somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

They are either extremely smart OR extremely ignorant

১৩ ই জুলাই, ২০১৭ বিকাল ৪:৪১
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

They are either extremely smart OR extremely ignorant - এটা একটা বইয়ের নাম - যা, যে কেউ নীচের লিংক থেকে বিনা পয়সায় ডাউনলোড করে পড়তে পারবেন, ইনশা'আল্লাহ্:

view this link


যারা বিশ্বাসী, যারা নিঃসঙ্কোচে নিজেকে মুসলিম বলে পরিচয় দিতে গর্ববোধ করেন - নাস্তিক ও অবিশ্বাসীদের গায়ে পড়ে বাক-বিতন্ডার মুখে তাদেরকে অনুপ্রাণিত করার জন্য এটা একটা অত্যন্ত সুন্দর সংগ্রহ।

যারা দুর্বলচিত্ত মুসলিম, তারাও এই বই থেকে সামনে চলার শক্তি লাভ করবেন ইনশা'আল্লাহ্ - যখন তারা দেখবেন যে, তাদের নাজেহাল করতে চাওয়া নাস্তিকদের চেয়ে শত-সহস্রগুণে smart - এক কালের ইহুদী, খৃষ্টান বা অবিশ্বাসীরা নিজেদের ইসলামে দাখিল করে কত গর্বিত ও কৃতার্থ বোধ করছেন!

নাস্তিক-কাফির-মুশরিকরাও [এখানে একটু ব্যাখ্যা প্রয়োজন: কাফির বা মুশরিক কোন গালি নয় - বরং আল্লাহয় বিশ্বাসের নিরিখে "মুসলিম" অভিব্যক্তির মতই, কারো religious status] পড়ে দেখতে পারেন - কিসে ঐ সকল মেধাসম্পন্ন, গোটা-পৃথিবী-দেখামানুষদের "সেকেলে" ইসলামর ছায়াতলে নিয়ে আসলো?!

উদাহরণ দিতে আমি এখানে এদের কেবল একজনের কথাই একটু আলোচনা করবো - প্রথমেই যাঁর নাম রয়েছে:

Murad Wilfried Hofmann

জার্মান ল' নিয়ে মিউনিখ বিশ্ববিদ্যালয় পড়াশোনা করেন এবং ১৯৫৭ সালে সেখান থেকে PhD লাভ করেন।
আমেরিকান ল' নিয়ে পড়াশোনার পথ ধরে Harvard Law School থেকে 1960সালে Masters করেন।

১৯৬১-১৯৯৪ সময়টাতে তিনি জার্মানীর ফরেন সার্ভিসে কাজ করেন এবং সেখানে নিউক্লিয়ার ডিফেন্সের ব্যাপারে তাঁকে বিশেষজ্ঞ মনে করা হতো! ১৯৮৩ - ১৯৮৭ সময়টা ব্রাসেল্সে ন্যাটোতে কাজ করেন Director of Information হিসেবে। এছাড়া আলজেরিয়া ও মরোক্কতে জার্মান রাষ্ট্রদূত হিসেবে কাজ করেন যথাক্রমে ১৯৮৭-১৯৯০ এবং ১৯৯০-১৯৯৪ সময়কালে।
১৯৮০ সালে তিনি ইসলাম গ্রহণ করেন!

এই তথ্যগুলো তাদের জন্য, যারা, পার্থিব পদমর্যাদা ও ডিগ্রী দিয়ে মানুষকে বিচার কর থাকেন - যেন তারা বোঝেন যে, এই বইয়ে (অর্থাৎ, They are either extremely smart OR extremely ignorant- এই বইয়ে) যাদের কথা আলোচনা করা হয়েছে - তাঁরা রাস্তার কোন Tom, Dick বা Harry নন। আমার কাছে অবশ্য সে সব বিচার্য্য নয়। আমার জন্য এটুকুই যথেষ্ট যে, তিনি একজন মুসলিম - যিনি মুসলিম হয়ে প্রতিনিয়ত আল্লাহর কাছে শুকরিয়া আদায় করেন তাকে Eternal Fire থেকে বাঁচানোর জন্য - একজন মুসলিম ভেবে নিজেকে ধন্য মনে করেন !

সর্বশেষ এডিট : ১৩ ই জুলাই, ২০১৭ বিকাল ৪:৪২
৪টি মন্তব্য ৩টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

=তুমি সুলতান সুলেমান-আমি হুররাম=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ৮:৩৬



©কাজী ফাতেমা ছবি

মন প্রাসাদের রাজা তুমি, রাণী তোমার আমি
সোনার প্রাসাদ নাই বা গড়লে, প্রেমের প্রাসাদ দামী।

হও সুলেমান তুমি আমার , হুররাম আমি হবো
মন হেরেমে সংগোপনে, তুমি আমি রবো।

ছোট্ট প্রাসাদ দেবে... ...বাকিটুকু পড়ুন

মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:০২



ইউটিউব হুজুর বললেন, মৃত্যুর আগে ইবলিশ ঈমান নিয়ে টানাটানি করে। তখন নাকি নিজ যোগ্যতায় ঈমান রক্ষা করতে হয়। আল্লাহ নাকি তখন মুমিনের সহায়তায় এগিয়ে আসেন না। তাই শুনে... ...বাকিটুকু পড়ুন

মহিলা আম্পায়ার, কিছু খেলোয়ারদের নারী বিদ্বেষী মনোভাব লুকানো যায় নি

লিখেছেন হাসান কালবৈশাখী, ২৯ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:০৯



গত বৃহস্পতিবার ২৫ এপ্রিল প্রাইম ব্যাংক ও মোহামেডানের ম্যাচে আম্পায়ার হিসেবে ছিলেন সাথিরা জাকির জেসি। অভিযোগ উঠেছে, লিগে দুইয়ে থাকা মোহামেডান ও পাঁচে থাকা প্রাইমের মধ্যকার ম্যাচে নারী আম্পায়ার... ...বাকিটুকু পড়ুন

জানা আপুর আপডেট

লিখেছেন আরাফআহনাফ, ২৯ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:৫৭

জানা আপুর কোন আপডেট পাচ্ছি না অনেকদিন!
কেমন আছেন তিনি - জানলে কেউ কী জানবেন -প্লিজ?
প্রিয় আপুর জন্য অজস্র শুভ কামনা।



বি:দ্র:
নেটে খুঁজে পেলাম এই লিন্ক টা - সবার প্রোফাইল... ...বাকিটুকু পড়ুন

বন্ধুর বউ কে শাড়ি উপহার দিলেন ব্যারিস্টার সুমন। বাটার প্লাই এফেক্ট এর সুন্দর উদাহারন।

লিখেছেন নাহল তরকারি, ২৯ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:০৭



এক দেশে ছিলো এক ছেলে। তিনি ছিলেন ব্যারিস্টার। তার নাম ব্যারিস্টার সুমন। তিনি একজন সম্মানিত আইনসভার সদস্য। তিনি সরকার কতৃক কিছু শাড়ি পায়, তার জনগণের মাঝে বিলি করার জন্য।... ...বাকিটুকু পড়ুন

×