somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

Twist/Climax এর ধাক্কায় বিস্ময়ে হতবাক করে দেয়া ২০টি মারাত্মক মুভি

১৭ ই এপ্রিল, ২০১২ রাত ১২:৩৩
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
Shutter Island

Teddy একজন U.S. marshall। নির্জন এক দ্বীপ। সেখানে রাখা হয় মারাত্মকভাবে মানসিকভাবে অসুস্থ ভয়ংকর সব রোগীদের। সেখান থেকেই একজন ভয়ংকর অসুস্থ খুনী পালিয়ে যায়। Teddy সেই দূর দ্বীপে আসে তদন্তের জন্য। জটিল ঘটনা আরো দারুণভাবে জটিল হতে থাকে। দিশেহারা হয়ে পড়ে Teddy। বুঝতে পারছে ভয়ংকর অন্য কিছু ঘটছে এখানে। কিন্তু কি ??

হা হা হা........এরকম মজার মুভি খুব কমই হয়। টুইস্টটা একদম থ করে দিয়েছিলো। এরকম বাড়ি যে খাবো সেটা টেরই পাইনাই। হতভম্ব হয়ে গিয়েছিলাম।
Torrent Download Link

Oldboy

একজন লোকের গল্প। এক বৃষ্টির রাতে তাকে অপহরণ করে নেয়া হয়। আটকে রাখা হয় ১৫বছর। কারা তাকে অপহরণ করেছিলো এবং কেনই বা করেছিলো কিছুই সে জানে না। মুক্তি পাবার পর সে তাদেরকে খুজতে থাকে কারণটা জানার জন্য এবং প্রতিশোধ নেয়ার জন্য। মুভিটি আস্তে আস্তে একসময় এমনদিকে মোড় নেয় যে.......!!!!!

টুইস্ট মুভির আরেকটি রাজা। মাথা খারাপ করে দিয়েছিলো শেষে এসে। যতটা অবাক হয়েছিলাম তার সাথে ঘৃণায় শিউড়ে উঠেছিলাম। প্রতিজ্ঞা করেছিলাম জীবনে আর যাইহোক কোন কোরিয়ানের সাথে লাগতে যাবো না। পুরাই অস্থির মুভি।
Torrent Download Link

Matchstick Men

Roy এবং Frank এই দুজন একইসাথে কাজ করে। পার্টনার বলা যায় একে অপরের। হঠাৎ একদিন Royএর সাথে অনেক আগে আলাদা হয়ে যাওয়া তার প্রাক্তন স্ত্রীর মেয়ের সাথে দেখা হয়। প্রথমে বিরক্ত হলেও আস্তে আস্তে সন্তানের প্রতি ভালোবাসা সে বেশ উপভোগ করতে থাকে। হঠাৎ একদিন এক বড় বিদজনক কাজে সে মেয়েকে নিয়ে ফেসে যায়। তার মেয়ের জীবন হুমকির মুখে পড়ে শুধু তারই জন্য। তারপর!!!!!

সিম্পল-সুন্দর মুভি হিসেবে চলছিলো বেশ। ধাম করে এরকম টুইস্ট সামনে এসে হাজির হবে কল্পনাও করি নাই। একদম বেকুব করে দিয়েছে।
Torrent Download Link

The Prestige

দুজন চিরপ্রতিদন্ধী যাদুকরের গল্প। কোনাভাবেই একে-অপরকে দেখতে পারেনা। সবসময় একজন আরেকজন থেকে এগিয়ে থাকতে চায়। সেটা যেভাবেই হোক। অবশেষে আলাদা আলাদাভাবে দুজনই তাদের সেরা যাদু নিয়ে একে-অপরকে ঘায়েল করার সিদ্ধান্ত নেয়।

মাস্টারপিস। অসাম। শুরু থেকেই হিসাব মেলাতে চেষ্টা করছিলাম। পারছিলাম না দেখে খুব অস্বস্হি লাগছিলো নিজের কাছে। শেষে এসে বলতে পারেন একেবারেই হতভম্ব !! কেমনে কি !!! সেরা একটা মুভি।
Torrent Download Link

The Sixth Sense

এক বালকের গল্প। তার ধারণা সে আত্মাদের দেখতে পায় এবং তাদের সাথে কথা বলতে পারে। কিন্তু কেউ তার কথা বিশ্বাস করতে চায়না। শেষমেষ একজন মনোরোগ বিশেষজ্ঞ তাকে সাহায্য করার সিদ্ধান্ত নেয়।

এই মুভির টুইস্টটা এতই মারাত্মক ছিলো যে আমি পুরা হা হয়ে গিয়েছিলাম। একেবারেই হতভম্ব বানিয়ে দিয়ে গেছে। অল্প কথায় বলা সম্ভব না কি টাইপের মুভি এটা। দেখে ফেলুন।
Torrent Download Link

The Usual Suspects

অপরাধ জগতের কয়েকজনের গল্প। খুব বড় একটা কাজ করতে গিয়ে তারা বিপদে পড়ে যায়। মারাও যায় কয়েকজন। ধরা পড়ে পুলিশের জেরার মুখে পড়তে হয় তখন। একদম শুরু থেকে পুরো ঘটনা আবার মিলাতে থাকে পুলিশ। আসল ঘটনাটা কি ?? কোনটা সত্যি ??

এমন বাড়ি খেয়েছিলাম শেষে এসে প্রথমে বুঝতেই পারি নাই কি ঘটে গেলো !!! আবার কিছু অংশ টেনে দেখা শুরু করতে হয়েছিলো। অসাম ফিনিশিং।
Torrent Download Link

Angel Heart

কোন এক কারণে Harry, Johny নামের একজনকে খুজতে থাকে। কিন্তু কাজটা যত সোজা ভেবেছিলো তত সোজা না। আস্তে আস্তে ঘটনা চরমভাবে প্যাচাতে থাকে। সুন্দর-সাধারণ ঘটনাগুলো একসময় চরম খারাপ এবং ভয়ংকর দিতে রূপ নিতে থাকে। তারপর ??

চরম ধাক্কা খেয়েছিলাম এই মুভির টুইস্টে এসে। একেবারেই হতবাক করে দিয়েছিলো। মাস্ট সি। অদ্ভূত এক পরিবেশে চলে গিয়েছিলাম দেখার সময়। ভয়াবহ মুভি।
Torrent Download Link

Donnie Darko

Donnie নামের এক তরুণের গল্প। কারো সাথেই কেন জানি সে মিশতে পারে না। কিন্তু তারপরেও তার অদ্ভূত বন্ধু জুটে যায়। মানসিকভাবে সে কিছুটা অসুস্হ বলা যায়। যাইহোক এমন সময় খুব অদ্ভূত রকমের এক দূর্ঘটনা ঘটে যায়। সব হিসাব এলেমেলো হয়ে যায়। ব্যাখ্যা মিলানো যাচ্ছে না যার। তারপর হঠাৎ !!!!

আমার দেখা সেরা একটা মুভি। কি জটিল কাহিনী !!! এক জায়গায় তো প্রায় খেই হারিয়ে ফেলেছিলাম। সত্য যখন সামনে আসে তখন আমি পুরা বেকুব !!! মাস্ট মাস্ট সি। না দেখলে পস্তাবেন। ক্লাসিক পিস।
Torrent Download Link

Memento

একজন লোকের গল্প। স্ত্রী হত্যার প্রতিশোধ নিতে যে হত্যাকারীকে খুজে বেড়াচ্ছে। কিন্তু তার খুব অদ্ভূত এক রোগ আছে। “শর্ট টার্ম মেমোরি লস”। কিছুক্ষণ পরেই সে সব ভুলে যায়। তারপরও সে সামনে এগুতে থাকে। অনেক চরিত্রের সাথে পরিচয় হয়। তাদের কি সে আগে চিনতো ?? কে হত্যা করলো তার স্ত্রীকে ??

টুইস্ট মুভির রাজা। সব মুভির সাধারণত শেষে এসে টুইস্ট থাকে। আর এই মুভির টুইস্ট কিছুক্ষণ পরপর। আর শেষের কথা নাই বা বললাম। আপনার স্বল্পসময়ের মেমোরিও লস করে দিতে পারে!!!
Torrent Download Link

Dark City

John নামের একজন হঠাৎ একদিন এক হোটেল রূমে নিজেকে আবিস্কার করে। পুরনো স্মৃতির কিছুই সে মনে করতে পারছে না। আবিস্কার করে তাকে খুনের কারণে সবাই খুজছে। স্ত্রী আছে মনে পড়ছে কিন্তু তাকেও পুরোপুরি মনে করতে পারছে না। সব ঘটনা যখন সে জোড়া দিতে থাকে তখন এক অদ্ভূত রহস্যময় জগতে সে প্রবেশ করে। ঘটনা আরো জটিল হয়ে পড়ে।

অদ্ভূত রকমের জটিল একটা মুভি। মনোযোগ দিয়ে না দেখলে মাথার উপর দিয়ে যাবার সম্ভাবনা আছে। এক অন্যরকম কালো জগতে নিয়ে যাবে আপনাকে। বিস্ময়ে হতবাক হতেই হবে আপনাকে।
Torrent Download Link

Fight Club

দুজন লোকের গল্প নিয়ে পুরো মুভি। রাস্তায় তারা এক নতুন ধরণের খেলার আয়োজন করে। যা ফাইট ক্লাব নামে পরিচিত। সেই ক্লাব থেকেই তারা একসময় এক বিপ্লবের দিকে এগিয়ে যেতে থাকে। এক বড় পরিবর্তনের দিকে তারা এগিয়ে যেতে থাকে। সেজন্য নিজেদের বড় একটি দলও বানায় তারা। অন্যরকম ঘটনা এবং অন্যরকম আয়োজন নিয়ে সামনে চলতে থাকে তারা।

সেরা এবং সেরা একটি মুভি। তবে টুইস্টে এমন বাড়ি খেয়েছিলাম যে সাথে সাথে মুভিটা শেষ করার পর আবার প্রথম থেকে দেখা শুরু করলাম। মাথা খারাপ অবস্হা তখন। ক্লাস মুভি।
Torrent Download Link

The Orphanage

এক মহিলা তার পরিবার নিয়ে তার পুরনো বাসায় ফিরে আসে। সেখানে সে বাবা-মা হারানো ছেলেমেয়েদের জন্য আশ্রয় গড়ে তুলে। হঠাৎ তার ছেলে আত্মাদের দেখতে পায়। প্রথমে বিশ্বাস না করলেও একসময় সেই মহিলাটিও বাসায় অশরিরী কিছুর উপস্থিতি টের পেতে থাকে। ঘটনা খুব জটিল দিকে মোড় নিতে থাকে।

সুপার্ব মুভি। এই মুভির টুইস্টে হতবাক হবেন না সেটা অসম্ভব। দারুণ একটা বাড়ি দিয়েছিলো মনে। চিন্তাভাবনাই উলট-পালট করে দিয়েছিলো কিছুক্ষণের জন্য। গা হিম করা মুভি।
Torrent Download Link

The Illusionist

আরেক যাদুকরের গল্প। ছোটবেলার পছন্দের মানুষকে বড় হয়ে ভিয়েনা শহরে এসে সে খুজে পায়। কিন্তু ততদিনে মেয়েটি অনেক ক্ষমতাশালী পরিবারের সদস্য হয়ে পড়েছে। কিন্তু তারা দুজন একে অপরকে খুব পছন্দ করে। যাদুকর একসময় তার যাদু দিয়েই সব সমস্যা সমাধান করার সিদ্ধান্ত নেয়। কিন্তু সেই সময় খুন হয় !!!! তারপর !!!

শুরু করার কিছুক্ষণের মাঝেই অস্থির হয়ে পড়েছিলাম। কিভাবে কি মিলাবে শেষে সেটা না বুঝতে পেরে অস্ব:স্থি লাগছিলো দারুণ। ফিনিশিং দেখে একেবারেই থ !!! পুরাই বেকুবস!!!
Torrent Download Link

Lucky Number Slevin

মুভি শুরু হয় এক এয়ারপোর্টে একজনের মুখ থেকে। একজন তরুণের গল্প। ভুল বুঝাবুঝির কারণে তাকে গ্যাংস্টাররা ধরে নিয়ে আসে। সেই শহরে আবার দুটি চিরপ্রতিদন্ধী গ্যাংস্টার দল। একদল আরেকদলকে দেখতেই পারে না। সেই তরুণ দুদলেরই সাথে জড়িয়ে পড়ে। পুরনো এক খুনের ঘটনা সামনে আসে। ঘটনা জটিল হয়ে পড়ে।

সুন্দর-সাধারণ শুরু এই মুভির। আস্তে আস্তে যত সামনে যেতে থাকে ততই জটিল হতে থাকে সব। টুইস্টটা দারুণ। বিশাল অবাক করে দিবেই আপনাকে। আপনার চিন্ত নিয়ে খেলে যাবে একটু।
Torrent Download Link

Arlington Road

Michael স্ত্রী হারা একজন লোক। পেশায় সে একজন প্রফেসর। তার স্ত্রী একজন FBI অফিসার ছিলো। একটি অভিযানে কিছু ভুলের কারণে স্ত্রীকে সে হারায়। একদিন তার বাসার কাছেই বাসায় নতুন প্রতিবেশী এসে উঠে। প্রথমদিকে তাদের সাথে তার ভালোই খাতির হয়ে যায়। কিন্তু এরপর ঘটনা বদলে যেতে থাকে। সেই প্রতিবেশীকে কোন এক কারণে টেররিস্ট বলে সন্দেহ করা শুরু করে দেয় সে। তারপর আসল ঘটনা !!!!!

বস মুভি। চূড়ান্ত মজা নিয়ে দেখলাম। ফিনিশিং এ এসে এরকম ঘটনা সামনে আসবে সেটা ভাবতেই পারি নাই। হুজুগের এক উদাহরণ। দারুণ মুভি। মাস্ট সি।
Torrent Download Link

The Others

একজন সাধারণ মহিলার গল্প। নিজের দুসন্তান নিয়ে সে পুরনো একটি বাসায় থাকে। সুন্দরভাবেই চলছিলো তাদের জীবন। হঠাৎ সেই বাসায় অদ্ভূত ঘটনা ঘটতে শুরু করে। প্রথমে কিছুই বুঝতে পারছিলো না কেউই। পরে ধারণা করতে থাকে এই বাসায় আত্মার আনাগোণা আছে। জটিল হতে থাকে ঘটনা। তারপর !!!

অসাম একটা মুভি। শেষের টুইস্টে এত অবাক হয়েছিলাম যে বলার মতো না। বিস্ময়ে হতবাক হয়ে গিয়েছিলাম পুরো। ক্লাস এবং মাস্ট সি মুভি।
Torrent Download Link

Se7en

শহরে একেরপর এক খুন হতে থাকে। ২জন ডিকেটটিভ তা তদন্ত করতে এবং খুনীকে ধরতে মাঠে নামে। একটি খুনের সাথে অপরটির অদ্ভূত মিল খুজে পায় তারা। সাধারণ খুনী-পুলিশ মুভি অন্যদিকে জটিলভাবে মোড় নিতে থাকে। যা ভেবেছিলো তার কিছুই ঠিক না। সত্য একেবারেই অন্যরকম।

সবাই মনে হয় দেখে শেষ করে ফেলেছেন। না দেখা থাকলে মেজাজ খারাপ করে দিলেন। তাড়াতাড়ি দেখেন। ফিনিশিংটা বুঝতে পারলে মাথা খারাপ হতে বাধ্য। একেবারেই অস্থির ফিনিশিং।
Torrent Download Link

Identity

এক চরম বৃষ্টির রাতের গল্প। বৃষ্টির কারণে বাধ্য হয়ে ১০জন মানুষ একটি নির্জন মোটেলে এসে আশ্রয় নেয়। একেঅপরকে কেউই চিনে না। হঠাৎ তাদের মধ্যে থেকে একজন একজন করে খুন হতে থাকে। সবার ঘটনা বুঝতে একটু সময়ই লাগে প্রথমে। একেঅপরকে সন্দেহ করা শুরু হয় তারপর। কিন্তু খুন হওয়া থামে না।

আগাধা ক্রিস্টির গল্প থেকে নির্মিত মুভি। বুঝতেই পারছেন কেমন হবে। আসল খুনী কে সেটা ভাবতে ভাবতে মাথা খারাপ হয়ে গিয়েছিলো আমার। শেষের ধাক্কাটা মারাত্মক। জটিল ফিনিশিং।
Torrent Download Link

The Ghost Writer

ব্রিটেনের প্রাক্তন প্রেসিডেন্ট। তার আত্মজীবনী লেখার জন্য একজন লেখককে ঠিক করা হয়। সেই লেখক যখন প্রেসিডেন্টের সাথে দেখা করে লেখার কাজ শুরু করতে যায় তখনই সেই প্রেসিডেন্ট বিশ্বজুড়ে একটি ব্যাপার নিয়ে বিতর্কে জড়িয়ে পড়ে। ইচ্ছে না থাকা সত্ত্বেও সেই লেখক ঘটনাগুলোর সাথে জড়িয়ে যায়। অসম্ভব সব সত্য তার সামনে হাজির হতে থাকে।

থ্রিলার এই মুভিটি এককথায় দারুণ। শেষ অংশটুকু দেখার জন্য দমবন্ধ করে দেখে গেছি পুরোটা। ফিনিশিংটা একেবারেই মারাত্মক। আপনাকে দারুণ অবাক করে দিবে। হতবাক হয়ে গিয়েছিলাম আমিও। ক্লাস মুভি।
Torrent Download Link

The Secret in Their Eyes

একজন অবসর প্রাপ্ত লিগ্যাল অফিসার Benjamin। অবসরের পর সে তার পুরনো এবং আলোচিত একটি সমাধান হওয়া কেস নিয়ে একটি বই লিখতে যায়। কিন্তু একটু গভীরে যাবার পর বুঝতে পারে এতদিন সবাই যা জানতো সেটা হয়তো ভুল!!!! কি আসতে থাকে সামনে এসব!!!

মাথা খারাপ করা ফিনিশিং। ক্লাসিক একখান পিস। ফিনিশিং এ এসে একেবারেই বেকুব হয়ে গিয়েছিলাম। হতবাক। মাস্ট এবং মাস্ট সি।
Torrent Download Link

এই তালিকায় আমার কাছে সবচেয়ে সেরা মুভি...
The Shawshank Redemption

নিজ স্ত্রীকে খুন করার অপরাধে একজন ব্যাংকারের শাস্তি হিসেবে জেলে পাঠানো হয়। সেই জেলে এসে কয়েকজন আসামীর সাথে তার বেশ ভালো বন্ধুত্ব হয়ে যায়। জীবন সম্পর্কে অন্যরকম কিছু ধারণা পায় সে। ঘটনা এগিয়ে যেতে থাকে। তারপর একসময়........

যেকোন ধরণের মুভির তালিকায় আমার কাছে সেরা মুভি সবসময় এটা। এত মারাত্মক টুইস্ট আর পাই নাই। একবারেই অন্যরকম অনুভূতি। যেন আমিও এই মুভির কোন এক চরিত্র। আশা করি সবার দেখা।
Torrent Download Link


** কে জানে কোনটা বাদ গেলো !!! এটা কোন সেরা তালিকা নয়। শুধুই মারাত্মক টুইস্ট দিয়ে ফিনিশিংসহ কিছু মুভির তালিকা। যেসব দেখেছিলাম এবং লেখার সময় নাম মনে এসেছিলো সেসবই দিলাম।
*** কিছু মুভি অতি কমন হওয়ার পরও বাদ দিতে পারলাম না। তাহলে এই লিস্টের অপমান হবে সেটা।
**** এসব মুভি একবার দেখলে কেন জানি হজম হয়না। ২বার দেখা লাগেই। ২বার ২রকম মজা পাই।
***** মুভির কাহিনী নিয়ে বেশী আলোচনায় গেলাম না। যদি কিছু বুঝে ফেলেন!!! চাইনা কারো মজা নষ্ট হোক। টুইস্ট মুভির মজাই আলাদা।
****** ১/২টা মুভির ক্ষেত্রে জটিল টুইস্ট এর চেয়ে জটিল ক্লাইমেক্স কথাটাই বেশী প্রযোজ্য।
সর্বশেষ এডিট : ০৬ ই জুলাই, ২০১৩ বিকাল ৩:৩৩
১৭১টি মন্তব্য ১৪৭টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

জীবনের গল্প

লিখেছেন ঢাকার লোক, ২৩ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:৩৫

মাত্র মাস দুই আগে আমার এক আত্মীয়ের সাথে দেখা আমার এক বোনের বাড়ি। তার স্ত্রী মারা গেছেন তার সপ্তাহ দুই আগে। মক্কায় উমরাহ করতে গিয়ে হঠাৎ অসুস্থ হয়ে... ...বাকিটুকু পড়ুন

অভিমান

লিখেছেন জিনাত নাজিয়া, ২৩ শে এপ্রিল, ২০২৪ রাত ১০:১২

" অভিমান "

তোমার ঠোঁটে বোল শিখেছি
তুমি আমার মা, কেমন করে
ভুলছ আমায় বলতে
পারিনা। এমন করে চলে
গেলে, ফিরে ও এলেনা। হয়তো
তোমার সুখেই কাটছে দিন,
আমায় ভাবছ না।

আমি এখন সাগর... ...বাকিটুকু পড়ুন

আমার কিছু ভুল!

লিখেছেন মোঃ খালিদ সাইফুল্লাহ্‌, ২৪ শে এপ্রিল, ২০২৪ রাত ১:৪৮

১। ফ্লাস্কে চা থাকে। চা খেতে টেবিলে চলে গেলাম। কাপে দুধ-চিনি নিয়ে পাশে থাকা ফ্লাস্ক না নিয়ে জগ নিয়ে পানি ঢেলে দিলাম। ভাবছিলাম এখন কি করতে হবে? হুঁশ ফিরে এল।... ...বাকিটুকু পড়ুন

বাংলাদেশের লোকসংস্কৃতিঃ ব্যাঙের বিয়েতে নামবে বৃষ্টি ...

লিখেছেন অপু তানভীর, ২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:০০



অনেক দিন আগে একটা গল্প পড়েছিলাম। গল্পটা ছিল অনেক এই রকম যে চারিদিকে প্রচন্ড গরম। বৃষ্টির নাম নিশানা নেই। ফসলের মাঠ পানি নেই খাল বিল শুকিয়ে যাচ্ছে। এমন... ...বাকিটুকু পড়ুন

বাংলাদেশি ভাবনা ও একটা সত্য ঘটনা

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ১০:১৭


আমার জীবনের একাংশ জুড়ে আছে; আমি চলচ্চিত্রাভিনেতা। বাংলাদেশেই প্রায় ৩০০-র মত ছবিতে অভিনয় করেছি। আমি খুব বেছে বেছে ভাল গল্পের ভাল ছবিতে কাজ করার চেষ্টা করতাম। বাংলাদেশের প্রায়... ...বাকিটুকু পড়ুন

×