somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ভারতীয় প্রতারক চক্রের সন্ধানঃ সতর্ক হোন!

২৯ শে মার্চ, ২০২৪ বিকাল ৪:৩৪
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

একটি নতুন ভারতীয় প্রতারক দল সম্পর্কে সতর্ক করার জন্য এই পোস্টের অবতারণা। সবাই পড়বেন দয়া করে।

গত ২৬ মার্চ ২০২৪ তারিখে এক ভারতীয় দাদা 01677119057 নাম্বার থেকে ফোন করে জিজ্ঞেস করল অনলাইনে আয় করতে চাই কি না এবং ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করে দিনে ১৫০০ থেকে ২০০০ টাকা আয় করা যাবে। শুনতে বেশ চটকদার। সম্মতি প্রদান করায় বলল, তাদের HR থেকে কিছুক্ষণের মধ্যে যোগাযোগ করবে।

কিছুক্ষণ পর Whatsapp এ +8801975390547 থেকে মেসেজ আসল। নাম দেখায় Gil Cameron! বলা হল, আমাকে দু’টো কাজ দেয়া হচ্ছে, এটা করলে সাথে সাথে ৩০০ টাকা পেইমেন্ট করা হবে। এটা হল প্রথম টোপ!

আমি দু’টো চ্যানেল সাবস্ক্রাইব করার পর আমাকে একজন রিসেপশনিস্ট এর কাছে রেফার করা হল এবং একটি টেলিগ্রাম গ্রুপে যুক্ত করা হল। গ্রুপে ২৫ মিনিট পর পর কোন একটি চ্যানেল সাবস্ক্রাইব করতে বলা হয় এবং গ্রুপ ও রিসেপশনিস্টকে তার স্ন্যাপশট পাঠাতে বলা হয়। এটাই হল টাস্ক!

প্রথমে মনে হবে, একটা চ্যানেল সাবস্ক্রাইব করলেই ১০০ টাকা করে দেয়া হবে। কিন্তু, তা না। এরপরে পোস্ট আসে, Advanced Benefit Orders! খেলাটা এখানেই। একটা বড় লিস্ট ধরিয়ে দেয়া হয়, যেখানে বলা হয়, এত টাকা ইনভেস্ট করলে ১০ মিনিটের মধ্যে তার চেয়ে আরো বেশী টাকা ব্যাক করা হবে। এইটাই হচ্ছে সবচেয়ে বড় টোপ বা scam! আর Advanced Benefit Orders এ অংশগ্রহণ করলে ঐ ইউটিউব চ্যানেল সাইস্ক্রাইব এর পেইমেন্ট টাস্ক প্রতি ২০০ টাকা পর্যন্ত বাড়বে! নইলে একটি চ্যানেল সাবস্ক্রাইব এর পেইমেন্ট মাত্র ১৫ টাকা, সেটাও পাওয়া যাবে ১০০০ টাকা পর্যন্ত আয় হলে! মানুষ অধিক আয়ের নেশায় তখন এই টাকা বিনিয়োগ শুরু করে!

এভাবে তারা মানুষকে টাকা দিয়ে আসলে জুয়া খেলায় নামিয়েছে এবং আমার সন্দেহ হচ্ছে, যে কোন এক দিন একটা বড় অংকের টাকা যখন ওদের একাউন্টে জমা হয়ে যাবে, ওরা উধাও হয়ে যাবে!

বাংলাদেশের এই লোভী মানুষগুলো ঘরে বসে বসে শুধু টাকা পাঠিয়ে ১০/১৫ মিনিট পর তার চেয়েও বড় অংকের টাকা পেয়ে জুয়ার নেশায় বুঁদ হয়ে আছে। হঠাৎ একদিন ধরা খেয়ে হায় হায় করবে। বলতে পারেন, কিভাবে বুঝলাম এটা ভারতীয় চক্র। প্রথমে আমাকে যেই লোক ফোন করেছিল, সে ইংরেজিতে কথা বলছিল আর আমরা সবাই ভারতীয় ইংরেজি Accent শুনলেই বুঝতে পারি।

যাহোক, সবাই এই ব্লগটি বেশী বেশী শেয়ার করে আপনার পরিচিতদের সতর্ক করুন। পোস্টের স্ক্রিনশটগুলো মনোযোগ দিয়ে খেয়াল করলে প্রতারণার পুরো প্রক্রিয়া সম্পর্কে ধারণা পাবেন।


প্রতারণার শুরু


খুব সাধারণ কাজ দিয়ে শুরু, ইউটিউব চ্যানেলে লাইক দেয়া



এরপর Advanced Benefit Orders এ অংশগ্রহণ করার জন্য বলা হবে, টাকা দিবেন ওদের আর অনেক বেশী টাকা ফেরত পাবেন!


রিসেপশনিষ্ট বুঝিয়ে দিচ্ছে কিভাবে এটা কাজ করে!


গ্রুপ এডমিনরা আহবান জানাচ্ছে টাকা বিনিয়োগ করতে


গ্রুপ এডমিনরা আহবান জানাচ্ছে টাকা বিনিয়োগ করতে, উৎসাহ উদ্দীপনা দিচ্ছে


গ্রুপ এডমিনরা আহবান জানাচ্ছে টাকা বিনিয়োগ করতে, অনেক লোক গুণ গান গাইছে




লোকজন টাকা ট্রান্সফয়ার করছে অনেক লাভের আশায়!


লোকজন টাকা ট্রান্সফয়ার করছে অনেক লাভের আশায়, টাস্ক ম্যানেজার উৎসাহ দিচ্ছে!




লোকজন অনেক বেশী টাকা ফেরত পেয়ে উদ্বেলিত!


লোকজনের গুণ গানের বহর দেখে মনে হচ্ছে পীরের দরগায় এসে খাজানা পাচ্ছে!

আপডেটঃ এক ভাই দেখলাম এ বিষয়ে একটা ইউটিউব ভিডিও বানিয়েছেন। পোস্টের বক্তব্যটাই খুব সুন্দর করে ব্যাখ্যা করেছেন। দেখতে পারেন একবার।

সর্বশেষ এডিট : ৩১ শে মার্চ, ২০২৪ সকাল ১০:৪১
২৩টি মন্তব্য ২৩টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

সৎ মানুষ দেশে নেই,ব্লগে আছে তো?

লিখেছেন শূন্য সারমর্ম, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ১:৪৮








আশেপাশে সৎ মানুষ কেমন দেখা যায়? উনারা তো নাকি একা থাকে, সময় সুযোগে সৃষ্টিকর্তা নিজের কাছে তুলে নেয় যা আমাদের ডেফিনিশনে তাড়াতাড়ি চলে যাওয়া বলে। আপনি জীবনে যতগুলো বসন্ত... ...বাকিটুকু পড়ুন

গরমান্ত দুপুরের আলাপ

লিখেছেন কালো যাদুকর, ২৮ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১:৫৯




মাঝে মাঝে মনে হয় ব্লগে কেন আসি? সোজা উত্তর- আড্ডা দেয়ার জন্য। এই যে ২০/২৫ জন ব্লগারদের নাম দেখা যাচ্ছে, অথচ একজন আরেক জনের সাথে সরাসরি কথা... ...বাকিটুকু পড়ুন

রাজীব নূর কোথায়?

লিখেছেন অধীতি, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:২৪

আমি ব্লগে আসার পর প্রথম যাদের মন্তব্য পাই এবং যাদেরকে ব্লগে নিয়মিত দেখি তাদের মধ্যে রাজীব নূর অন্যতম। ব্যস্ততার মধ্যে ব্লগে কম আসা হয় তাই খোঁজ-খবর জানিনা। হঠাৎ দু'একদিন ধরে... ...বাকিটুকু পড়ুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বৃষ্টির জন্য নামাজ পড়তে চায়।

লিখেছেন নূর আলম হিরণ, ২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৩৮



ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী গত বুধবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে বৃষ্টি নামানোর জন্য ইসতিসকার নামাজ পড়বে তার অনুমতি নিতে গিয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এটির অনুমতি দেয়নি, যার জন্য তারা সোশ্যাল... ...বাকিটুকু পড়ুন

=তুমি সুলতান সুলেমান-আমি হুররাম=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ৮:৩৬



©কাজী ফাতেমা ছবি

মন প্রাসাদের রাজা তুমি, রাণী তোমার আমি
সোনার প্রাসাদ নাই বা গড়লে, প্রেমের প্রাসাদ দামী।

হও সুলেমান তুমি আমার , হুররাম আমি হবো
মন হেরেমে সংগোপনে, তুমি আমি রবো।

ছোট্ট প্রাসাদ দেবে... ...বাকিটুকু পড়ুন

×