somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

জিবিত মানুষরে রেখে মৃত মানুষ সমাচার, লোডশেডিং আর যানজটে সাধারনের চরম দুর্ভোগ আর রাজনীতিভিদদের বিনোদন

১২ ই মার্চ, ২০১০ সকাল ৭:২৬
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

খুব মন চায় যদি মন্ত্রী বা এমপি হইবার পারতাম। তাইলে সংসদে বসে লাশ নিয়ে টানাটানি করতে পারতাম। প্রতি মাসে হাজার হাজার টাকা ট্যাক্স দেই । আর আমাদের মন্ত্রীরা এই টাকা দিয়ে সংসদে মজা নে্য়। রাস্তায় মানুষ ঘন্টার পর ঘন্টা যানজট আর গরমে নাভিশ্বাস। দ্রব্যমুল্যের উধ্ধগতিতে দিশেহারা সাধারন মানুষ। লোডশেডিংয়ে অতিষ্ট জনগন। তারপরও এটা আল্লাহর বিশেষ রহমত যে দেশে এখনও টিকে আছে।

প্রথমে আসি আমাদের আইন প্রনেতাদের কথায়।

সর্বশেষ নির্বাচনে আওয়ামীলীগ যে সব এমপিদের মনোনয়ন দিয়েছিল তারা বেশীরভাগই সভ্য পৃথিবীতে বসবাসের অনুপযুক্ত। তারা সংসদে যেয়ে কি করবে সেটা বুঝার ক্ষমতাও আমাদের নেই আর বুঝার দরকারও নেই। তবে আপনার যদি খুবই আগ্রহ থাকে তাদের কার্যক্রম সম্পর্কে জানতে তবে আমাদের স্পিকারের বক্তব্যটি শুনুন।

আপনাদের যদি এতই আন্দোলনের আর লআইয়ের আগ্রহ থাকে তবে সংসদ নয়, পল্টন আছে, সংসদের সামনে বিশাল মাঠ আছে সেখানে যান । তারপর খালি গায়ে হাফপ‌্যান্ট পরে ভাল মত শরীরে ষরিষার তেল মাখুন। এরপর নেমে পড়ুণ।

এটা কোন কুস্তিগীরদের প্রতি নয়, নয় কোন বস্তির বান্দর ছেলপলেদের প্রতি। মহান স্পীকারের যুগান্তরী এই আহবান আমাদের মহান সংসদদের প্রতি।

সেদিন কোন্ পেপারে যেন দেখলাম সংসদে নাকি প্রতি মিনিটে ১০হাজার টাকা খরচ হয়। তাহরে তো স্পীকারে কথা ঠিকই আছে। তার কথার প্রতি সমমান প্রদর্শন করে এমপিরা মাঠে চলে গেলে আমাদের লাভ দুইটা।

এক, আমাদের কষ্টের টাকাটা বাচবে।

আর দুই, উল্টা এই লড়াইয়ের প্রদর্শনী দর্শকদের নিকট টিকেট বিক্রি কররে সংসদের বিশাল আয় হবে। আমি নিশ্চত এই প্রদর্শনীতে পাকিস্তান বাংলাদেশ ক্রিকেট ম্যাচের চেয়ে বেশি দর্শক হবে।

ডিজিটাল বাংলাদেশ গড়া এখন শেষ পর্যায়ে। বংগবন্ধু ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন ১৯৬৫ সালে। ১৯৭১ সালে এই স্বপন বাস্তবায়নে আমরা এক গুরুত্বপুর্ন ধাপ অগ্রসর হয়েছিলাম। এরপর চলেছে ভিতরে ভিতরে পরিবর্তনের প্রক্রিয়া। ১৯৯৬ সালে আমরা ডিজিটাল বাংলাদেশের চুড়ান্ত ধাপে অগ্রসর হই। আর এখন আমরা সেই কাংখিত ডিজিটাল বাংলাদেশের একদম দোড়গোড়ায়। আসুন আমরা কে পেয়েছি দেখী।

১. এখন থেকে আমরা আর ডেসকো বা ডেসার কাছে বিদ্যুত কিনবনা। ডিজিটাল বাংলাদেশের প্লান অুযায়ি সকল নাগরিক তার িনজ গৃহেই বুদ্যুত উৎপন্ন করতে হবে। তাই সরকার এখনই লোড শেডিং করে আমাদের দ্রুত বিদ্যুৎ উৎপাদনের জন্য চাপ সৃষ্টি করছে।
২. এখনই নতুন প্রযুকত্ আপবিষ্কার করতে হবে, যেন আমরা মোমবাতি দিয়ে কম্পিউটার, টেলিভিশন , ফ্যান চালাতে পারি।
৩. দেশের সব মানুষের কাছে ইন্টারনেট পৌছে দেওয়ার বংগবন্ধুর স্বপ্ন এইবার সফল করার উদ্যোগ নিয়েছে সরকার। এই জন্য ৫০০ টাকার ইনটারনেট লাইন এখন পাওয়া যাচ্ছে ১২০০ টাকায়। আর সীমাহিন স্পিড তো আছেই। ১.৫৫৫৫ কি বিট পর মিনিট।
৩. আরও কত কি ? সেগুলো না হয় নাই বললাম।

আর যানজট সম্পর্কে আর কি বলভ? আমি আসলে এই টপিকে আসলেই আবেগ প্রবন হয়ে পড়ি। তাই আর বলত চাইনা। শুধু একটা কথাই বলভ এই স্বপ্নটা দেখে বংগবন্ধুও আবেগপ্রবন হয়ে পড়তেণ । যে বাংলার পথে প্রান্তরে মানুষ আর গাড়ি আর গাড়ি। সবাই গাড়ি নিয়ে রাস্তায় দাড়িয়ে থাকবে। আর বাইরের দেশের মানুষরা বলবে এই দেশটা কি বড় লোকরে! কত গাড়ি।
৮টি মন্তব্য ৩টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

সবুজের মাঝে বড় হলেন, বাচ্চার জন্যে সবুজ রাখবেন না?

লিখেছেন অপলক , ২৬ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:১৮

যাদের বয়স ৩০এর বেশি, তারা যতনা সবুজ গাছপালা দেখেছে শৈশবে, তার ৫ বছরের কম বয়সী শিশুও ১০% সবুজ দেখেনা। এটা বাংলাদেশের বর্তমান অবস্থা।



নব্বয়ের দশকে দেশের বনভূমি ছিল ১৬... ...বাকিটুকু পড়ুন

আইডেন্টিটি ক্রাইসিসে লীগ আইডেন্টিটি ক্রাইসিসে জামাত

লিখেছেন আরেফিন৩৩৬, ২৬ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:৪৬


বাংলাদেশে রাজনৈতিক ছদ্মবেশের প্রথম কারিগর জামাত-শিবির। নিরাপত্তার অজুহাতে উনারা এটি করে থাকেন। আইনী কোন বাঁধা নেই এতে,তবে নৈতিক ব্যাপারটা তো অবশ্যই থাকে, রাজনৈতিক সংহিতার কারণেই এটি বেশি হয়ে থাকে। বাংলাদেশে... ...বাকিটুকু পড়ুন

বাঙ্গালির আরব হওয়ার প্রাণান্ত চেষ্টা!

লিখেছেন কাল্পনিক সত্ত্বা, ২৬ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:১০



কিছুদিন আগে এক হুজুরকে বলতে শুনলাম ২০৪০ সালের মধ্যে বাংলাদেশকে নাকি তারা আমূল বদলে ফেলবেন। প্রধানমন্ত্রী হতে হলে সূরা ফাতেহার তরজমা করতে জানতে হবে,থানার ওসি হতে হলে জানতে হবে... ...বাকিটুকু পড়ুন

সেকালের পাঠকপ্রিয় রম্য গল্প "অদ্ভূত চা খোর" প্রসঙ্গে

লিখেছেন নতুন নকিব, ২৬ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:৪৩

সেকালের পাঠকপ্রিয় রম্য গল্প "অদ্ভূত চা খোর" প্রসঙ্গে

চা বাগানের ছবি কৃতজ্ঞতা: http://www.peakpx.com এর প্রতি।

আমাদের সময় একাডেমিক পড়াশোনার একটা আলাদা বৈশিষ্ট্য ছিল। চয়নিকা বইয়ের গল্পগুলো বেশ আনন্দদায়ক ছিল। যেমন, চাষীর... ...বাকিটুকু পড়ুন

অবিশ্বাসের কি প্রমাণ আছে?

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৬ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩১



এক অবিশ্বাসী বলল, বিশ্বাসের প্রমাণ নাই, বিজ্ঞানের প্রমাণ আছে।কিন্তু অবিশ্বাসের প্রমাণ আছে কি? যদি অবিশ্বাসের প্রমাণ না থাকে তাহলে বিজ্ঞানের প্রমাণ থেকে অবিশ্বাসীর লাভ কি? এক স্যার... ...বাকিটুকু পড়ুন

×