অনুসন্ধান:
cannot see bangla? সাধারণ প্রশ্ন উত্তর বাংলা লেখা শিখুন আপনার সমস্যা জানান ব্লগ ব্যাবহারের শর্তাবলী transparency report
সাংবাদিক কলামিস্ট
আর এস এস ফিড

পোস্ট আর্কাইভ

আমার বিভাগ

    কোন বিভাগ নেই

জনপ্রিয় মন্তব্যসমূহ

আমার প্রিয় পোস্ট

সবুজের বুকে লাল, সেতো উড়বেই চিরকাল

হরতালের দিন কঠোর অবস্থানের বিকল্প নেই।

২৬ শে জুন, ২০১০ সকাল ৯:০৮ |

শেয়ারঃ
0 0

চট্টগ্রামে হার এড়াতে সরকার যেভাবে বিভিন্ন চরম পন্থা নিতে চলেছিল, বিরোধি দলের কঠোর অবস্থানের কারণে সেটা ভেস্তে গিয়েছে। সেখানে সাধারণ মানুষও ছিল কঠোর অবস্থানে। ফলে মহিউদ্দিন এনং আঃ ল্গের পক্ষ্যে কোন তেলসামাতি করার সুযোগ ছিল না। বেগতিক দেখে ইসিও সুবোধ বালকের মত আচরণ করেছিল।

আগামিকাল আঃ লিগে দুঃশাসনের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে যে হরতালের উদ্যোগ নেয়া হয়েছে, সেখানেও কঠোর অবস্থানের কোন বিকল্প নেই। কেননা আওয়ামী লিগ ভদ্র ভাষা বোঝে না। তারা যেমন নীতিতে কর্মে সন্ত্রাসি, সেরকম শক্ত প্রতিরোধ না গড়তে পারলে, ওরা পুলিশকে সাথে নিয়ে পেটোয়াবাহিনি লেলিয়ে দেবেই। ইতিমধ্যে কিছু কিছু আলামত স্পস্ট হয়েছে।

তাই মার খেয়ে পালানোর কোন সুযোগ নেই। যে কাজ অনেক অনেক দিন আগেই করা উচিত ছিল, (যদিও ইস্যুর তো কোন অভাবই ছিল না), সেটা এতদিন পরে হলেও যে করা হচ্ছে, সেজন্য মৃদু ধন্যবাদ বিরোধি দল পেতে পারে। তবে মার খেয়ে মাঠ ছাড়া হলে, এই ফ্যসিস্ট সরকারের ঔধত্য আরো বেড়ে যাবে। অর্থাৎ সাধারণ মানুষ আরো বেশি বাকশালি অত্যাচারের যাতাকলে নিষ্পেষিত হবে।

দুস্ট সুশিলদের মিস্টি কথায় ভুলে পথ হারালে, বিরোধি দলসহ সাধারণ মানুষের ক্ষোভ উদ্গিরনের শেষ পথটুকু শেষ হয়ে যাবে। তাই এই হরতালের দিন কোন রকম দুর্বলতা প্রশ্র্য দেয়া যাবে না। এবং ইটের জবাব পাটকেলের মাধ্যমেই দিতে হবে। অন্তত ভুক্তভোগি মানুষ সেরকমটাই আশা করে।

 

বিষয়বস্তুর স্বত্বাধিকার ও সম্পূর্ণ দায় কেবলমাত্র প্রকাশকারীর...

 


৫৫টি মন্তব্য

 

সকল পোস্ট     উপরে যান

সামহোয়‍্যার ইন...ব্লগ বাঁধ ভাঙার আওয়াজ, মাতৃভাষা বাংলায় একটি উন্মুক্ত ও স্বাধীন মত প্রকাশের সুবিধা প্রদানকারী প্ল‍্যাটফমর্। এখানে প্রকাশিত লেখা, মন্তব‍্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর...

 

© সামহোয়্যার ইন...নেট লিমিটেড | ব্যবহারের শর্তাবলী | গোপনীয়তার নীতি | বিজ্ঞাপন