somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

প্রামানিক ভাই! অনুগ্রহ-পূর্বক আমাকে মার্জনা করুন!! [ সৌরভ খান-বিমূর্ত ]

২৮ শে জুলাই, ২০১৬ রাত ২:২০
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

কিছুদিন পূর্বে আমি ''জনাব প্রামাণিক"-নামক এক সুনামধন্য ব্লগারের একটি পোষ্ট ভুলবশত সমালচনা-মূলক একটি মন্তব্য করেছিলাম। যা ছিল নিছক আমার একটি অনিচ্ছাকৃত ভুল। আমি স্রষ্টাকে ভয় করি। এই কারনে কোনভাবেই ইচ্ছাকৃতভাবে আমার দ্বারা এমন একটি মিথ্যা অপবাদ কখনোই সংগঠিত হতে পারেনা।

মন্তব্যটি হল- Click This Link

“[[ লিখাটি মেজর জাহান মিয়ার বই সমকাল পর্ব-১ (বই)এর আর্টিকেল থেকে সবটাই হুবুহু নকল করা হয়েছে নিজের নামে।ছি! ছি! তোমরা কেমন মুমিন! ধিক্কার তোমাদের.!!!! তোমরা কি প্রশংসা কুড়ানোর জন্য ইসলাম নিয়ে গবেষণা কর। তোমার সবগুলো রচনাই বাইজিদ খান, কাজি জাহান মিয়ার বই থেকে নকল করা যার রেফারেন্স পর্যন্ত তুমি দাওনি। ছি! ধিক তোমাদের। তোমরা নিজেরা যা করবার যোগ্যতা রাখনা-তার জন্য প্রশংসিত হতে চাও?? তোমরা কি কুরআন পাঠ করনি?? যেখানে সৃষ্টিকর্তা বলেছেন-“যারা নিজেদের কৃতকর্মে উল্লসিত হয় এবং নিজেরা যা করেনি এমন কাজের জন্য ক্রেডিট কুঁড়াতে (প্রশংসিত হতে)ভালোবাসে-তোমরা কি মনে কর তারা আল্লাহ্‌র শাস্তি হতে কখনও মুক্তি লাভ করবে??
-না কস্মিনকালেও তা মনে করোনা! কারণ-তাদের জন্য রয়েছে যন্ত্রণাদায়ক শাস্তি”-[সূরা-আল ইমরান-১৮৮]]”

আসলে '‘আশরাফ মাহাবুদ’' নামক এক ভণ্ড ব্লগারের কিছু নকল করা প্রবন্ধে আমি- উক্ত সমালোচনামূলক মন্তব্যটি করতে চেয়েছিলাম এবং তা করেছিও-(Click This Link )–এই ফেক ব্লগার লজ্জায় আমার মন্তব্যের প্রতিউত্তর পর্যন্ত প্রদান করেনি এবং উনাকে সতর্ক করা শর্তেও তার নকল করা আর্টিকেলগুলো রিমুভ করেনি। আমি উনাকে এতোটা নিচে নামাতে চাইনি। অথাপিও অনিচ্ছা শর্তেও বাধ্য হয়েছি। এই কারণে যে ওয়ার্ন করা শর্তেও তিনি তার নকল করা পোষ্টগুলো রিমুভ করেনি।
সুতরাং- বাধ্য হয়েই আমাকে এই ফেক ব্লগারের মুখোশ উন্মোচন করতে ফেসবুকে স্ট্যাটাস দিতে হয়েছে। তিনি যদি নিছক পার্থিব কোন বিষয়ের ব্লগার হতেন, তাহলে হয়ত বিষয়টি এড়িয়ে যেতাম। কিন্তু ইসলাম খুবই স্পর্শকাতর বিষয়। এর সাথে আমাদের বিশ্বাস-অবিশ্বাসের মূল্যবোধ জড়িত।

ওই সাগ্লার ব্লগার-মেজর জাহান মিয়া, লিউ লুইস, বায়েজিদ খান সহ আরও বিভিন্ন বিদেশি লেখকেদের বইপত্র ও অনলাইন প্রবন্ধ থেকে হুবুহু আর্টিকেল পাইরেসি বা চুরি করে-শুধুমাত্র শিরোনাম পরিবর্তন করবার মাধ্যমে অন্যের কৃতিত্বের ফসল বা রচনা নিজের নামে চালিয়ে লাইক-কমেন্টের প্রশংসনীয় ক্রেডিট ভক্ষণ করছেন। এই জঘন্য কর্মের কোন প্রকার অনুমোদন ইসলামে নেই।
সুতরাং ইমান বা বিশ্বাসের স্বার্থে-ইসলামের বিশুদ্ধতা অক্ষুণ্ণ রাখতে, যারা ইসলাম প্রচারের নামে ইসলামের কলম যোদ্ধাদের পবিত্র লিখনিকে অবমাননা করে চলেছে- তাদের মুখোশ খুলে ফেলা চাই!!

কারণ সৃষ্টিকর্তা বলেছেন -"সত্য থেকে মিথ্যা আলাদা না করা পর্যন্ত আল্লাহ্‌ কাউকেই ছাড় দেবেননা" -[আল-কুরআন]।
ইসলাম প্রতিটি মানুষের নিজ নিজ স্বকীয় চিন্তা-গবেষণা ও ভাব-মতবাদকে সতন্ত্র-স্বাধীনভাবে ভাববার, প্রকাশ করবার ও তা পরিপূর্ণরূপে নিরাপত্তা বিধানে প্রেরণা যোগায়।

কারও কোন অধিকার নেই অন্যের সতন্ত্র আবিস্কারকে চুরি করে নিজের নামে পেটেন্ট করার। চুরি- হাত কাঁটা যাবার মত অপরাধ- চোরগুলোর লক্ষ্য-উদ্দেশ্য যতই একমুখী হোকনা কেন কিনবা সেটা যে ধরনেরই চুরি হোকনা কেন? যার যার চিন্তা তার তার- কিন্তু ইমানি আদর্শের একাত্মতা সবার।

আমি এই ফেক দাওয়াতির কিছু ব্লকের লিঙ্ক দিচ্ছি--যার সবগুলোই ইসলাম প্রচারের নামে এই স্মাগ্লার-ব্লুগার তার ব্লগে জাহান মিয়া,বাইজিদ খান, নুর ইমরানেরসহ অন্যান্য দেশি-বিদেশি ইসলামিক স্কলারদের বইগুলো থেকে হুবুহু আর্টিকেল নকল করে-শুধুমাত্র শিরোনাম পরিবর্তন করে নিজের নামে চালিয়ে দিচ্ছে!!
এই হল তার প্রমানসমূহের কিছু নমুনা---
http://www.somewhereinblog.net/blog/ashrafmahmud/29417930… Click This Link Click This Link
http://www.somewhereinblog.net/blog/ashrafmahmud/29611939
http://www.somewhereinblog.net/blog/ashrafmahmud/29611902
http://www.somewhereinblog.net/blog/ashrafmahmud/29611641
http://www.somewhereinblog.net/blog/ashrafmahmud/29608921
http://www.somewhereinblog.net/blog/ashrafmahmud/29508410
http://www.somewhereinblog.net/blog/ashrafmahmud/29507086
https://www.facebook.com/ashraf.mahmud3?fref=st
https://www.facebook.com/ashraf.mahmud3

প্রামাণিক ভাই- মূলত আমি ওই ফেক ব্লগারের মুখোশ উন্মোচন করতে গিয়েই অজ্ঞানতাবশত আমি আপনার এই উক্ত (Click This Link)-পোষ্টে কমেন্ট করেছি। মনের অজান্তেই হয়ত আমি আপনাকে অত্যন্ত বাজেভাবে আঘাত দিয়ে ফেলেছি।
সুতরাং আমার কৃতকর্মের জন্য আমি বিনীত চিত্তে আপনার নিকট ক্ষমা প্রার্থনা করছি!!
আনুগ্রহ পূর্বক আমাকে ভুল বুঝবেনা। দয়া করে এই ক্ষুদে বালকের কৃতকর্ম ক্ষমা সুন্দর দৃষ্টিকে দেখবেন !! আর আমার এই অনিচ্ছাকৃত ভুলের জন্য আপনার যেই ক্ষতি হয়েছে-তার জন্য সত্যিই আমি আন্তরিকভাবে অনুতপ্ত।
আশা করি -রাগ মুছে ফেলে আমার প্রতি একটু করুণার দৃষ্টি নিক্ষেপ করবেন। দয়া করে আমার উপর মনঃক্ষুণ্ণ হবেন না।

প্রামানিক ভাই!! দয়া করে আমাকে মার্জনা করুণ!! ছোটভাই হিসেবে আমি আপনার সহানুভূতি, অনুকম্পা ও স্নেহ কামনা করছি।

সর্বশেষ এডিট : ২৮ শে জুলাই, ২০১৬ রাত ৩:০০
৪টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

স্মৃতিপুড়া ঘরে

লিখেছেন আলমগীর সরকার লিটন, ২৮ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:৩০



বাড়ির সামনে লম্বা বাঁধ
তবু চোখের কান্না থামেনি
বালিশ ভেজা নীরব রাত;
ওরা বুঝতেই পারেনি-
মা গো তোমার কথা, মনে পরেছে
এই কাঠফাটা বৈশাখে।

দাবদাহে পুড়ে যাচ্ছে
মা গো এই সময়ের ঘরে
তালপাতার পাখাটাও আজ ভিন্নসুর
খুঁজে পাওয়া যাচ্ছে... ...বাকিটুকু পড়ুন

গরমান্ত দুপুরের আলাপ

লিখেছেন কালো যাদুকর, ২৮ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১:৫৯




মাঝে মাঝে মনে হয় ব্লগে কেন আসি? সোজা উত্তর- আড্ডা দেয়ার জন্য। এই যে ২০/২৫ জন ব্লগারদের নাম দেখা যাচ্ছে, অথচ একজন আরেক জনের সাথে সরাসরি কথা... ...বাকিটুকু পড়ুন

রাজীব নূর কোথায়?

লিখেছেন অধীতি, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:২৪

আমি ব্লগে আসার পর প্রথম যাদের মন্তব্য পাই এবং যাদেরকে ব্লগে নিয়মিত দেখি তাদের মধ্যে রাজীব নূর অন্যতম। ব্যস্ততার মধ্যে ব্লগে কম আসা হয় তাই খোঁজ-খবর জানিনা। হঠাৎ দু'একদিন ধরে... ...বাকিটুকু পড়ুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বৃষ্টির জন্য নামাজ পড়তে চায়।

লিখেছেন নূর আলম হিরণ, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৩৮



ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী গত বুধবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে বৃষ্টি নামানোর জন্য ইসতিসকার নামাজ পড়বে তার অনুমতি নিতে গিয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এটির অনুমতি দেয়নি, যার জন্য তারা সোশ্যাল... ...বাকিটুকু পড়ুন

=তুমি সুলতান সুলেমান-আমি হুররাম=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ৮:৩৬



©কাজী ফাতেমা ছবি

মন প্রাসাদের রাজা তুমি, রাণী তোমার আমি
সোনার প্রাসাদ নাই বা গড়লে, প্রেমের প্রাসাদ দামী।

হও সুলেমান তুমি আমার , হুররাম আমি হবো
মন হেরেমে সংগোপনে, তুমি আমি রবো।

ছোট্ট প্রাসাদ দেবে... ...বাকিটুকু পড়ুন

×