somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ইন্টারভিউ !!

১২ ই নভেম্বর, ২০১২ রাত ৯:০৭
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

নিজের ডেস্ক থেকে পল্টু ভাইকে দেখলাম সম্পাদক কেবিন থেকে বের হতে । মুখটা কেমন জানি বিষন্ন । সোজাসুজি আমার কাছে এসে বসে পড়ল ।
-অপু খুব বিপদে পড়লাম রে ভাই । :( :(
-কেই ভাই ? কি হল ?
-আর বলিশ না । এই সম্পাদক বেটা এমন বিপদে ফেলে না মাঝে মাঝে ! /:) /:) /:) মনে হয় চাকরি বাকরি ছেড়ে ছুড়ে দিয়ে চলে যাই ।
-ভাই বলবেন তো কি হয়েছে ? :|| :|| :||
-আর বলিশ না । মিলন ভাই এখন কয় আব্দুল জলিলের ইন্টার্ভিউ নিতে । দেখ দেখি কি বিপদ ! X(
আমি একটু অবাক হলাম । মিলন ভাই আমাদের বিনোদন পাতার এডিটর । আমরা দুজন ওনার নিচেই কাজ করি । তা হঠাত্‍ উনি বিনোদন ফেলে রাজনীতির পেছনে ছুটলেন কেন ? প্রবীন রাজনীতি বিদ আব্দুল জলীলের ইন্টারভিউ নিতে কেন বলবেন ! একটু তো চিন্তার বিষয় !
আমি বললাম
-আব্দুল জলীল মানে আওয়ামেলীগ নেতা তো ? :-* :-* :-* কিন্তু ওনার মত এতো বড় লোক কি আমাদের কে সময় দেবেন ?
পল্টু ভাই আমার কথায় মনে হয় একটু বিরক্ত হল । বলল
-আরে দুর মিয়া ঐ লোক না । /:) /:)
-তাহলে আব্দুল জলীল কে ? মানে কোন আব্দুল জলীল ?
-আরে নায়ক আব্দুল জলীল ।
আমি ঠিক বুঝতে পারলাম পল্টু ভাইয়ের কথা ! আমি এই লাইনে অল্প কয়েক দিন এসেছি তবে খোজ খবর আমার ভালই জানি । কিন্তু আব্দুল জলীল নামে কোন নায়ক আছে ? এটা তো আমি জানি না । পল্টু ভাইকে বললাম
-ভাই আব্দুল জলীলটা কে ? B:-) B:-) B:-)
পল্টু ভাই আমার কথা শুনে আরো বেশি বিরক্ত হল ।
-বেকুবের মত কথা বলবি না । আব্দুল জলীলকে চিনিস না আবার বিনোদন পাতায় লেখিস ! তোর নামে তো কেইস করে দেওয়া উচিত্‍ ! X( X(
আমি আর খানিকটা খাবি খেলাম ।
কি রে ভাই জলীলটা আবার কে ?
বড় কোন নায়ক ?
নতুন নায়ক ?
আমি জানি না ?
আমি লজ্জিত হয়ে বললাম
-ভাই একটু যদি বলতেন । আপনার সাথে আমিও যেতাম ! :!> :!> :#> :#>
এবার দেখলাম পল্টু ভাইয়ের মুখটা একটু উজ্জল হয়ে গেল ।
-সত্যি যাবি ? যাক আমাকে একটু বাচালি ! তুই পাশে থাকলে একটু ভাল লাগবে । বুকে বল পাবো । এতো বড় একজন মানুষের ইন্টারভিউ নিতে আমার তো সাহসই হচ্ছিল না । :) :)
আমি আবার বললাম
-ভাই একটু যদি বলতেন ।
পল্টু ভাই বলল
-আরে চিনলি না ? তার একটা মুভিতো এখন স্টার সিনেপ্লেক্সে চলছে ।
আমি আরো অবাক হলাম । স্টার সিনে তে চলছে আর আমি জানি না । আচার্য বিষয় ।
-কি নাম ?
-আরে ঐ যে "সর্বাধিক স্বাগতম" ।
-কি বললেন ?
এটা আবার কোন মুভি ? "সর্বাধিক স্বাগতম" ! B:-) B:-) #:-S #:-S
পল্টু ভাই বলল
-আরে আর একটা মুভি করেছে তো "গতি টি" !
"গতি টি" ?? B:-) B:-)
-তারপর "খোজ" আর "হার্ট ব্রেকিং ব্লো" ।
এতোক্ষনে আমি আব্দুল জলীলকে চিনলাম ।
কিন্তু ওনার নাম তো আব্দুল জলীল না ।
-ভাই ওনার নাম তো আব্দুল জলীল না । সীমান্ত জলীল ।
-আরে আব্দুল জলীল । তুই তো কিছুই জানিস না । আহে নাম আব্দুল জলীলই ছিল । এখন ছিনেমার নায়কের নাম আব্দুল জলীল হলে কেমন দেখায়য় তাই নাম রেখেছে সীমান্ত জলীল ! :-P :-P :-P
কিন্তু জলীল মিয়া কে চিনতে পেরেই আমার মনে হল কি এক মারাত্বক ভুল করে ফেলছি । এই লোকের ইন্টারভিউ নেওয়া আর হাটু পানি ডুবে মরা একই কথা । B:-/ B:-/ B:-/ =p~ =p~
না না !
এই ফাঁদে তো পা দেওয়াই যাবে না । আমি পল্টু ভাই কে বললাম
-ভাই আমার একটা জরুরী কাজ মনে পড়ে গেল । আমাকে এখনই জেতে হবে !
পল্টু ভাই বলল
-শোন অপু মেজাজ খারাপ করবি না । চুপচাপ আমার সাথে চল ।
আমাকে প্রায় জোর করেই নিয়ে গেলেন ।

আমরা সুপারষ্টার আব্দুল জলীলের বাড়ির সামনে হাজির হলাম । বেটা মুভি যেমনই বানাক না কেন বাড়ি একখান বানিয়েছে । আমি আর পল্টু ভাই বাড়ির সামনে দাড়িয়ে থাকা দাড়োয়ান কাছে গিয়ে বললাম
-তোমার স্যার কে গিয়ে বল যে পত্রিক অ ......
আমার কথা শেষ করার আগেই পল্টু ভাই আমার হাত চেপে ধরল । আমাকে চুপ করতে ইশারা করল । আমি পল্টু ভাইয়ের দিকে তাকিয়ে বললাম
-কি ?
-আরে চুপ । /:)
তারপর পল্টু ভাই দাড়োয়ানের দিকে তাকিয়ে বলল
-স্যার ভাল আছে ? আমার ছোট ভাইটি আপনাকে ঠিক চিনতে পারে নি । কিছু মনে করেন না ।
আমি দাড়োয়ানের দিকে ভাল করে তাকিয়ে যেন আকাশ থেকে পড়লাম ।
আরে এই লোক এখানে কি করে ?
এই লোকের সমস্যা কি ? B:-) B:-) B:-) B:-)
এই লোককে তো আমি চিনতেই পারি নি । কিন্তু আসল কথা হল এই লোক এই খানে দাড়োয়ানের পোষাকে কি করে ?
জলীল সাহেব আমার দিকে তাকিয়ে বলল
-ইউ পম পেপার ?
প্রথম প্রথম আমার একটু সন্দেহ ছিল যে এটা আমাদের সুপারস্টার নাও হতে পারে । কারন এতো বড় একজন নায়ক দায়োয়ান হতে পারে না কিন্তু এখন আমি নিশ্চিত যে এই সেই পাবলিক ।
ইউ পম পেপার ! :-B :-B :-B B:-/ B:-/
-ইয়েস । উই পম পেপার !
-হুইছ পেপার ?
পল্টু ভাই বলল
-স্যার আমরা দৈনিক রাতে আলো থেকে এসেছি । আপনার যদি একটু সময় হতো তাহলে ?
সুপারস্টার বলল
-আমি তো খুব ব্যস্ত এখন ।
ব্যস্ত ? B:-) B:-) 8-| :||
এই বেটা বলে কি খাম্বার মত এখানে দাড়িয়ে রয়েছে আবার বলে ব্যস্ত । পল্টু ভাই বলল
-স্যার আমরা তো জানি সব সময়ের অনেক মূল্য ! তবুও যদি একটু সময় আমাদের জন্য সময় বের করতেন ?
-আইচ্ছা তোমরা ভিতরে যাও আমি আসতেছি ।
আমি অবাক না হয়ে পারলাম না । বেটা বলছে ব্যস্ত ! কিন্তু ওখানে দাড়িয়ে দাড়িয়ে করছে কি ?
আমি পল্টু ভাইয়ের কাছে বললাম
-বেটা কি কাজে বিজি ?
-কি জানি ?
আমরা আলিশান ড্রয়িং রুমে সুপারস্টারের জন্য অপেক্ষা করতে লাগলাম । তিনি এলেন আরো মিনিট পরেন পরে । এখন অবশ্য আর দাড়োয়ানের পোষাক পরা নেই । বসতে বসতে জলীল সুপারস্টার বলল
-দেখুন আমি কিন্তু বেশি সময় নেই । এক তাড়াতাড়ি করতে হবে ।
-জি জি অবশ্যই ।
আমি কিছু বলতে যাবো তার আগেই জলীল মিয়া বলল
-আপনারা এডুকেটেড তো ?
কি রে ভাই এটা আবার কি ধরনের কথা হল । :|| :|| :||
-আপনারা দুজন কি হায়ার এডুকেটেড ? দেখুন আমি আন এডুকেটেড লোকেদের সাথে ঠিক মত কথা বলতে পারি না । আপনারা তো জানেন আমি ম্যানসিস্টার থেকে লার্ন করেছি । আপনারা কোথায় পড়েছেন ?
পল্টু ভাই বলল
-আমি ঢাকা কলেজ থেকে অনার্স পাশ করেছি
তারপর আমাকে দেখিয়ে বলল ও
-ঢাকা ভার্সিটি থেকে পাশ করেছে ।
জলীল সাহেব এবার আমার দিকে তাকাল ।
-তুমি তাহলে বেশি এডুকেটেড । ওকে ইউ কোয়েশচান কর ।
-আমি ?
-হ্যা হ্যা তুমি । আমি ম্যানসিস্টার থেকে পড়েছি আর আমাকে কোয়েশচান করবে তুমি ? B-) B-)
পল্টু ভাইয়ের মুখ কালো হয়ে গেল । :( :(
আমি বললাম
-আপনি দাড়োয়ানের পোষাকে কি করছিলেন !
আমি এই প্রশ্নটা করতে চাইনি । কিন্তু এতোই কৌতুহল হচ্ছিল যে মুখ দিয়ে বের হয়েই গেল । ভয় হচ্ছিল সুপার্ স্টার আবার রেগে না যায় । কিন্তু তিনি বললেন
-ভাল প্রশ্ন করেছ ! আসলে আমাদের দেশে সব আন এডুকেটেড লোকে ভর্তি । কেউ আসল কথা আন্ডারস্টান্ড করতেই পারে না । শুধু শুধু প্যাচাল পাড়ে । আমি তো বুঝিই না এই দেশের লোকেরা এতো আন কালচারড কিভাবে হয় ! আমি তো ভাবতেই পারি না । তুমি ভাল প্রশ্ন করেছ । আসলে আমি যখন কোন মুভি করি তখন সেই ক্যারেটারের মধ্যে একদম ঢুকে পড়ি । তারই রিহারসাল করছিলাম ।
-মানে ? আপনি কি এবার দারোয়ানের চরিত্র করছেন । B:-) B:-)
-একদম ঠিক ধরেছ । আমার পরবর্তী ছবির নাম "দাড়োয়ান যখন হিরু" ।
-ও আচ্ছা আচ্ছা ! এবারও কি যথারীতি ছবির ডাইরেক্টর, প্রডিউসার, হিরো, হিরোয়িন সব কি আপনি নিজেই ?
কথাটা বলেই মনে হল কি বললাম !
হিরোয়িন ?? B-)) B-)) B-))
কিন্তু হিরু সাহেব টেরই পেলেন না আমি কি কি বলেছি ।
-হ্যা হ্যা সব আমি করছি । এমন হবে ছবির সব আমি একাই করছি ।
মনে মনে বললাম ছবির দর্শকও কি আপনি একাই ।
-তা আপনার নতুন ছবির বাজেট কত ?
-একশ কোটি ।
-একশ কোটি !! B:-) B:-) B:-) B:-) B:-/ B:-/ এতো বিগ বাজেটের ছবি এই দেশে ।
-দেখ আমি এখানে আছি না । আমি একজন সুপারস্টার । আমি ইন্টারন্যাশনাল হিরু । টম ক্রুজ আমার কাছে ডালভাত । তাই আমি ৫০কোটির নিচে মুভি করি না :-0 :-0 :-0 । তারপর ধর আমি ডাইরেক্টর । আমার ফিস ২০ কোটি । এর নিচে তো আমি কোন মুভি বানাবো না । আমার একটা ইসটাটাস আছে না ।
-তা তো অবশ্যই । তা তো অবশ্যই । :-& :-&
-আর আমার ওয়াইফ ও তো একজন সুপারস্টারের বউ । তারও তো একটা ইসটাটাস আছে । সেও ৩০ কোটির নিচে কোন মুভি করবে না ।
-তা তো অবশ্যই ।
-আচ্ছা এবার অন্য কিছু বলি ! কয়দিন আগে আপনি আর আপনার ওয়াইফ পিজ্জা হাটে গেছিলেন । ওখানে কি হয়েছিল ?
দেখলাম জলীল মিয়ার মেজাজ একটু গরম হল ।
-আর বল না । যতসব আনএডুকেটেড ছেলে ! ঠিক মত কথা বলতে পারে না । ওরা ভুলে গেছে আই এম পম ম্যানসিসটার ! আমার সাথে কিভাবে কথা বলতে টাও জানে না !! আমাদের সাথে মিস আন্ডারস্টান্ডিং করলো কিন্তু একবার সরিও করলো না ! B-) B-) :-B :-B
আমি আরো কিছু বলতে যাচ্ছিলাম কিন্তু হুরু সাহেব বললেন
-অবশ্য আমি উপর রাগ রাখি নি ! কেন বলবো?
-কেন ?
-ওদের একজকন আমাকে রিক্সায়ালার ছেলে বলে গালি দিয়েছিল ।সেখান থেকেই আমি আমার নতুন ছবির থিম পেয়েছি ! ওদের কে আমি দেখাতে চাই রিক্সায়ালারও মানুষ ! B-) B-) :#)
-তাহলে তো রিক্সায়ালা যখন হিরু নাম রাখা উচিৎ ছিল !
-তা অবশ্য ছিল । কিন্তু তখন আবার আমাকে রিক্সা চালাতে হত ! ওটা আমার জন্য খানিকটা কষ্ট কর হয়ে যেত !
আমি আরো কিছু বলতে চাচ্ছিলাম কিন্তু হিরু সাহেব বলল যে তার ট্রেনিং এর সময় হয়ে গেছে ! B-)) B-)) B-))

আমি আর পল্টু ভাই বাইরে বেরিয়ে এলাম ।


(পুরো বক্তব্য কাল্পনিক । জীবিত মৃত কিংবা অর্ধমৃত কারো সাথে এর কোন সম্পর্ক নাই)
সর্বশেষ এডিট : ১২ ই নভেম্বর, ২০১২ রাত ১০:০৮
১৫টি মন্তব্য ১৫টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

দ্যা লাস্ট ডিফেন্ডারস অফ পলিগ্যামি

লিখেছেন হাসান মাহবুব, ১৫ ই এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৩০


পুরুষদের ক্ষেত্রে পলিগ্যামি স্বাভাবিক এবং পুরুষরা একাধিক যৌনসঙ্গী ডিজার্ভ করে, এই মতবাদের পক্ষে ইদানিং বেশ শোর উঠেছে। খুবই ভালো একটা প্রস্তাব। পুরুষের না কি ৫০ এও ভরা যৌবন থাকে... ...বাকিটুকু পড়ুন

রম্য: টিপ

লিখেছেন গিয়াস উদ্দিন লিটন, ১৫ ই এপ্রিল, ২০২৪ রাত ৮:৩৫




ক্লাস থ্রীয়ে পড়ার সময় জীবনের প্রথম ক্লাস টু'এর এক রমনিকে টিপ দিয়েছিলাম। সলজ্জ হেসে সেই রমনি আমার টিপ গ্রহণ করলেও পরে তার সখীগণের প্ররোচনায় টিপ দেওয়ার কথা হেড স্যারকে জানিয়ে... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। বৈশাখে ইলিশ

লিখেছেন শাহ আজিজ, ১৫ ই এপ্রিল, ২০২৪ রাত ৮:৪০



এবার বেশ আশ্চর্য ঘটনা ঘটেছে । বৈশাখ কে সামনে রেখে ইলিশের কথা মনে রাখিনি । একদিক দিয়ে ভাল হয়েছে যে ইলিশকে কিঞ্চিত হলেও ভুলতে পেরেছি । ইলিশ... ...বাকিটুকু পড়ুন

আমার প্রিয় কাকুর দেশে (ছবি ব্লগ) :#gt

লিখেছেন জুন, ১৫ ই এপ্রিল, ২০২৪ রাত ৯:১৩



অনেক অনেক দিন পর ব্লগ লিখতে বসলাম। গতকাল আমার প্রিয় কাকুর দেশে এসে পৌছালাম। এখন আছি নিউইয়র্কে। এরপরের গন্তব্য ন্যাশভিল তারপর টরেন্টো তারপর সাস্কাচুয়ান, তারপর ইনশাআল্লাহ ঢাকা। এত লম্বা... ...বাকিটুকু পড়ুন

যেরত

লিখেছেন রাসেল রুশো, ১৫ ই এপ্রিল, ২০২৪ রাত ১০:০৬

এবারও তো হবে ইদ তোমাদের ছাড়া
অথচ আমার কানে বাজছে না নসিহত
কীভাবে কোন পথে গেলে নমাজ হবে পরিপাটি
কোন পায়ে বের হলে ফেরেশতা করবে সালাম
আমার নামতার খাতায় লিখে রেখেছি পুরোনো তালিম
দেখে দেখে... ...বাকিটুকু পড়ুন

×