somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ব্লগ ব্যবহারের সুবিধার্থে কয়েকটি জরুরী বিষয়।

২৪ শে নভেম্বর, ২০১৪ বিকাল ৫:২৩
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

প্রিয় ব্লগার,
শুভেচ্ছা নিন। সম্প্রতি আমরা ইমেইলের মাধ্যমে বেশ কিছু ব্লগারদের কাছ থেকে প্রায় একই জাতীয় সমস্যার ব্যাপারে জেনেছি। প্রতিটি সমস্যার আলাদা প্রতিউত্তর দেবার পরও যেহেতু প্রতিনিয়ত আমরা প্রায় একই ধরনের ইমেইল পাচ্ছি, তাই সকলের অবগতির জন্য কিছু বিষয় নিয়ে এখানে কথা বলব যা একযোগে সকলের জন্য সুবিধাজনক হবে।

ক) লগ ইন সমস্যাঃ
ব্লগারদের কাছ থেকে বিভিন্ন সময়ে লগ-ইন সমস্যা সংক্রান্ত ইমেইলগুলো পর্যবেক্ষন করে আমরা দেখেছি অনেকেই ইমেইল আইডি আর ব্লগ ইউজার আইডির ব্যাপারটি মিলিয়ে ফেলছেন। ফলে খুব স্বাভাবিকভাবেই তারা ব্লগে প্রবেশ করতে সমস্যার মুখোমুখি হচ্ছেন। তাই সকলের সুবিধার জন্য এখন থেকে ব্লগে ইউজার আইডির পাশাপাশি ইমেইল আইডি দিয়েও লগ ইন করা যাবে এবং পাসওয়ার্ড পুনরুদ্ধারের ক্ষেত্রেও ইউজার আইডির পাশাপাশি ইমেইল আইডি ব্যবহার করা যাবে।

খ) ইমেইল আইডির পাসওয়ার্ড হারিয়ে গেলে/ ডিএক্টিভেট সংক্রান্ত সমস্যাঃ
আপনার ব্লগটি রেজিস্টেশন করার সময় যে ইমেইলটি ব্যবহৃত হয়েছে, সেই ইমেইল ঠিকানাটি পরিবর্তন করার কোন সুযোগ নেই। তবে দীর্ঘদিন অব্যবহৃত থাকার কারনে কোন ইমেইল আইডি যদি ডিএক্টিভেট হয়ে যায়, কেবল তখনই তা পরিবর্তন করার জন্য উপযুক্ত তথ্য দিয়ে আমাদের ইমেইল করতে পারেন। সেইক্ষেত্রে একাউন্ট ডিএক্টিভেট সম্পর্কিত সুনির্দিষ্ট তথ্য প্রমাণ আমাদেরকে ইমেইলের মাধ্যমে পাঠাতে হবে। প্রমান হিসেবে একাউন্টটি ডিএক্টিভেট হবার পক্ষে কর্তৃপক্ষ কর্তৃক আপনাকে পাঠানো কোন নির্দিষ্ট ইমেইল অথবা স্ক্রীনশর্ট একমাত্র বিবেচনায় নেয়া হবে।

গ) ব্লগে রেজিস্টেশন করার সময় যে ইমেইলটি ব্যবহৃত হয়েছে, তার পাসওয়ার্ড যদি হারিয়ে যায়, কোন কারনে যদি প্রবেশ না করা যায়, তাহলে তা পুনুরুদ্ধার করে ব্যবহার উপযোগী করার দায়িত্ব সংশ্লিষ্ট ব্লগারকেই নিতে হবে, এই ক্ষেত্রে আমাদের কিছু করনীয় নেই।

ঘ) ব্রাউজারের ক্যাশিং পরিষ্কার/ পেইজটি রিফ্রেস না করার কারনে যারা “সার্ভার মেইনটেন্যান্স এর জন্য অল্প সময় সামহোয়্যার ইন ব্লগ বন্ধ থাকবে।” এই ম্যাসেজটি দেখতে পাচ্ছেন, তারা দয়া করে নিজ নিজ ব্রাউজারের সেটিংস থেকে অথবা ctrl + F5 প্রেস করে ক্যাশ পরিষ্কার করে নিন। লগ ইন সংক্রান্ত যাবতীয় সমস্যা আমরা ইতিমধ্যেই সমাধান করেছি।

ঘ) ব্লগ সম্পর্কিত কোন প্রশ্ন বা সমস্যার ব্যাপারে জানতে এবং জানাতে আমাদের সরাসরি ইমেইল করুন [email protected] এ, ব্লগে নয়। ব্লগারদের সাথে সরাসরি যোগাযোগ এবং সমস্যার দ্রুত সমাধানে এই প্রক্রিয়াটি আমাদের জন্য সহায়ক ভুমিকা পালন করে। আর মেইল পাঠানোর সময় আপনার ইউজার আইডি অথবা ইমেইল অ্যাড্রেস ( যা দিয়ে ব্লগে রেজিট্রেশন করেছেন) অথবা ইউআরএল অনুগ্রহ করে সংযুক্ত করে দিন।


বিনীত,
সামহোয়্যার ইন ব্লগ টিম।
সর্বশেষ এডিট : ২৪ শে নভেম্বর, ২০১৪ বিকাল ৫:৩৪
৪৮টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

ইরান ইসরাইলের আক্রমণ-প্রতি আক্রমণ আর আমাদের সুন্নী-শিয়া মুমিন, অ-মুমিন কড়চা।

লিখেছেন আফলাতুন হায়দার চৌধুরী, ১৫ ই এপ্রিল, ২০২৪ দুপুর ১:৩০

(ছবি: © আল জাযীরা মিডিয়া নেটওয়ার্ক)

শ্রদ্ধেয় ব্লগার সামিউল ইসলাম বাবু'র স্বাগতম ইরান পোষ্টটিতে কয়েকটি কমেন্ট দেখে এই পোষ্ট টি লিখতে বাধ্য হলাম।
আমি গরীব মানুষ, লেখতে পারিনা। তবে... ...বাকিটুকু পড়ুন

প্রতিবছর ঈদ, ১লা বৈশাখ, স্বাধীনতা দিবস, বিজয় দিবস, শহীদ দিবস এলে জঙ্গি রাজাকাররা হাউকাউ করে কেন?

লিখেছেন মোহাম্মদ গোফরান, ১৫ ই এপ্রিল, ২০২৪ বিকাল ৩:৩৯




আমরা পৃথিবীর একমাত্র জাতী যারা নিজেদের স্বাধীনতার জন্য, নিজস্ব ভাষায় কথা বলার জন্য প্রাণ দিয়েছি। এখানে মুসলিম হিন্দু বৌদ্ধ খ্রিস্টান চাকমা মারমা তথা উপজাতীরা সুখে শান্তিতে বসবাস করে। উপমহাদেশের... ...বাকিটুকু পড়ুন

দ্যা লাস্ট ডিফেন্ডারস অফ পলিগ্যামি

লিখেছেন হাসান মাহবুব, ১৫ ই এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৩০


পুরুষদের ক্ষেত্রে পলিগ্যামি স্বাভাবিক এবং পুরুষরা একাধিক যৌনসঙ্গী ডিজার্ভ করে, এই মতবাদের পক্ষে ইদানিং বেশ শোর উঠেছে। খুবই ভালো একটা প্রস্তাব। পুরুষের না কি ৫০ এও ভরা যৌবন থাকে... ...বাকিটুকু পড়ুন

আমার প্রিয় কাকুর দেশে (ছবি ব্লগ) :#gt

লিখেছেন জুন, ১৫ ই এপ্রিল, ২০২৪ রাত ৯:১৩



অনেক অনেক দিন পর ব্লগ লিখতে বসলাম। গতকাল আমার প্রিয় কাকুর দেশে এসে পৌছালাম। এখন আছি নিউইয়র্কে। এরপরের গন্তব্য ন্যাশভিল তারপর টরেন্টো তারপর সাস্কাচুয়ান, তারপর ইনশাআল্লাহ ঢাকা। এত লম্বা... ...বাকিটুকু পড়ুন

যেরত

লিখেছেন রাসেল রুশো, ১৫ ই এপ্রিল, ২০২৪ রাত ১০:০৬

এবারও তো হবে ইদ তোমাদের ছাড়া
অথচ আমার কানে বাজছে না নসিহত
কীভাবে কোন পথে গেলে নমাজ হবে পরিপাটি
কোন পায়ে বের হলে ফেরেশতা করবে সালাম
আমার নামতার খাতায় লিখে রেখেছি পুরোনো তালিম
দেখে দেখে... ...বাকিটুকু পড়ুন

×