somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

আমার লটারি জেতা

২১ শে অক্টোবর, ২০১৪ দুপুর ১:৩৯
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

আজ সকালে অফিসে আসার কিছুক্ষন পরেই ক্রিং ক্রিং সুরে েমাবাইলটা বেজে উঠল... ফ্লিপ কাভার খুলে দেখি অচেনা নাম্বার।
রিসিভ করলাম।তার সাথে আমার কথপকথন ছিল নিম্নরুপ-

কলার – হ্যালো স্লালামুয়ালাইকুম।
আমি – ওয়ালাইকুম আসসালাম,কে বলছেন?
কলার - জি আমি ফেরদৌস রাফি বলছি এয়ারটেল অফিস থেকে।
আমি – কি ব্যাপারে বলেন?
কলার – স্যার আপনি এখন আমাদের যেই এয়ারটেল নাম্বারটা ব্যাবহার করছেন এটা কি আপনি ভোটার আইডি কার্ড এবং পাসপোর্ট সাইজের ছবি দিয়ে রেজিসট্রেশন করেছিলেন?
আমি – সম্ভবত না।কিন্তু এটাত আপনাদের কাছেই ডাটা থাকার কথা।
কলার – না মানে স্যার আসলে অনেক সময় কাগজ পত্র আমাদের কাছে এসে পৌছায় না।
আমি – তাহলে আমি এখন কি করতে পারি?
কলার – কোন সমস্যা নেই।স্যার আমরা লটারি করেছি আপনি সেই লটারি জিতেছেন ১লক্ষ ২০ হাজার টাকা।
আমি – কি বলেন, তাই নাকি !
কলার – স্যার আপনি টাকাটা কিভাবে নিতে চান? ক্যাশ নাকি আপনার এক্যাউনট এ?(অ্যাকাউনট নাম্বার জানতে চাইল)
আমি – ক্যাশ নিতে পারলে তো ভালই হয়। (এই লাইন এর পরের কথা গুল আমি কিছুটা অশুদ্ধ ও আঞ্চলিকতা মিশ্রিত করে বলি )
কলার – ঠিক আছে স্যার কোন সমস্যা নাই। স্যার আপনি একটু এই নাম্বারে কল ব্যাক করেন, আমরা এক নাম্বার এতক্ষন ব্যাস্ত রাখতে পারব না।
লাইন কেটে দিল..........ব্যাটা রামছাগল এটাও জানে না এয়ারটেল কেন, কোন মোবাইল কম্পানির অপারেটর-ই তাদের গ্রাহক কে এভাবে কল ব্যাক করতে বলে না।
৬ মিনিট পর কল করলাম।
আমি - হ্যালো স্লালামুয়ালাইকুম।
ওপাশ – অলাইকুম সালাম
আমি – ভাইজান এই নাম্বার থেকে আমাক কল দিছিল।আমাক বলিছে একটু পরে আবার কল করতি... তাই করলাম।
ওপাশ – আচ্ছা, কি ব্যাপারে ?
আমি – এটা এয়ারটেল অফিস তো? আমারে বলল লটারিতে টাকা পাইছি।
ওপাশ – একটু লাইনে থাকেন... (হালকা ফিসফাস)। অন্য একজন এর কণ্ঠ...
স্লামালাইকুম স্যার, জি স্যার টাকাটা আপনি পেয়েছেন।টাকাটা দেয়ার তো কিছু নিয়ম আছে সেটা আপনাকে পুরন করতে হবে।
আমি- জি অবশ্যই অবশ্যই... বলেন আমার কি করা লাগবি
ওপাশ – আপনি এখনি একটা নাম্বারে কিছু টাকা বিকাশ করবেন,তাহলেই হবে।
আমি- জি কত টাকা?
ওপাশ- জি আমরা হিসাব করে আপনাকে এখনি জানাচ্ছি।
আমি- আচ্ছা ভাই আপনারা তো ক্যাশ-ই দেবেন, আমি অখন বাসার বাইরে আছি বেশী টাকা তো নাই কাছে মাত্র ৭০০ টাকা মত আছে।আপনারা কাওকে দিয়ে পাটাই দ্যান আমি তার হাতে আপনার নিয়মের টাকা আর বকশিস ও দিয়ে দিবনে ।
ওপাশ-না না স্যার আমাদের বকশিস দিতে হবে না।আমাদের নিয়ম নেই বকশিস নেয়ার।
আমি- সেটা পরে দেখা যাবি,আর আমি কি আপনার অফিসে বলবনে নাকি যে আপনি বকশিস নেছেন।ঠিকানা খান নেন।আর নালি পরে আপনার অফিসের ঠিকানা দেন আমি-ই আসতিছি।
ওপাশ-না স্যার আপনাকে আসতে হবে না, এটা আমাদের একটা ক্যাম্পেইন প্রোগ্রাম।
আমি- কি পেইন?
ওপাশ-না স্যার কিছু না। আচ্ছা স্যার আপনি এখন কোথায় আছেন?
আমি- জি আমি থাকি কুষ্টিয়াতে। কিন্তু এখন ঢাকাই আছি,ব্যাড়াতি আসিছি।
ওপাশ- ওকে স্যার নো প্রবলেম।ঢাকাতে কোথাই আছেন?
আমি-একটু ভেবে ... এখন ফারামগেট এ আছি।
ওপাশ-ঠিক আছে স্যার একটু লাইনে থাকবেন আমি আমাদের আজকের প্রোগ্রাম টা দেখে আপনাকে জানাচ্ছি।...... জি স্যার আজ ঠিক ২টা থেকে আড়াইটা ভিতরে আমাদের কম্পানির গাড়ি ফারামগেটে আপেক্স এর শো-রুমের সামনে থাকবে।
আমি-ফারামগেটে তো ম্যালা গাড়ি চলে আপনাগের গাড়ি চেনবনে ক্যামন কইরে।
ওপাশ-আমদের গাড়ি লাল রঙ্গের,আপনার গাড়ির কাছে আসার দরকার নাই আমাদের লোক আপনার কাছে যাবে, আপনাকে কল দিয়ে খুজে নেবে।
আমি- তা কয় টাকা নিয়ে আসব বললেন নাতো
ওপাশ-আপনি ৮৬০০ টাকা আনবেন কোম্পানি ফি হিসাবে।
আমি-ভাই আমি কি পরে আসব?
ওপাশ-মানে?
আমি-আপনাদের তো লাল গাড়ি সেই সাথে মিল রাইখে আমিও লাল একখান শার্ট পইরে আসি?
ওপাশ- কোন দরকার নেই।
আমি- তাইলে ভাই একখান লাল প্যান্ট পরি......প্লিজ ভাই মানা কইরেন না।
আপনার লাল গাড়ি... আমার লাল প্যান্ট।আমরা লালে লাল হবে দুজনে।
ওপাশ- ভাই আপনি কি মজা করছেন আমাদের সাথে?
আমি এমন এক খান গালি দিলাম ব্যাটারে আমি নিজেই অবাক হয়ে গেলাম এই শব্দ আমার মুখ দিয়ে বেরোল কি করে?
১০মিনিট ১৫ সেকেন্ড কথা বলছি, আমার কয়টা টাকা খরচ হইলেও ব্যাটারে নাচাইয়া মজা পাইছি।

ক্রিং ক্রিং সুরে েমাবাইলটা বেজে উঠল... ফ্লিপ কাভার খুলে দেখি অচেনা নাম্বার।
রিসিভ করলাম।তার সাথে আমার কথপকথন ছিল নিম্নরুপ-

কলার – হ্যালো স্লালামুয়ালাইকুম।
আমি – ওয়ালাইকুম আসসালাম,কে বলছেন?
কলার - জি আমি ফেরদৌস রাফি বলছি এয়ারটেল অফিস থেকে।
আমি – কি ব্যাপারে বলেন?
কলার – স্যার আপনি এখন আমাদের যেই এয়ারটেল নাম্বারটা ব্যাবহার করছেন এটা কি আপনি ভোটার আইডি কার্ড এবং পাসপোর্ট সাইজের ছবি দিয়ে রেজিসট্রেশন করেছিলেন?
আমি – সম্ভবত না।কিন্তু এটাত আপনাদের কাছেই ডাটা থাকার কথা।
কলার – না মানে স্যার আসলে অনেক সময় কাগজ পত্র আমাদের কাছে এসে পৌছায় না।
আমি – তাহলে আমি এখন কি করতে পারি?
কলার – কোন সমস্যা নেই।স্যার আমরা লটারি করেছি আপনি সেই লটারি জিতেছেন ১লক্ষ ২০ হাজার টাকা।
আমি – কি বলেন, তাই নাকি !
কলার – স্যার আপনি টাকাটা কিভাবে নিতে চান? ক্যাশ নাকি আপনার এক্যাউনট এ?(অ্যাকাউনট নাম্বার জানতে চাইল)
আমি – ক্যাশ নিতে পারলে তো ভালই হয়। (এই লাইন এর পরের কথা গুল আমি কিছুটা অশুদ্ধ ও আঞ্চলিকতা মিশ্রিত করে বলি )
কলার – ঠিক আছে স্যার কোন সমস্যা নাই। স্যার আপনি একটু এই নাম্বারে কল ব্যাক করেন, আমরা এক নাম্বার এতক্ষন ব্যাস্ত রাখতে পারব না।
লাইন কেটে দিল..........ব্যাটা রামছাগল এটাও জানে না এয়ারটেল কেন, কোন মোবাইল কম্পানির অপারেটর-ই তাদের গ্রাহক কে এভাবে কল ব্যাক করতে বলে না।
৬ মিনিট পর কল করলাম।
আমি - হ্যালো স্লালামুয়ালাইকুম।
ওপাশ – অলাইকুম সালাম
আমি – ভাইজান এই নাম্বার থেকে আমাক কল দিছিল।আমাক বলিছে একটু পরে আবার কল করতি... তাই করলাম।
ওপাশ – আচ্ছা, কি ব্যাপারে ?
আমি – এটা এয়ারটেল অফিস তো? আমারে বলল লটারিতে টাকা পাইছি।
ওপাশ – একটু লাইনে থাকেন... (হালকা ফিসফাস)। অন্য একজন এর কণ্ঠ...
স্লামালাইকুম স্যার, জি স্যার টাকাটা আপনি পেয়েছেন।টাকাটা দেয়ার তো কিছু নিয়ম আছে সেটা আপনাকে পুরন করতে হবে।
আমি- জি অবশ্যই অবশ্যই... বলেন আমার কি করা লাগবি
ওপাশ – আপনি এখনি একটা নাম্বারে কিছু টাকা বিকাশ করবেন,তাহলেই হবে।
আমি- জি কত টাকা?
ওপাশ- জি আমরা হিসাব করে আপনাকে এখনি জানাচ্ছি।
আমি- আচ্ছা ভাই আপনারা তো ক্যাশ-ই দেবেন, আমি অখন বাসার বাইরে আছি বেশী টাকা তো নাই কাছে মাত্র ৭০০ টাকা মত আছে।আপনারা কাওকে দিয়ে পাটাই দ্যান আমি তার হাতে আপনার নিয়মের টাকা আর বকশিস ও দিয়ে দিবনে ।
ওপাশ-না না স্যার আমাদের বকশিস দিতে হবে না।আমাদের নিয়ম নেই বকশিস নেয়ার।
আমি- সেটা পরে দেখা যাবি,আর আমি কি আপনার অফিসে বলবনে নাকি যে আপনি বকশিস নেছেন।ঠিকানা খান নেন।আর নালি পরে আপনার অফিসের ঠিকানা দেন আমি-ই আসতিছি।
ওপাশ-না স্যার আপনাকে আসতে হবে না, এটা আমাদের একটা ক্যাম্পেইন প্রোগ্রাম।
আমি- কি পেইন?
ওপাশ-না স্যার কিছু না। আচ্ছা স্যার আপনি এখন কোথায় আছেন?
আমি- জি আমি থাকি কুষ্টিয়াতে। কিন্তু এখন ঢাকাই আছি,ব্যাড়াতি আসিছি।
ওপাশ- ওকে স্যার নো প্রবলেম।ঢাকাতে কোথাই আছেন?
আমি-একটু ভেবে ... এখন ফারামগেট এ আছি।
ওপাশ-ঠিক আছে স্যার একটু লাইনে থাকবেন আমি আমাদের আজকের প্রোগ্রাম টা দেখে আপনাকে জানাচ্ছি।...... জি স্যার আজ ঠিক ২টা থেকে আড়াইটা ভিতরে আমাদের কম্পানির গাড়ি ফারামগেটে আপেক্স এর শো-রুমের সামনে থাকবে।
আমি-ফারামগেটে তো ম্যালা গাড়ি চলে আপনাগের গাড়ি চেনবনে ক্যামন কইরে।
ওপাশ-আমদের গাড়ি লাল রঙ্গের,আপনার গাড়ির কাছে আসার দরকার নাই আমাদের লোক আপনার কাছে যাবে, আপনাকে কল দিয়ে খুজে নেবে।
আমি- তা কয় টাকা নিয়ে আসব বললেন নাতো
ওপাশ-আপনি ৮৬০০ টাকা আনবেন কোম্পানি ফি হিসাবে।
আমি-ভাই আমি কি পরে আসব?
ওপাশ-মানে?
আমি-আপনাদের তো লাল গাড়ি সেই সাথে মিল রাইখে আমিও লাল একখান শার্ট পইরে আসি?
ওপাশ- কোন দরকার নেই।
আমি- তাইলে ভাই একখান লাল প্যান্ট পরি......প্লিজ ভাই মানা কইরেন না।
আপনার লাল গাড়ি... আমার লাল প্যান্ট।আমরা লালে লাল হবে দুজনে।
ওপাশ- ভাই আপনি কি মজা করছেন আমাদের সাথে?
আমি এমন এক খান গালি দিলাম ব্যাটারে আমি নিজেই অবাক হয়ে গেলাম এই শব্দ আমার মুখ দিয়ে বেরোল কি করে?
১০মিনিট ১৫ সেকেন্ড কথা বলছি, আমার কয়টা টাকা খরচ হইলেও ব্যাটারে নাচাইয়া মজা পাইছি।
সর্বশেষ এডিট : ২১ শে অক্টোবর, ২০১৪ দুপুর ১:৪২
১০টি মন্তব্য ৬টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

সবুজের মাঝে বড় হলেন, বাচ্চার জন্যে সবুজ রাখবেন না?

লিখেছেন অপলক , ২৬ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:১৮

যাদের বয়স ৩০এর বেশি, তারা যতনা সবুজ গাছপালা দেখেছে শৈশবে, তার ৫ বছরের কম বয়সী শিশুও ১০% সবুজ দেখেনা। এটা বাংলাদেশের বর্তমান অবস্থা।



নব্বয়ের দশকে দেশের বনভূমি ছিল ১৬... ...বাকিটুকু পড়ুন

আইডেন্টিটি ক্রাইসিসে লীগ আইডেন্টিটি ক্রাইসিসে জামাত

লিখেছেন আরেফিন৩৩৬, ২৬ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:৪৬


বাংলাদেশে রাজনৈতিক ছদ্মবেশের প্রথম কারিগর জামাত-শিবির। নিরাপত্তার অজুহাতে উনারা এটি করে থাকেন। আইনী কোন বাঁধা নেই এতে,তবে নৈতিক ব্যাপারটা তো অবশ্যই থাকে, রাজনৈতিক সংহিতার কারণেই এটি বেশি হয়ে থাকে। বাংলাদেশে... ...বাকিটুকু পড়ুন

বাঙ্গালির আরব হওয়ার প্রাণান্ত চেষ্টা!

লিখেছেন কাল্পনিক সত্ত্বা, ২৬ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:১০



কিছুদিন আগে এক হুজুরকে বলতে শুনলাম ২০৪০ সালের মধ্যে বাংলাদেশকে নাকি তারা আমূল বদলে ফেলবেন। প্রধানমন্ত্রী হতে হলে সূরা ফাতেহার তরজমা করতে জানতে হবে,থানার ওসি হতে হলে জানতে হবে... ...বাকিটুকু পড়ুন

সেকালের পাঠকপ্রিয় রম্য গল্প "অদ্ভূত চা খোর" প্রসঙ্গে

লিখেছেন নতুন নকিব, ২৬ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:৪৩

সেকালের পাঠকপ্রিয় রম্য গল্প "অদ্ভূত চা খোর" প্রসঙ্গে

চা বাগানের ছবি কৃতজ্ঞতা: http://www.peakpx.com এর প্রতি।

আমাদের সময় একাডেমিক পড়াশোনার একটা আলাদা বৈশিষ্ট্য ছিল। চয়নিকা বইয়ের গল্পগুলো বেশ আনন্দদায়ক ছিল। যেমন, চাষীর... ...বাকিটুকু পড়ুন

অবিশ্বাসের কি প্রমাণ আছে?

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৬ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩১



এক অবিশ্বাসী বলল, বিশ্বাসের প্রমাণ নাই, বিজ্ঞানের প্রমাণ আছে।কিন্তু অবিশ্বাসের প্রমাণ আছে কি? যদি অবিশ্বাসের প্রমাণ না থাকে তাহলে বিজ্ঞানের প্রমাণ থেকে অবিশ্বাসীর লাভ কি? এক স্যার... ...বাকিটুকু পড়ুন

×