somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

আয়নাতে ওই মুখ দেখবে যখন, গাধার চেহারা চোখে পড়বে তখন...

০৯ ই আগস্ট, ২০১২ দুপুর ১২:৪২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


ইদানীং জায়গায়-বেজায়গায় আল্লাহ পাকের নাম, নবীজির নাম, কিম্বা ইসলামের বিভিন্ন ডিজিটাল মোজ়েজা প্রকাশ হইতাসে !! ফেসবুক মোল্লারা জিহাদে নামসে এই সব ছবি তামাম মুসলিম জাহানের কাছে পৌছাইয়া দিবার এবং ইসলাম প্রচার করার!! আর সস্তায় ডিজিটাল ছোয়াব কামাইতে দেদারসে শুরু হইসে লাইক আর শেয়ার ভিক্ষা !!.........আর এইসব ছবিতে লাইক / শেয়ারের সুনামি দেইখ্যা চেয়ার উল্টায়া পইড়া যাওনের দশা !! দেশে আবাল আবুলের সংখ্যা এত বেশী !!!

আল্লাহ পাক মানুষরে এমন গাধা কইরা বানাইসে?...নাকি এরা নিজেরাই নিজ উদ্যোগে গাধাতে পরিণত হইসে? আর যারা, এইসব ফেক ছবি বানাইতেসে আর ইসলাম, আল্লাহ সুবহান তা আলা এবং নবীজি কে হেয় করতেসে; তারা কি শয়তানের ডিজিটাল চ্যালা?






প্রিয় নবীজির সবচেয়ে বড় মোজেজা, তার জীবনাচরণ এবং আল কুরআন। অথচ এই দুই নিদর্শন চোখের সামনে বিরাজমান থাকা স্বত্তেও মানুষ অলৌকিকতা খুজতাসে নানান চিপা চাপাত আর আলু, পটল, হাস, মুরগী, পাহাড়, পর্বতের গায়ে !!





মানুষ যা দেখতে চায়, তাই সে দেখে, যা শুনতে চায়; তাই সে শোনে !! আমাদের বিশ্বাস এতটাই দূর্বল আর সাধারণ জ্ঞান এত জঘন্য পরিমাণে কম যে; আমরা খুব সহজেই মোটিভেটেড হই। সস্তা পূণ্যের আশায় আমরা কোন কিছু লাইক বা শেয়ার দিতে ২ সেকেন্ড ভাবি না; মনে করি এতে ইসলাম প্রচার কইরা ফেললাম আর আমরা যে কত বড় ভক্ত মুমিন; তা প্রমাণ কইরা দিলাম।





আমাদের ইবাদাত; এখন ছওয়াব ভিত্তিক। কি করিলে জান্নাতে কয়টা হুর পরী, আর কি দোষ করিলে জাহান্নামে কয় বছর আগুনবাস- এই হচ্ছে বেশির ভাগ ওয়াজ আর বয়ানের বিষয় বস্তু।

জ্ঞানচর্চার ঐতিহ্য টা এখন এতটাই ক্ষীণ যে, ইসলামিক বিষয়ে কথা বলা আজকে যেন কিছু টাইটেল ধারী তথাকথিত আলেম দের একান্ত নিজস্ব ব্যবসা !! ২/৪ টা শিক্ষিত লোক কে ইসলাম সম্পর্কে কথা বলতে দেখলে কিম্বা আধুনিক বিজ্ঞানের সাথে ইসলামের কোররিলেশন করার চেষ্টা করলেই এই লেবাসধারীরা ..নিজেদের ১০০% গাধা প্রমান করার জন্য উইঠা পইরা লাগে। এদের কথা- ডাক্তার, ইঞ্জিনিয়ার, সাইনটিস্ট রা ক্যান ইসলামের কথা কইব, ...?? ওইডা তো আল্লাহ আমগো লিগা ফিক্সড কইরা দিছে !!

পাবলিক "আলহামদুলিল্লাহ" কওনের লিগা আল্লাহর নেয়ামত খুইজ্যা পায় না, "সুবহানাল্লাহ" কওনের লিগা চিপা চাপাত মোজেজা খুইজ্যা বেড়ায় - অথচ চিন্তা করে না সুস্থতা কত বড় নেয়ামত, দুই চোখ দিয়া দুনিয়া দেইখ্যা তামা তামা কইরা ফেলাইতাসে - এইডা কত বড় আশীর্বাদ, চাপাবাজি কইরা মুখে ফেনা তুইল্যা লাইতাসে - আল্লাহর কত বড় রহমত!

রিজিকের মালিক রাজ্জাক !! কেমনে আল্লাহ আমারে তিন বেলা খাওনের সিস্টেম কইরা দিতাসে অথচ আমার চেয়ে কয়েক গুন বেশি পরিশ্রম কইরাও কত মানুষ একবেলাও পেট ভইরা খাইতে পায় না !! মাথা নষ্ট করা কোন সিনারি দেইখ্যা চক্ষু বড় বড় কইরা কই - ও এম জি !! অথচ মুখ দা বাইরায় না - সুবহানআল্লাহ, তুমি ইতা খি বানাইলা !!

আমরারে আল্লায় এত ব্যফুক জ্ঞান দিসে যে; যাই দেখি তা চক্ষু পর্যন্ত গিয়াই শ্যাষ। চক্ষুর ভিত্রে দিয়া মজক পর্যন্ত আর পৌছায় না; তাই আর কোন চিন্তাও করি না। - যা করে আল্লায়, ভুট দিম পাল্লায় !!


ফেরেশতা কাবা ঘরের উপ্রে রেস্ট নিতাসে !! (আল্লাহ, তুমি এদের কি শাস্তি দিবা ??)

আমরা পিচ্ছি পুলাপানের হাচ্চি আর দোয়ার আকুলতার মধ্যে তফাত বুঝিনা !! সেলুকাস, আয় যাইগা !!

মিথ্যা প্রপোগন্ডা চালাইতে এক সেকেন্ড চিন্তা করিনা। (নাকি কোনটা প্রতীকি আয়োজন আর কোনটা সত্যিকার হত্যাযজ্ঞ - এর তফাতও বুঝিনা ?)

সুবহান আল্লাহ !! ইতা কিতা ??!!

এত বড় আবিষ্কার !! সবাই চাইপ্যা গেল, এত সস্তা !!

আমিও বহুদ্দিন এই জিনিস হাসা ভাবসিলাম !! আহারে..

দ্রিমু যখন বেশি কইরাই দ্রিমু !! মাথা আর কয়ডা বেশি দেওন গেল না ??

আল্লাহ পাক আমাদের এইসব বিদআত, ফেতনা, ফেসবুক মোল্লা, ডিজিটাল ছোয়াবের সোল এজেন্ট আর সকল অজ্ঞানতা থেকে হেফাজত করুন।

কৃতজ্ঞতা: বন্ধু আবু সাঈদ সুখী চোর (যে বেশ কিছু ছবি আর চমতকার কিছু সাইটের লিঙ্ক দিয়ে সাহায্য করেছে এবং আমাকে জোর করে কৃতজ্ঞতা স্বীকার করিয়েছে !!)

ব্লগার সুখী চোরের সম্পূরক লেখা - ভোদাই সমাচার ...!!! B-)
সর্বশেষ এডিট : ২৬ শে সেপ্টেম্বর, ২০১২ সকাল ১০:১৪
৯১টি মন্তব্য ৯১টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

অন্যায় অত্যাচার ও অনিয়মের দেশ, শেখ হাসিনার বাংলাদেশ

লিখেছেন রাজীব নুর, ২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৪:৪০



'অন্যায় অত্যাচার ও অনিয়মের দেশ, শেখ হাসিনার বাংলাদেশ'।
হাহাকার ভরা কথাটা আমার নয়, একজন পথচারীর। পথচারীর দুই হাত ভরতি বাজার। কিন্ত সে ফুটপাত দিয়ে হাটতে পারছে না। মানুষের... ...বাকিটুকু পড়ুন

মুক্তিযোদ্ধাদের বিবিধ গ্রুপে বিভক্ত করার বেকুবী প্রয়াস ( মুমিন, কমিন, জমিন )

লিখেছেন সোনাগাজী, ২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৫:৩০



যাঁরা মুক্তিযদ্ধ করেননি, মুক্তিযোদ্ধাদের নিয়ে লেখা তাঁদের পক্ষে মোটামুটি অসম্ভব কাজ। ১৯৭১ সালের মার্চে, কৃষকের যেই ছেলেটি কলেজ, ইউনিভার্সিতে পড়ছিলো, কিংবা চাষ নিয়ে ব্যস্ত ছিলো, সেই ছেলেটি... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। সাংঘাতিক উস্কানি মুলক আচরন

লিখেছেন শাহ আজিজ, ২৮ শে মার্চ, ২০২৪ সন্ধ্যা ৭:০৪



কি সাঙ্ঘাতিক উস্কানিমুলক আচরন আমাদের রাষ্ট্রের প্রধানমন্ত্রীর । নাহ আমি তার এই আচরনে ক্ষুব্ধ । ...বাকিটুকু পড়ুন

একটি ছবি ব্লগ ও ছবির মতো সুন্দর চট্টগ্রাম।

লিখেছেন মোহাম্মদ গোফরান, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ৮:৩৮


এটি উন্নত বিশ্বের কোন দেশ বা কোন বিদেশী মেয়ের ছবি নয় - ছবিতে চট্টগ্রামের কাপ্তাই সংলগ্ন রাঙামাটির পাহাড়ি প্রকৃতির একটি ছবি।

ব্লগার চাঁদগাজী আমাকে মাঝে মাঝে বলেন চট্টগ্রাম ও... ...বাকিটুকু পড়ুন

দ্য অরিজিনস অফ পলিটিক্যাল জোকস

লিখেছেন শেরজা তপন, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ১১:১৯


রাজনৈতিক আলোচনা - এমন কিছু যা অনেকেই আন্তরিকভাবে ঘৃণা করেন বা এবং কিছু মানুষ এই ব্যাপারে একেবারেই উদাসীন। ধর্ম, যৌন, পড়াশুনা, যুদ্ধ, রোগ বালাই, বাজার দর থেকে... ...বাকিটুকু পড়ুন

×