somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

আমিই লোকালটক!!

১৬ ই ফেব্রুয়ারি, ২০০৯ বিকাল ৪:৩৯
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


বইমেলা থেকে নির্জন সেগুনবাগিচা ধরে ফিরছিলাম। হাতে "অপরবাস্তব-৩" সেখানে আবার আমার একখান গল্পজাতীয় জিনিসও আছে। মনে তাই বেদম ফূর্তি। রাত দশটার ঢাকা রাজপথগুলোতে দিনের মতই সরগরম হলেও পাড়ার রাস্তাগুলোর বেশ ঝিমানো দশা। রিক্সাঅলা খালি রাস্তা পেয়ে ভাটিয়ালি ধরল একটা। গানের গলা ভালো। জিজ্ঞেস করতে যাবো "তিন চাকার তারকা"য় নাম দিয়েছিল কিনা, অমনি গলির ভেতর থেকে একটা কালো পাজেরো এসে হার্ডব্রেক করল রিক্সার ঠিক সামনে। ঝটপট নামল জনাচারেক লোক। আমি ভয় পাবার আগেই আমাকে পাঁজাকোলা করে গাড়িতে ভরে ফেলল।

দশাসই দুজন লোক আমার দুপাশে। সামনে আরো দুজন। প্রত্যেকের চোখে সানগ্লাস, কানে কর্ডলেস ইয়ারফোন, হাতে ওয়াকিটকি জাতীয় কিছু। আমি খাবি খাইলাম। জিজ্ঞেস করলাম, আপনারা কে?

উত্তর নেই। চোখ বেঁধে ফেলা হল আমার।

আবার শুধালাম, আপনারা কি ভিনগ্রহের অজ্ঞান পার্টি নাকি?

দিল না উত্তর।

গাড়ি থামল এক পুরানা দোতলা বাড়ির সামনে। আমাকে ঠেলে নিয়ে যাওয়া হল ভিতরে একটা ঘরে। একটা টেবিল সেই ঘরে, আর দুপাশে দুটা বেঞ্চ। মাথার উপরে একশ পাওয়ারের একটা বাল্ব। বেশ খানিকটা নিচে।

"বসুন"।

বসলাম।

"আপনাকে আমরা বইমেলা থেকেই ফলো করছিলাম"।

"কেন বলুন তো?" আমি জিজ্ঞেস করলাম।

"কারণ আপনার হাতে", একজন আমার হাতের "অপরবাস্তব" বইটা দেখিয়ে দিল।

"এটার সাথে আমাকে ফলো করার সম্পর্ক কি"? আমি বেশ ভ্যাবাচ্যাকা খেয়ে বললাম।

"আছে আছে", সবজান্তার ভঙিতে একজন বললেন. "আছে বলেই তো আপনি এখানে, মি: লোকালটক!"

"লোকালটক? কে লোকালটক? কি বলছেন এসব?" আমি রীতিমত বিমূঢ়!

আরেকটা ঘরে আমাকে নিয়ে যাওয়া হল। সেখানে দেখলাম আমার পরিচিত কয়েকজন ব্লগারকে। পিছমোড়া করে বেঁধে ফেলে রাখা হয়েছে কৌশিককে। শওকত হোসেন মাসুমের ডান চোখ অস্বাভাবিক রকম ফোলা। সিমু নাসের-এর সম্ভবত জ্ঞান নেই। একপাশে ব্লগার প্রত্যুৎপন্নমতি, পরিধেয় কাপড় প্রায়-শতচ্ছিন্ন। দূরে, জানলার পাশে ব্রাত্য রাইসু এবং আহমাদ মোস্তফা কামালকে দেখা যাচ্ছে।

"এবার বলেন তো দেখি, এদের মধ্যে কে লোকালটক? সত্যি কথা বললে আমরা আপনাকে ছেড়ে দেবো। লোকালটক ছাড়া বাদবাকিদেরও সসম্মানে ছেড়ে দেবো।"

"লোকালটকের কি হবে?" জানতে চাইলাম। গলা শুকিয়ে কাঠ।

"তাকে নিয়ে আমাদের বিশেষ পরিকল্পনা আছে। সে আপনার না জানলেও চলবে। যত কম জানা যায় ততই ভাল। ভেবে দেখুন, আপনি কম জানলে এতক্ষণে বাসায় ফিরে খেয়েদেয়ে ঘুমিয়ে পড়তেন। বেশি জানার কারণে আজ এখানে"।

বললাম, আপনারা লোকালটককে চাচ্ছেন তো? ঠিকাছে, ছেড়ে দেন এদের সবাইকে।

একথা শুনে ব্লগাররা সবাই আমার মুখের দিকে তাকাল।

"ছেড়ে দেব? নিশ্চয়ই! আগে বলেন কে লোকালটক?"

এবার চালকের আসনে আমি।

"লোকালটক হচ্ছে ব্রিগেড সিক্সটিন"।

"ব্রিগেড সিক্সটিনটা কে?"

"ফিউশন ফাইভ"।

"ফাজলামির আর জায়গা পাস না! লোকটাকে চিনাতে হবে তোকে......র বাচ্চা! য়ু আর ইন আ রিয়েল ডেঞ্জার বেইবে! এইটা তোগো সামহোয়ার ব্লগ না, এইটা গুয়াতানামো ব্লক। য়ু হ্যাভ অনলি টেন সেকেন্ডস, বল লোকালটক কে?"

আমি একে একে আমার সহব্লগারদের দিকে তাকালাম। ব্যথাক্লিষ্ট সব মুখ। আমার দিকে তাকিয়ে আছে।

"হক মৌলা, আনাল হক!" আমি চেঁচিয়ে উঠলাম।

"কি হল?" রিভলভারের কক করার শব্দটি যেন কানে এল, মনে হল।

"আমিই লোকালটক"!





সর্বশেষ এডিট : ১৬ ই ফেব্রুয়ারি, ২০০৯ বিকাল ৪:৪২
৭৬টি মন্তব্য ২৯টি উত্তর পূর্বের ৫০টি মন্তব্য দেখুন

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

আমার প্রফেশনাল জীবনের ত্যাক্ত কথন :(

লিখেছেন সোহানী, ২৮ শে মার্চ, ২০২৪ সকাল ৯:৫৪



আমার প্রফেশনাল জীবন বরাবরেই ভয়াবহ চ্যালেন্জর ছিল। প্রায় প্রতিটা চাকরীতে আমি রীতিমত যুদ্ধ করে গেছি। আমার সেই প্রফেশনাল জীবন নিয়ে বেশ কিছু লিখাও লিখেছিলাম। অনেকদিন পর আবারো এমন কিছু নিয়ে... ...বাকিটুকু পড়ুন

আমি হাসান মাহবুবের তাতিন নই।

লিখেছেন ৎৎৎঘূৎৎ, ২৮ শে মার্চ, ২০২৪ দুপুর ১:৩৩



ছোটবেলা পদার্থবিজ্ঞান বইয়ের ভেতরে করে রাত জেগে তিন গোয়েন্দা পড়তাম। মামনি ভাবতেন ছেলেটা আড়াইটা পর্যন্ত পড়ছে ইদানীং। এতো দিনে পড়ায় মনযোগ এসেছে তাহলে। যেদিন আমি তার থেকে টাকা নিয়ে একটা... ...বাকিটুকু পড়ুন

মুক্তিযোদ্ধাদের বিবিধ গ্রুপে বিভক্ত করার বেকুবী প্রয়াস ( মুমিন, কমিন, জমিন )

লিখেছেন সোনাগাজী, ২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৫:৩০



যাঁরা মুক্তিযদ্ধ করেননি, মুক্তিযোদ্ধাদের নিয়ে লেখা তাঁদের পক্ষে মোটামুটি অসম্ভব কাজ। ১৯৭১ সালের মার্চে, কৃষকের যেই ছেলেটি কলেজ, ইউনিভার্সিতে পড়ছিলো, কিংবা চাষ নিয়ে ব্যস্ত ছিলো, সেই ছেলেটি... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। সাংঘাতিক উস্কানি মুলক আচরন

লিখেছেন শাহ আজিজ, ২৮ শে মার্চ, ২০২৪ সন্ধ্যা ৭:০৪



কি সাঙ্ঘাতিক উস্কানিমুলক আচরন আমাদের রাষ্ট্রের প্রধানমন্ত্রীর । নাহ আমি তার এই আচরনে ক্ষুব্ধ । ...বাকিটুকু পড়ুন

একটি ছবি ব্লগ ও ছবির মতো সুন্দর চট্টগ্রাম।

লিখেছেন মোহাম্মদ গোফরান, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ৮:৩৮


এটি উন্নত বিশ্বের কোন দেশ বা কোন বিদেশী মেয়ের ছবি নয় - ছবিতে চট্টগ্রামের কাপ্তাই সংলগ্ন রাঙামাটির পাহাড়ি প্রকৃতির একটি ছবি।

ব্লগার চাঁদগাজী আমাকে মাঝে মাঝে বলেন চট্টগ্রাম ও... ...বাকিটুকু পড়ুন

×