somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

আপনি যে পোস্টটি খুঁজছেন, এই পোস্টটি পাওয়া যায়নি...

আলোচিত ব্লগ

প্রিয় ব্লগ থেকে ১ সপ্তাহ বিচ্ছিন্ন

লিখেছেন মোঃ মাইদুল সরকার, ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ১১:১৯




সামু ব্লগ কবে কখন প্রিয় গয়ে গলে সে কথা আর নাই বা বললাম। তবে গত ১ সপ্তাহ সামুতে ছিলাম না। ছিলাম একটা ট্রেনিং-এ। তাই সামুতে আসা হয়নি।

এই ১ সপ্তাহে নিশ্চয়... ...বাকিটুকু পড়ুন

ভাল থাকুন ছিনতাইকারীরা। ভাল থাক ঢাকাবাসী।

লিখেছেন সৈয়দ সাইফুল আলম শোভন, ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৮ দুপুর ১২:৩৫

রাস্তায় ছিনতাই হতে দেখে আমি ছিনতাই মামলার সাক্ষী হলাম। ৯লক্ষ টাকা ছিনতাই হয়েছিল। আমি ব্যাংকে গিয়ে সিসি ক্যামেরা দেখে ছিনতাইকারী শনাক্ত করি।

অনেক বছর হল মামলার কোন খবর নেই। একদিন আমার... ...বাকিটুকু পড়ুন

আমি কী রকম ভাবে বেঁচে আছি তুই একবার এসে দেখে যা নিখিলেশ

লিখেছেন সামিয়া, ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৮ বিকাল ৩:২৬




আমাদের অফিসের কিছু কিছু মিটিং এ মেয়েদের কোন ভুমিকা নেই কাজেই মেয়েদের নাম ওসব মিটিং লিস্টে থাকেনা। এক ছেলে ইন্টার্ন করতে এসেছে বি বি এ স্টুডেন্ট ব্র্যাক... ...বাকিটুকু পড়ুন

আদর

লিখেছেন বিএম বরকতউল্লাহ, ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ৮:০৭

মাটির ঘাস মাথায় তুলে কোথায় চলে যাস?
ঘাসের লোভে পেছন হাঁটি এমনই তুই চাস?
তুই একটুখানি দাঁড়া
হাত দুটি তোর বাড়া
নইলে আমি দাঁড়িয়ে কোলে পাড়ব মাথার ঘাস।

মেয়ের কোলে দু'পা রেখে ঘাস... ...বাকিটুকু পড়ুন

কবিতা কিংবা সাইক্লোন

লিখেছেন জাহিদ অনিক, ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ১০:০৯

একটি অসমাপ্ত গল্পের নায়ক যেন কবিতায় ফিরে আসে বারংবার
কখনো মাঝরাতে দূরের তারা হয়ে আবার কখনো ভরাট কণ্ঠের কবিতায়।
মাঝেমাঝে সে রাতের তারা কিংবা কবিতার ধার ধারে না
সে যেন চলে আসে অধিকার... ...বাকিটুকু পড়ুন

নির্বাচিত ব্লগ

ভাল থাকুন ছিনতাইকারীরা। ভাল থাক ঢাকাবাসী।

লিখেছেন সৈয়দ সাইফুল আলম শোভন, ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৮ দুপুর ১২:৩৫

রাস্তায় ছিনতাই হতে দেখে আমি ছিনতাই মামলার সাক্ষী হলাম। ৯লক্ষ টাকা ছিনতাই হয়েছিল। আমি ব্যাংকে গিয়ে সিসি ক্যামেরা দেখে ছিনতাইকারী শনাক্ত করি।

অনেক বছর হল মামলার কোন খবর নেই। একদিন আমার নামে সাক্ষী ওয়ারেন্ট বের হল। আমার বাসায় পুলিশ আসে। আমাকে গ্রেফতার করে আদালতে উপস্থিত করা জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

আমি বাসায় নেই। পুলিশ আমাকে গ্রেফতারে জন্য ব্যাপক হুমকি দিল পরিবারের লোকজনদের। গ্রেফতার এড়াতে রাতের মধ্যে টাকা দিতে হবে।

এক টাকাও না দিয় আমি আদালতে হাজির হলাম। যিনি ছিনতাইকারী তাকে আবারও প্রায় ৬বছর পর শনাক্ত করলাম। তারপর কত শত প্রশ্ন আমাকে।

সেই ছিনতাইকারী কি সাজা হয়েছিল আমার জানা নেই। একদিন দেখি সেই ছিনতাইকারী পান্থপথে... ...বাকিটুকু পড়ুন

রূপালী ব্যাংক লিঃ সিলেট বিভাগের বনভোজন-২০১৮ সম্পন্ন

লিখেছেন পার্থ তালুকদার, ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৮ দুপুর ১২:০৮



উক্ত বনভোজনে রূপালী ব্যাংক লিঃ সিলেট বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারী, অবসরপ্রাপ্ত কর্মকর্তা, তাদের পরিবারপরিজন এবং অতিথিসহ প্রায় চারশো লোকের সমাগম ঘটে । বনভোজনের ভেন্যু ছিল এম. আর. খান টি গার্ডেন শ্রীমঙ্গল।

রশিটান খেলতে গিয়ে রশি ছিঁড়ে দুদলের ছিটকে পড়া , শিশুদের চকলেট দৌড়ের প্রস্তুতিপর্বে এক শিশুর চকলেট খেয়ে ফেলা, র্যাফেল ড্র, মেয়েদের পিলো খেলাসহ আরো অনেক মজার মজার ঘটনা নিয়ে দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

র্যাফেল ড্র’তে পুরস্কারপ্রাপ্ত সকল সৌভাগ্যবানদের হাতে পুরস্কার তুলে দেন রূপালী ব্যাংক লিঃ সিলেট বিভাগের মহাব্যবস্থাপক জনাব মোঃ অব্দুল মতিন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপমহাব্যবস্থাপক জনাব মোঃ নোমান মিয়া, উপমহাব্যবস্থাপক জনাব ফজলুল হক, বনভোজন পরিচালনা কমিটির আহ্বায়ক... ...বাকিটুকু পড়ুন

কুড়ানো ( পর্ব - ১৭) একটি অহেতুক জিজ্ঞাসা

লিখেছেন তানজীর অােমদ িসয়াম, ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ১১:০৪



গৌরব ও বেদনার একাত্তরে আমরা পাশে পেয়েছিলাম পরাশক্তি রাশিয়া'কে। একাত্তরে রাশিয়ার ভূমিকা আমাদের স্বাধীনতা অর্জনে রেখেছিল অনিবার্য ভূমিকা ও ত্বরান্বিত করেছিল বিজয়। দেশ স্বাধীনের পর তাঁরা এগিয়ে এসেছিলেন যুদ্ধ বিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠনে।

রাশিয়া, বিশ্বের অন্যতম বিশালাকায় ভূখণ্ড ও সুপ্রাচীন ইতিহাস। রয়েছে একাধিক রক্তক্ষয়ী যুদ্ধের বেদনাভার। শুধুমাত্র দ্বিতীয় বিশ্বযুদ্ধে রাশিয়ায় মৃত্যুবরণ করেছিল ২ কোটি ৬৬ লাখ মানুষ। এর মাঝে সেনাবাহিনীর সদস্য ছিল ৯৭ লাখ ৫০ হাজার। 'স্ট্যালিনগ্রাদের' যুদ্ধেই মারা গিয়েছিলেন ১১ লাখ রাশিয়ান।

দ্বিতীয় বিশ্বযুদ্ধ সমাপ্তির পর থেকেই প্রতি বছর মে মাসের ৯ তারিখে রাশিয়ায় 'Victory Day Parade' অনুষ্ঠিত হয়ে আসছে। এই প্যারেডে দ্বিতীয় বিশ্বযুদ্ধে অংশগ্রহণকারী সেনা সদস্যরা অংশ নেন এবং... ...বাকিটুকু পড়ুন

চাকুরীতে বৈষম্য মূলক কোটা বাতিল করে মেধা ভিত্তিক নিয়োগের জন্য পথে নেমে আসা ছাত্র-ছাত্রীদের জন্য নিজের শর্তহীন সমর্থন থাকল।

লিখেছেন মোস্তফা কামাল পলাশ, ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ১২:৪৩



চাকুরীতে বৈষম্য মূলক কোটা বাতিল করে মেধা ভিত্তিক নিয়োগের জন্য আন্দোলনরত ছাত্র-ছাত্রীদের জন্য William Shakespeare এর জুলিয়াস সিজার উপন্যাস থেকে সিজারের একটি উক্তি কোট করছি “A coward dies a thousand times before his death, but the valiant taste of death but once. It seems to me most strange that men should fear, seeing that death, a necessary end, will come when it will come.”

ঘুম থেকে উঠে সকল সামাজিক গণমাধ্যমে দেখি চাকুরীতে বৈষম্য মূলক কোটা বাতিল করে মেধা ভিত্তিক নিয়োগের জন্য ছাত্র-ছাত্রীরা মানববন্ধন করেছে তার ছবি ঝুলছে সকলের ওয়ালে কিংবা সকলে ঐ আলোচনায় সরব। কিন্তু ব্যতিক্রম... ...বাকিটুকু পড়ুন

দুনিয়ার সবচেয়ে মহত্তম এক পেশার গল্প।

লিখেছেন ইছামতির তী্রে, ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৭:১১

এক ভদ্র মহিলা পাসপোর্ট অফিসে এসেছেন পাসপোর্ট করাতে। অফিসার জানতে চাইলেন- আপনার পেশা কি?
মহিলা বললেন, আমি একজন মা।



আসলে, শুধু মা তো কোনো পেশা হতে পারেনা। যাক, আমি লিখে দিচ্ছি আপনি একজন গৃহিনী। মহিলা খুব খুশী হলেন। পাসপোর্টের কাজ কোনো ঝামেলা ছাড়াই শেষ হলো। মহিলা সন্তানের চিকিৎসা নিতে বিদেশ গেলেন। সন্তান সুস্থ হয়ে দেশে ফিরে আসলো।

অনেকদিন পরে, মহিলা দেখলেন পাসপোর্টটা নবায়ন করা দরকার। যেকোনো সময় কাজে লাগতে পারে। আবার পাসপোর্ট অফিসে আসলেন। দেখেন আগের সেই অফিসার নেই। খুব ভারিক্কি, দাম্ভিক, রুক্ষ মেজাজের এক লোক বসে আছেন। যথারীতি ফর্ম পূরণ করতে গিয়ে অফিসার জানতে চাইলেন- আপনার পেশা কি?

মহিলা কিছু একটা বলতে... ...বাকিটুকু পড়ুন