somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

অদ্ভুত প্রেমের গল্প (পর্ব ৫)

২৮ শে মে, ২০১৩ রাত ১১:০২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

কোন এক অদ্ভুত কারণে পুলকের ‘রকস্টার’ মুভি টা ভালো লাগল। শুধু ভালো না। খুবই ভালো লাগলো। কিন্তু নিজের এই ভালো লাগাটাকে তার একটুও ভালো লাগলো না। পুলক সেই পুরুষদের দলে যারা কখনোই অন্য আর কোন পুরুষের জনপ্রিয়তা সহ্য করতে পারে না। তার এই দিকটা সে ভালো মতই জানে। যখন সে স্কুলে পড়ত তখন যেসব অভিনেতা গায়ক জনপ্রিয় ছিল, তাদের প্রতি তার তেমন বিরাগ ছিল না। তখন মনে মনে ভাবত যে বড় হলে আমিও অনেক জনপ্রিয় কিছু একটা হব। কিন্তু যখন সে তথাকথিত বড় হল তখন দেখা গেলো যে মোটেও তার জনপ্রিয় হওয়া হচ্ছে না। তাই সে যখন দেখত যে তারই বয়সী ছেলেগুলা দারুণ নামকরা হয়ে উঠছে। মেয়েরা এদের জন্য পাগল হয়ে যাচ্ছে। তখন তার অসহ্য বোধ হত। একধরনের অসহায়তা কাজ করত। সে জীবনে কিছুই হতে পারলো না এই ভেবে তার মনে খুব দুঃখ হত। বিশ্ববিদ্যালয় জীবনে সম্পর্কের ক্ষেত্রেও তার এই ইগো যথেষ্ট সমস্যা তৈরি করেছে। দেখা গেলো, তার বান্ধবী জন নামে কোন এক ব্যান্ড ভোকাল এর জন্য পাগল। ও কোন কনসার্ট এ আসলে ওই মেয়ে অবশ্যই যেত। সাথে যেতে হত পুলককে। যতবার সে জন-কে দেখত ততবার সে জ্বলে-পুড়ে মরত। কারণ তার সেই তথাকথিত ‘ইয়ো’ হওয়ার ক্ষমতা ছিল না। সে একজন সাধারণ মানুষ। তার নিজের জানামতে তার মধ্যে অসাধারণ কিছু সে খুঁজে পেত না। তো সেই মেয়ে দিনে অন্তত ৪০-৫০ বার জনের নাম জপত। এতে তাঁদের প্রতদিনই ঝগড়া ঝাটি লেগেই থাকত।

যাই হোক! পুলকের ঈর্ষা সেইসব মানুষদের ক্ষেত্রেই বেশী কাজ করে যাদের সে খুব বেশী পছন্দ করে। তাহলে এই রীতার বেলায় এরকম হওয়ার কারণ কি? মেয়েটাকে তো সে ঠিকমত চেনে না। তাছাড়া এই মেয়ের সাথে কথা বলে প্রথম দিনই সে বুঝিয়ে দিয়েছে যে সে মোটেও তাকে বিয়ে করতে রাজি না। তাহলে নিজের মধ্যে এরকম ঘাপলা থাকার কারণ কি? মেয়েটা তার প্রতি কিছুটা আগ্রহ দেখিয়েছে। এটাই কি অবচেতন মনে এইভাবে কাজ করছে?

পুলক দেখতে খারাপ নয়। অনেকে তাকে সুপুরুষই বলবে। নারীমহলে তাকে সুদর্শন হিসেবেই অভিহিত করা হয়। কিন্তু তারপরো সেরকম ঘন ঘন নারীর আগমন তার জীবনে ঘটেনি। এর অন্যতম কারণ পুলক নারীদের কখনো আগ বাড়িয়ে পাত্তা দিত না। এমন না যে তার নারীসঙ্গ কাম্য না। তবে তার পৌরুষ তাকে চিরাচরিত ছ্যাবলা পুরুষ হতে নিরুৎসাহিত করত। সে দেখত যে ছেলেগুলা কিভাবে মেয়েগুলার পিছনে ঘোরে। আর মেয়েগুলা কিভাবে এদের বিভিন্নভাবে অপমান করে। তাও ছেলেগুলার কোন থামাথামি নাই। তারপর কোন এক সময় হয়তো কোন মেয়ে তাঁদের পিছনে ঘুরা ছেলেদের মধ্যে থেকে একজনকে প্রেমিক উপাধি দান করে। এরকম অপমানজনক পদ্ধতিতে কোন নারীর প্রেমিক হওয়া তার ধাতে সয়নি। তাই সে ঠিক করেছিল যে মেয়েদের যখন এত দেমাগ। তারই বা কম কিসে। সেও কাউকে পাত্তা দিবে না। সে না হয় দেখতে অত সুন্দর না। অপমানিত হওয়ার ভয়ে সে কোন মেয়েকেই পাত্তা দিত না। এতে মেয়েরা অনেকে তার প্রতি আগ্রহী থাকলেও ভয়ে তার দিকে কেউ অগ্রসর হত না। কারণ পুলক দেখতে সুপুরুষ হলেও চার্মিং সুপুরুষ নয়। তার চেহারার মধ্যে গাম্ভীর্য বেশী। যদিও সে সেরকম গম্ভীর নয়। মন মেজাজ ভালো থাকলে সে যথেষ্ট ফুর্তি করতে পারে।

তো শুক্রবার বিকেলে বসে বসে সে রীতার প্রিয় মুভি রকস্টার দেখল। রানবির নামক ছেলেটা এত ভাল অভিনয় করলো যে তার জ্বলুনি বেড়ে গেলো। এবং তার এই জ্বলুনি কেন বাড়ছে এরও কোন যৌক্তিকতা খুঁজে না পেয়ে তার মেজাজ আরও খারাপ হচ্ছে।

সন্ধ্যায় ফেসবুক এ। পুলক অফলাইন হয়ে আছে। সে বেশিরভাগ সময় অফলাইন এই থাকে। বেশীরভাগ মানুষের সাথেই কথা বলে সে মজা পায় না। প্রথম প্রথম ফেসবুকে সে যথেষ্ট গল্প করত। অচেনা মেয়েদের ফ্রেন্ড রিকুয়েস্টও দিত। ফেসবুক ছিল তার সেই জগত যেখানে সে সেই সব করত যা সত্যিকারের জীবনে করতে পারত না। এভাবে তার অনেক মেয়ে বন্ধু হয়েছিল। তাঁদের মধ্যে থেকেই একজনের সাথে তার তথাকথিত প্রেম হয়েছিল। সেই প্রেম মোটেও সুখকর ছিল না। এরপর থেকে আর সে ফেসবুকের জগত আর সত্যিকারের জগতে তফাৎ রাখে না। যাই হোক! পুলক মাঝে মাঝে অনলাইন হচ্ছে এই দেখতে যে রীতা অনলাইন কিনা! কিছুক্ষণ এভাবে চেক করার পর সে ক্ষান্ত দিল। কিন্তু কিছুক্ষণ পরই ইনবক্স এ মেসেজ আসল।
-আছেন?
-হুম।
-কী খবর?
-ভাল
-রকস্টার দেখেছেন?
-হুম! দেখলাম।
- কেমন লাগলো? ভালো না? রানবির দারুণ না?
- আছে। চলে আর কি! এমন কিছু না। It was OK.
-OK? কি বলেন?
-হুম। সেরকম আহামরি কিছু মনে হয়নি আর কি। ছেলেটা ভাল করেছে।
-শুধু ভালো না। অনেক ভাল করেছে। আপনি আসলে ভালো বলতে জানেন না। আমার সব ফ্রেন্ড ওর জন্য পাগল। আর আপনি বলেন OK!!!
রীতা এর কথা পড়ে পুলকের ভিতরে মোটামুটি ছোটখাটো বিস্ফোরণ ঘটল। সে জোরে জোরে শ্বাস নিয়ে কীবোর্ড এর উপর ঝড় বইয়ে দিল।
- শুনুন!! প্রত্যেক মানুষের নিজস্ব পছন্দ অপছন্দ আছে। আপনার ভালো লাগলেই তা আমার ভালো লাগতে হবে এমন কোন কথা আছে? আমার ভালো নাই লাগতে পারে। ইন ফ্যাক্ট!! ওই ফজলি আমের মত চেহারার নায়ককে আমার একটুও পছন্দ না। আপনারা মেয়েরা মাতামাতি করতে পারেন খুব সহজে। একটা জিনিসকে পচায়ে না ফেলা পর্যন্ত আপনাদের কোন শান্তি নাই। প্রথম দিন থেকে রানবির রানবির করে কানের পোকাটা নাড়ায়ে ফেলতেসেন। জীবন মানেই আপনাদের কাছে সিনেমা আর ন্যাকামি। ন্যাকামি ছাড়া এক পা চলতে পারেন না আপনারা।

পুলকের এরকম রেস্পন্সে তো রীতা বেশ হতভম্ব হলো। লোকটা দেখি আস্ত পাগল। পুলক তখনো লিখে যাচ্ছে।
রীতা লিখল,
-আরে!! আপনি এরকম করছেন কেন?
- এরকম করছি কেন মানে? How dare you যে আপনি আমাকে বলেন আমি ভালো বলতে জানি না!! যেটা ভালো সেটা এম্নিতেই মানুষ ভালো বলবে। এখন আপনার ভালো লাগার উপর ভিত্তি করে আমাকে ভালো বলতে হবে?
-আশ্চর্য মানুষ তো আপনি!! আপনার মত মানুষ আমি জীবনে দেখিনি।
পুলক আরো ফুঁসতে লাগলো। তার রাগ এখন যে পর্যায়ে সেখানে শুধু লিখে তা বোঝান যাবে না। সে শুধু লিখল,
-সরি! আপনার সাথে আর কথা বলতে চাচ্ছি না।
এই লিখে সে তক্ষুনি রীতার প্রোফাইল এ গিয়ে ওকে ফ্রেন্ড লিস্ট থেকে বাদ দিল। কম্পিউটার বন্ধ করে বিছানায় শুয়ে লম্বা শ্বাস নিল। কত বড় সাহস তাকে কথা শুনায়!! এই মেয়ের সাথে সে জীবনে কথা বলবে না। একে আসলে ব্লক করে দেওয়া উচিৎ ছিল। আজকে আর কম্পিউটার খুলতে ইচ্ছা করছে না। কালকে সকালে উঠেই একে ব্লক করতে হবে। যত্তসব!!!

(চলতে পারে)
আগের পর্বের লিঙ্ক
Click This Link
সর্বশেষ এডিট : ০৭ ই আগস্ট, ২০১৩ দুপুর ২:৪৮
৪টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

আমরা কেন এমন হলাম না!

লিখেছেন সায়েমুজজ্জামান, ১৪ ই মে, ২০২৪ সকাল ৯:৪১


জাপানের আইচি প্রদেশের নাগোইয়া শহর থেকে ফিরছি৷ গন্তব্য হোক্কাইদো প্রদেশের সাপ্পোরো৷ সাপ্পোরো থেকেই নাগোইয়া এসেছিলাম৷ দুইটা কারণে নাগোইয়া ভালো লেগেছিল৷ সাপ্পোরোতে তখন বিশ ফুটের বেশি পুরু বরফের ম্তুপ৷ পৃথিবীর... ...বাকিটুকু পড়ুন

অভিমানের দেয়াল

লিখেছেন মোঃ মাইদুল সরকার, ১৪ ই মে, ২০২৪ সকাল ১১:২৪




অভিমানের পাহাড় জমেছে তোমার বুকে, বলোনিতো আগে
হাসিমুখ দিয়ে যতনে লুকিয়ে রেখেছো সব বিষাদ, বুঝিনি তা
একবার যদি জানতাম তোমার অন্তরটাকে ভুল দূর হতো চোখের পলকে
দিলেনা সুযোগ, জ্বলে পুড়ে বুক, জড়িয়ে ধরেছে... ...বাকিটুকু পড়ুন

আমাদের গ্রামে মুক্তিযুদ্ধের প্রস্তুতি

লিখেছেন প্রামানিক, ১৪ ই মে, ২০২৪ দুপুর ১:৩১



২৬শে মার্চের পরে গাইবান্ধা কলেজ মাঠে মুক্তিযুদ্ধের উপর ট্রেনিং শুরু হয়। আমার বড় ভাই তখন ওই কলেজের বিএসসি সেকেন্ড ইয়ারের ছাত্র ছিলেন। কলেজে থাকা অবস্থায় তিনি রোভার স্কাউটে নাম... ...বাকিটুকু পড়ুন

বিকেল বেলা লাস ভেগাস – ছবি ব্লগ ১

লিখেছেন শোভন শামস, ১৪ ই মে, ২০২৪ দুপুর ২:৪৫


তিনটার সময় হোটেল সার্কাস সার্কাসের রিসিপশনে আসলাম, ১৬ তালায় আমাদের হোটেল রুম। বিকেলে গাড়িতে করে শহর দেখতে রওয়ানা হলাম, এম জি এম হোটেলের পার্কিং এ গাড়ি রেখে হেঁটে শহরটা ঘুরে... ...বাকিটুকু পড়ুন

One lost eye will open thousands of Muslims' blind eyes

লিখেছেন জ্যাক স্মিথ, ১৫ ই মে, ২০২৪ রাত ২:২৭



শিরোনাম'টি একজনের কমেন্ট থেকে ধার করা। Mar Mari Emmanuel যিনি অস্ট্রেলীয়ার নিউ সাউথ ওয়েলসের একটি চার্চের একজন যাজক; খুবই নিরীহ এবং গোবেচারা টাইপের বয়স্ক এই লোকটি যে... ...বাকিটুকু পড়ুন

×