somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

সাইকোলজিক্যাল টেস্টঃ ছোট্ট একটা পরীক্ষার মাধ্যমে জেনে নিন আপনার ভেতরকার কথা :-B

১২ ই জানুয়ারি, ২০১৬ রাত ১১:২৭
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :



আপনি আপনার অবচেতন মন কে কত টুকু চেনেন ? এই প্রশ্নের উত্তর পাওয়া খুব স হজ কাজ নয় । মানুষ সারাটা জীবন পার হয়ে যায় তবুও নিজের মনকে ঠিক মত চিনতে পারে না । নিজে আসলে কি চায় কিংবা তার আসল আকাঙ্খা আসলে মরনের আগ পর্যন্ত সেটা বুঝতে পারে না । মৃত্যু যখন দুয়ারে বসে টোকা দেয় তখন হঠাৎ করেই তার মনে হয় যে জীবন যা কিছু করেছে তার কোন মূল্য নেই । জীবনে চেয়েছিল একজন কে কিন্তু অন্য কারো সাথে পুরো জীবনটা অতিবাহিত করেছে । মন চেয়েছিল এক আর হয়েছে আরেক ।

এরকম হাজারও কথা মনে হতে পারে । আসুন আজকে ছোট্ট একটা পরীক্ষার মাধ্যমে আপনার মনের খবর নিয়ে নেওয়া যাক । নিচে আমি কতগুলো প্রশ্ন করবো । সেই প্রশ্নের উত্তর দেওয়ার সময় আপনি খুব বেশি চিন্তা করবেন না । প্রশ্নটা পড়ার পর প্রথমে মনে যা আসবে তাই লিখে দিবেন ।
আসুন তাহলে শুরু করে দেওয়া যাক ।


প্রশ্ন একঃ মনে করুন কারো সাথে আপনি গভীর জঙ্গলের ভেতর দিয়ে হাটছেন । মানুষটি কে ?

প্রশ্ন দুইঃ আপনি হাটছেন বনের ভেতর দিয়ে এবং আপনি দেখতে পেলেন যে কাছেই একটা জন্তু দাড়িয়ে আছে । জন্তুটির নাম বলুন !

প্রশ্ন তিনঃ যখন জন্তুটির সাথে আপনার চোখাচোখি হল তখন কি হল ?

প্রশ্ন চারঃ আপনি আবার বনের ভেতরে হাটতে লাগলেন । হাটতে হাটতে চলে এলেন একটা খোলা মাঠের মত জায়গায় যেখানে আপনি আপনার স্বপ্নের বাড়ি দেখতে পেলেন । বাড়িটির বর্ণনা দিন ।

প্রশ্ন পাঁচঃ বাড়িটির চারিপাশে কি কোন বেড়া দেওয়া আছে ?

প্রশ্ন ছয়ঃ আপনি বাড়িটির ভেতরে ঢুকলেন এবং ডাইনিং রুমে গিয়ে দেখলেন যে সেখানে খাবার সাজানো আছে । এখন সেই ডাইনিং টেবিল এবং এর চারিপাশে যা আছে সেটার একটা বর্ণনা দিন ।

প্রশ্ন সাতঃ আপনি পেছন দরজা দিয়ে বাড়ির বাগানে বের হয়ে এলেন । দেখলেন ঘাসের উপর একটা চায়ের কাপ পড়ে আছে । কাপটি কি দিয়ে তৈরি ?

প্রশ্ন আটঃ কাপ টা দেখে আপনি কি করলেন ?

প্রশ্ন নয়ঃ আপনি বাগানের শেষ মাথায় চলে এলেন এবং সেখানে একটা পানির উৎস দেখতে পেলেন । পানির উৎস টা কিসের এবং সেটা কত বড় ?

প্রশ্ন দশঃ আপনার ভ্রমনটা চালু রাখার জন্য আপনি কিভাবে সেই সেই পানির উৎস টা পার হলেন ?


আগের বলেছি এই প্রশ্ন গুলোর উত্তর দেওয়ার জন্য খুব বেশি চিন্তা করা যাবে না । আপনার মনে যা প্রথমে আসবে আপনি সেটাই লিখে দিবেন । ইন্টানেটে খুজতে খুজতেই এমন একটা পোস্ট চোখে পড়ে যায় একদিন । ওয়েবসাইট টার নাম সম্ভবত ছিল ওপেন মাইন্ড । আমি যখন প্রথম এই টেস্টটা দেই তখন বেশ অবাক হয়েছিলাম । উত্তর বিশ্লেষন করে নিজের সাথে প্রায় ১০০ ভাগই মিল পেয়েছিলাম । দেখা যাক আপনাদের বেলাতে কি হয় ।























সংযুক্তিঃ

এভার মনে হচ্ছে উত্তর গুলো আমি এখানে দিয়ে দেই আপনারা নিজ থেকেই ঠিক করে নেন ।


১. আপনি যে মানুষটি সম্পর্কে ভাবছেন সেই মানুষটি আপনার জীবনের সব থেকে গুরুত্বপুর্ণ একজন মানুষ । যদি সে আপনার পরিবারের কেউ হয় তাহলে জীবনে তার গুরুত্ব আপনার কাছে সব থেকে বেশি এবং সে যদি পরিবারের বাইরের কেউ হয় তাহলে সে আপনার জীবনে অনেক বেশি গুরুত্ব বহন করে ।

২. প্রানীরটির আকার আপনার মনের সমস্যাটা আকার কে নির্দেশ করে । যতবড় প্রানী ততবড় আপনার সমস্যা । তা ছাড়া প্রানীটা ছোট হওয়া সত্ত্বেও যদি খুব বেশি ভয়ংকর হয় তাহলে ভেবে নিবেন যে সমস্যা ছোট তবে খুব বেশি জটিল ।

৩. আপনার সাথে প্রানীরটির চোখাচোখী ঠিক যেভাবে হবে (এগ্রাসিভ, কিংবা ভীত) আপনি সমস্যার সমাধান স্বাধারনত সেই রকম ভাবেই করবেন । যদি এড়িয়ে চলে যান তাহলে আপনি নিজের সমস্যাকে এড়িয়ে চলেন । সেটা সমাধানের কোন চেষ্টা করেন না ।

৪. বাড়িটির সাইজ আপনার জীবনের এমবিশনকে নির্দেশ করবে । সেটা যতবড় হবে আপনার আশা হবে তত বেশি ।

৫. যদি বেড়া থাকে বাড়ির আশে পাশে এর অর্থ হচ্ছে আপনি সবার সাথে খোলা মনে মিশতে পারেন না । সবার কাছ থেকে একটু দুরুত্ব রেখে চলেন ঠিক সেভাবে বেড়া না থাকলে আপনি খোলা এবং মুক্ত মনের অধিকারী । সবার সাথেই ভাল ভাবে মিশতে পারেন ।

৬. যদি আপনি খাবার টেবিলে কোন খাদ্য, ফুল কিংবা পারিবারের কোন সদস্যকে বসা না দেখেন তাহলে বুঝতে হবে পারিবারিক ভাবে আপনি খুব বেশি অসুখী । খাবার টেবিল এবং ঘরটা যতটা সাজানো ঘোছানো থাকবে আপনার পারিবারটা ততটাই সাজানো ঘোছানো হবে !

৭. চায়ের কাপ টা কি দিয়ে তৈরি সেটা ঠিক করবে আপনি আপনার পরিবারের সদস্যদের ভবিষ্যৎ নিয়ে কতটা চিন্তিত । কাপটা যত প্লাসটিক, মাটি, কাগজ, কাঁচ দিয়ে তৈরি হয় তাহলে বুঝতে হবে আপনি চিন্তিত অন্য দিকে মেটাল পাথর কিংবা চিনার মাটির হয় তাহলে আপনি দুঃচিন্তা মুক্ত

৮. কাপের সাথে আপনি কি করলেন সেটা ঠিক করবে ১ নাম্বারের সাথে আপনার সম্পর্ক !

৯. পানির উৎসের আকার যত বড় হবে আপনার যৌন আকাঙ্খাটা ঠিক সেকম হবে

১০. সেই সাথে পার হওয়ার উপায় বলে দিবে সেটা কতটা বৈচিত্রপূর্ন ! যতটা অদ্ভুদ হবে সেটা আপনার যৌনজীবন ততটা অর্থপূর্ন এবং বৈচিত্রপূর্ন হবে ।




সোর্সঃ দি ওপেন মাইন্ড
সর্বশেষ এডিট : ১৫ ই জানুয়ারি, ২০১৬ রাত ১২:১৫
৮৭টি মন্তব্য ৮৭টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

ব্যবহারে বংশের পরিচয় নয় ব্যক্তিক পরিচয়।

লিখেছেন এম ডি মুসা, ২৯ শে এপ্রিল, ২০২৪ সকাল ১০:১৫

১ম ধাপঃ

দৈনন্দিন জীবনে চলার পথে কত মানুষের সাথে দেখা হয়। মানুষের প্রকৃত বৈশিষ্ট্য আসলেই লুকিয়ে রাখে। এভাবেই চলাফেরা করে। মানুষের আভিজাত্য বৈশিষ্ট্য তার বৈশিষ্ট্য। সময়ের সাথে সাথে কেউ কেউ সম্পূর্ণ... ...বাকিটুকু পড়ুন

মহিলা আম্পায়ার, কিছু খেলোয়ারদের নারী বিদ্বেষী মনোভাব লুকানো যায় নি

লিখেছেন হাসান কালবৈশাখী, ২৯ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:০৯



গত বৃহস্পতিবার ২৫ এপ্রিল প্রাইম ব্যাংক ও মোহামেডানের ম্যাচে আম্পায়ার হিসেবে ছিলেন সাথিরা জাকির জেসি। অভিযোগ উঠেছে, লিগে দুইয়ে থাকা মোহামেডান ও পাঁচে থাকা প্রাইমের মধ্যকার ম্যাচে নারী আম্পায়ার... ...বাকিটুকু পড়ুন

জানা আপুর আপডেট

লিখেছেন আরাফআহনাফ, ২৯ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:৫৭

জানা আপুর কোন আপডেট পাচ্ছি না অনেকদিন!
কেমন আছেন তিনি - জানলে কেউ কী জানবেন -প্লিজ?
প্রিয় আপুর জন্য অজস্র শুভ কামনা।



বি:দ্র:
নেটে খুঁজে পেলাম এই লিন্ক টা - সবার প্রোফাইল... ...বাকিটুকু পড়ুন

বন্ধুর বউ কে শাড়ি উপহার দিলেন ব্যারিস্টার সুমন। বাটার প্লাই এফেক্ট এর সুন্দর উদাহারন।

লিখেছেন নাহল তরকারি, ২৯ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:০৭



এক দেশে ছিলো এক ছেলে। তিনি ছিলেন ব্যারিস্টার। তার নাম ব্যারিস্টার সুমন। তিনি একজন সম্মানিত আইনসভার সদস্য। তিনি সরকার কতৃক কিছু শাড়ি পায়, তার জনগণের মাঝে বিলি করার জন্য।... ...বাকিটুকু পড়ুন

অধুনা পাল্টে যাওয়া গ্রাম বা মফঃস্বল আর ভ্যাবাচ্যাকা খাওয়া শহুরে মানুষ!!

লিখেছেন শেরজা তপন, ২৯ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:০০


দেশের দ্রব্যমুল্যের বাজারে আগুন। মধ্যবিত্তরা তো বটেই উচ্চবিত্তরা পর্যন্ত বাজারে গিয়ে আয়ের সাথে ব্যায়ের তাল মেলাতে হিমসিম খাচ্ছে- - একদিকে বাইরে সুর্য আগুনে উত্তাপ ছড়াচ্ছে অন্যদিকে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমুল্য... ...বাকিটুকু পড়ুন

×