লগে সবাই কি সুন্দর করে অলংকৃত ভাষায় কথা বলে, আমি পারিনা। তবুও , আল্লাহ ভরসা !!

৮৭.অস্থির পৃথিবী
স্বপ্ন দেখেছিলাম অনেক বড়, করতে চেয়েছিলাম অনেক কিছু কিন্তু স্বপ্নকে বাস্তবে রূপ দেয়া সম্ভব হ্য়নি।আদৌ হবে কিনা জানি না। জীবন নিয়ে দ্বীধাগ্রস্ত।

৮৮.মঈনউদ্দিন
http://www.facebook.com/mainuddinbd

জীবনের লক্ষ্য :মানুষের মাঝে বেঁচে থাকা।
ভাল লাগে :সুন্দর কিছু দেখলে।
খারাপ লাগে :যখন কেউ দেশের বিরুদ্দে কথা বলে, যখন নিজেকে ছোট মনে হয়, যখন ধর্ম নিয়ে কেউ বাজে কথা বলে।
আনান্দ পাই :উপহার দিতে।
কষ্ট পাই :অবাঞ্চিত কথাতে।
শ্রদ্ধা করি :বাবা-মাকে।
ঘৃণা করি :অভিশাপ দেওয়া, আত্মহত্যা করাকে, ।
পছন্দ করি :সাহায্য করতে।
অপছন্দ করি :অভিশাপ দেওয়া, আত্মহত্যা করা, ঝগড়া করা।
পছন্দের বিষয় :তথ্য ও প্রযুক্তি,আড্ডা, ব্লগিং,ক্রিকেট,গান,কম্পিউটার।
সমস্যা :অতিরিক্ত আত্মবিশ্বাস।
গর্ব করি :বাংলাদেশকে নিয়ে।
অবসর কাটে : গান শুনে,আড্ডা,গেমস খেলা, এবং কম্পিউটার নিয়ে।
প্রিয় সময় :যখন ব্লগিং করি।
চেষ্টা করছি : সত্ভাবে বেঁচে থাকতে।

৮৯.পরিবেশবাদী ঈগলপাখি
সকল কাঁটা ধন্য করে ....বদলে দেবো সবকিছু ,যতক্ষন আমি “আমার আমি” ততক্ষন সংগ্রাম,নিজেকে ছাড়া আর কাউকে করিনা সালাম
facebook.com/poribeshbadi.eagle

৯০.দাউদ রনি
এখনো বুঝে উঠতে পারিনি নিজেকে..

৯১.জসিম
জীবন যেমন, যখন যেমন, যেখানে যেমন, সেখানে কেমন, এখানে কেমন, কোথায় কেমন, কেন এমন, কেন যেন কেমন কেমন, হয়তো বা এমন এমন, তখন- এখন খুঁজছি ভীষণ ।

ভালোবাসি ঘুরতে, বন্ধুদের সঙ্গে আড্ডা।
থাকতে চাই প্রকৃতির কাছে, প্রকৃতির ভালোবাসায়।


মুক্ত মনের মুক্ত প্রাণের আত্মারা আমার বন্ধু।
তোমাদের মাঝেই আমি থাকতে চাই।

আমার মেইলের বাক্সটি বন্ধুদের চিঠিতে ভরে যাক। আমি যেন ক্লান্ত হই পড়তে পড়তে..
[email protected]

৯২.সা-কি-ব
আমি একজন অলস মানুষ।চুপচাপ বসে থাকতে খুব ভাল লাগে।আমি একজন প্রকৌশলী।


৯৩.নাসের সরকার
বাংলার ক্ষমতাহীন এক নর

৯৪.বাউন্ডুলে রুবেল
কতদিন কার্নিশবিহীন খোলা ছাদে বসে আকাশ দেখিনা...করা হয়না স্মৃতি রোমন্থন...কতদিন দেখিনা স্বপ্ন আমার নষ্ট অতীতকে...কতদিন হয়ে গেল পাপবোধে জর্জরিত হইনা...আহ...কতদিন !!!!!

৯৫.মাহমুদ ইব্রাহীম
পুরাই হতাশ

৯৬.জীবন চন্দ্র বর্মন
Ami ati Sadaron Manush. Kintu Ami Mone Kori Proti Ti Monush Er Moddya Asadaron Kichu Lokiya Yache Ta Khujanite Hobe Ami Akhon Amer Moddya Osadaron Ki Yache Tai Khjchi

৯৭.আবু শরীফ মাহমুদ খান
আমি যে ভাবে ভাবি
অনেকেই সেভাবে ভাবেন না
আবার অনেকেই সে ভাবে ভাবেন
এই মিল অমিল নিয়েই আমাদের পথ চলা

৯৮.দুলাল১৯৭০
বেচে আছি বাংলায়

৯৯.সবার প্রিয়
ডিস্টার্ব করলে বিরক্ত হব আর বিরক্ত হলে যা তা করব

১০০.কথক পলাশ
পোশাক এবং মননের গেঁয়োভাবটা এখনো যায়নি। তাল মেলাতে গেলেই খেই হারিয়ে ফেলি।

১০১.সোলায়মান

জীবনের শুরুটা ভালই ছিল......। জীবনের মূল সময়ে ডাইরেক্ট বাস ধরতে না পেরে, চলা শুরু হয় লোকাল বাস ধরে। নিয়মসুরে এখনো হাটছি, এখনো পৌছাতে পারি নি। দেখি আর কতসময় লাগে!!!

১০২.লাবিব ইত্তিহাদুল
আমি যানি কেমন ........

১০৩.পদ্মাচরের লাঠিয়াল
বাঁচো, তীব্রভাবে বাঁচো, সবার জন্য বাঁচো।

১০৪.পথিক মানিক
সময় ফুরিয়ে যাবে একদিন। চলে যাওয়ার আগে রেখে যেতে চাই পদচিহ্ন এই পৃথিবীর বুকে। একদিন আমি ও ছিলাম তোমাদের লোক হয়ে......।

১০৫.ম.শরীফ
আমি একজন সাধারণ মানুষ। .............................................

১০৬.আশাহত
মানুষ হবার চেষ্টায় আছি।

১০৭সান্তনু অাহেমদ
.দেখে যা যা অণির্বাণ, কি সুখে রয়েছে প্রাণ

১০৮.শেষ আশা
প্রিতির বাধনে বাধিবনা কারে, নাই কোথা মোর আপন ঘর, আমি এক দুরন্ত যাযাবর।

১০৯.Shes Thikana
আবার দেখা হবে এইটুকু মনে করে তোমাকে বিদায়

১১০.মিজান আনোয়ার
ব্লগ পড়তে ভাল বাসি।
[email protected]

১১১.সাইদুর রহমান রাজীব
আমার এই চোখের জলের বৃছ্ছির পথটি ধরে তুমি চলে যায় অস্তপানের বানে আর আমি শুধু অবাক হয়ে দেখি....

১১২. এক চিলতে আলো
খাওয়া আর ঘুমান প্রধান কাজ। মাঝে মাঝে পড়ালেখা করি

১১৩.আলিম আল রাজি
অতি সাধারণ একজন।।


১১৪.বোকা মানব
আমার নাম মো: ওয়াশিকুর রহমান। জন্ম গ্রামে হলেও শৈশব কেটেছে ঢাকায়। তবে আট বছরের সময় বেশ কিছুদিন গ্রামে কাটাতে হয়। তারপর বছর দুয়েক মফস্বল শহরে কাটিয়ে আবার ঢাকায় প্রত্যাবর্তন করি। কিন্তু মাস ছয়েক না কাটাতেই আবার গ্রামে ফিরে যেতে হয়। একটানা ছয় বছর গ্রামে কাটিয়ে পুনরায় ঢাকায় প্রত্যাবর্তন করি। এখন পর্যন্ত ঢাকাতেই আছি। এভাবে গ্রামে ও শহরে মিশ্রভাবে বসবাসের ফলে আমার মধ্যে একধরনের সংমিশ্রন ঘটেছে। না হতে পেরেছি শহরের স্মার্ট, মেধাবী, অতিআধুনিক না হতে পেরেছি গ্রামের পরিশ্রমী, গেছো, ভালো সাতারু। দুই স্থানেই আমি একজন অতি বোকা। তাই আমি আজ বোকা মানব।


১১৫.কাঊসার রুশো
আমি একজন প্রকৌশলী। ছাত্রজীবনে কিছুদিন জাতীয় একটি দৈনিকে বিশ্ববিদ্যালয় প্রতিবেদক হিসেবে কাজ করেছি। তখন থেকেই লেখালেখির চেষ্টা চলছে। কিন্তু সুবিধা করতে পারছিনা।
ভালো লাগে ঘুরে বেড়াতে, সিনেমা দেখতে আর গল্পের বই পড়তে।

© আমার নিজের লেখা ও নিজের তোলা ছবি, যা এই ব্লগে পোস্ট করেছি, তার সর্ব সত্ত্ব সংরক্ষিত। আমার লিখিত অনুমতি ছাড়া এসবের কিছুই কোনো মাধ্যমে পুনঃপ্রকাশ করা যাবে না।©

আমার মেইল এড্রেস [email protected]

১১৬.আকাশের তারাগুলি
হারানো সুর
* আমি খুজে বেড়াই নিজেকে *

১১৭.ইউনুস খান
http://www.yunuscse.com/

অন্যায়ের প্রতিবাদ করে লাশ হতেও আপত্ত নাই। শুধু মিনতি লাশটা যেন শেয়াল-কুকুরে না খেয়ে ফেলে, আমার মা-বাবার কাছে যেন পৌছে দেয়া হয়।


১১৮.তিতাস একটি নদীর নাম
নদীর মত বয়ে চলা--এ প্রান্ত থেকে ও প্রান্ত। দিগন্ত দেখা হয় না। কিন্তু উৎস পিছু টানে। ফিরে যেতে পারি না। একবার যার চলন শুরু হয়েছে সে যে আর ফিরে যেতে পারে না। এইতো নদীর নিয়ম

১১৯.ম্দু
হেঃ হেঃ হেঃ ...আমি লাইনেই আছি .....

১২০.দিপ
আমায় নিয়ে ভেবনা,,,,, তাহলে তুমি পাগল হয়ে যাবে

১২১.মেঘেরদেশ
আমার মাঝে আলো আধার । তোমার মত করে খুজে নাও.। :)

১২২.আসিফ আহমেদ মামুন
মগজ যতটা না কাব্যিক,
তারচেয়ে বেশি যান্ত্রিক।

শিক্ষাক্ষেত্রঃ
ফলিত পদার্থবিদ্যা,ইলেকট্রনিক্স ও কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং।

পেশায় ছাত্র।

১২৩.সজীব আকিব
[email protected]

১২৪।রাষ্ট্রপ্রধান

ভালোবাসার আশা নিয়ে পথ চেয়ে আছি তারই অপেক্ষায়
সর্বশেষ এডিট : ২৪ শে জানুয়ারি, ২০১১ সন্ধ্যা ৬:৫৫
৮১টি মন্তব্য ৭৬টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

ধর্ম ও বিজ্ঞান

লিখেছেন এমএলজি, ২৫ শে এপ্রিল, ২০২৪ ভোর ৪:২৪

করোনার (COVID) শুরুর দিকে আমি দেশবাসীর কাছে উদাত্ত আহবান জানিয়ে একটা পোস্ট দিয়েছিলাম, যা শেয়ার হয়েছিল প্রায় ৩ হাজারবার। জীবন বাঁচাতে মরিয়া পাঠকবৃন্দ আশা করেছিলেন এ পোস্ট শেয়ারে কেউ একজন... ...বাকিটুকু পড়ুন

তালগোল

লিখেছেন বাকপ্রবাস, ২৫ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:৩৫


তু‌মি যাও চ‌লে
আ‌মি যাই গ‌লে
চ‌লে যায় ঋতু, শীত গ্রীষ্ম বর্ষা
রাত ফু‌রা‌লেই দি‌নের আ‌লোয় ফর্সা
ঘু‌রেঘু‌রে ফি‌রে‌তো আ‌সে, আ‌সে‌তো ফি‌রে
তু‌মি চ‌লে যাও, তু‌মি চ‌লে যাও, আমা‌কে ঘি‌রে
জড়ায়ে মোহ বাতা‌সে ম‌দির ঘ্রাণ,... ...বাকিটুকু পড়ুন

মা

লিখেছেন মায়াস্পর্শ, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩৩


মায়াবী রাতের চাঁদনী আলো
কিছুই যে আর লাগে না ভালো,
হারিয়ে গেছে মনের আলো
আধার ঘেরা এই মনটা কালো,
মা যেদিন তুই চলে গেলি , আমায় রেখে ওই অন্য পারে।

অন্য... ...বাকিটুকু পড়ুন

কপি করা পোস্ট নিজের নামে চালিয়েও অস্বীকার করলো ব্লগার গেছে দাদা।

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ২:১৮



একটা পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আগে থেকেই ঘুরে বেড়াচ্ছে। পোস্টটিতে মদ্য পান নিয়ে কবি মির্জা গালিব, কবি আল্লামা ইকবাল, কবি আহমদ ফারাজ, কবি ওয়াসি এবং কবি... ...বাকিটুকু পড়ুন

ভারতকে জানতে হবে কোথায় তার থামতে হবে

লিখেছেন আরেফিন৩৩৬, ২৫ শে এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৬:৪৫


ইন্ডিয়াকে স্বপ্ন দেখানো ব্যাক্তিটি একজন মুসলমান এবং উদার চিন্তার ব্যাক্তি তিনি হলেন এপিজে আবুল কালাম। সেই স্বপ্নের উপর ভর করে দেশটি এত বেপরোয়া হবে কেউ চিন্তা করেনি। উনি দেখিয়েছেন ভারত... ...বাকিটুকু পড়ুন

×