somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ইনফর্মেশন সোসাইটি ইনোভেশন এওয়ার্ড পেলো শিক্ষক.কম

১০ ই জুলাই, ২০১৩ রাত ১১:০৮
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :



খুব আনন্দের সাথে জানাচ্ছি, শিক্ষক.কম আজ আরো একটি আন্তর্জাতিক পুরস্কার পেয়েছে। এটি হলো Information Society Innovation Fund (ISIF) এর দেয়া 2013 ISIF Award । শিক্ষক.কম পুরস্কারটি পেয়েছে Learning and Localization বিভাগে। বিস্তারিত ঘোষণাটি দেখুন এখানে http://isif.asia/Awards2013



মোট ৪টি বিভাগে ৪টি প্রজেক্টকে পুরস্কার দেয়া হয়েছে, আরো খুশির ব্যাপার হলো বাংলাদেশের আরেকটি প্রজেক্ট ভিন্ন বিভাগে পুরস্কৃত হয়েছে, এটি হলো “আমার দেশ আমার গ্রাম” প্রজেক্ট। বাকি দুইটি এওয়ার্ড পেয়েছে মালয়েশিয়া ও ইন্দোনেশিয়ার দুটি প্রজেক্ট। (এছাড়া পিপল্স চয়েস এওয়ার্ড পেয়েছে আরেকটি বাংলাদেশী প্রজেক্ট। )

Innovations in Learning and Localization বিভাগে মনোনয়নপ্রাপ্ত নানা দেশের ১৫টি প্রজেক্টের মধ্যে শিক্ষক.কম বিচারকমণ্ডলীর কাছে সেরা প্রজেক্ট হিসাবে পুরস্কার পেয়েছে।


ইনফর্মেশন সোসাইটি ইনোভেশন ফান্ডের দেয়া এই পুরস্কারের উদ্দেশ্য হলো -

“to acknowledge the important contributions ICT innovators have made to their communities, by addressing social and development challenges using the Internet.”

উল্লেখ্য, গত ফেব্রুয়ারি ২০১৩ হতে এটি আমাদের ৩য় আন্তর্জাতিক পুরস্কার। এর আগে শিক্ষক.কম অনলাইনে মুক্ত জ্ঞানের বিকাশের এই প্রয়াসের জন্য গুগলের রাইজ এওয়ার্ড ও ডয়চে ভেলের দ্য বব্স এওয়ার্ড পেয়েছে। বাংলা ভাষায় মুক্ত জ্ঞানের প্রসার ও বিকাশে এক ঝাঁক তরুণ উদ্যমী শিক্ষক সম্পূর্ণ স্বেচ্ছাসেবার ভিত্তিতে শিক্ষক.কম প্ল্যাটফর্মে জড়ো হয়েছেন, আর তৈরী করছেন নানা বিষয়ের কোর্স, যা বাংলায় শেখানো, আর সবার জন্য সম্পূর্ণ উন্মুক্ত। মাত্র ১২ মাসে মোট ১৪ লাখ লেকচার শিক্ষার্থীদের কাছে আমরা পৌছে দিয়েছি – প্রতিদিন ৪ থেকে ৫ হাজার শিক্ষার্থীর আগমণ ঘটে শিক্ষক.কম এ। ISIF এর এই পুরস্কার আমাদের এই নিবেদিত শিক্ষকদের এই কাজের একটা বড় স্বীকৃতি।

শিক্ষক.কম এর সাথে সর্বসাম্প্রতিক সহযোগী প্রজেক্ট হলো বাংলাব্রেইল প্রজেক্ট , যেখানে কয়েক হাজার স্বেচ্ছাসেবী বাংলাদেশের দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য ব্রেইল ও অডিও বুক তৈরীর কাজ করছেন।

ISIF এর এই পুরস্কারটি অক্টোবরে ইন্দোনেশিয়ার বালি দ্বীপে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক ইন্টারনেট গভার্নেন্স ফোরাম সম্মেলনে শিক্ষক.কম এর হাতে তুলে দেয়া হবে।


আমাদের সাথে থাকার জন্য শিক্ষক.কম এর সব শিক্ষার্থী, শিক্ষক, ও শুভানুধ্যায়ীদের জন্য রইলো অনেক অনেক শুভেচ্ছা।
সর্বশেষ এডিট : ১০ ই জুলাই, ২০১৩ রাত ১১:১০
৪১টি মন্তব্য ১টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

বাংলাদেশের জন্য বিয়ার বৈধ এবং ওপেন করে দেয়া হোক

লিখেছেন ব্লগ মাস্টার, ২০ শে আগস্ট, ২০১৭ দুপুর ১:৪৩


আমরা জানি আমাদের সমাজের চারপাশে ছঁড়িয়ে ছিটিয়ে ভয়াল রূপে জায়গা করে নিয়েছে ইয়বা ট্যাবলেট।একটা সময় যখন অনেক
ছোট ছিলাম,তখন শুনতাম হিরনের কথা যে,ওটা নাকি পৃথিবীর সব থেকে সেরা ভয়ানক মাধক... ...বাকিটুকু পড়ুন

ভয় পাই

লিখেছেন খায়রুল আহসান, ২০ শে আগস্ট, ২০১৭ বিকাল ৪:৫৩

ইদানীং আমি ভয় পাই-
যানজটকে, কারণ স্থবির যানে আমার নিঃশাস বন্ধ হয়ে আসে।
ভয় পাই অসময়ে আমার বাড়ীর কাছে রিক্সায় ঘোরা
কোন আগন্তুকের মাইকে উচ্চারিত নির্লিপ্ত ঘোষণাকে,
কারণ অনেক চেনা মুখের... ...বাকিটুকু পড়ুন

সাতার!

লিখেছেন বিদ্রোহী ভৃগু, ২০ শে আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:৩৪

সাতার!
সেই কোন জনমে শুরু
মনে পড়ে না কিছুতেই....
এ জনমের শুরুতে যেতেই বিস্ময় ঘোর!

আলো আর শক্তির চোখ ধাধানো বিচ্ছুরণে
তীক্ষ্ণ গুঞ্জন কুন....
ছড়িয়ে পড়া মহাশুন্যে
সেই থেকে শুরু, বাতাসে সাতার
ইথারে সাতার, শুন্যে ভেসে... ...বাকিটুকু পড়ুন

তৃণা!

লিখেছেন হাসান মাহবুব, ২০ শে আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:৪৭


তৃণা হতভম্ব হয়ে মনিটরের দিকে তাকিয়ে আছে। চোখের সামনে যা দেখছে তা তার বিশ্বাস করতে মন চাইছে না। কেন দেখতে গেলো সে? অধিক কৌতূহলের ফল কখনই ভালো হয় না, তা... ...বাকিটুকু পড়ুন

১৯৭৯ সালে সন্ত্রাসী গ্রুফ কতৃক ক্বাবা শরীফ দখল, মুসলিম ইতিহাসের এক অনালোচিত অধ্যায়।

লিখেছেন গিয়াস উদ্দিন লিটন, ২০ শে আগস্ট, ২০১৭ রাত ৯:৩২



পবিত্র হারাম শরীফ দখলের মূল পরিকল্পনাকারী জুহাইমান আল ওতাইবি

''আসসালামুয়ালাইকু ওয়ারাহমাতুল্লাহ, আসসালামুয়ালাইকু ওয়ারাহমাতুল্লাহ''।... ...বাকিটুকু পড়ুন

×