somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

অসাধারন মুভি রিভিউ, দ্বিতীয় পর্ব, লিঙ্ক সহ

১৭ ই এপ্রিল, ২০১৪ ভোর ৫:১০
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

আজ আবারো তিন রকম ভাষার মুভি রিভিউ দিব, অবশ্যই হিন্দি বাদে। হিন্দি মুভি দেখতে খারাপ লাগে এটা আমি বলছি না, কিন্তু দাদাদের বর্ডার কিলিং, পানি পলিটিক্স ইত্যাদি কারনে আমি তাদের উপর বেশ বিরক্ত।


প্রথমেই ইউরোপের মুভি,এবং সবচাইতে আশ্চর্যের বিষয় মুভিতে যৌণতা বলতে কিছুই নেই।

জেলে থাকা অবস্থায় এক আরব কিভাবে গডফাদার হয়ে বেরিয়ে আসে তার গল্প নিয়ে সিনেমা এটি। আমার দেখা শশাঙ্ক রিডেম্পশন কে কিছু দিক থেকে হার মানিয়ে গেছে এই মুভি!

জেলে বসে মাফিয়া জগতে নিজেকে একজন ডন হিসেবে তৈরি করে ৬ বছর জেল খেটে বেরিয়ে আসে মালিক, সেই আরব যে জানেনা কিভাবে লিখতে হয়, সে জেলে ঢোকেই অপ্রাপ্তবয়ষ্ক বয়সে, সে জানেনা তার পিতা মাতা কে, সে জানে মাত্র দুটি ভাষা, ফ্রেঞ্চ আর আরবী, সে বড় হয় একটি চাইল্ড সেন্টারে যেখানে সে আরবী এবং ফ্রেঞ্চ দুটোকেই মাতৃভাষা হিসেবে জানে। জেলে এসে মাফিয়াদের কাছ থেকে শিখে নেয় কর্সিকান।

ফ্রান্সের জেলে বসে সে তৈরি করে নিজের ভবিষ্যত। শুরুতেই তাকে কাছে টেনে নেয় মাফিয়া ডন লাতারাচ্চি। বছরে একদিন করে প্যারোলে বের হয়ে সে অদ্ভুতভাবে নিজের ভবিষ্যৎ বিনির্মান করে। ফ্রেঞ্চ ভাষায় নির্মিত আরেক অসাধারন সিনেমা Un Prophete aka A Prophet, তাহির রাহিমির অভিনয় অস্কার পাওয়ার যোগ্য! ইউরোপের অন্যতম সেরা মুভি এটি, IMDB rating 7.9, আমার চোখ বুজে ৯!

সিনেমার শেষ দৃশ্য আপনার মনে দাগ কেটে থাকবে বহুকাল, কথা দিতে পারি!



ডাউনলোড লিঙ্কঃ

http://kickass.to/usearch/Un prophète/



দ্বিতীয়ত আসা যাক কোরিয়ান মুভিতেঃ



কিভাবে এই মুভির বর্ণনা শুরু করব আমার মাথায় আসছে না। কিছু কিছু কোরিয়ান মুভি হলিউডের মুভিকে টেক্কা দেয়ার যোগ্যতা রাখে, এই মুভি সে প্রতিযোগিতায় হলিউড থেকে এগিয়ে থাকবে।


মুভির নাম NO MERCY aka Yongseoneun Eupda (2010), IMDB rating 7.3 কিন্তু আপনি এই মুভিকে নির্দ্বিধায় ১০ দিতে পারেন, আমি দিয়েছি ৮।

নিষ্ঠুরতা, নির্মমতা, প্রতিশোধ কত ভয়ঙ্কর হয় এই মুভি দেখার আগে আপনার নিজের কাছে নিজের চিন্তা হার মেনে যাবে। একজন ফরেন্সিক এক্সপার্টের গল্প নিয়ে মুভি। কোন স্পয়লার দিতে চাই না, আপনি যদি মুভি দেখতে ভালোবাসেন, তবে এই মুভি না দেখা আপনার লাইফটাইম লস হবে।

নিজের স্বজনের প্রতি ভালোবাসা, আর সমাজের অবিচার মানুষকে কতখানি নির্মম করে তোলে তা এই মুভির বক্তব্য!

আমি ইন্সেডাইস দেখেছি, ওল্ডবয় দেখেছি, কিন্তু সব হার মেনেছে এই মুভিতে। শুধু একটা কথা আপনাকে বলতে পারি, মন অসম্ভব শক্ত না হলে এই মুভি দেখা আপনার উচিত হবে না, আপনার ভেতর তোলপাড় করে দেবে এই মুভি! আরলে ১০টা সিগারেট নিয়ে বসবেন, নচেত নিজেকে সামাল দেয়া টাফ হয়ে যাবে।



ডাউনলোড লিঙ্কঃ
Click This Link

এবার চলুন হলিউডে যাওয়া যাক, জেসন স্ট্যাথামের মুভি, হয়ত অনেকেই দেখে থাকবেন। প্রফেশনাল কিলার চেভ চেলিয়স কে মারাত্তক এক চাইনিজ পয়জন পুশ করা হয়, এড্রেনালিনের প্রভাবে সে উন্মত্ত হয়ে যায়, লস এঞ্জেলেস শহরের টক অফ দ্য টাউনে পরিণত হয় একদিনেই। বেচেঁ থাকার একটাই উপায়, অলয়েজ দৌড়ের উপর থাকতে হবে, মুভিতে সেকেন্ডের বিরাম নেই যেখানে উত্তেজনা নেই, একশন নেই!

প্রতি মূহুর্তে বেচেঁ থাকার জন্য একের পড় এক অঘটন ঘটাতে থাকেন স্ট্যাথাম, সব মিলিয়ে অসাধারন বিনোদন। মুভিতে প্রেম আছে বেশ উপভোগ্য করে, একটি দৃশ্যের জন্য মুভিটি প্যারেন্টাল কন্ট্রোলের জন্য যেতে পারে, বেচেঁ থাকার তাগিদে স্ট্যাথাম এর প্রেমিকা ইভের সাথে রাস্তায় সেক্স করার দৃশ্য!

ভায়োলেন্সে ভরপুর, বিনোদন মারাত্তক, এন্টিডোট খোজাঁর জন্য স্ট্যাথামের এই দূর্দান্ত অভিনয়, সেই সাথে হাস্যরসাত্নক কাজ দারুনভাবে উপভোগ্য করেছে মুভিটিকে।
মুভির নাম Crank (2006)
IMDB Rating 7, তবে আমি ৮ দিয়েছি।



ডাউনলোড লিঙ্কঃ
http://thepiratebay.se/torrent/4292574/
অথবা
Click This Link

প্রিয় পাঠক, আপনাদের কাছে অনুরোধ রইল মন্তব্যের ঘরে আপনার ভালোলাগার যে কোন সিনেমা (হিন্দি ব্যতীত যেকোন ভাষার) সাজেস্ট করে যাওয়ার জন্য। আমি চীরকৃতজ্ঞ থাকব আপনাদের কাছে।
ধন্যবাদ।
সর্বশেষ এডিট : ১৭ ই এপ্রিল, ২০১৪ সকাল ৮:০৬
১৩টি মন্তব্য ৬টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

একটি ছবি ব্লগ ও ছবির মতো সুন্দর চট্টগ্রাম।

লিখেছেন মোহাম্মদ গোফরান, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ৮:৩৮


এটি উন্নত বিশ্বের কোন দেশ বা কোন বিদেশী মেয়ের ছবি নয় - ছবিতে চট্টগ্রামের কাপ্তাই সংলগ্ন রাঙামাটির পাহাড়ি প্রকৃতির একটি ছবি।

ব্লগার চাঁদগাজী আমাকে মাঝে মাঝে বলেন চট্টগ্রাম ও... ...বাকিটুকু পড়ুন

মেহেদী নামের এই ছেলেটিকে কি আমরা সহযোগীতা করতে পারি?

লিখেছেন ইফতেখার ভূইয়া, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ১০:০৪


আজ সন্ধ্যায় ইফতার শেষ করে অফিসের কাজ নিয়ে বসেছি। হঠাৎ করেই গিন্নি আমার রুমে এসে একটি ভিডিও দেখালো। খুলনার একটি পরিবার, ভ্যান চালক বাবা তার সন্তানের চিকিৎসা করাতে গিয়ে হিমশিম... ...বাকিটুকু পড়ুন

দ্য অরিজিনস অফ পলিটিক্যাল জোকস

লিখেছেন শেরজা তপন, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ১১:১৯


রাজনৈতিক আলোচনা - এমন কিছু যা অনেকেই আন্তরিকভাবে ঘৃণা করেন বা এবং কিছু মানুষ এই ব্যাপারে একেবারেই উদাসীন। ধর্ম, যৌন, পড়াশুনা, যুদ্ধ, রোগ বালাই, বাজার দর থেকে... ...বাকিটুকু পড়ুন

শাহ সাহেবের ডায়রি ।। ভালোবাসা নয় খাবার চাই ------

লিখেছেন শাহ আজিজ, ২৯ শে মার্চ, ২০২৪ দুপুর ১:০৬


ভালোবাসা নয় স্নেহ নয় আদর নয় একটু খাবার চাই । এত ক্ষুধা পেটে যে কাঁদতেও কষ্ট হচ্ছে , ইফতারিতে যে খাবার ফেলে দেবে তাই ই দাও , ওতেই হবে... ...বাকিটুকু পড়ুন

জাতীয় ইউনিভার্সিটি শেষ করার পর, ৮০ ভাগই চাকুরী পায় না।

লিখেছেন সোনাগাজী, ২৯ শে মার্চ, ২০২৪ বিকাল ৪:৫৭



জাতীয় ইউনিভার্সিটি থেকে পড়ালেখা শেষ করে, ২/৩ বছর গড়াগড়ি দিয়ে শতকরা ২০/৩০ ভাগ চাকুরী পেয়ে থাকেন; এরা পরিচিত লোকদের মাধ্যমে কিংবা ঘুষ দিয়ে চাকুরী পেয়ে থাকেন। এই... ...বাকিটুকু পড়ুন

×