somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ফটোগ্রাফার অপূর্ব : ফ্যাশন মিডিয়ার এক চতুর ক্রিমিন্যাল

১১ ই সেপ্টেম্বর, ২০১১ রাত ১১:১৯
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

অপূর্বের স্টুডিওতে টয়লেটে ছিটকিনি নাই। আমি একবার ফটোশুটে গিয়েছিলাম। বাথরুমে কাপড় বদলাতে গিয়ে দেখি, দরজা লাগানো যাচ্ছে না... কিছুক্ষণ পর বান্দা (অপূর্ব) নিজেই হাজির!

অপূর্বর কাছে যে একবার ফটোশুট করতে গিয়েছিল, 'ইউজ' না হয়ে ফিরে আসে নাই!

ভালো ব্যবসা করছে সে। বিকিনি ফটোশুটও করে। ব্যাংকক, ভূটানসহ এশিয়ার কিছু দেশে বাংলাদেশি মেয়েদেরকে দিয়ে ভাড়া খাটায় কুত্তাটা!

১.

তার পুরো নাম অপূর্ব আবদুল লতিফ। পড়াশোনায় সে নিজেকে ঢাবির চারুকলা অনুষদের বি.এফ.এ হিসেবে দাবি করে। নতুন কোনো মেয়ে তার কাছে ছবি তুলতে গেলে রসিয়ে রসিয়ে তার বিখ্যাত (!) সম্মাননা ও পড়াশোনার গপ্প ফেঁদে বসে। এই হলো অপূর্ব। দেশসেরা ফটোগ্রাফার। লুইচ্চা, পারভার্ট এবং সর্বোপরি একজন ভয়াবহ ক্রিমিন্যাল।

অপূর্বকে গ্রেপ্তার করা হয়েছিলো বছর খানেক আগে, কিছু মেয়ের অভিযোগে। তার কাছ থেকে পাওয়া গিয়েছিলো মেয়েদের অসংখ্য নগ্ন স্টিল ছবি এবং ভিডিও। ব্ল্যাকমেইল করার কাজে এগুলো ব্যবহার করতো সে। পরে জামিনে ছাড়া পেয়ে গেছে। তার স্টুডিও এইসব মডেল হতে চাওয়া মেয়েদের জন্য যথেষ্ট আকর্ষণীয়। সেখানে খাবার-দাবারের ব্যবস্থা আছে, মডেলদের যত্ম-আত্তি করারও ব্যবস্থা আছে। এবং কনডমের প্যাকেটও রাখা আছে বিপুল পরিমাণে।

অপূর্বর রয়েছে এক বিশাল ওয়েবসাইট, অপূর্ব.কম, সেখানে রেজিস্ট্রেশন করলে ছবি-ভিডিও দেখা যায়। নিল এন্ড ফিট নামের ফ্যাশন হাউসেরও মালিক সে। নেক্সটজেন নামে মডেলদের গ্রুমিং এর কোর্সও করায় অপূর্ব। এখানেও প্রচুর অবজেকশন আছে তার বিরুদ্ধে। গত কয়েক বছরে তার ব্যবসা বেশ ভালোই চলেছে এবং চলছে। সে নাকি ছবি ভালো তোলে। প্রতিভাবানরা বিকৃত মস্তিষ্কের হয় (!)-সেটা অপূর্ব ভালোই প্রমাণ করতে পেরেছে। তাইতো তার ওয়েবসাইটে মডেলদের হট ভিডিও, সেক্সি ভিডিওর নানা ক্যাটেগরি রয়েছে। বিকিনি পরিয়ে ছবি তোলার স্পর্ধা এই অপূর্বরই আছে। আর তার হাতে আছে বেশকিছু ইয়াবা ব্যবসার সাথে সম্পৃক্ত রেম্প মডেল। যারা নেশার জন্য নিজেদের সবকিছুই বিকিয়ে দিতে প্রস্তুত। নামি মডেল-অভিনেত্রীদেরও ফটোসেশন করে অপূর্ব। কিন্তু অর্ধনগ্ন পোশাক তারাই পরে যারা মোটামুটি অর্থ লালসা ও নেশার সাথে জড়িত। অপূর্ব নিজেও ইয়াবা ব্যবসার সাথে জড়িত বলে জানা গেছে।

প্রায়ই মিস টিন ওয়ার্ল্ড ওয়াইড, মিস এশিয়া প্যাসিফিক প্রভৃতি বিশ্বসুন্দরী প্রতিযোগিতার আহবান অপূর্বর ফেসবুক প্রোফাইলে দেখতে পাওয়া যায়। তার সাথে সংযুক্ত থাকে তার বিখ্যাত পরিচয় ও ফোন নাম্বার :

অপূর্ব.কম
বাড়ি নং -২৭, রোড নং- ৪৪
গুলশান-২, ঢাকা-১২১২
মোবাইল-০১৯১১-৯৯৯৮৮৮


নিজেকে আন্তর্জাতিক খ্যাতসম্পন্ন করে দেখানোর একটা বিরাট প্রচেষ্টা! সে বিয়েশাদির ছবি তোলে। ওয়েডিং স্টোরি নামে একটা বড় প্রজেক্ট আছে তার। অথচ এই অপূর্বকে নিয়েই রয়েছে অনেকের কুরুচি, বিরূপ অভিজ্ঞতা। যেমনটা বলেছে মডেল 'ক' :

এইসব বিশ্বসুন্দরী প্রতিযোগিতার আড়ালে অপূর্ব কত মেয়েকে দিয়ে ব্যবসা করে খায় তার হিসাব নাই। বলে তো বিবাহিত, দুই বাচ্চার(জলপরি, কাব্য) বাবা। কিন্তু আচার আচরণে লুইচ্চা একেবারে! তার খ্যাতি শুনেই সবাই তার কাছে ফটোশুট করতে যায়। আর অপূর্ব এক ঘন্টার প্রথম দিনের শুটের জন্য কোনো অতিরিক্ত টাকা নেয় না। অনেকটা ফ্রিতেই করে দেয়। এ কারণেই মেয়েদের নষ্ট করার সুযোগটা তার বেশি থাকে। পরিচিত অনেকেই তার কাছ থেকে বিরূপ আচরণের স্বীকার হয়েছে। অনেকে থানায় জিডি এমনকি মামলা পর্যন্ত করেছে

এবার অপূর্বর সপক্ষে কথা বলা ইয়াবাসক্ত এক নারী মডেলের জবানবন্দী :

ও অপূর্ব ভা্ইয়া! হি ইস অওসাম ম্যান! হি ইস অ্যা নাইস গাই, উনি ফটোসেশনের সময় অনেক ফান করেন এ কারণেই অনেকে তার নামে নানা কথা বলে... আই লাইক হিম! ক্রেজি!

অপূর্বর স্ব-উদ্ভাবিত টিপস যারা মডেলিং ফটো তুলতে আগ্রহী তাদের জন্য :

Make sure you are prepared!

Number 1 rule: Arrive on time!

Make sure you understand the travel directions well in advance and leave the house with plenty of time to spare.

In this business... being on time means be 15 minutes EARLY - without exception!

Remember - you are working as a model. Do NOT bring a friend, relative or boyfriend to a shoot. You don't take them to work with you.

Drink lots of water. If you are shooting with me I don't break for lunch. My studio is always stocked with fresh fruit, snacks and drinks - but feel free to bring your own snacks. Please avoid chocolate or anything that can stain your teeth. However feel free to bring chocolate for me, my asst and makeup artist.

Wear loose fitting clothing so that there are NO lines on the skin. Do NOT wear socks.

Wear your hair natural and down, unless you have made other plans with the me in advance.

Wear clear un-scented deodorant to protect your clothing and prevent flaking.

Do NOT wear jewelry.
The general rule is: You are selling "you" - not the accessories.

Have Fun!

(সোর্স : অপূর্ব.কম)


২.

মডেল সারিকা অপূর্বর বন্ধু। আরও মিডিয়াতে যারা সুপরিচিত সবার ছবিই মনে হয় অপূর্ব তুলেছে। সারিকা অপূর্বকে হা করে কেক খাইয়ে দিছে এমন ছবিও আছে। সারিকা বর্তমানে টপ লেভেলের মডেল। আমাদের মিডিয়া নাকি সবচাইতে নোংরা। এখানে নোংরা নর্দমার কীটের কদর বেশি। খারাপকে পুঁজি করে যারা ব্যবসা করছে, চাইলেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া যেতে পারে। কিন্তু অপরাধ প্রমাণ হবে কীভাবে? যে মেয়েগুলো যাচ্ছে, হয় বেশ্যা হয়ে ফিরছে না হয় নেশাগ্রস্ত হয়ে পড়ছে। রেম্প মডেলদের একটা বড় অংশ ইয়াবাসক্ত। অপূর্বর মতো ফটোগ্রাফাররা, ইমি, রুমা কিংবা আরো অনেক অভিজাত মডেলরা ইয়াবা ব্যবসার সাথে সম্পৃক্ত এমন অজস্র অভিযোগ আছে। পুলিশ স্বভাবতই মিডিয়া সংক্রান্ত কেস ডিল করতে চায় না। কারণ এদের আটকে রাখলে পলিটিক্যাল চাপ পর্যন্ত চলে আসে। টিভি মিডিয়ায় যারা তাদের আটকে রাখা আরো জটিল। তাহলে কী আইন করে এইসব অপূর্বদের রুখে দেয়া যাবে না? প্রকাশ্যে জুতার মালা পরিয়ে শহর ঘোরালেও এরা মানুষ হবে না। অমানুষের রক্ত যে শরীরে! আর ঐ যে আছে না একটা ইয়াবা... যেটা খেলে মানুষ আবার খারাপ কাজ করে নাকি... রক এন্ড রোল, সেক্স এন্ড ড্রাগস্ আর আমাদের পুঁতিগন্ধময় অপূর্ব...

অপূর্বর বিরুদ্ধে আনীত অভিযোগের প্রেক্ষিতে তার ব্যক্তিগত নাম্বারে ফোন দিয়ে এসব জানতে চাওয়ায় সে কোনো মন্তব্য করতে রাজি হয় নাই।

তার প্রোফাইল (?) :

Editor+ Publisher, Monthly FASHIONTIES and Fortnightly UNISHKUDI
Chief Executive-Out of Focus, Digital photography Studio Studio,
Photographer-Monthly ICE TODAY, Fortnightly ARTHOKATHA
Ex-Photographer- Anando Dhara, Saptahik 2000.
Part Time Photographer- Fortnightly Anyadin, Fortnightly Cinevision, Fortnightly Priojon, Fortnightly Arthokatha, Fortnightly Anyadiner Khela, Fortnightly Anando Binodon, Fortnightly Teen Bangla and many more Magazine.

তার ওয়েবসাইট :

http://apurbo.com/newsite/

তার সম্পত্তি :

Owner
Apurbo.com-Model Agency,
http://apurbo.com,
Nxtzen, Model grooming School
http://nxtzen.com
Out of Focus-Digital Photography Studio
Motion FX-Digital Video Editing Suit
Monthly Fashionties- Fashion Related Monthly English Magazine
Fortnightly Unishkudi- Teen ager Related Bangla Magazine
সর্বশেষ এডিট : ১১ ই সেপ্টেম্বর, ২০১১ রাত ১১:৪৬
৪২টি মন্তব্য ৩৪টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

জীবনের গল্প

লিখেছেন ঢাকার লোক, ২৩ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:৩৫

মাত্র মাস দুই আগে আমার এক আত্মীয়ের সাথে দেখা আমার এক বোনের বাড়ি। তার স্ত্রী মারা গেছেন তার সপ্তাহ দুই আগে। মক্কায় উমরাহ করতে গিয়ে হঠাৎ অসুস্থ হয়ে... ...বাকিটুকু পড়ুন

অভিমান

লিখেছেন জিনাত নাজিয়া, ২৩ শে এপ্রিল, ২০২৪ রাত ১০:১২

" অভিমান "

তোমার ঠোঁটে বোল শিখেছি
তুমি আমার মা, কেমন করে
ভুলছ আমায় বলতে
পারিনা। এমন করে চলে
গেলে, ফিরে ও এলেনা। হয়তো
তোমার সুখেই কাটছে দিন,
আমায় ভাবছ না।

আমি এখন সাগর... ...বাকিটুকু পড়ুন

আমার কিছু ভুল!

লিখেছেন মোঃ খালিদ সাইফুল্লাহ্‌, ২৪ শে এপ্রিল, ২০২৪ রাত ১:৪৮

১। ফ্লাস্কে চা থাকে। চা খেতে টেবিলে চলে গেলাম। কাপে দুধ-চিনি নিয়ে পাশে থাকা ফ্লাস্ক না নিয়ে জগ নিয়ে পানি ঢেলে দিলাম। ভাবছিলাম এখন কি করতে হবে? হুঁশ ফিরে এল।... ...বাকিটুকু পড়ুন

বাংলাদেশের লোকসংস্কৃতিঃ ব্যাঙের বিয়েতে নামবে বৃষ্টি ...

লিখেছেন অপু তানভীর, ২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ৯:০০



অনেক দিন আগে একটা গল্প পড়েছিলাম। গল্পটা ছিল অনেক এই রকম যে চারিদিকে প্রচন্ড গরম। বৃষ্টির নাম নিশানা নেই। ফসলের মাঠ পানি নেই খাল বিল শুকিয়ে যাচ্ছে। এমন... ...বাকিটুকু পড়ুন

বাংলাদেশি ভাবনা ও একটা সত্য ঘটনা

লিখেছেন প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন, ২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ১০:১৭


আমার জীবনের একাংশ জুড়ে আছে; আমি চলচ্চিত্রাভিনেতা। বাংলাদেশেই প্রায় ৩০০-র মত ছবিতে অভিনয় করেছি। আমি খুব বেছে বেছে ভাল গল্পের ভাল ছবিতে কাজ করার চেষ্টা করতাম। বাংলাদেশের প্রায়... ...বাকিটুকু পড়ুন

×