অনুসন্ধান:
cannot see bangla? সাধারণ প্রশ্ন উত্তর বাংলা লেখা শিখুন আপনার সমস্যা জানান ব্লগ ব্যাবহারের শর্তাবলী transparency report
ব্লগ © রাহা

যোগাযোগ:
rahablog@gmail.com
আর এস এস ফিড

পোস্ট আর্কাইভ

আমার বিভাগ

জনপ্রিয় মন্তব্যসমূহ

আমার প্রিয় পোস্ট

যুদ্ধাপরাধীদের বিচার চাই । কাদঁতে আসিনি ফাসিঁ দাবী নিয়ে এসেছি ।

নিজামীর নব্যুয়ত প্রাপ্তি আর আমাদের ধর্মপ্রাণ(!!!) মোল্লাদের ধর্মানুভূতি

২০ শে মার্চ, ২০১০ বিকাল ৩:১৪ |

শেয়ারঃ
13 0

সুইডেনের কোন পত্রিকায় মহানবীকে (স) নিয়ে যে কার্টুন করা হয়েছিল, বাংলাদেশের রাজপথ গরম । শুধু গরম বললে ভুল হয় , রীতিমত আগুন । আমাদের ধর্মানুভূতিকে নিঃসন্দেহে আঘাত, ধার্মিক মানুষের জন্য তো বটেই ।
বাংলাদেশের পত্রিকা প্রথম আলোতে একটি প্রচলিত কৌতুক ছাপা হয়েছিল , সেখানে শুধু মহম্মদ নাম নিয়ে কৌতুক ছিল । সেই কৌতুক নিয়ে দেশে রীতিমতন বিশাল কৌতুক , আবার সেই ধর্মপ্রাণ (!!) দের উন্মাদনা যদিও সেই একই কৌতুক শিবিরের পত্রিকায় ছাপা হলেও কো্থাও কোন টু শব্দটি হয়নি ।

ধর্মকে নিয়ে ব্যঙ্গ করা, ধর্মকে নিয়ে ব্যবসা করা কোন স্বাভাবিক মানুষ মেনে নিতে পারে না । বিকৃতমনা মানুষই কেবল তা করে , করতে পারে । সেটা যে ধর্মই হোক, যার ধর্মই হোক । কেননা ধর্ম যেকোন মানুষের বহুযুগের লালিত বিশ্বাস । সেই বিশ্বাস শ্রদ্ধাবোধকে অসম্মান করার অধিকার কারো নেই ।

কিন্তু এদেশে একদল ধর্মব্যবসায়ী পবিত্র ধর্ম ইসলামকে( যে ধর্ম এদেশের প্রায় ৯৫ শতাংশ মানুষের) নিয়ে রীতিমতন ভোগ্যপণ্য বানিয়ে ফেলেছে । সেই থর্মকে তারা ব্যবহার করে তাদের প্রয়োজন মাফিক, তাদের মর্জিমতন । সুইডেনের এর কার্টুন নিয়ে তারা যতোথানি সোচ্চার তার থেকে অধিক নিরব তাদের নিজেদের দেশে যখন মহানবীর সঙ্গে একজন কুলঙ্গার রাজাকারের তুলনা হয় !!! সেই কার্টুন একেঁ না যতোখানি ইসলামকে ব্যঙ্গ করা হয়েছে তার থেকে অনেক ন্যক্কারজনক, দুর্ভাগ্যজনক এবং অবশ্যই মহনবীকে হেয় করা এই তুলানা । কুকুরের থেকেও অধম প্রাণী এই নিজামী , তার সাথে..............
কিন্তু হায় খোদা... আজ সেই ধর্মপ্রাণ (!!)রা কোথায় ?? কোথায় কাদের প্রখর ধর্মানুভূতি ???
আজ তারা নিরব, তবে কি ধর্মকে তারা স্রেফ তাদের প্রয়োজনে ব্যবহার করে ?? কোন ধর্মবোধ কিংবা অনুভূতি বা ভালোবাসা থেকে ধর্ম নয় কাদের কাছে । সুইডেনের ঘটনায় আমরা যেমন নাখোশ হই, প্রতিবাদ করি, বিচার চাই তেমনি দেশের ঘটনাতেও আমরা স্তম্বিত, নাখোশ, প্রতিবাদ করছি এই দুঃসাহসের, এই ধৃষ্টাতা প্রকাশের । আর অবশ্যই এই জানোয়ারদের বিচার চাই ।

এমন তুলনার উচ্চারণ করে যে জিহ্বা তা চিড়ে ফেলা হোক , এমর ভন্ড বক ধার্মিকদের অবিলম্বে প্রকাশ্যে ঝোলানো হোক।

 

সর্বশেষ এডিট : ২০ শে মার্চ, ২০১০ বিকাল ৩:৪৯ | বিষয়বস্তুর স্বত্বাধিকার ও সম্পূর্ণ দায় কেবলমাত্র প্রকাশকারীর...

 


১১১টি মন্তব্য

 

সকল পোস্ট     উপরে যান

সামহোয়‍্যার ইন...ব্লগ বাঁধ ভাঙার আওয়াজ, মাতৃভাষা বাংলায় একটি উন্মুক্ত ও স্বাধীন মত প্রকাশের সুবিধা প্রদানকারী প্ল‍্যাটফমর্। এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

 

© সামহোয়্যার ইন...নেট লিমিটেড | ব্যবহারের শর্তাবলী | গোপনীয়তার নীতি | বিজ্ঞাপন