অনুসন্ধান:
cannot see bangla? সাধারণ প্রশ্ন উত্তর বাংলা লেখা শিখুন আপনার সমস্যা জানান ব্লগ ব্যাবহারের শর্তাবলী transparency report
কল্পনাচারী্‌ সপ্নবিলাসী একজন মানুষ! অনেক কিছুই করতে চাই, কিন্তু পারিনা, সমাজের অন্ধকুপ আমাকে টেনে নিয়ে যায় গহিন থেকে গহিনে। মুক্তির...
আর এস এস ফিড

পোস্ট আর্কাইভ

আমার লিঙ্কস

আমার বিভাগ

    কোন বিভাগ নেই

জনপ্রিয় মন্তব্যসমূহ

আমার প্রিয় পোস্ট

নিজেকে শিক্ষিত ভাবতে চাই, কারন আমি যা শিখি আমি তা বিশ্বাস করি। আমার শিক্ষা আমার বিবেক কে জাগ্রত করে। এবং অপশক্তির কাছে মাথা নত করতে আমার বিবেকে বাঁধে।

বহুদিন পর কালকে ভিকারুন নিসায় যাচ্ছি, ১১টায়; তবে............।

০৮ ই জুলাই, ২০১১ রাত ৯:৪৫ |

শেয়ারঃ
0 0

আমাদের রেগ ডের দিনে আমাদের আপারা বলেছিলেন, তোমরা যেখানেই থাক না কেন; যখনি আসতে ইচ্ছা করবে, আপাদের কাছে চলে আসবে। আপাদের কাছে তোমাদের দরজা সব সময়ই খোলা থাকবে।অনেক দিন পর কালকে আমাদের সেই স্কুলের আঙ্গিনায় যাচ্ছি। যদিও আজ ভালো করেই জানি হয়তো কাল আমাদের জন্য হয়তো আমাদের দরজা খোলা থাকবে না। আমাদের দারওয়ান মামাদের কে হয়তো বলা হবে যেই আসুক দরজা খুলবেন না।


আমাদেরকে স্বীকার করতেই হবে যে, যে সব ছোট বোনেরা ফেসবুক এ ইভেন্ট খুলেছে তাদের উপর যথেষ্ট চাপ থাকবে কালকে।এতক্ষনে হয়তো আমাদের গায়ে মানে না আপনি মোড়ল; হস্নে আরা বানু তোমাদেরকে টীসির ভয় দেখিয়েছেন। পুলিশ প্রশাসনও হয়তো কালকে ভাড়াটে গুন্ডার মতই ব্যাবহার করবে। তারা হয়তো আত্মরক্ষার জন্যই চাইলেও অনেক কিছু করতে পারবেনা। আমাদের সেই সব বোনদেরকে বলছি।আপুরা তোমরা একটুও ভয় পেয় না। আপুরা আছি, আপুরা তোমাদের সবার পাশে আছি। আর অন্যায়কারীরা তমাদেরকে চাপ দিয়ে ভাংতে চাচ্ছে এবং এতো ছোট বয়সে এই চাপটা নেওয়াও কম কথা না। কিন্তু বিশ্বাস কর, তোমরা অনেক ভালো একটা কাজের জন্য এক হচ্ছ। তোমরা শধু নিজেরাই সংগঠিত হউ নি। তোমরা তোমাদের সব বড় আপুদেরকে ও এক করেছো। এতা কম বড় কথা না। আমাদের নজরুল, রবিন্দ্রনাথেরা যে নবিনদের কথা বলেছেন, সেই নবীন তোমরাই। কালকে তোমাদের জন্য অনেক বড় একটা দিন।আমরা জানি কালকের দিন টি কোন ভাবেই তোমরা বৃথা যেতে দেবে না।

এক্স ভিকি হিসাবে আমাদের পাঁচটি প্রধান দাবি থাকবে-
১ হসনে আরা 'আপা'র (?!) পদত্যাগ।
২ বাকি ৬ অভিযুক্তকে বহিস্কার।
৩ সুষ্ঠু বিচার।
৪ সবচেয়ে গুরুত্বপূর্ণ আমাদের বোনটার ভবিষ্যতের দায়িত্ত নেওয়া। আমাদের বোনটা পৃথিবীর যেখানে গিয়ে লেখা পড়া কড়তে চাবে, স্কুলকে তার সম্পূর্ণ আর্থিক দায়িত্ত নিতে হবে, অন্তত স্নাতক পর্যন্ত।
আমাদের স্কুলকে প্রমান করতে হবে, তারা সত্যিই আমাদেরকে মেয়ের মত দেখেন। আর স্কুলের গায়ে যে দাগ লেগেছে তার দাগ মুছতে আজ স্কুলকে সবটুকু আন্তরিকতা দেখাতে হবে।
৫ স্কুল কলেজের যারা এই আন্দলনের সাথে জড়িত কোন ভাবে তাদের ক্ষতি করা যাবে না
এবং সারা বাংলাদেশের দাবি হিসেবে থাকবে পরিমলের দৃষ্টান্তমূলক বিচার।


আপুরা পৃথিবীর ইতিহাসে যত আন্দোলনকে গুড়িয়ে দেওয়ার জন্য শক্তি ব্যাবহার করা হয়েছে,সেই সবকটি আন্দলন আরও বেশি বেগবান হয়েছে।আমাদের ভাষা আন্দলন থেকশাশুরু করে মুক্তিযুদ্ধ পর্যন্ত সবি এর জলন্ত উদাহরন। তাই তোমরা ভয় পেয় না। একটুও না। কালকে তোমাদের সাথে এক হবার অপেক্ষায় আজকের রাত টা পার করবো। অনেক দিন পর কালকে আমাদের ক্যাম্পাসটা যাচ্ছি। কিন্তু আসলেই কি সেই ফেলে আসা কেম্পাস্টায় যাচ্ছি!

 

সর্বশেষ এডিট : ১৬ ই জুলাই, ২০১১ রাত ২:২০ | বিষয়বস্তুর স্বত্বাধিকার ও সম্পূর্ণ দায় কেবলমাত্র প্রকাশকারীর...

 


মন্তব্য দেখা না গেলে - CTRL+F5 বাট্ন চাপুন। অথবা ক্যাশ পরিষ্কার করুন। ক্যাশ পরিষ্কার করার জন্য এই লিঙ্ক গুলো দেখুন ফায়ারফক্স, ক্রোম, অপেরা, ইন্টারনেট এক্সপ্লোরার

৮টি মন্তব্য

 

সকল পোস্ট     উপরে যান

সামহোয়‍্যার ইন...ব্লগ বাঁধ ভাঙার আওয়াজ, মাতৃভাষা বাংলায় একটি উন্মুক্ত ও স্বাধীন মত প্রকাশের সুবিধা প্রদানকারী প্ল‍্যাটফমর্। এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

 

© সামহোয়্যার ইন...নেট লিমিটেড | ব্যবহারের শর্তাবলী | গোপনীয়তার নীতি | বিজ্ঞাপন