somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ক্যাঙ্গারু মানবী !!!!!!!!!

০৩ রা এপ্রিল, ২০০৬ রাত ১১:১৯
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

বেশ কিছুদিন ধরে একটা খবর মানুষের মুখে মুখে শুনতে পাচ্ছি, ওমানের একটা মেয়ে পবিত্র কোরআন অবমাননা করায় মানুষ থেকে ক্যাঙ্গারুতে রুপান্তরিত হয়েছে। অনেকে ফটোকপি করে ঘটনাটা লোকজনকে বিতরন করছে। কিছু লোক রিক্সা ভ্যানে করে ইসলামিক বই, ক্যাসেট ও অন্যান্য জিনিস বিক্রি করে তাদের কাছে ও এই ঘটনা নিয়ে একটা বই পাওয়া যাচ্ছে । তারা মাইকে ঘোষনা দিয়ে ফলাও করে বিক্রি করছে। বিক্রি ও নেহায়েত মন্দ না। সেদিন আমার হাই স্কুল পড়ুয়া ছোট ভাই এসে বলল, তাদের স্কুলের ধর্মীয় শিক্ষক ক্লাসে ও এই ঘটনা বলেছেন। ঘটনাটা কতটুকু সত্য তা জানার জন্য ইন্টারনেটে খোজাখুজি শুরু করলাম। অনেক খোজাখুজির পর জানতে পারলাম আসলে এটি একটি বানানো গল্প ছাড়া আর কিছুই না।

এটা যে একটা ভিত্তিহীন ঘটনা তার কিছু কারণ নিচে দেওয়া হলো -
1. খবরটা প্রথম বের হয় http://www.alnilin.com এই ওয়েব সাইটটিতে। এটি একটি সুদানিজ অনলাইন নিউজ ওয়েব সাইট। ওমানের কোন নিউজ সার্ভিসের সাথে এদের কোন সম্পর্ক নেই।
2. খবরটা ওমানের কোন দৈনিক সংবাদপত্রে বা অনলাইন নিউজপেপারে ছাপানো হয়নি। ওমানের মাস্কটে ঘটনাটি ঘটল আর খবর বের হল সুদানিজ ওয়েব সাইটে!!!!!!!
3. http://www.alnilin.com এবং http://www.dayniile.com ওয়েব সাইট দুটি যথাত্রমে সুদান ও সোমালিয়ার ওয়েব সাইট। এ রকম একটা উল্লেখযোগ্য ঘটনা অন্য কোন ইসলামিক বা আরবী ওয়েব সাইটে প্রকাশ পেলনা এর থেকে কি প্রমানিত হয়?
4. এরকম একটা ঘটনা http://www.alnilin.com তাদের ফ্রন্টপেজে কেন দিলোনা?
5. এই খবরে যে ছবিটি ব্যবহার করা হয়েছে তা অন্য আর এক জনের ওয়েব সাইট থেকে চুরি করা। ছবিটি Patricia Piccinini নামে একজন শিল্পির তৈরী করা ভাস্কর্যের। http://www.patriciapiccinini.net এই ওয়েব সাইটে গেলে আপনাদের বিষয়টি পরিস্কার হয়ে যাবে।
6. নিচের দ্্বিতীয় ছবিটা দেখুন। ওদের কথা অনুযায়ী একজন মেয়ে ক্যাঙ্গারু হয়েছে। তাহলে এতগুলো ক্যাঙ্গারু মানবী এলো কোথা থেকে???

সবশেষে, প্রিয় পাঠক একটা ভিত্তিহীন গল্প বিশ্বাস করে বোকা হবেননা। যারা এই খবরটা রটিয়েছে তারা মুসলিমদের ইসলামিক অনুভুতিকে কাজে লাগিয়ে মানুষকে বোকা বানানোর চেষ্টা করেছে।
ছবি দুটো http://www.patriciapiccinini.net থেকে নেওয়া।
সর্বশেষ এডিট : ০৪ ঠা এপ্রিল, ২০০৬ রাত ১০:২৫
৯টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

মৃত্যু ডেকে নিয়ে যায়; অদৃষ্টের ইশারায়

লিখেছেন সায়েমুজজ্জামান, ১৭ ই মে, ২০২৪ সকাল ৮:৩৯

১৯৩৩ সালে প্রখ্যাত সাহিত্যিক উইলিয়াম সমারসেট মম বাগদাদের একটা গল্প লিখেছিলেন৷ গল্পের নাম দ্য অ্যাপয়েন্টমেন্ট ইন সামারা বা সামারায় সাক্ষাৎ৷

চলুন গল্পটা শুনে আসি৷

বাগদাদে এক ব্যবসায়ী ছিলেন৷ তিনি তার... ...বাকিটুকু পড়ুন

ফিরে এসো রাফসান দি ছোট ভাই

লিখেছেন আবদুর রব শরীফ, ১৭ ই মে, ২০২৪ দুপুর ২:৩৮

রাফসানের বাবার ঋণ খেলাপির পোস্ট আমিও শেয়ার করেছি । কথা হলো এমন শত ঋণ খেলাপির কথা আমরা জানি না । ভাইরাল হয় না । হয়েছে মূলতো রাফসানের কারণে । কারণ... ...বাকিটুকু পড়ুন

কুমীরের কাছে শিয়ালের আলু ও ধান চাষের গল্প।

লিখেছেন সোনাগাজী, ১৭ ই মে, ২০২৪ বিকাল ৩:৪০



ইহা নিউইয়র্কের ১জন মোটামুটি বড় বাংগালী ব্যবসায়ীর নিজমুখে বলা কাহিনী। আমি উনাকে ঘনিষ্টভাবে জানতাম; উনি ইমোশানেল হয়ে মাঝেমাঝে নিজকে নিয়ে ও নিজের পরিবারকে নিয়ে রূপকথা বলে... ...বাকিটুকু পড়ুন

সভ্য জাপানীদের তিমি শিকার!!

লিখেছেন শেরজা তপন, ১৭ ই মে, ২০২৪ রাত ৯:০৫

~ স্পার্ম হোয়েল
প্রথমে আমরা এই নীল গ্রহের অন্যতম বৃহৎ স্তন্যপায়ী প্রাণীটির এই ভিডিওটা একটু দেখে আসি;
হাম্পব্যাক হোয়েল'স
ধারনা করা হয় যে, বিগত শতাব্দীতে সারা পৃথিবীতে মানুষ প্রায় ৩ মিলিয়ন... ...বাকিটুকু পড়ুন

রূপকথা নয়, জীবনের গল্প বলো

লিখেছেন রূপক বিধৌত সাধু, ১৭ ই মে, ২০২৪ রাত ১০:৩২


রূপকথার কাহিনী শুনেছি অনেক,
সেসবে এখন আর কৌতূহল নাই;
জীবন কণ্টকশয্যা- কেড়েছে আবেগ;
ভাই শত্রু, শত্রু এখন আপন ভাই।
ফুলবন জ্বলেপুড়ে হয়ে গেছে ছাই,
সুনীল আকাশে সহসা জমেছে মেঘ-
বৃষ্টি হয়ে নামবে সে; এও টের... ...বাকিটুকু পড়ুন

×