somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

নবীন বরণ !:#P

০৩ রা সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৩:৪২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :



আমি যখন সামুতে আমার প্রথম লেখা পোস্ট করি তখন প্রথম পাতা কি জানতাম না। ভেবেছিলাম একটি লেখা লিখলেই বুঝি তা পোস্ট হবে সেখানে। প্রথম লেখা পোস্ট করার পর যখন সেখানে নিজের লেখা দেখতাম না, কি যে মন খারাপ লাগতো আর হতাশ লাগতো :( তারপরেও যখন নিজের লেখায় দু একটা মন্তব্য পেতে শুরু করলাম কি সে খুশী । :-B অনেক খুশী লাগতো যখন মন্তব্য পেতাম আর সিনিয়র দের কাছে থেকে উৎসাহ পেতাম (এখনও পাচ্ছি)। সেই উৎসাহকে পুঁজি করেই সামুতে আমার পথচলা !:#P যাক, আজকে আমি আমার নিজের কথা বলবো না, তবে যাদেরকে নিয়ে বলবো আমি নিজেওতো একদিন সেইখানে ছিলাম তাই কিছুটা স্মৃতিচারণ করলাম :P

আমাদের সামু একটা পরিবারের মত। এখানে থাকতে থাকতে একসময় সবাই সবার খুব প্রিয় হয়ে যায়। একদিন দুইদিন কাউকে না দেখলেই সবাই গিয়ে খোঁজ নেই। কেউ যদি অনেকদিন না আসে ব্লগে তখন তাকে নিয়ে পোস্টও দেই। কিন্তু নতুন যারা আসে তারা কেমন ফিল করে তা আমার জানা আছে, অবশ্য সবারই আছে । তবে আমিতো খুব বেশী পুরনো না তাই এই নতুন জায়গায় আসার পর সেই ভয় আর সংকোচ এর অনুভূতি গুলো এখনও তাজা ।

আমি আমার এ পোস্টের মাধ্যমে সামুর নতুন সদস্যদের বরণ করে নিতে চাই ফুলের শুভেচ্ছা দিয়ে !:#P

আসুন আমাদের সামু পরিবারের নতুন কিছু সদস্যদের সাথে পরিচিত হই আর সাথে সাথে তাদের ফুলের শুভেচ্ছা দিয়ে আমাদের সামু পরিবারে বরণ করে নেই ।


১। নাবিলা নিতু- ইনি আমাদের সামু ব্লগের বিউটিশিয়ান আপু নাবিলা আপু :P তাকে ইতোমধ্যে অনেকেই চিনি । আপু রূপচর্চা করতে খুব পছন্দ করেন । আমরা সবাই যখন কাজ করতে করতে আর ব্লগে লিখতে ও পড়তে পড়তে ক্লান্ত হয়ে যাব আর হারিয়ে যাবে আমাদের সৌন্দর্য, নাবিলা আপু তখন আমাদেরকে বিউটি টিপস দিবেন । তবে এখন কিন্তু মেয়েদের মত ছেলেরাও তাদের সৌন্দর্যের ব্যাপারে অনেক সচেতন :|| তাই নাবিলা আপুর ব্লগে সামুর আপু ও ভাইয়া সবাইকে স্বাগতম ।
নাবিলা আপু, হা, সৌন্দর্য নারীর অহংকার, তবে বাহ্যিক সৌন্দর্য সৃষ্টিকর্তার দান। আমরা বরং এটিকে ঘষে মেজে একটু ঠিক ঠাক রাখতে পারি, এইটুকু। তবে আসল সৌন্দর্য হচ্ছে মনের সৌন্দর্য তাই বাহিরের সাথে মনের ভেতরটাও হতে হবে সুন্দর । বাহিরটা যতই সুন্দর হোক মনটা যদি সুন্দর না হয় তবে সে সৌন্দর্য বৃথা ।

৩ সপ্তাহ ২ দিনে আপু পোস্ট করেছে ৬ টি আর ব্লগটি ১৮৪ বার দেখা হয়েছে (এই লেখা লেখার সময় পর্যন্ত)। আমার পাঠকদের নাবিলা আপুর ব্লগ বাড়িতে দাওয়াত দিলাম, আপুর অনুমতি ছাড়াই :P



নাবিলা নিতু

২। নিউজপ্রিন্ট-- ইনি সংবাদপত্র, আই মিন, নিউজপ্রিন্ট । ভাপু নিজেকে একজন নীরব দর্শক হিসেবে পরিচয় দিয়েছেন :P তবে ভাপু, একেবারে নীরব না হয়ে যদি মাঝে মাঝে কিছু বলেন তাহলে খুশী হবো :D ভাপু যে ভালো আছেন এবং আমার মত মনের আনন্দের জন্য লিখেন তা জেনে ভালো লাগলো । আমাদের সবারই উচিত সবকিছুতে আগে নিজের আনন্দ ও ভালোলাগাটা খুজে নেওয়া। আমরা যা কিছুই করবো যদি তাতে আমাদের ভালোলাগা থাকে তাহলে তাঁর ফলাফলটা অনেক বেশী ভালো হয়। আশা করবো ভাপু তাঁর ভালোলাগা থেকে আমাদেরকে নতুন আর সুন্দর লেখা উপহার দিবেন ।

ভাপুর ব্লগের বয়স মাত্র ৫ দিন তবে এই ৫ দিনে ভাইয়া ৫ টি লেখা প্রকাশ করেছেন আর ব্লগটি ভিসিট করা হয়েছে ৩৬ বার (এই লেখা লেখার সময় পর্যন্ত)



নিউজপ্রিন্ট

৩। নাহিদ আহসান- ইনি আমাদের পরিবারের আরও একজন নবীন সদস্য। দুই ঘণ্টায় (গতকালের সময়ে) তিনি একটি লেখা পোস্টও করে ফেলেছেন আর পেয়ে গিয়েছেন ২ টি মন্তব্য যার মধ্যে আরও একজন নবীনও আছেন । নাহিদ ভাইয়া প্রকৃতির রহস্য ভেদ করার চিন্তা ভাবনায় আছেন :P তবে ভাইয়া, পৃথিবীর সবচেয়ে বড় রহস্য হচ্ছে একজন মানুষের মন। কিন্তু ভুলেও সেই রহস্য ভেদ করার চিন্তা ভাবনা করবেন না, তাহলে পাগল হয়ে যাবেন :( ভাইয়া বলেছেন "মিথ্যে হাসির অন্তরালে লুকিয়ে থাকা এক রহস্যময় ব্যক্তিত্ব। রহস্যময়তার এ গভীরতা জানার সামর্থ্য অস্তিত্বহীন। একটু রাগী, প্রবল স্বপ্নবাজ। স্বপ্নদ্রষ্টা। ভালো মানুষ হবার চেষ্টা করে যাচ্ছি।" । ভাইয়া পৃথিবীতে দিন দিন ভালো মানুষের সংখ্যা কমে যাচ্ছে। আপনার ভালো মানুষ হবার চেষ্টা আছে জেনে ভালো লাগলো। আশা করি আপনি সফল হন এবং রাখুন সবার জন্য দৃষ্টান্ত, একজন ভালো মানুষ হিসেবে । কি ভাইয়া, পেরেছিনা আপনাকে সারপ্রাইজ দিতে ? ;)

২ ঘণ্টা ৩৫ মিনিটে ভাইয়ার ব্লগটি দেখা হয়েছে ১৬ বার (এই লেখাটি লেখার সময় পর্যন্ত)



নাহিদ আহসান

৪। তানজিম রিফাত- রিফাত ভাইয়ার ব্লগে বয়স ১ দিন ১৬ ঘণ্টা কিন্তু এরই মধ্যে তিনি ৫ টি লেখা পোস্ট করে ফেলেছেন :|| ভাইয়া আপনার মনে হয় অনেকগুলো লেখা আছে, তাই শুধু মন চায় কখন পোস্ট করবো কখন পোস্ট করবো :P হাহা। আমারও এমন হয় মাঝে মাঝে । তবে যে কোন পথেই ভাইয়া একটু ধীরে চলা ভালো তাতে হোঁচট খাওয়ার সম্ভাবনা থাকেনা । তবে ভাইয়া যেন হোঁচট না খায় এই শুভকামনা ও দোয়া 8-| এখন কিন্তু আর আপনি ভাইয়া অপরিচেয় নন, আমি কিন্তু ইতোমধ্যে আপনাকে সবার সাথে পরিচয় করিয়ে দিয়েছি ;) রিফাত ভাইয়া, "আমার পরিচয়? সে তো বিনিয়োগ বই কিছুই নয়!" আমি না বিষয়টি বুঝিনি :( পরিচয়ের সাথে বিনিয়োগ এর সম্পর্ক কি? রিফাত ভাইয়া, আপনি নিশ্চয় অকস্মাৎ আমার লেখায় আপনার নামটা দেখে চমকে গিয়েছেন ;)

এই ১ দিন ১৬ ঘণ্টায় রিফাত ভাইয়ার ব্লগটি ১১ বার ভিসিট করা হয়েছে (লেখাটি লেখার সময় পর্যন্ত )



তানজিম রিফাত

৫। এডলপ হিটলার- সাবধান সহব্লগারগন ব্লগে কিন্তু হিটলারের আগমন ঘটিয়াছে :P এমনিতেই ব্লগে মাঝে মাঝে যে যুদ্ধ চলে তাতে তো ভয়ই লাগে :|| তাঁর উপর হিটলার ভাপু যদি ব্লগে তাঁর নামটা কে সার্থক করতে চায় তাহলে যে সামুতে প্রথম বিশ্বযুদ্ধ বেধে যাবে তাতে কোন সন্দেহ নেই :P যাই হোক, এসব যুদ্ধে যেন কেউ রক্তাক্ত না হয় এটাই কামনা 8-| হিটলার ভাইয়া দেখলাম তাঁর ব্লগে ১৪ টি লেখা পোস্ট করে রেখেছেন এক সপ্তাহে, কিন্তু মন্তব্য মাত্র ৪ টি । আমার সহব্লগারদের বলছি, নামে হিটলার হলেও ভাপু তাঁর ব্লগে কিছু সুন্দর লেখা পোস্ট করে রেখেছেন। সময় করে প্লিজ লেখাগুলো পড়ে মন্তব্য করবেন । আমি অবশ্য কোন মন্তব্য এখনও করিনি, চমকে দিতে চেয়েছি, অবশ্য যদি এই লেখাটি ভাপুর চোখে পরে :( এডলপ হিটলার ভাপু বলেছেন "সত্যকে কলমের কালিতে দর্পণের ন্যায় প্রলিফলিত করি.." আমরা সেই দিনটির অপেক্ষায় রইলাম যেদিন আপনার কলমের কালিতে সত্য দর্পণের ন্যায় প্রতিফলিত হবে।

১ সপ্তাহ ৬ দিনে ভাপু ১৪ টি লেখা পোস্ট করেছেন এবং ব্লগটি ৬৫ টি বার দেখা হয়েছে (এই লেখাটি লেখার সময় পর্যন্ত)



এডলপ হিটলার

৬। শাহরিয়ার ইসলাম খাঁন- ইনি আমাদের আজকের পর্বের সবচেয়ে নবীন সদস্য । ইনিও রেহাই পেলেন না আমার হাত থেকে :P শাহরিয়ার ইমন ও শাহরিয়ার কবীর ভাইয়ার সাথে আরও একজন শাহরিয়ার যোগ হল B-) ভাইয়া নিজেকে একজন ভালো মানুষ হিসেবে পরিচয় দিয়েছেন। এখন বলতে পারছিনা ভাইয়া আসলে আপনি কেমন মানুষ, তবে আপনার সাথে বন্ধুত্ব করার পর তা বুঝতে পারবো । হা, আমরা সবাই চাই আপনার সাথে বন্ধু হতে 8-|
আমি যখন শাহরিয়ার ইসলাম ভাইয়াকে পেলাম তখন সামুতে তাঁর বয়স মাত্র ৪৩ মিনিট (গতকাল)। তবে এই ৪৩ মিনিটেই তিনি একটি সুন্দর কবিতা পোস্ট করে ফেলেছেন এবং ব্লগটি ২ বার দেখা হয়েছিল (এই লেখাটি লেখার সময় পর্যন্ত)
আমি আমার পাঠকদের ভাইয়ার ব্লগ বাড়ি ঘুরে আসার আমন্ত্রণ জানাচ্ছি, আবারও তার অনুমতি ছাড়াই কিন্তু :P



শাহরিয়ার ইসলাম খাঁন

আমার আজকের লেখায় আমাদের সামু পরিবারের নতুন সদস্যদের জানাই শুভেচ্ছা স্বাগতম । হ্যাপি ব্লগিং ।

নতুনদের জন্য "আপন দেবনাথ" লেখা একটি কবিতা

এসেছে শত পুষ্পের দল
করছি তাদের বরন।
হাতে হাতে শোভা পাবে
তাদের দেওয়া মন ।
বিশাল এই পৃথিবীতে
সৃষ্টি হয়েছে সব,
সেই সৃষ্টির বরনে হচ্ছে কলরব।
প্রতিদিনেই নবীন বাড়বে,
প্রবীন হবে সবাই।
আদর্শকে পুজি করে
থাকব মোরা ভাই-ভাই।
রোগে শোকে কাতর হলে,
সবাই আসবে দলে-দলে
করবে সবই জয়।
আমরা তোমাদের পাশে থাকব,
নেইকো যে আর ভয় ।
----------

(এই লেখাটি লিখতে গিয়ে ব্লগের অনলাইন এ ঢু মেরেছিলাম :|| আর আমার কাছে নতুন লাগে এমন সব ব্লগ বাড়ী ঘুরেছি :P কিছু নতুন পেয়েছি আর পেয়েছি এমন কিছু নিক, ব্লগের যাদের বয়স ৫/৭/ এমন কি ১০ বছর। কারও লেখা আছে কিছু কারও কিছুই নেই :|| এ এক মজার অভিজ্ঞতা । এ সব ব্লগার দের নিয়ে না হয় অন্যদিন লিখবো । তবে তারা যে রকমের সিনিয়র আমার তো ভয় হয় তাদের নিয়ে লিখতে, যদি বকা টকা দেয় । আমিতো আবার নিরীহ প্রাণী এবং বকা খেলে কিন্তু আমার কান্না করে দেওয়ার অভ্যাস আছে :(( )

বি ঃ দ্রঃ নতুনদের বরণ করে নেওয়ার আমার এ অভিযান জারি থাকবে B-) তবে যাদেরকে লেখায় অন্তর্ভুক্ত করতে পারিনি দুঃখ করবেন না। আপনার নামটি আমার চোখে পরেনি তাই :( । হয়তো বা পরের পর্বে আপনার নামটি থাকতেও পারে ;) ইচ্ছে থাকলেও চিরুনি অভিযান চালানো সম্ভব হয়নি :( তাই সব নতুনদের জন্য শুভকামনা )
সর্বশেষ এডিট : ২৫ শে নভেম্বর, ২০১৮ সকাল ১১:৩০
২১টি মন্তব্য ২১টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

আমার প্রফেশনাল জীবনের ত্যাক্ত কথন :(

লিখেছেন সোহানী, ২৮ শে মার্চ, ২০২৪ সকাল ৯:৫৪



আমার প্রফেশনাল জীবন বরাবরেই ভয়াবহ চ্যালেন্জর ছিল। প্রায় প্রতিটা চাকরীতে আমি রীতিমত যুদ্ধ করে গেছি। আমার সেই প্রফেশনাল জীবন নিয়ে বেশ কিছু লিখাও লিখেছিলাম। অনেকদিন পর আবারো এমন কিছু নিয়ে... ...বাকিটুকু পড়ুন

আমি হাসান মাহবুবের তাতিন নই।

লিখেছেন ৎৎৎঘূৎৎ, ২৮ শে মার্চ, ২০২৪ দুপুর ১:৩৩



ছোটবেলা পদার্থবিজ্ঞান বইয়ের ভেতরে করে রাত জেগে তিন গোয়েন্দা পড়তাম। মামনি ভাবতেন ছেলেটা আড়াইটা পর্যন্ত পড়ছে ইদানীং। এতো দিনে পড়ায় মনযোগ এসেছে তাহলে। যেদিন আমি তার থেকে টাকা নিয়ে একটা... ...বাকিটুকু পড়ুন

মুক্তিযোদ্ধাদের বিবিধ গ্রুপে বিভক্ত করার বেকুবী প্রয়াস ( মুমিন, কমিন, জমিন )

লিখেছেন সোনাগাজী, ২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৫:৩০



যাঁরা মুক্তিযদ্ধ করেননি, মুক্তিযোদ্ধাদের নিয়ে লেখা তাঁদের পক্ষে মোটামুটি অসম্ভব কাজ। ১৯৭১ সালের মার্চে, কৃষকের যেই ছেলেটি কলেজ, ইউনিভার্সিতে পড়ছিলো, কিংবা চাষ নিয়ে ব্যস্ত ছিলো, সেই ছেলেটি... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। সাংঘাতিক উস্কানি মুলক আচরন

লিখেছেন শাহ আজিজ, ২৮ শে মার্চ, ২০২৪ সন্ধ্যা ৭:০৪



কি সাঙ্ঘাতিক উস্কানিমুলক আচরন আমাদের রাষ্ট্রের প্রধানমন্ত্রীর । নাহ আমি তার এই আচরনে ক্ষুব্ধ । ...বাকিটুকু পড়ুন

একটি ছবি ব্লগ ও ছবির মতো সুন্দর চট্টগ্রাম।

লিখেছেন মোহাম্মদ গোফরান, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ৮:৩৮


এটি উন্নত বিশ্বের কোন দেশ বা কোন বিদেশী মেয়ের ছবি নয় - ছবিতে চট্টগ্রামের কাপ্তাই সংলগ্ন রাঙামাটির পাহাড়ি প্রকৃতির একটি ছবি।

ব্লগার চাঁদগাজী আমাকে মাঝে মাঝে বলেন চট্টগ্রাম ও... ...বাকিটুকু পড়ুন

×