somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

♣♣ সামু বিশ্বকাপ ফুটবল রঙ্গ ২০১৪ ♣♣ জাফরুল্লাহ শরাফত ফিচারিং B-) B-)

০৭ ই জুলাই, ২০১৪ রাত ২:২৫
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :



সুধী দর্শকমন্ডলী, রিও'র এক নম্বর জাতীয় স্টেডিয়াম থেকে 'সামু এফএম ৯৯.৯' রেডিওর পক্ষ থেকে আপনাদের স্বাগত জানাচ্ছি আমি চৌ. জাফরুল্লা শরাফত । আজকের বিশ্বকাপ ফাইনাল ম্যাচে মোকাবেলা করবে চিরপ্রতিদ্বন্দ্বী এশিয়ার দুই ফুটবল পরাশক্তি ব্রাআআজিলল আর আর্জেন্টিনা !!

আজকের খেলায় ধারাবর্ণনায় আমার সাথে থাকবেন একদল ফুটবলবোদ্ধা অতিথি ।

আমাদের আজকের অতিথি, বাংলা বোলগিংয়ের একঝাঁক উজ্বল নক্ষত্র, জীবন্ত কিংবদন্তী, ব্লগিং ফুটবলের জ্বাজল্যমান তারকা, সবার জন্য অনুকরনীয় উদাহরন, যাদের পদচারনায় বাংলা ইন্টারনেট বিশ্বে উদ্ভাসিত হয়েছে, যারা না থাকলে আজকের বিশ্বকাপ ফুটবল স্বয়ংসম্পূর্ণ হতো না, যাদের অবদান ফুটবলে বাংলাদেশের ইন্টারনেটকে নিয়ে গেছে এক অসাধারণ উচ্চতায়, যাদের আত্মত্যাগ আমাদের কাছে চিরস্মরনীয় হয়ে থাকবে, যারা আজকের ব্লগারদের কাছে অভিভাবক, সেই সব জীবন্ত কিংবদন্তি, যারা সেই দমকা হাওয়া বাংলাদেশের ফুটবলের জন্য, তারা সেই সব বোলগার আজ আমাদের মাঝে উপস্থিত ।

মাঠে প্র-চু-র প্র-চু-র দর্শক । কিছুক্ষনের মাঝেই খেলা শুরু হবে । দুই দল প্লেয়ার মাঠে সারিবদ্ধভাবে দাঁড়িয়েছে 'আমার সোনার বাংলা, আমি তোমায় ভালবাসি' বলে তাদের জাতীয় সঙ্গীত গাইবে বলে । খেলার এই অবস্থায় আমরা কথা বলছি ব্রাজিলের বডিগার্ড খ্যাত বোলগার নিমচাঁদের সংগে ।

-নিমচাঁদ, আজকের এই উত্তেজনাপূর্ণ ফাইনাল খেলা নিয়ে আপনার অনুভূতি কি?
নিমচাঁদ- অনুভূতির কথা শুনেই মুন্নি বদনাম.. যাউজ্ঞা, কইলে কইবেন যে হাজী সাবের মুখ খারাপ! জাফরুল্লা ভাই, আপনার মত সেলিব্রেটি তারকার সাথে ধারাভাষ্য দিতে পেরে আমার ব্রাজিল সাপোর্ট আজ ধইন্যা । তবে টেনশনে পুরা গ্যালারি জুড়ে একটা গুমোট আবহাওয়া..
জা শরাফত- ধন্যবাদ নিমচাঁদ, রিও'র আজকের আবহাওয়া খুব সুন্দর । মেঘমুক্ত মাঠ, কর্দমাক্ত আকাশ, মাঠের উপর দিয়ে গুরিগুরি বৃষ্টি বয়ে যেতে পারে ।
নিমচাঁদ- আজকের উজ্জীবিত ব্রাজিল হুগো হার্জেন্টিনাকে তাপস পাল বানিয়ে দিবে..
জা শরাফত- হ্যাঁ নিমচাঁদ, ঢাকার মাঠে তাপস পালের সেই অসাধারণ ফুটবল প্রতিভার কথা ভুলার নয় ।
নিমচাঁদ- কি কমু দুষ্কের কথা ভাই, আমার নিজের বাসায় দুই হার্জেন্টাইন সাপোর্টার! যাউজ্ঞা, রেফারি টস করতে আইবার লাগছে ।
জা শরাফত- আজকের ফাইনাল ম্যাচের রেফারি, সেই রেফারি যার কাঁধে আজকের ফাইনালের জোয়াল, সেই রেফারি এইমাত্র তার আন্ডারওয়্যার হাতে নিয়ে দুই হাত দিয়ে টস করলেন..
নিমচাঁদ- হুঁহুঁ, ম্যালফাংশন হয়া গেল জাফরুল্লা ভাই,,
জা শরাফত- গ্যালারি জুড়ে দর্শকের মাঝে বিপুল উত্তেজনা । ব্রাজিলের হলুদ পতাকায় পুরো স্টেডিয়াম সাদাকালো বর্ণ ধারণ করেছে । আজকের উত্তেজনাপূর্ণ ফাইনালে ব্রাজিল পরাজিত হলে পূর্ণ দুই পয়েন্ট অর্জন করবে । খেলার এই অবস্থায় ধারাভাষ্যে যোগ দিচ্ছেন হাসান মাহবুব ।

হাসান মাহবুব- ধন্যবাদ জাফরুল্লা ভাই । আজকের এই ঐতিহাসিক ফাইনালে চরম প্রতিদ্বন্দ্বীতার পাশাপাশি সৌন্দর্যমন্ডিত ফুটবল আশা করছি । তবে শেষমেষ দুই দলের মাঝে ব্যবধান গড়ে দিবে মেসি । মেসির দিকে তাকিয়ে আছে পুরো বিশ্ব । ভামোস মেসি, ভামোস আর্জেন্টিনা ।
জা শরাফত- আমাদের সকলের আশা-আকাঙ্খা, কামনা-যাতনা, বাসনা-লালসা সবই কিন্তু ঘিরে আছে সেই মেসিকে ঘিরে ।
হাসান মাহবুব- রেফারি বাঁশি বাজানোর সাথে সাথে খেলা শুরু হয়ে গেল । ফ্রেড ব্যাকপাস করে বল পাঠিয়ে দিলেন দানি আলভেজের পায়ে ।
জা শরাফত- বল পায়ে ছুটে আসছেন ব্রাজিলের তারকাখচিত ডিফেন্ডার দানি আলফাজ । বল হাতে তার মত ভয়ানক বোলার আমি কিন্তু খুবই কম দেখেছি । হাসান, আজকে কিন্তু যে কোন কিছু ঘটে যেতে পারে !
হাসান মাহবুব- মাঝমাঠে তিনজন ব্রাজিলিয়ান নিজেদের মাঝে পাসিংয়ের পর বল এখন উইংয়ে দাঁড়িয়ে থাকা অস্কারের পায়ে । অস্কার দুজনকে কাটিয়ে বল মারলেন সোজা..
জা শরাফত- দৃষ্টিনন্দন মার, চোখ চেয়ে দেখার মত শট! স্কয়ার কাট করে অস্কার বল পাঠিয়ে দিলেন গোলবারের উপর দিয়ে সোজা গ্যালারিতে । খেলার এই উত্তেজনার মুহূর্তে ধারাভাষ্যে পরিবর্তন, আসছেন কাল্পনিক_ভালোবাসা..

কাল্পনিক_ভালোবাসা- ধন্যবাদ জাফরুল্লা ষাড়, আজকের দুই দলের খেলায় প্রচুর গতি । গতিময় দারুণ একটা বিশ্বকাপ ফাইনালের স্বাক্ষী হতে চলেছি আমরা । তবে গতির দৌড়ে এখন পর্যন্ত আর্জেন্টিনার প্লেয়াররাই বেশি এগিয়ে আছে, কি বলেন জাফরুল্লা ষাড়?
জা শরাফত- হ্যাঁ কাল্পনিক, আজকে দুই দল প্লেয়ারের ব্যাটেই প্রচুর রান আছে । মেসির পাস থেকে হিগুয়েনের শট! না, মাঠ চলে গেল বলের বাইরে! দুঃখিত দর্শকমন্ডলি, আমি আবেগে একটু বেশি আপ্লুত হয়ে গিয়েছিলাম । বল চলে গেল সীমানার বাইরে..
কাল্পনিক_ভালোবাসা- এই যে দুই দলের প্লেয়াররা সারা মাঠ জুড়ে অবিরাম দৌড়াচ্ছেন, তাদের এই গতির পেছনে কি আপনার মনে হয় না গরম তেহারীর ভূমিকা আছে? মানে এই তীব্র গরমে কাউকে পুরান ঢাকার গরম তেহারী খাইয়ে মাঠে নামিয়ে দিলে দৌড়ানো ছাড়া তাদের আর কোন উপায় আছে!!
জা শরাফত- মেসির দারুণ ড্রিবলিং থেকে বল এখন ম্যারাডোনার জামাই খ্যাত আগুয়েরার পায়ে । দারুন শট, সবুজ ঘাসে চুমু খেতে খেতে কিপারকে ফাঁকি দিয়ে বল চলে গেল সীমানার বাইরে । খেলার এই অবস্থায় আবারো ধারাভাষ্যে পরিবর্তন, আসছেন কান্ডারি অথর্ব ।

কান্ডারি অথর্ব- জাফরুল্লা ছার, মাইন্ড খাইলাম! আপনি এতোবার মেসির নাম উচ্চারণ করলেন, কিন্তু একবারও নেইমারের কথা বললেন না! আমার মনে হয় নেইমারের ইঞ্চিতে ইঞ্চিতে ফুটবল মিশে আছে । মিস ইউ নেইমার!
জা শরাফত- না না কান্ডারি অথর্ব, আমার মনে হয় নেইমারের লোমে লোমে ফুটবল মিশে আছে !
কান্ডারি অথর্ব- ছার, আপনার ধারভাষ্য শুনে মনে হয় আপনি আর্জেন্টিনার সাপোর্টাের! আপনি আমাদের দলে চলে আসেন । সৌন্দর্য্যময় ফুটবল মানেই ব্রাজিল !
জা শরাফত- ফুটবল গৌরবময় অনিশ্চয়তার খেলা । এখানে যে কেউ হারতে পারে । এইমাত্র রেফারি খেলার অর্ধ বিরতির বাঁশি বাজালেন । গোলবিহীন খুব ধীর এবং নিষ্ফলা একটা সেশন শেষ হলো । তবে বিরক্তিকর নয়, যথেষ্ট গতি আর আনন্দ ছিল..

************[এখানেইহরদম ফুটবল বিরতি]************

জা শরাফত- বিরতির পর আবার আপনাদের মাঝে ফিরে এসেছি রিও'র এক নম্বর জাতীয় স্টেডিয়ামে । আমার সাথে মাইক্রোফোন হাতে ধারাভাষ্যে আছেন আরজুপনি আর অপর্ণা মম্ময় ।

আরজুপনি- জাফরুল্লা ভাই, একটা ব্যক্তিগত প্রশ্ন করি । আপনি বিরক্ত হোন কখন ?
জা শরাফত- রাত বারোটায় যখন কেউ ফোন করে বলে কাল খেলা আছে । আরে ভাই বুঝেনিতো, একটা প্রিপারেশনের ব্যাপার আছে না কি!
অপর্ণা মম্ময়- জাফরুল্লা ভাই, একটা কথা না বলে পারছি না! আপনার উইগটা এত্তগুলা সুইট! একটু ছুঁয়ে দেখি...
জা শরাফত- দুষ্টু বালিকা, এখন দুষ্টুমির সময় নয় । কোটি কোটি দর্শক আমাদের খেলা দেখছে..
অপর্ণা মম্ময়- খেলাতো রেডিওতে অন এয়ার হচ্ছে, কেউ তো দেখছে না! আমরা আমরাই তো!!
আরজুপনি- সত্যি জাফরুল্লা ভাই, আপনার উইগটা দেখলেই বিস্ময় জাগে । যদিও জানি, ওটার নিচে যা আছে তা মোটেই সুদৃশ্য কোনকিছু নয় । আর তাছাড়া আমি আবার বল্ড হেড একটুও দেখতে পারি না..
জা শরাফত- দারুণ হেড! আলফাজ চমৎকারভাবে দুজনকে কাটিয়ে সুন্দরভাবে বারে হেড করলেন । কিন্তু না, ভুল পাস! খেলার এই উত্তেজনাকর পরিস্থিতিতে ধারাভাষ্যে আসছেন সোনাবীজ ও ধুলোবালিছাই..

সোনাবীজ- জাফরুল্লা ভাই, দ্বিতীয় অর্ধে এসে যেন মেসিকে খুঁজে পাচ্ছি না!
জা শরাফত- মেসি ভালো খেলছেন । কিন্তু আজ কেন যেন ব্যাটে বলে হচ্ছে না ।
সোনাবীজ- একটা ব্যাপার খেয়াল করেছেন, রেফারি কি আজকে ফিফার টাকা খেয়ে নেমেছে নাকি!
জা শরাফত- রেফারি কিন্তু আসলে মোটেই পক্ষপাতদুষ্ট নন, তবে এই লোকটা আসলেই ফালতু!
সোনাবীজ- ভাই, মেয়েদের আপনার কেমন লাগে? এই যে ব্রাজিলের স্যুইট স্বল্পবসনা মুক্তবক্ষা সাম্বা নৃত্যরত ললনারা, আমার ইচ্ছে হচ্ছে এখনই একটা কবিতা লিখে ফেলি...
জা শরাফত- গোলমুখে হাল্কের বাল্কি শট! কিন্তু না, বল ছুটে গেল আকাশের দিকে । এত উঁচুতে গেল যে, উপরে কোন বিমান থাকলে যাত্রীরা আহত হতে পারতেন!! খেলার উত্তেজনার শেষ মুহূর্তে আমাদের সাথে মোবাইলফোন হাতে যোগ দিচ্ছেন স্বপ্নবাজ অভি...

স্বপ্নবাজ অভি- ধন্যবাদ স্যার । ফাউউউললল... মেসিকে খুব বাজে ভাবে ফাউল করা হয়েছে । এরা কি ফুটবল খেলতে আসছে নাকি হাডুডু! এটা অন্যায় । এখনই ঐ প্লেয়ারকে লালকার্ড দেখিয়ে মাঠ থেকে বহিষ্কার করা হোক!
জা শরাফত- ফুটবলে এই ধরণের ফাউলে কখনো কখনো কিছু ইনজুরি হয় । কেউ কেউ মারাও গেছেন । তবে কখনোই গুরুতর কিছু ঘটে না ।
স্বপ্নবাজ অভি- খেলা শেষ পর্যন্ত মনে হয় টাইব্রেকারের দিকে যাচ্ছে । মেসিকে ফাউল না করা হলে..
জা শরাফত- গোওওওওওওওওললললললল......
স্বপ্নবাজ অভি- কে গোল দিল বুঝলামনা !
সমস্বরে সব ধারাভাষ্যকার- কোন দল গোল দিল, কে গোল খেল..
জা শরাফত- []২*()>>>>>()*২[]



বাংলা স্পোর্টস্ফিয়ারের মোস্ট পপুলার কমেন্টেটর, আমাদের সবার প্রিয় ধারাভাষ্যকার চৌধুরী জাফরউল্লাহ শরাফত ভাই, আপনি কখনোই থামবেন না যেন ! উই লাভ ইউ ভেরি মাচ !!

কৃতজ্ঞতাঃ অন্তর্জাল এবং আশরাফুল ইসলাম দূর্জয় ।
সর্বশেষ এডিট : ০৭ ই জুলাই, ২০১৪ রাত ৯:৪৪
৮৪টি মন্তব্য ৮৩টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

প্রতি মাসে সামু-ব্লগে ভিজিটর কত? মার্চ ২০২৪ Update

লিখেছেন জে.এস. সাব্বির, ১৯ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:০৮

মার্চ ২০২৪ সালে আমাদের প্রিয় সামু ব্লগে ভিজিটর সংখ্যা কত ছিল? জানতে হলে চোখ রাখুন-

গত ৬ মাসের মধ্যে সবচেয়ে বেশি ভিউ ছিল জানুয়ারি মাসে। ওই মাসে সর্বমোট ভিজিট ছিল ১৬... ...বাকিটুকু পড়ুন

প্রোএক্টিভিটি এবং কম্পাউন্ড ইফেক্ট: আমার গুরুত্বপূর্ণ দুইটি শিক্ষা

লিখেছেন মাহদী হাসান শিহাব, ১৯ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:১১



আমার গুরুত্বপূর্ন দুইটা লার্নিং শেয়ার করি। এই দুইটা টুল মাথায় রাখলে দৈনন্দিন কাজ করা অনেক সহজ হয়। টুল দুইটা কাজ করতে ও কাজ শেষ করতে ম্যাজিক হিসাবে কাজ করে।

এক.

স্টিফেন কোভের... ...বাকিটুকু পড়ুন

প্রসঙ্গ রূপান্তরঃ ট্রান্সজেন্ডার, সমকামিতা এবং যৌনতা বিষয়ক কিছু আবশ্যিক আলাপ

লিখেছেন সায়েমার ব্লগ, ১৯ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:২৩

প্রসঙ্গ রূপান্তরঃ
ট্রান্সজেন্ডার, সমকামিতা এবং যৌনতা বিষয়ক কিছু আবশ্যিক আলাপ

১।
যৌন প্রাকৃতিক, জেন্ডার নয়।জেন্ডার মানুষের সৃষ্টি (social, cultural construction)। যৌনকে বিভিন্ন সমাজ বিভিন্ন সময়ে যেভাবে ডিল করে, তাঁকে ঘিরে... ...বাকিটুকু পড়ুন

ইরান-ইজরায়েল দ্বৈরথঃ পানি কতোদূর গড়াবে??

লিখেছেন ভুয়া মফিজ, ১৯ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:২৬



সারা বিশ্বের খবরাখবর যারা রাখে, তাদের সবাই মোটামুটি জানে যে গত পহেলা এপ্রিল ইজরায়েল ইরানকে ''এপ্রিল ফুল'' দিবসের উপহার দেয়ার নিমিত্তে সিরিয়ায় অবস্থিত ইরানের কনস্যুলেট ভবনে বিমান হামলা চালায়।... ...বাকিটুকু পড়ুন

স্মৃতির ঝলক: প্রাকৃতিক সৌন্দর্যের অনুভূতি এবং মনের শান্তির খোঁজে

লিখেছেন নাহল তরকারি, ২০ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১:০১



সরল প্রাকৃতিক সৌন্দর্যের সংমিশ্রণে একটি ঘূর্ণায়মান পথ জুড়ে ঘুরে বেড়ানোর অবস্থানে আমি খুব শান্তি অনুভব করি। নদীর জল ছুঁয়ে পথ ধরে হাঁটতে হাঁটতে নৈসর্গিক সৌন্দর্যের সঙ্গে এক আন্তরিক সংযোগ অনুভব... ...বাকিটুকু পড়ুন

×