somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

সামহোয়ারইন-প্রোফাইলস! সামহোয়্যারইনের ব্লগারদের মজার এবং অন্যান্য যত ব্যানার আর প্রোফাইল লেখা... :-B

০৫ ই অক্টোবর, ২০০৯ সকাল ১০:৩২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

মনটা যদি খারাপ থাকে আমার এই সংকলনটা প্রথম থেকে পড়া আরম্ভ করেন দেখবেন মন ভাল হয়ে যাবে... আমি নিশ্চিত
বিভিন্ন ব্লগারদের ব্লগ যখন পড়ি তখন তাদের ব্লগের ব্যনার আর প্রোফাইল লেখা গুলোর দিকে চোখ চলে যায়। মজার আর দারুন সব লেখা দেখি সেখানে। ব্লগাররা মূলত: সংক্ষিপ্ত আকারে নিজের চিন্তাধারা সেখানে প্রকাশ করেন বলে আমার মনে হয়। সামুর কিছু ব্লগারের সেইসব লেখা নিয়ে আমার এই লেখাটা সাজিয়েছি । ব্রাকেটের মন্তব্যগুলো আমার এবং ইমোগুলোও আমার যোগ করা। ব্লগারের যে কথাগুলো আমার দৃষ্টিতে ইন্টারেস্টিং মনে হয়েছে সেগুলো বোল্ড করে দিয়েছি।

কারও কোন অবজেকশন থাকলে বলবেন, ডিলিট করে দেয়া হবে তার লেখাগুলো। অনেকেরটা বাকি পড়েছে সেগুলো ধীরে আপডেটের আশা রাখি, আওয়াজ দিতে থাকেন।

অক্ষর লিখেছেন :
ব্যনার : I am not a complete fool. Some parts have been lost ............
প্রোফাইল : আমি যখন বড় বিপদে পরি তখন মানিব্যাগ থিকা বউয়ের ছবি বাইর করি আর ভাবি...
এর থিকা বড় বিপদ আর কি হৈতে পারে
(=p~)

নষ্ট গিটার লিখেছেন-
তার ছেড়া
দেশি ঝাঝ। পাক্কা চুরি করা বিদেশী মগজ। হালা আমি বাঙ্গালী।

রনি রাজশাহী লিখেছেন :
আমার পাগলা মাউসরে, কৈ থাইক্যা কৈ লইয়া যাস

'বোহেমিয়ান কথকথা'প্রোফাইলে লিখেছেন : চোখের নিচে পড়ে কালি শুধু তোমার চিন্তাতেই!// আমরা দুজন স্বর্গ বানাই গাছের তলে, পান্তাতেই!

'অদ্ভুত' তার
প্রোফাইলে লিখেছেন : আজকাল রোবটও ব্লগ লেখে ... এটা তারই নমুনা

'সামী মিয়াদাদ' লিখেছেন :
না লিখতে লিখতে নিজেকে আজ বড়ো অচেনা লাগে। বোদলেয়ারের অচেনা মানুষের মতো দেশ-কাল-কবিতা সবিকছুর উর্দ্ধে বসবাসরত। তাই নিরন্তর অপেক্ষায় আছি; আজ, আগামীকাল অথবা শতবর্ষ পরে আমার না লেখা কবিতাগুলি রচিত হবে কোন এক উন্মাদ উজবুকের দ্বারা....
/:)
'শারফুদ্দীন হোছাইন' লিখেছেন :
ব্যনার : অভদ্র ছেলের ব্লগ
প্রোফাইল : লোল সাহিত্য চর্চার অপরাধে শতবারের মৃত আমি আবারো জীবিত!


'দ্বিধা' লিখেছেন :
ব্যনার : রনি
প্রোফাইল : আমি মানুষ না...আমি ক্রেজি ফ্রগ...


'অলস ছেলে' লিখেছেন তার আলসামির কথা :
হুমম. ঘুম থেকে উঠা অনেক কষ্ট
একসময় সপ্তাহের সেরা দিন ছিল শুক্রবার, এখন হল রবিবার। ঘুম আর ঘুম। বাকি দিনগুলো কাটাতে খুব কষ্ট হয়।

'মরমী কবি 'র ব্যনার দেখেই আমার ভিমড়ী খাওয়ার জোগাড় হয়েছিল। লেখা :
Devil's Den
A Poet,Writer and Journalist
প্রোফাইলে লিখেছেন : আমি মরমী কবি ছিলাম। এখন আর নই। আমি এখন একজন ডেভিল পোয়েট। বাংলায় শয়তান কবি। পাগলামো আমার পোষাক। অনৈতিকতা আমার নীতি। অদৃশ্যকে আমি দৃশ্যমান করি। শব্দহীনতায় শব্দ দান করি। আমি স্থানহীনতায় স্থান তৈরী করি।
আমি কোন তর্কে জড়িত হইনা। যুদ্ধ শুরু হইয়ার আগেই পরাজয় বরন করি। শূণ্যতায় বাসবাস ভালবাসি। আমি ছাড়া জগতের সবাই সত্যবাদী। আমি ছাড়া জগতের সবাই সঠিক।

ক্লান্ত |-)' আব্দুল্লাহ আল মনসুর' লিখেছেন : ঘুনে খাওয়া হৃদয়টাকে নিয়ে চলতে চলতে আজকাল খুব ক্লান্ত লাগে নিজেকে..

'শয়তানের' ব্যনারে জনগুরুত্বপুর্ন উপদেশ =p~ :
একজন ভালো শয়তান
আয়োডিন স্বল্পতায় ভোগা সবাই মোল্লার লবন খান !!

'কাব্যের' ব্যনার : মন হইলো এক আজীব চিজ্, একে ভালো রাখতে চাইলেও ইহা ভালো থাকতে চায়না।
প্রোফাইল :মাঝে মাঝে ভাবি,জীবনের সব দুঃখ,কষ্টগুলোকে,যদি বস্তাবন্দী করে মুক্তিবেগে (Escape velocity) নিক্ষেপ করতে পারতাম!


'হোমিওপ্যাথ' তার ব্যনারে কমান্ড করেছেন B-) :
বুক টান টান করে দঁাড়া

'নুশেরা' ম্যডামের ব্যনারে লেখা : 'ভুলে যাবার ক্ষমতা পর্বতপ্রমাণ হওয়া চাই!'

'জেরী' তার প্রোফাইলে নিদেনপক্ষে একটা মাইনাস দিতে আহবান জানাইছে :
"কাউকে ব্লক করা হবেনা। যার ভালো লাগে মন্তব্য করবেন.....না লাগলে নিদেনপক্ষে মাইনাস দিয়ে চলে যাবেন"

'বাগসবানি' লিখেছেন :
প্রোফাইল : No One Cares :(

'গোয়েবলস' শুন্যস্হান পূরণ করতে দিয়েছেন পাঠককে :
মানুষ মরে গেলে পচে যায়,বেঁচে থাকলে (?)


'বিডি আইডল' (উরফে Dr. Karl Menninger) প্রোফাইলে লিখেছেন : Love cures people - both the ones who give it and the ones who receive it--Dr. Karl Menninger; উরফে বিডিআইডল

নাফিস ইফতেখার' লিখেছেন :
I'll make him an offer he can't refuse
'নাফিস ইফতেখারের' প্রশ্ন :
আমার হাসি তোমাদের হাসায়, আমার কান্না তোমাদের কাঁদায়......কিন্তু আমার ভাবনা কেন তোমাদের ভাবায় না

'ওরাকল' দৈববানীর মত লিখেছেন :
we decide our sorrows and happiness long before we experienced it

'ফিউশন ফাইভ' লিখেছেন :
দেয়ার ইজ নো আর্মি, দ্যান আই অ্যাম দ্য অলটারনেটিভ, আ ওয়ান ম্যান আর্মি!

'লেখাজোকা শামীম' চাষাবাদে ব্যস্ত :
তার ব্যনার : জীবন বুনে স্বপ্ন বানাই মানবজমিনে অনেক চাষ চাই
তার বিশাল প্রোফাইলের কিছু অংশ : স্বপ্ন দেখি, স্বপ্ন দেখাতে চাই। তাই চারপাশে যা ঘটে তা ধরে রাখতে চাই কালো অক্ষরে। কালো অক্ষরে রক্তমাংসের মানুষ নিয়ে লীলাখেলা করতে ভালো লাগে। ভালো লাগে তাদের সাথে ইঁদুর বিড়াল খেলতে। চলুক এ খেলা শেষ মুহূর্ত পর্যন্ত।

গৌতম রায়ের ব্যনারে লেখা :
আদর্শটাকে আপাতত তালাবন্ধ করে রেখেছি

একরামুল হক শামীম লিখেছেন : যুদ্ধাপরাধীদের বিচার চাই। আন্দোলন চলবে, সবখানে সব অবস্থায়, বিচার হতেই হবে। আজ বিচার হয়নি তাই বলে আগামীকাল হবে না এমনটা নয়! .........................................................

তৃষ্ণার্তের ব্যনার লেখা পড়লে বোঝা যায় উনি সত্যিই তৃষ্ণার্ত :
ক্লান্ত পথিকের অবসর
জীবনের দীর্ঘ পথ অনেকটা পেরিয়ে এসে আমি একজন ক্লান্ত পথিক, তবে অবসর খুবই কম। তাই ইচ্ছে থাকলেও লেখা হয় না তেমন একটা।

|জনারন্যে নিসংঙগ পথিক| লিখেছেন :
সবকিছুতেই নির্মোক থাকছি, সবকিছুই ইদানীং অর্থহীন মনে হয়; নিজের এই নেতিবাচক প্রবণতায় নিজেই লজ্জিত ।:(

শু'ন্য মানব' লিখেছেন: পৃথিবীর নির্মমতায় এ মহাশূন্যে একা,দিকভ্রান্ত,আমি শূন্য মানব

'হাসান মাহবুব' লিখেছেন :
ব্যনার : ধুর! প্রোফাইল : এই ব্লগের সমস্ত ছবির স্বত্ব মিস্টার গুগলের। ধন্যবাদ।

'বাঙ্গাল' লিখেছেন :
প্রোফাইল : আমি একজন ঘবেষক..চিন্তা করাই আমার কাম...চিন্তিত ভাই ব্রাদারদের আমার পেজে স্বাগতম।
(আমি চিন্তিত না তারপরেও গেছিলাম.. ক্ষমা কইরা দিয়েন)

'কানা-বাবা'
প্রোফাইল : আমি এক যাযাবর, আর গ্রাম্য বাংলাতে বললে বলতে হয় একজন ভাদাইম্মা!

'ম্যাভেরিক' লিখেছেন
উত্তুরে হাওয়া
শ্রদ্ধা আর মমতাই তোমাকে জয়ী করতে পারে; তুমি তোমার জ্ঞান প্রয়োগ কর।

'হুনার মন্দ' লিখেছেন
নিরপেক্ষ নই। কোনভাবেই নিরপেক্ষ নই।

মিল্টনের প্রোফাইলের লেখা : আনুমানিক ৩৫ বছর ধরে বহন করে চলছি এই রক্ত মাংসের ক্ষয়িষ্ণু দেহটাকে। পিছনে তাকিয়ে দেখি কোন পাথেয় সংগ্রহ হয়নি। তাই ভয় হয়।

'শ।মসীরের' প্রোফাইলে লেখা :
At present I am living in the consequences of a choice made earlier
বেঁচে আছি এটাই আনন্দের.........।।
ইচছা হয় সারাদিন ঘুরি পথ থেকে পথে
ঘুরা হয়না..............................।।


'যীশূ' র প্রোফাইলে লেখা :
একজন সহজ মানুষ থাকার চেষ্টা। সহজ হয়ত সরল নয়। বোকাও নয়।

'ফরিদের' ব্যনারে লেখা : করি ডিজিটাল হাউকাউ
প্রোফাইলে লেখা :বাংলাদেশের অনলাইন এক্টিভিটি বাড়ানোর জন্য বহুদিন ধরে ঠেলাঠেলি করছি। কিন্তু এই পাথর নড়ে নাঃ(

'রোহান'
ব্যনার : মানুষকে আরো বেশী কথা বলানোর চেষ্টা করি, দেশের টাকা দেশে রাখার চেষ্টা করি আর সবই করি অন্যের ব্যবসা বাড়াতে। চোখ খুলে রাখার চেষ্টা করি; অনেক কিছু বলতে চাই, কিছু পারি আর কিছু না বলা থেকেই যায়।

'ক-খ-গ' লিখেছেন :
বুকপকেটে ফিনিক্সের ডিম!
আমি কইলাম মরিনাই; বুকের আগুনও নেভে নাই, কসম ক্ষুধিরামের। খালি কয়দিন ধইরা কর্পোরেট ভন্ডামিতে ডুইবা আছি আপাদমস্তক! কমরেড, মিছিল আইলে একটা টোকা দিয়া যাইয়েন।
প্রোফাইল : তুমি যাকে মৃত্যু বল, তুমি যাকে বলো শেষ, সমূল পতন; আমি তার গভীরে বিশ্বাসী; বারুদের চোখ দেখে বলি, "এই সব মৃত্যু কোন শেষ নয়, সব নয়, এই সব মৃত্যু থেকে শুরু হয় আমাদের সূর্য্যময় পথ।


'অমি রহমান পিয়ালের 'লেখা :
রাজাকারমুক্ত ব্লগ : ভুলেও ঢুকিস না!!!
অতীত খুড়ি, খুঁজে ফিরি স্বজাতির গুলিবিদ্ধ করোটি


জুলভার্নের লেখা : আমি এক বিদেহী আত্মা! খুব ভালোলাগে ভালো ঘুম হলে। কিন্তু আমার পোড়া চোখে ঘুম নেই! ঘুম হীন চোখে স্মৃতির রাজ্যে নিরন্তর ঘুড়ে বেড়াই দেশ দেশান্তরে.....

হেমায়েতপুরীর প্রোফাইলের চমৎকার কবিতার কিছু অংশ :
যদি মরে যাই
ফুল হয়ে যেন ঝরে যাই
যে ফুলের নেই কোনো ফল
যে ফুলের গন্ধই সম্বল
যে গন্ধের আয়ূ একদিন
উতরোল রাত্রিতে বিলীন

মো. লুৎফর রহমান লিখেছেন:
মেড ইন বাংলাদেশ
দিনে অন্ততঃ একবার বলুন- আমি বাংলাদেশকে ভালোবাসি....

সাদা মনের মানুষ লিখেছেন :
ছিলাম বইয়ের পোকা, এখন ইন্টারনেটের ।
এক সময় বই ছিল আমার নিত্য সঙ্গী , অনেক রাত জেগে বালিশ নিয়ে উপুর হয়ে বই পড়তে পড়তে বুক ব্যাথা হয়ে যেত । পড়া শেষ হতো না । আজো বইয়ের কথা মনে হলে আমার বুকে ব্যাথা হয়, তাদের মলাটে ধুলোর আস্তর জমেছে বলে । বইয়ের পোকা থেকে এখন আমি ইন্টারনেটের পোকা ।

দূর্ভাষী-র প্রোফাইলের কিছু অংশ :
ভালো লাগে বাংলার মাটি ও মানুষকে আর সারা দেশ ঘুরে বেড়াতে।
ঘৃণা করি মিথ্যা আর অসততা।

আরিল এরটা যোগ করে দেই :
উনি ব্যানার লিখেছেন : colourful moments
প্রোফাইলে লিখেছেন : a life devoted to inclusiveness, imagination, curiosity and engagement. i love people, our environment and the world

জানা আপার সংক্ষিপ্ত লেখা :
দিন প্রতিদিন

চতুষ্কোণ লিখেছেন :
মেঘ বলেছে যাব যাব
পরে লিখব (সবকিছু পরে লিখতে চান উনি :)

নরকের পাপী লিখেছেন :
মনের কথা শুনতে হয়! মনই হচ্ছে ঈশ্বর ! !
আমি ভাঙ্গার জন্যই গড়ি,
গড়ার জন্য ভাঙ্গি ।।
নিয়ম আমার জন্যে না,
আমি নিয়মের জন্যও না ।।

নিঃসঙ্গ
আমি একটা কান্ড জ্ঞানহীন, মূর্খ, অশিক্ষিত, আনস্মার্ট, আনকালচার্ড, অভদ্র, বোকা, বলদ, গাধা, আহাম্মক, বদের হাড্ডি।
(খাইছে)

দুরন্ত স্বপ্নচারী লিখেছেন :
স্বপ্নহীন স্বপ্নবাজ
ইদানিং স্যুইসাইড করতে ইচ্ছে হয়........... (সর্বনাশ :P)
মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী, সাম্প্রদায়িক ও নারী বিদ্বেষীরা দয়া করে দুরে থাকুন।

জ্বিনের বাদশা

দয়াল বাবা কেবলা কাবা আয়নার কারিগর
যার ঘড়ি সে তৈয়ার করে, ঘড়ির ভিতর লুকাইছে

স্পর্শহীন কিছুদিন লিখেছেন (=p~):
বয়স টা দিন দিন শুধু বাড়াতাছে। ডিজিটাল বাংলাদেশের কথা শুইনা মরেত ইচ্ছা করতেছে না। হায় হায় ডিজিটাল বাংলাদেশ দেখতে পারমু তো!!!!


হাবিব রাজু

সবাই বেহেস্তে যেতে চায় কিন্তু কেউ-ই মারা যেতে
(আরাকটা শুন্যস্থান পূরণ?)

শাওন৩৫০৪
I know, its difficult to be me. Even, I (বাকিটা পাইলামনা :( )

ইউনুস খান
অন্যায়ের প্রতিবাদ করে লাশ হতেও আপত্তি নাই। শুধু মিনতি লাশটা যেন শেয়াল-কুকুরে না খেয়ে ফেলে, আমার মা-বাবার কাছে যেন পৌছে দেয়া হয়।
(মিনতিটা উনি কার কাছে করেছেন, যে উনারে লাশ করবে? সর্বনাশ :P)

মাহবুব মোর্শেদ লিখেছেন এককথায় :
রাতভর বৃষ্টি

রুমমা লিখেছেন :
মানুষ গ্রহ নয় যে নিয়ম মেনে চলবে।আমি মানুষ নিয়ম না মানা
(আমরাও কিন্তু মানুষ :))

রাতমজুর লিখেছেন :
হাল্কা দৌড়ের উপ্রে আছি... সামলাইতে সময় লাগবো... দরকারে মেইল দিয়েন...
চারপাশের শিক্ষিতদের ভীড়ে আমি এক সার্টিফায়েড অশিক্ষিত, ভালোই আছি। আপাতত: পৃথিবীর পাঠশালার এক ছাত্র......
(=p~):

ইমো লিখেছেন :
"না~না~না~না~~~~~কথা বলতে মোটেও ভালো লাগেনা"
(B-)


জইন -এর প্রোফাইলের কিছু অংশ :
আমি একজন ঋষি,এই অভিমত আমার মার. কিন্তু মা জানেন না ... ঋষিদের চরিত্র অতটা ভাল না। সুন্দরীদের দেখে পাগল হওয়া ... কাউকে অভিশাপ দিতে তারা ওস্তাদ।

রায়হান(তন্ময়)
তেমন কিছুই বলার নেই। একজন নিঃসঙ্গ মানুষ। যে মাঝে মাঝে নিজেকে বুঝতে পারে না

দিনমজুর উনার পত্রিকা পড়ার জন্য বলেছেন :
নাইল্যাকাডা
(মানেটা কি ?)

আমি আমার লিখেছেন :
I am very simple man ; basically I have nothing to achive without Jannah

চাচামিঞা র প্রোফাইলের কিছু অংশ :
আমার আগের লিখাগুলোর বানান শুদ্ধিকরন চলছে। শুদ্ধিকরন শেষ হলে ক্রমান্বয়ে ওগুলো ব্লগে প্রকাশ করবো আশা করি।...

আহমেদ রাকিবর খাঁটি কথা :
মানুষের সবচেয়ে বড় ক্ষমতা কিংবা অক্ষমতা এক জায়গায় কেন্দ্রীভূত। তা হলো নিজের উপর নিয়ন্ত্রন

অপরাজিতা ০০৭ চ্যলেন্জ করেছেন :
দয়া করে কেউ পরাজিত করার চেষ্টা করবেননা। তাহলে নিজেই পরাজিত হবেন।

উল্টো মানুষ এর প্রোফাইলের কিছু অংশ :
আমি যেন এক উল্টো মানুষ,
ভুলো মনে ওড়াই শুধু স্মৃতির ফানুস.....

নোঙ্গর ছেঁড়া লিখেছেন :
ব্লগ মডারেশন মানে গলা টিপে ধরা
যেভাবে গোপন চাঁদ অন্ধকারে থাকে গাঁথা

জনৈক আরাফাত লিখেছেন :
"আমি কান পেতে রই ..."
আরেকটু কাল না হয় বেঁচেই থাকি বাঁচার আনন্দে!

বাবুনি সুপ্তি লিখেছেন:
খুব ক্লান্ত আমি.... এত মানুষের ভিড়েও একা..... হারিয়ে যেতে চাই..... যখন আমি সত্যি একা হবো... সব কিছু থেকে দূরে... সবার থেকে দূরে...... একা .....

পারভেজ রবিন লিখেছেন:
গণতন্ত্র হল এমন এক অস্তিত্বহীন মদ, যাতে সবাই মাতাল, কিন্তু কেউ কখনো পান করে নি।
আয়নার মতো মানুষ

অরণ্যচারীলিখেছেন:
You either die a hero
Or you live long enough to see yourself become a villain

আকাশ_পাগলা লিখেছেন:
আমিতো এমনই ।
কত কিছু যে করতে চাই, তবুও কিছু করতে না পারার দায়ে মাথা খুঁটে মরি ।

উদাসী স্বপ্ন লিখেছেন:
বান্দর কত প্রকার!এখন সব বান্দর গ্রুপ!
আসেন দুর্নীতি করি। আর এই দুনিয়াটাকেই খুচাই!
ছেলেটি পথে নেমেছিলো একদিন নীল মায়ার হাতছানিতে। নিঃসঙ্গতায় হেটে যেতে আবিস্কার করে নিঃশব্দ চাদ তার সঙ্গী। এখন সে হাতড়ে বেড়ায় পুরোনো সুখস্মৃতি।

একলব্যের পুনর্জন্ম লিখেছেন:
পাখিতীর্থ
স্বচ্ছ মডারেশনের দাবিতে পোস্ট বিরতি ।
জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক; আমি প্রয়োজন বোধ করি না
-স্বত্ত্বাধিকারে অপর্ণা,ক্ষয়ে যাওয়া হাড়ের কাছে......

ব্রাইট লিখেছেন:
পছন্দ না হইলে ফুটিয়া যান......
(তাড়তাড়ি ফুইটা আইসি =p~ )

প্রজন্ম একুশ লিখেছেন:
এসো হাত বাড়াই। আলো আসছে।

সিউল রায়হান লিখেছেন:
নিভে যাওয়া আলোর পূজারী.....

জটিললিখেছেন:
ফ্রয়েডীয় জীবনযাপন
স্রষ্টার অসীম সৃষ্টির মাঝে আমিও একজন এবং আমিও স্রষ্টা আমার নিজস্ব সৃষ্টিসমূহের
––––•(-• © •-)•––––

পুরাতন লিখেছেন:
কি লিখুম খুইজা পাইনা
এই বলগে নিজ দায়িত্বে ঢুকিবেন....ঢুকিয়া বিরাক্ত অথবা হতাশ হইলে আমার কুন দুষ নাই...
সব দুষ ঝাতির X(

মুকুট লিখেছেন:
মুকুট- এর ব্লগাড্ডাখানা!!!!
নতুন প্রোফাইল লেখার কিছুটা...
জীবনের চলার পথে কখনও একা তরী নিয়ে যাত্রা করতে হয়, সাথে কেউ থাকে না, একা একাই পথ বেছে নিতে হয় সামনে এগিয়ে যাবার। কিন্তু এগিয়ে যাওয়া থেমে থাকে না। সাথে যখন সঙ্গী চলে আসে, তখন হয়ত চলার পথ কিছুটা মসৃণ হলেও সামনে এগোতেই হয়, পিছু ফিরবার অবকাশ থাকে না, কারন জীবন মানেই সামনে এগিয়ে চলার আর স্বপ্ন দেখার।.....

মিতামারিয়া লিখেছেন:
সুন্দর মন, সুন্দর জন, সুন্দর এক দেশ চাই

ত্রিশোনকু লিখেছেন:
তুমি শুধু একদিন এক রজনীর
না প্রেমিক না বিপ্লবী

মোজাম্মেল প্রধান
নারায়ণগঞ্জের ছেলে।
গ্রাফিক ডিজাইনার । স্বপ্নবাজ এক যোদ্ধা।
অনেক কিছু করার স্বপ্ন দেখি কিন্তু অলসতার কারণে কিছুই করা হয় না।

মইনউদ্দিন
অনেক কিছু কইবার চাইছিলাম, কিন্তু কিছুই কইবার পারলাম না।
আমি পড়তে, শুনতে এবং দেখতে ভালোবাসি। শুধু পড়ছি, শুনছি এবং দেখছি। বসে আছি শুধু সময়ের অপেক্ষায়। .....

নাজমুল আহমেদ
"চিত্ত যেথা ভয়শুন্য, উচ্চ যেথা শির"
"ব্লগার বহু দূরের পথ এখন পর্যন্ত পাঠক ও হতে পারলাম না, আপতত পাঠক হওয়ার চেষ্টায় ছুটে চলছি ব্লগের এ মাথা থেকে ঐ মাথা"
"দুইন্যার ক্ষ্যাত এক হউ"

(এক হঊ... থুক্কি দলবাজি হয়ে যাইতেছে =p~)

ইচ্হে
সারা রাত তুমি হেটেছো আমার নীঝুম সপ্ন পথে....... ফেরারী স্মৃতিরা গিয়েছে চলে, আমায় একাকি ফেলে..........

স্বপ্নকথক
শিবির আর হিজবুত তাহরীরের প্রবেশ নিষেধ
আমি একজন স্বপ্নবাদী।স্বপ্নের কথা বলি।আমার স্বপ্ন,চারপােশর মানুষের স্বপ্ন... ....কখনো কখনো অনেকের স্বপ্ন নিজের বলে মনে হয়।আমি সবার স্বপ্নের কথাই বলার চেষ্টা করি।

নির্ভয় নির্ঝর
চলেছি অজানার উদ্দেশ্যে...........
আমার কিছুই বলার নেই। তারপরও, অনেককিছুই বলতে ইচ্ছে করে। কিন্তু, বলার সাহস পাই না।
আমি খুঊঊঊব অলস। আমি সবচাইতে ভালবাসি ঘুমাতে। ভালবাসি গান শুনতে, মুভি দেখতে। ভালবাসি খেলতে, খেলা দেখতে। আমি খুব স্বাধীনচেতা স্বভাবের। আমার টেনিস খেলা খুব প্রিয়। .......
(কিছুই বলার নেই বলে উনার বিশাল ভাললাগা না লাগার প্রোফাইলটাই বলেছেন, আমি তার কিছু অংশ তুলে দিলাম.. ভাগ্য ভাল, যদি কিছু বলার থাকত তাইলে যে কি করতে হত আমার!! =p~)

নাঈম
বাঙ্গালী জাতির গৌরবময় ইতিহাস, মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও সার্বভৌমত্ব এবং জাতীয় সংস্কৃতির জন্য অপমানজনক কোনকিছু এই ব্লগে লেখা যাবে না।

কুয়াশায় ডাকা
বলার মত তেমন কিছুই নাই ...

সাঈফ শেরিফ
পোকা মাকড়ের অস্তিত্ব নিয়ে কিছু দিন বেঁচে থাকা
.......অতঃপর মৃত্যুর প্রতীক্ষা
প্রোফাইলের কিছু অংশ :
পরিত্যক্ত মানসিক রোগীরা ভাব প্রকাশের ক্ষুধা নিবৃত্তির দায়ে হয়তবা ব্লগের আশ্রয় নেয়। সেখানেও সামাজিক, বাস্তববাদীরা হানা দেয়।

ছায়ার আলো এর প্রোফাইলের কিছু অংশ :
যখন কাম কাজ নাই
একেবারে ইজি
লুঙ্গিটা কাঁচা মাইরা
বসি নিয়া সিজি।

আলী আরাফাত শান্ত
অর্থহীন
আমি অতি সাধারন।বেচে থাকার মত মহৎ কাজটি করে যাচ্ছি।পড়ি এক প্রাইভেট ভার্সিটির বিবিএতে।কমেন্ট করতে ভাল লাগে।

কৌশিক
স্বমনোনীত এ্যামিকাস কিউরী
নিরপেক্ষ পক্ষপাতিত্বের একমাত্র অবলম্বন
প্রোফাইলের কিছু অংশ : ফাইনালী লিবারেটেড ফ্রম দ্যা লিবারেশন। এখন বন্দীত্বেই খুশী - এই দেখুন ঘড়ির ভেতরে আটকে থাকা সময়, আর চেইনের ভেতরে রাগকম্প - দুটোই শীতল, প্রায় অন্ধকারের মতই স্থির।

প্রবর রিপন
বর্বরের দিনলিপি
প্রোফাইলের কিছু অংশ :
আমার নাম অসুখ
যে গ্রাম থেকে আমি এসেছি
সেখানের বুড়ো চাষারা
তাকে আদর করে ডাকে বেহেস্তের খামার নামে।

অন্যরকম
সামথিং ডিফারেন্ট.... অলওয়েজ
যদি কখনও সুযোগ পাই, সাত বাজারের চুড়ি এনে দেব, যত্ন করো!
মতৈক্য ও মতানৈক্যের মাঝেই আমাদের বসবাস.....

িনরুপমা.কম
না বুঝে সমর্থনের দরকার নেই
গঠনমূলক সমালোচনা করুন।

শামা
দুঃখ পেয়েছ যতবার যেন................
পড়ছি জাবিতে স্বপ্ন দেখি.......

ফিনিক্সম্যান
মরে, অত:পর বেঁচে ওঠা নিরন্তর ফিনিক্স পাখি

রাহা
সবার আগে যুদ্ধাপরাধীদের বিচার চাই ।
কাদঁতে আসিনি যুদ্ধাপরাধীদের ফাসিঁ দাবী নিয়ে এসেছি

মুহম্মদ জায়েদুল আলম
আজব জীবন মেলায়...
...ক্ষুদ্র আশা নিয়ে রয়েছে বাচিয়া,সদাই ভাবনা,যা কিছু পায়, হারায়ে যায়, না মানে স্বান্তনা...

তেলাপোকা
বুড়োদের জন্য পরীর গল্প
আমি বলছি যাব যাব, ঘর বলছে না; অবাধ্য সেই দুয়ার আমার, আটকে রাখে পা...
শ্রম+শস্য+প্রার্থণা -- ফসল
শ্রম+শস্য -- ফসল
অতএব,
প্রার্থণা -- শূণ্য।

জয়নাল অাবেদীন
ভাল কাজের আনন্দটা অন্য রকম।
প্রতিদিন কিছু হলেও ভাল কাজ করুন।
একজন সাদাসিধে মানুষ।

ভেবে ভেবে বলি
আমার সোনার বাংলা...আমি তোমায় ভালোবাসি।
প্রোফাইল : এখন খেলা থেমে গেছে মুছে গেছে রঙ
অনেক দূরে বাজছে ঘন্টা, ঢং ঢং ঢং
এখন যাবো অচিন দেশে অচিন কোনও গাঁয়
চন্দ্র কারিগরের কাছে ধবল পংখী নায়…

িজল্লুর রহমান সবুজ
ফুলকে ভালবাসি
অািম একজন আত্বতৃপ্ত মানুষ।

রক্ত রঙ
মানুষ আছে সাদা-কালো হরেক রঙের... রক্তের রঙ সবারই লাল...
"একদিন হবে মোদেরই জয়,
থাকবেনা আর মনে কারো কোন সংশয়...
সেই দিন হবে পৃথিবী যে
আলোঝরা হাসি-গানে ভরা...

সাইফুর
চাই একটি সুন্দর বাংলাদেশ
সাইফু কহেন:
মাঝে মাঝে নিজেকে কচ্ছপের মত মনে হয়..খোলসে ঢুকে থাকি....মাঝে মাঝে খোলস ছেড়ে বের হই

সোনালীডানা
Aspire to Inspire before You Expire.
Live Long Happy Strong Stay Young.
WHAT IS THE BENEFIT OF CIGARETTE ASHES WHICH BURNED WITHOUT SUCKING!!!

রাজামশাই
এই ব্লগের সব ছবি ও তথ্য ইন্টারনেট থেকে নেওয়া হয়েছে। বিশেষ করে বাংলা ফুলের নাম ও ছবি গুলি একজায়গায় করার ইচ্ছায় এটা করেছি
আমি রাজা।

নতুন রাজা
স্বপ্ন বুনে যাই স্বপ্নের খোজে...
আমার দুচোখে গাঢ় কুয়াশার ঘোর,
তবুও তোমার কাব্য দুহাতে ধরা...
জলের স্রোতের কাছে ঘুমিয়ে পড়েছি আমি,
পাতা ঝরে ঢেকে দিয়ে গেল আমায়...

রাজাবাদশা
আমি নতুন
নতুন এসেছি সবার সাথে পরিচিত হতে চাই ।

রাজামহারাজা
কালের খেয়া
বলার কিছু নাই।

হোদল রাজা
আমরা সবাই সমান। হোক সে রাজা বা গোলাম!!

(এক দেশে কতগুলো রাজারে ভাই!!! )

মাহমুদ ফয়সাল
স্বপ্নগুলো জীবনে অধরাই থেকে গেলো
একটু অন্য চোখে দেখি সবকিছু...একটু সাধারণ...

কঁাকন
Merchant of dream
আমি স্বপ্‌ণের ফেরিওয়ালা স্বপ্‌ন খূঁজে ফিরি

মুরুববী
টুকটাক কাম করি. দুই চার পয়সা কামাই, চলে যায়, খ্রাপ না একদম।

রহস্য বালিকা
কিছুটা আড়াল এখন প্রয়োজন...........

সেলিনা শিরীন শিকদার
ডানায় ডানায় অভিবাস

পাপী ০০৭
হাসতে আর হাসাতে ভালোবাসি।বিশ্বাস করি বন্ধুতায়।আস্থা অবিশ্বাসে।

রোডায়া
ভাল্লাগে না অসহ্য এই দিনকাল!

~স্বপ্নজয়~
... বৃষ্টি ঝরে যায় ...
[পরিচয়ঃ আমি বাংলাদেশী
কমন নেইমঃ আড্ডাবাজ
নিক নেইমঃ জয় কবির
সাইন্টিফিক নেইমঃ Homo sapiens

(:))

এস এ মেহেদী
দূর পরবাসে।।শামছুল আলম মেহেদী
এতো চাই তবুও কেনো পাইনা, এতোটা চাইনি যতটা পাওয়ার নয়

ত্রেয়া
ভেতরে আমার
বাশীঁটা বাজেনা আর
ওড়ে না পাখির
আঁকা বাঁকা রঙিন আঁচড়
ভেতরে আমার
ভেঙ্গে পড়ে শুধু পাড়
আর নদির জলে
ঢেউগুলি নির্বাক.........। ।

রাগিব
ভুট্টা ক্ষেতের কড়চা
প্রোফাইলের কিছু অংশ :
আমি রাগিব হাসান। ভুট্টা ক্ষেতের মাঝে বসে আমি গণক মশাইকে পাহারা দেই, ও পাহারা দেয়ার তরিকা নিয়ে গবেষণা করি।
পেশায় ও নেশায় গণকের মিস্তিরি।.....
মাঝে মাঝে ঘাস পাতার ছবি তুলি। জোড়াতালির ঐ ছবি ফেলে রেখেছি ফ্লিকারে।----
:)

দারাশিকো
পাল্টে দেবার স্বপ্ন আমার এখনো গেল না ...
প্রোফাইলের কিছু অংশ : ঢাকায় আসতে হবে - এ ধরনের প্রচন্ড অাগ্রহের কারণ ছিল লেখালেখির অভ্যাসটুকু বজায় রাখা। অনেকদিন দূরে ছিলাম, এখন সামুয়ারে আসি এই চর্চাটুকু চলমান রাখতে। আমি আশাবাদী।.........

ভাঙ্গন
দিস ইজ "ভাঙ্গন" ব্লগ!
ভাঙ্গনের ছন্দ দেখি মনের আনাচে কানাচে।অস্থিরতার জলে।শান্তির পলি জমে উঠার সময় পায়না.....-কবি বৃত্তবন্দী
ভাইবন্ধু, আছি বড় দু:খে
অমর কাব্য লিখিও তোমরা আছো যারা সুখে!

এম এস জুলহাস
প্রোফাইলের কিছু অংশ : ১৯৮৫ সাল। পঞ্চম শ্রেণীতে পড়ি। টেবিলের উপর বেঞ্চ সাজিয়ে- লাল ইট, সবুজ কচুপাতা আর কালো কয়লা দিয়ে কল্পনায় তার একটা ছবি আঁকলাম স্কুলের দেওয়াল জুড়ে।
পরদিন ক্লাস শুরুর আগেই প্রধান শিক্ষকের হাতে চওড়া বেতের শপাং শপাং ছয়টি বাড়ী। অপরাধ- স্কেচটি নাকী তার চেহারার সাথে মিলে গেছে।......
(=p~)

এহসান জুয়েল
অমানুষ হয়ে যাচ্ছি। যারা বাধ্য করছে, দায়টা তাদেরই নিতে হবে। মানুষ হওয়ার জন্য সুযোগের প্রার্থণা করার পরও যারা কৃপনতা দেখাচ্ছেন, একদিন তাদের মুখোমুখি হয়ে জবাব চাইবো।

আরিয়ানা
যে পাখি আকাশে ওরে আকাশ ছোবার ইচ্ছেয়
প্রোফাইলের কিছু অংশ : আমি লেখক নই, গ্রাফিক ডিজাইনার। লেখালেখির হাত কখনই ছিল না। ১৩/১৪ বছর বয়সে একবার বিচিত্রায় লিখেছিলাম বিচিত্রার প্রতি আমার ভালবাসা নিয়ে। লজ্জায় কাওকে বলা হয়নি। তবে নিজের লেখা নিজেই লুকিয়ে বহুবার পড়ে মুগ্ধ হয়ে যাচ্ছিলাম হা হা..............!

বৃত্তবন্দী
রংধনুর সুললিত বাঁকে বাঁকে জমা হয় বৃষ্টি
সঙ্গম তৃপ্ত নক্ষত্র কিংবা সূর্যেরা, রাহুগ্রস্ত চন্দ্রগ্রহন মাপে পান পেয়ালায় চুমু দিয়ে

সুলতানা শিরীন সাজি
আমার এই পথ-চাওয়াতেই আনন্দ।
খেলে যায় রৌদ্র ছায়া,বর্ষা আসে বসন্ত।
কারা এই সমুখ দিয়ে আসে যায় খবর নিয়ে,
খুশী রই আপন মনে-বাতাস বহে সুমন্দ।......

ফারা তন্বী
শিরোনামহীন
পরাজিতা...
আমি কে????!!!!
(আমি কিভাবে জানব ? =p~)

রিজওয়ানুল ইসলাম রুদ্র
পুরনো ধ্বংসস্তূপ থেকে বেরিয়ে এসে দেখি-
আমরা এখনো অন্ধকারেই রয়ে গেছি!

লেনিন
অধরা সপ্ন গুলো ধরতে চাই, অদেখা সপ্ন গুলো দেখতে চাই
ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ছি।আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে। ভালোবাসি আড্ডা মারতে, গল্পের বই পড়তে, গান শুনতে আর ঘুরে বেড়াতে।

ত্রিদীব
যে কথা বলা হয়নি............. হয়তো কোন ভয়ে, অস্বস্তিতে, কোন বিধিনিষেধের বেড়াজালে। তেমন কিছু কথাই বলতে এসেছি।

নিউজকাস্টার
স্বাধীন মত প্রকাশ আমার অধিকার

আমড়া কাঠের ঢেকি
সব আলো নিভিয়ে দাও
লেখালেখির আমসত্ত্ব থুক্কু সর্বসত্ব (ডিপফ্রিজে) সংরক্ষিত

সিটিজি৪বিডি
সকল প্রশংসা বিশ্ব পালনকর্তা আল্লাহর জন্য সমর্পিত।
মৃত্যু আমাদের হাতছানি দিয়ে ডাকছে, তাই প্রতিদিন একটি ভাল কাজ করুন। আর পরকালের জন্য প্রস্তুতি নিন। কারন আমাদের জন্য আরেকটি জীবন অপেক্ষা করছে।

মমতা জাহান
দ্বীপ কন্যা ........................
Daugher of Island
I am only one girl of my father and mother
(উরে কঠিন ইংরেজী.. ব্লগ ডিকশনারী =p~ =p~)

অজানা এক পথিক
স্বপ্নগুলো সব ধরা ছোয়ার বাইরেই রয়ে গেল। চেষ্টা করছি নিজেকে আবার নতুন করে গড়ার। জানি না আদৌ কোন দিন পারব কিনা!!!

বুলবুল আহমেদ পান্না
আমার এই পথ চাওয়াতেই আনন্দ........
যদি ভাবো কিনছো আমায়, ভুল ভেবেছো.....

সব যদি আজ বদলে যেত
আমিতো গিয়েছি জেনে প্রনয়ের দারুন আকালে
নীল নীল বণভুমি ভেতরে জমালে-
কেউ কেউ চলে যায়, চলে যেতে হয়,
অবলীলাক্রমে কেউ কেউ বেছে নেয় প্ৃথক প্লাবন।
কেউ কেউ এইভাবে চলে যায়
বুকে নিয়ে ব্যাকুল আগুন।


হ্যামেলিন এর বাঁশিওয়ালা
এত দেখে চেনোনি'কো তারে!!
জানি জানি,
তুমি এসেছ এ পথে,
মনেরও ভুলে!!
(আমি অবশ্য দাওয়াত পাইয়াই গেছিলাম, মনের ভুলে না :) )

ভুরিদত্ত
ধর্ম: মতিভ্য: উদগৃত:
হাসতা লা ভিসতা, অপূর্ব!
অন্যান্যদের মতো এখানে সাধু সাজার প্রয়োজন পড়ে না একটাই কারণে, চরণ দাসের মতো আমিও একটা ফুল্লি ফালতু চোর, অচল জগন্নাথের মতো যখন বাকিরা তাদের সুশীল দেবত্ব নিয়ে পুজো পায় - আমি মানবিক ঘৃণা নিয়ে জঁ ভ্যাল্জঁর মতো হিপোক্রেসির পয়োপ্রণালী পেরোতে থাকি।

মে ঘ দূ ত
আজ আমার মেঘে মেঘে রঙধনু..
হে অপরিচিতা,
গ্রহণ করো আমার এই অর্পণা
আজিকের এই প্রভাতের প্রথম কিরণ
মেঘময় আকাশ-
দখিনা হাওয়ার শীতল পরশ
দাবমান মেঘরথে
হে অপরিচিতা শুধু তোমার 'পরে

মানস চৌধুরী
পাঠক লেখকের ভেদ নেই, তাই পাঠও নেই
আমার প্রফাইলের পুরাটাই বৃত্ত। অন্ত নাই।
(নিবন্ধন করার পর সামহোয়্যারে আমি শীতনিদ্রায় ছিলাম ৬মাস। আবার কখনো ঘুম এলে ...প্রতিটি জন্ম একবার মৃত্যু মাখার পর)
পেশা: মাস্টারি, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
বেতন: মাসে ২১০০০+ টাকা
সম্পত্তির পরিমাণ: হাজার খানেক বই, বেশির ভাগই ফোটোকপি
জীবিকার অন্য উপায়: প্রায়শই নাই। কালেভদ্রে একটা দুইটা খ্যাপ (প্রধানতঃ মাস্টারির খ্যাপ)।
পড়াশোনা: অনেকদিন কিতাব পড়ি না।
লেখালেখি: যখন যা ইচ্ছা। বেশির ভাগ সময়েই আলসেমি।

মেঘ
মেঘকন্যা
"বাঙ্গালী জাতির গৌরবময় ইতিহাস, মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও সার্বভৌমত্ব এবং জাতীয় সংস্কৃতির জন্য অপমানজনক কোনকিছু এই ব্লগে লেখা যাবে না। "শিহরণে সত্তায় তুমি, হে আমার জন্মভূমি"
ভালোবাসা এত সহজ নয়, তা যদি অদৃশ্য কারো সাথে হয়.......

এস.কে.ফয়সাল আলম
আমার দৃষ্টি গাঁ-এর দিকে, অন্য কোথাও নাই রে..
সব হৃদেয়র গল্প বলি, রংধনুটাকে রং করি। নির্ঘুম চোখের কথা নিয়ে বৃষ্টির মত ঝরে পড়ি।
আমার কাছে জীবনটা হচ্ছে একখন্ড লোহ দন্ডের মত। আমি যদি এটাকে অযত্নে ফেলে রাখি তবে এটা মরিচা পড়ে নষ্ট হয়ে যাবে, আবার যদি এটা ব্যবহার করতে থাকি তারপরেও এটা একদিন ক্ষয়ে যাবে।

ত্রিভুজ
ত্রিভুজ নেটওয়ার্ক
© ২০০৬ - ২০০৯ ত্রিভুজ

শিবলী রহমান
তুমি কি আজ বন্ধু......যাবে আমার সাথে......
I am a Linux Man.. In silent nights..I can hear the Windows machines rebooting...

সমর্পণ
মূলত আমি একজন পাঠক ।
দেশকে অসম্ভব ভালবাসি ....

বন্দী
ধুর...............
রেলগাড়ি ঝমাঝম...পা পিছলে আলুর দম।

আমিনুল ইসলাম
প্রযুক্তি, টাকা আয়ের জন্য ব্লগিং টিপস, সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন, ওয়ার্ডপ্রেস টিউটোরিয়াল, নিউজ, প্লাগইন ডিরেক্টরি, ব্লগিং জগতের লেটেস্ট নিউজ ইত্যাদি পড়ুন আমার ব্লগে : http://www.aisajib.com
লেখালেখির শুরুটা ২০০৬ সালের দিকে। প্রথমদিকে হাবিজাবি লিখলেও পরবর্তীতে প্রযুক্তি নিয়ে লেখালেখিতে আসক্তি এসে পড়ে এবং তারপর থেকে প্রযুক্তি নিয়েই লিখি বেশি। বিবর্তন বাংলা ( http://bn.biborton.com )অনলাইন ম্যাগাজিন ওয়েবসাইটটির নির্বাহী সম্পাদকের দায়িত্বে আছি। ------------

সারওয়ার ইবনে কায়সার
চোখের ভাষা
মন ভেবে নেয় চোখকে,তার ভাষা জন্ম দিতে
ভালবাসি জোৎস্নায় কাশবনে ছুটতে,,,ছায়াঘেরা মেঠোপথে ভালবাসি হাটতে........
জানালার কোলে বসে উদাসী বিকেল দেখে
ভালবাসি একমনে কবিতা পড়তে..............

বাংলাদেশী সাইকেল
দুই চোখে যা দেখলাম
সবকিছু কি যায় গো লেখা, জেনে নিও হলে দেখা।
এক বাংলাদেশী যার মন চায় কেবলই ঘোরাঘুরি করতে আর অজানাকে জানতে, অথচ পকেটে টাকাও তেমন একটা বেশী নেই। আর তাই শেষ পর্যন্ত একটা সাইকেলের সাথে বন্ধুত্ব করলাম।

সোহায়লা রিদওয়ান
When you dream alone, it's only a dream. When you dream together, it's reality!
ব্লগে আসা হয় মূলত পড়তে।
লেখক নই।
পারিনা আসলে লিখতে !

আবরার জায়গীরদার
সমৃধ্ব বাংলাদেশের পথে আরো এক ধাপ...
কি লেখি না লেখি... ভেবে পাই না কূল।
নাম আমার এবি,
এখনও আছি বেবি।
(দেইখা খাইলাম খাবি =p~ )

এসরেজওয়ানা
হাউ কাউ পার্টি..
ভয় পেয়না, ভয় পেয়না, তোমায় মারবো না।
সত্যি বলছি কুস্তি লড়ে তোমার সাথে পাড়বো না।
মনটা আমার বড্ড নরম, হাড়ে আমার রাগটি নেই,
তোমায় আমি চিবিয়ে খাব, এমন আমার সাধ্যি নেই।

কালীদাস
পাগলের প্রলাপ....
ভাল মানুষ
তানভির গল্যাহাস
আমি স্পষ্টবাদী, রসবোধ আছে, অন্যের কাজে দায়িত্ববোধ সম্পন্ন, এবং আমি সবকিছু সম্মন্ধে জানতে ভালোবাসি, এমন কী তা যদি ঝুকির কারণ হয়েও দাঁড়ায়! আর আমি একজন ল্যাবরেটরিয়ান, উইকিপিডিয়ান, এবং নিশাচর!
ডট কম ০০৯
নতুনের কিছু : এত যে কথা হল রাগ হল অভিমান হল কিন্তু পটের লুকান সেই অধরাকে যদি নয়ন চক্ষু না দেখিল তবে তার কি বা মূল্য। স্বপ্ন সৌধে গড়া তাহার যে প্রতিমা তাহার সাথে মিল বা অমিল কতটুকু তার হিসাব নিকাশ করতে মন বড় উচাটন। .........
ফাহিম আহমদ
সমস্ত প্রশংসা আমার আল্লাহ পাকের জন্য, নিশ্চই আল্লাহ আমার জন্য যথেষ্ট, তিনি শ্রেষ্ঠ ব্যবস্থাপক, নাই কোন উপায় নাই কোন শক্তি মহান ও মহীয়ান আল্লাহ ছাড়া।
আশফাকুর র
আমিস্বপ্ন দেখি আমার মত খোলা জানালা দিয়ে...দিবে কি উকি আমার স্বপ্ন জানালায়
তাশফিকাল ব্লগ
হেলো!
জয় সরকার
অকাট মূর্খ যাকে বলে আমি তাই।সুতরাং জ্ঞানীরা বেশি জ্ঞান দিলে আমি চাইয়া চাইয়া দেখা ছাড়া কিচ্ছু করতে পারিনা।পোড়া কপাল!!
রেলগাড়ির চাঁকা.........পাম্প দিলে ফুলিনা......ঠেললে চলিনা......আর অন্ধের দেশে চশমা বিক্রি করে বেড়াই।
এস বাসার
স্বপ্ন দেখি এই আমি সুখী মানুষের একজন
তায়েফ আহমাদ
চারিদিকে নাগিণীরা ফেলিছে নিঃশ্বাস.......
সত্য সমাগত, মিথ্যা অপসৃত...............।
রাজিব খান০০৭
ভার্চুয়াল লাইফের এই কাদা ছোড়াছুড়ি আর ভাল লাগে না।ব্লগিং এ কোনো মজা পাচ্ছি না।আমি নিজেই চলে যাচ্ছিলাম। মডুদের অশেষ কৃপা তারাএকটু দ্রুত করে দিল কাজটা।
ঢাকাইয়া টোকাই
পেটের খুদায় বিদেশে, তাই পেটে ভাতে বাংগাল।বেশি করে কমেন্টস করলে ভালো লাগে।
তবে বিবাহিত প্রানি, তাই এখানে মেয়েদের কমেন্টস করা নিশেধ
ডলুপূত্র লিখে খাই, ঘুরে বেড়াতে ভালো লাগে।

সামুর ক্যপাসিটি শেষ। আর এ্যড করা
সর্বশেষ এডিট : ০৬ ই জুন, ২০১০ দুপুর ১২:৩৮
১৫৬টি মন্তব্য ১০৩টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

অন্যায় অত্যাচার ও অনিয়মের দেশ, শেখ হাসিনার বাংলাদেশ

লিখেছেন রাজীব নুর, ২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৪:৪০



'অন্যায় অত্যাচার ও অনিয়মের দেশ, শেখ হাসিনার বাংলাদেশ'।
হাহাকার ভরা কথাটা আমার নয়, একজন পথচারীর। পথচারীর দুই হাত ভরতি বাজার। কিন্ত সে ফুটপাত দিয়ে হাটতে পারছে না। মানুষের... ...বাকিটুকু পড়ুন

মুক্তিযোদ্ধাদের বিবিধ গ্রুপে বিভক্ত করার বেকুবী প্রয়াস ( মুমিন, কমিন, জমিন )

লিখেছেন সোনাগাজী, ২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৫:৩০



যাঁরা মুক্তিযদ্ধ করেননি, মুক্তিযোদ্ধাদের নিয়ে লেখা তাঁদের পক্ষে মোটামুটি অসম্ভব কাজ। ১৯৭১ সালের মার্চে, কৃষকের যেই ছেলেটি কলেজ, ইউনিভার্সিতে পড়ছিলো, কিংবা চাষ নিয়ে ব্যস্ত ছিলো, সেই ছেলেটি... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। সাংঘাতিক উস্কানি মুলক আচরন

লিখেছেন শাহ আজিজ, ২৮ শে মার্চ, ২০২৪ সন্ধ্যা ৭:০৪



কি সাঙ্ঘাতিক উস্কানিমুলক আচরন আমাদের রাষ্ট্রের প্রধানমন্ত্রীর । নাহ আমি তার এই আচরনে ক্ষুব্ধ । ...বাকিটুকু পড়ুন

একটি ছবি ব্লগ ও ছবির মতো সুন্দর চট্টগ্রাম।

লিখেছেন মোহাম্মদ গোফরান, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ৮:৩৮


এটি উন্নত বিশ্বের কোন দেশ বা কোন বিদেশী মেয়ের ছবি নয় - ছবিতে চট্টগ্রামের কাপ্তাই সংলগ্ন রাঙামাটির পাহাড়ি প্রকৃতির একটি ছবি।

ব্লগার চাঁদগাজী আমাকে মাঝে মাঝে বলেন চট্টগ্রাম ও... ...বাকিটুকু পড়ুন

দ্য অরিজিনস অফ পলিটিক্যাল জোকস

লিখেছেন শেরজা তপন, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ১১:১৯


রাজনৈতিক আলোচনা - এমন কিছু যা অনেকেই আন্তরিকভাবে ঘৃণা করেন বা এবং কিছু মানুষ এই ব্যাপারে একেবারেই উদাসীন। ধর্ম, যৌন, পড়াশুনা, যুদ্ধ, রোগ বালাই, বাজার দর থেকে... ...বাকিটুকু পড়ুন

×