somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

এই মেয়েগুলা এমন ঢং জানে !!

২২ শে জুন, ২০১২ দুপুর ২:২১
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

-দোস্ত আবার কল এসেছে ! কি করবো ?
মামুনের কথাটা শুনে বিরক্তিতে মেজাজটা খারাপ হয়ে গেল ।
-যা ইচ্ছা কর । প্যানপ্যান করবি না ।
-ধরবো ?
মামুনের মুখ দেখে মনে হচ্ছে নিশির কলটা ধরার জন্য ওর মনটা আকুপাকু করছে । বললাম
-তোর ফোন তুই কি করবি না সেটা তোর ব্যাপার ।
মামুন ফোনটা ধরল ।
আমার মেজাজটা আরো একটু খারাপ হল । শালার মেয়ে মানুষ এমন এক জিনিস । সবাইকেই কাবু করে ফেলে ।
আমি মামুনের পাশ থেকে উঠে গিয়ে অন্য একটা সিটে বসলাম ।
মেজেটা আমার খারাপ হয়ে আছে । ঐ মেয়েটার জন্য । মেয়েগুলো নিজেদের কি ভাবে । যখন ইচ্ছা খারাপ ব্যবহার করবে !! মানুষ কে মানুষ বলে গন্য করবে না । যা ইচ্ছা তাই বলবে.!
মানলাম তোমার চেহারা সুন্দর তোমাকে আমার পছন্দ তাই বলেতো তুমি আমার সাথে যেন তেন বিহেইভ করতে পারো না । আমার আত্মসম্মান বলে কিছু একটা আছে । এবং সেটা তোমার থেকে আামার কাছে অনেক বড় ।
তাই যখন ক্লাস চলছিল তখনই নিশির কাছে একটা এসএমএস পাঠালাম । যখন কেউ আমার সাথে এই ভাবে রিএক্ট করে আমি মরে গেলেও আর কোনদিন তার দিকে ফিরে তাকাই না ।
তারপর বেশ কয়েকবার নিশি আামকে ফোনে চেষ্টা করেছে । আমি ধরি নি । ধরার প্রশ্নই আসে না । ঐ মেয়েকে আমি আমার মন থেকে ডিলিট করে দিয়েছি ।

সকাল বেলার ঘটনা । আমাদের ক্লাসের ইমন গাজীপুরে কি এক টুরের প্লান করেছে । ইমন এমন একটা ছেলে যার কাছ থেকে যত দুরে থাকা যায় তত ভাল । বিশেষ করে মেয়েদের ।
কিন্তু নিশি যেতে চাইল গাজীপুর । সে নাকী কোনদিন গাজীপুর যাই নি ।
আরে গাজীপুর যাবি আমাকে বল, আমি নিয়ে যাই । ইমনের সাথে যাওয়ার দরকার কি ?
এমনিটেই নিশি ক্লাসের সবার থেকে আমার সাথেই বেশি কথা বলে । যদিও সম্পর্কটা ওতটা ঘনিষ্ঠ হয় নি । আর হবেই না কিভাবে । এমবিএ ক্লাসে যোগ দিয়েছি মাত্র দুমাসের মত হল ।
আমি নিশি কে গিয়ে বললাম
-তোমার গাজীপুর যাওয়া ঠিক হবেনা ।
আমি ভেবেছিলাম নিশি আমার কথা মেনে নিবে । কিন্তু ও যা বলল তার জন্য আমি মোটেই প্রস্তুত ছিলাম না ।
-দেখ অপু, আমি কোথায় যাবো বা না যাবো সেটা আমি তোমার কাছে কৈফৎ দিবো না । আর তোমাকে আমি এডভাইস দিতে বলি নি।
আমি কেবল থ হয়র গেলাম ।
আমি ভেবেছিলাম আমরা বন্ধু । ওকে ভাল পরামর্শ দেওয়া আমার দায়িত্ব । কিন্তু আমি কেবল বাক্য হারা হয়ে গেলাম ওর কথা শুনে ।
আরম কোন কথা বললাম না । চুপচাপ চলে এলাম । তারপর ওকে ঐ মেসেজটা পাঠালাম ।

-দোস্ত চল একটু নামতে হবে ?
মামুনের কথা শেষ মনে হয় । আমার সামনে এসে বলল কথাটা ।
-কোথায় নামবো?
-এইতো ২৭ নাম্বারে । একটা কাজ আছে ।
-কি কাজ?
-আরে এতো কথা বলিশ কেন ? চল না ।
বাস ততক্ষনে ২৭ নম্বরে চলে এসেছে । রিক্সা নিয়ে নন্দনের সামনে চলে এলাম । মামুন বলল
-তুই নন্দনের সামনে একটু দাড়া আমি এখনই আসছি ।
-তুই কোথায় যাচ্ছিস ? আমার কিন্তু ভাল লাগছে না ।
-একটু দোস্ত একটু । আমি এখনই আসছি ।
এই বলে মামুন রিক্সা নিয়েই চলে গেল ।
বুঝলাম না মামুনের আবার কি কাজ পরে গেল । আরে একটু আগে না নিশি ফোন দিয়েছিল । নিশি আবার এখানে আসতে বলেনি তো ?
এই কথাটা তো আগে মনে আসে নি! যদি তাই হয়, মামুনের খবরই আছে ।
নাহ ! মামুনের বিশ্বাস নাই । নিশির কথায় ও এমনটা করতেও পারে । এখানে দাড়ানো আর ঠিক হবে না । আমি বা দিকে ঘুরে হাটা দিবো ঠিক এমন সময় দেখি নিশি আমার সামনে দাড়িয়ে ।
শালার মামুন রে....
তোর আজকে খবর আছে ।
আমি নিশিকে না দেখার ভান করে চলে যেতে চাইলাম । কিন্তু পারলাম না । নিশি আমার পথ রোধ করে দাড়াল ।
-আমি বাসায় যাবো ....
-বাব্বাহ এতো রাগ? যাবে তো , আমি তো বাধা দেবো না ।
-তুমি বাধা দেবার কেউ নও যে চাইলেই দিতে পারবে ।
নিশি কেমন যেন একটু হাসি দিল । বলল
-বুঝতে পারছি তুমি আমার উপর খুব রেগে আছো । কোন ভাবেই কি আমার উপর রাগটাকে কামানো যায় না ।
আমি কোন কথা বলি না ।
-আচ্ছা সরি বলছি ।
আমি তবুও চুপ ।
-আচ্ছা এই দেখ আমি কানে ধরছি ।
এই বলে নিশি সত্যি সত্যিই কানে ধরলো । মিষ্টি করে হেসে বলল
-প্লিজ এবার তো মাফ করে দাও ।
এই মেয়ে গুলা কি ঢং না করতে পারে ! কিন্তু আমার স্বীকার করতেই হবে এই সব ঢং য়ে কাজ হয় । কারন আমি বুঝতে পারছি নিশির উপর যে রাগটা ছিল তা এখন কমতে শুরু করেছে ।
নিশি আরো একটু কাছে এসে বলল
-আমি আসলে বুঝতে পারি নি তুমি রেগে যাবে । আমি সত্যিই খুব সরি ।
এবার নিশির মুখটা দেখে আামর মনে হল নিশি সত্যি সরি ফিল করছে ।
নিশি আবার বলল
-দেখ, দেখ একটু ভুল হয়েই গেছে । সরি তো বলছি । আমি চাই না আমার এই ভুলের জন্য আমাদের সুন্দর বন্ধুত্ব্য নষ্ট হোক ! তবে..
আমি বললাম
-তবে.....।
নিশি একটু হাসল । বলল
-আমি কিন্তু গাজীপুর যাবোই
যে গাজীপুর যাওয়া নিয়েই এমনটা হল সেই গাজীপুরত যাবি তুই । যা তুই জান্নামে যা..........
নিশি আর একটু হেসে বলল
-আমি গাজীপুর যাবো তোমার সাথে । নিয়ে যাবো তো??
আসলেই এই মেয়েগুলা এমন ঢং জানে !!
আমি কেবল একটুা হাসলাম ।


আমার কথাঃ খুব ছোট্ট একটা গল্প একটা । গল্পটা লেখার শানে নূজুলটা বলি ।
কাল রাতে টিউশনি থেকে আসছিলাম । বাসে বসেছি । দেখলাম কলাবাগান থেকে দুজন ছেলে উঠল । আমার থেকে একটু বড়ই হবে । আমার পাশেই বসল । হাবভাবে বুঝলাম দুজন বন্ধুই হবে । যা হোক আমার পাশের ছেলেটি মোবাইল বের করর কাকে যেন এসএমএস করলো ।
আমার আসলে টাচ্ স্ক্রিন মোবাইলের উপর খানিকটা দূর্বলত আছে । কারো হাতে দেখলে আমি তাকায়ে দেখি সেট টা কেমন । ছেলেটা মেসেজে লিখছিল
when some1 react like this.....
আমি আর দেখতে পারি নাই । একটু পরেই দেখলাম অপর ছেলেটার মোবাইলে কল চলে এসেছে । ছেলেটা বলল
-দোস্ত ফোনটা ধরবো?
কিছুক্ষন পর দেখলাম ছেলেদুটা ২৭ নম্বরে নেমে পরলো । এই হল গল্প লেখার পেছনের গল্প ।আমার বেশ কিছু গল্প এই রকম ভাবে লেখা ।
মানে শুরুটা এভাবেই হয় । তারপর লিখতে লিখতে যায় কোন এক দিকে...


ফেবু লিংক
সর্বশেষ এডিট : ২২ শে জুন, ২০১২ দুপুর ২:২১
৩৫টি মন্তব্য ৩৫টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

মা

লিখেছেন মায়াস্পর্শ, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩৩


মায়াবী রাতের চাঁদনী আলো
কিছুই যে আর লাগে না ভালো,
হারিয়ে গেছে মনের আলো
আধার ঘেরা এই মনটা কালো,
মা যেদিন তুই চলে গেলি , আমায় রেখে ওই অন্য পারে।

অন্য... ...বাকিটুকু পড়ুন

কপি করা পোস্ট নিজের নামে চালিয়েও অস্বীকার করলো ব্লগার গেছে দাদা।

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ২৫ শে এপ্রিল, ২০২৪ দুপুর ২:১৮



একটা পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আগে থেকেই ঘুরে বেড়াচ্ছে। পোস্টটিতে মদ্য পান নিয়ে কবি মির্জা গালিব, কবি আল্লামা ইকবাল, কবি আহমদ ফারাজ, কবি ওয়াসি এবং কবি... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। গানডুদের গল্প

লিখেছেন শাহ আজিজ, ২৫ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:২৮




তীব্র দাবদাহের কারণে দুবছর আগে আকাশে ড্রোন পাঠিয়ে চীন কৃত্রিম বৃষ্টি নামিয়েছিলো। চীনের খরা কবলিত শিচুয়ান প্রদেশে এই বৃষ্টিপাত চলেছিলো টানা ৪ ঘন্টাব্যাপী। চীনে কৃত্রিম বৃষ্টি নামানোর প্রক্রিয়া সেবারই প্রথম... ...বাকিটুকু পড়ুন

ভারতকে জানতে হবে কোথায় তার থামতে হবে

লিখেছেন আরেফিন৩৩৬, ২৫ শে এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৬:৪৫


ইন্ডিয়াকে স্বপ্ন দেখানো ব্যাক্তিটি একজন মুসলমান এবং উদার চিন্তার ব্যাক্তি তিনি হলেন এপিজে আবুল কালাম। সেই স্বপ্নের উপর ভর করে দেশটি এত বেপরোয়া হবে কেউ চিন্তা করেনি। উনি দেখিয়েছেন ভারত... ...বাকিটুকু পড়ুন

জামায়াত শিবির রাজাকারদের ফাসির প্রতিশোধ নিতে সামু ব্লগকে ব্লগার ও পাঠক শূন্য করার ষড়যন্ত্র করতে পারে।

লিখেছেন মোহাম্মদ গোফরান, ২৫ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:৪৯


সামু ব্লগের সাথে রাজাকার এর সম্পর্ক বেজি আর সাপের মধ্যে। সামু ব্লগে রাজাকার জামায়াত শিবির নিষিদ্ধ। তাদের ছাগু নামকরণ করা হয় এই ব্লগ থেকেই। শুধু তাই নয় জারজ বেজন্মা... ...বাকিটুকু পড়ুন

×