somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

১০টি ফ্রী ওয়েব এপ্লিকেশন যা আপনার ডেস্কটপ এপ্লিকেশনকেও হার মানাবে!(না দেখলে মিস করবেন)

১৭ ই আগস্ট, ২০১০ রাত ১:০৯
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

ভিডিও কনভার্ট, ছবি আকা, ছবি এডিট, ফাইল রাখার জন্য স্পেস এই সব সুবিধা যখন আপনি ফ্রিতে ওয়েব এপ্লিকশনেই পাচ্ছেন তখন কেন আর কষ্ট করে ডেস্কটপে সফটওয়ার ইন্সটল দিবেন? তাই আপনাদের সুবিধার জন্য পরিচয় করিয়ে দিচ্ছি আপনার দরকারী সব ডেস্কটপ এপ্লিকশন এর ওয়েব ভার্সন। তাহলে আর দেরি কেন?আসুন একে একে দেখে নিই এপ্লিকশনগুলো......

১। Photoshop.com : যারা গ্রাফিক্স নিয়ে কাজ করেন তাদের কাছে ফটোশপ অতি পরিচিত একটি নাম। কিন্তু ফটোশপ ফ্রীতে কক্ষোনই পাওয়া যায় না। আপনি-আমি যে ভার্সন গুলো ব্যবহার করে থাকি তা সবই পাইরেটেড। তার উপরে ফটোশপ চালাতে হলে ভাল মানের গ্রাফিক্স কার্ড ও হাই কনফিগারেশন এর কম্পিউটার থাকা আবশ্যক। না হলে ফটোশপএ কাজ করে মজা পাবেন না। যারা এই সব ভেজাল পোহাতে না চান তাদের জন্য বিকল্প হিসাবে আছে এই সাইটটি। এখানে আপনি ২গিগাবাইট পর্যন্ত জায়গা পাচ্ছেন আপনার ফটো এডিট এর জন্য। তাহলে দেরী করছেন কেন? জলদি ঘুরে আসুন সাইটটি থেকে।
লিঙ্কঃ http://www.photoshop.com/

২। Skydrive.com: যাদের হার্ড ডিস্ক এ স্পেস কম, কিন্তু সখের মুভি, গান, ফাইল ডিলিট করতে চাচ্ছেন না, তাদের জন্য২৫ গিগাবাইট জায়গা ফ্রিতে দিচ্ছে এই সাইটটি। এখানে আপনি আপনার ইচ্ছে মত গান, মুভি ফাইল রাখতে পারবেন। আপনার প্রিয়জনদের সাথে শেয়ার করতে পারবেন। ফাইল লক করে রাখতেও পারবেন। এখানে ফাইল রাখতে হলে আপনাকে হট-মেইল এ একটি একাউন্ট থাকতে হবে। আসলে এই সার্ভিসটি দিচ্ছে মাইক্রোসফট!।
লিঙ্কঃ http://www.skydrive.com/

৩। Screen Toaster : অনলাইন এ বসে বসে যারা ভিডিও রেকর্ড করতে চান তাদের জন্য এই সাইটটি অসাধারন একটি কাজের সাইট। আমি নিজে তো এর একনিষ্ঠ ভক্ত। শুধু রেকর্ড এর লাল বাটন এ ক্লিক করলেই আপনার স্ক্রিন এর ভিডিও হতে শুরু করবে। আপনি যদি এই সাইটে একজন রেজিস্টার্ড ইউজার হোন তাহলে যে কোন জায়গা থেকে আপনার ভিডিও গুলো আপনি দেখতে পারবেন।
লিঙ্কঃ http://www.screentoaster.com/

৪। Truveo : যারা "Youtube and Blip.tv" থেকে ভিডিও দেখতে পছন্দ করেন তারা নিঃসন্দেহে এই সাইটি পছন্দ করবেন। কারন এই সাইটে আপনি Youtube and Blip.tv এর সব ভিডিও দেখতে পারবেন। এ ছাড়াও এই সাইটি বিভিন্ন এন্টারটেইনমেণ্ট ও নিউজ ওয়েব পোর্টাল থেকে ভিডিও সংগ্রহ করে থাকে।
লিঙ্কঃ http://www.truveo.com/

৫। Iterasi : যারা ওয়েব সাইট নিয়ে কাজ করেন তাদের জন্য এই সাইটটি হতে পারে একটি কাজের সাইট। কারন এই সাইট আপনাকে দিচ্ছে "সাইট আর্কাইভ" এর সুবিধা। অর্থ্যাৎ আপনি ইচ্ছে করলেই আপনার সাইটকে সংরক্ষন করতে পারবেন এবং পরে যে কোন সময় তা দেখেও নিতে পারবেন। ঘুরে আসতে পারেন।
লিঙ্কঃ http://www.iterasi.com/

৬। Ping.fm : কেন কষ্ট করে সব সাইটে এ গিয়ে গিয়ে স্টাটাস/মেসেজ পোষ্ট করবেন। সময় নাই কিন্তু আপনাকে স্টাটাস/মেসেজ পোষ্ট করতেই হবে ঠিক এমন সময়ে এই সাইটটি হতে পারে আপনার সবচেয়ে কাজের বন্ধু। সাইন-আপ করে নিন। আপনার মেসেজটি টাইপ করুন এর পরে Ping.fm কে বলুন আপনি কোথায়-কোথায় আপনার স্টাটাস/মেসেজ পোষ্ট করতে চান, Ping.fm আপনার হয়ে মেসেজ পোষ্ট করে দিবে।
লিঙ্কঃ http://www.ping.fm/

৭। Animoto আপনার কি স্থির ছবি গুলো কে মুভি বানিয়ে দেখতে ইচ্ছা করছে??? কোন চিন্তা নেই। এখন Animoto.com আপনাকে দিচ্ছে সম্পুর্ন ফ্রিতে এই সার্ভিস। সাইটে গিয়ে আপনার ছবি দিয়ে মুভি বানিয়ে নিয়ে আসুন।
লিঙ্কঃ http://www.animoto.com/

৮। RescueTime : আপনি ইন্টারনেটে কত সময় কাটান আপনি কি হিসাব রাখেন??? কোন দরকার নাই! এই হিসাব রাখার দ্বায়িত্বটা এখন RescueTimeএর উপরে ছেড়ে দিন। সম্পুর্ন স্বয়ংক্রিয়ভাবে আপনার টাইম হিসাব রাখবে এই সাইটটি।
লিঙ্কঃ http://www.rescuetime.com/

৯। Sumo Paint: ছবি আকতে কে না ভালবাসে??? কম্পিউটারে পেইন্ট সফটওয়ারটি ব্যবহার করে নাই, এমন মানুষ খুজে পাওয়া যাবে না। এখন আর পেইন্ট নয় , ওয়েবই আকা-আকির কাজটি সেরে ফেলতে পারবেন এই সাইটি দিয়ে। এইখানে আপনি লেয়ার করে ছবি আকতে পারবেন। আর ছবি আকা শেষ হয়ে গেলে সেভ এর অপশন তো থাকছেই.........
লিঙ্কঃ http://www.sumopaint.com/

১০। Zamzar কনভার্টার খুজতে খুজতে জান শেষ! কনভার্টার পেলেন, এর পরে "কী" খুজতে খুজতে আরেকবার দম বাহির হওয়ার দশা! এই সব বাদ দিয়ে সরাসরি চলে যান এই সাইটে। আপনি যে কোন ফরমেট ফাইল কনভার্ট করতে পারবেন। এই সাইট টি আপনাকে দিচ্ছে ১০০গিগাবাইট স্টোরেজ, ১গিগাবাইট ইন্সট্যান্ট কনভার্সন সুবিধা। আর কি চাই?? এখন ই গিয়ে ভিডিও কনভার্ট করে নিয়ে আসুন।
লিঙ্কঃ http://www.zamzar.com/


আশা করি ওয়েব রিসোর্স টিউটোরিয়ালটি আপনাদের ভাল লাগবে।

এই টিউটোরিয়ালটির সুত্রঃ awesome 10 free web apps to replace your desktop software

আরও ওয়েব রিসোর্সঃ http://www.coolajax.net/page/content/resource.html

টিউটোরিয়ালটি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।
সর্বশেষ এডিট : ১৭ ই আগস্ট, ২০১০ রাত ১:১৪
২১টি মন্তব্য ১টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

শাহ সাহেবের ডায়রি ।। রেজওয়ানা চৌধুরী বন্যা ও পদ্মশ্রী পুরস্কার

লিখেছেন শাহ আজিজ, ২৩ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:৫৬



এ বছরের পদ্মশ্রী (ভারতের চতুর্থ সর্বোচ্চ অসামরিক সম্মাননা) পদকে ভূষিত করা হয়েছে, বাংলাদেশের রবীন্দ্র সংগীত এর কিংবদন্তি শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যাকে।

আমরা গর্বিত বন্যাকে নিয়ে । ...বাকিটুকু পড়ুন

কষ্ট থেকে আত্মরক্ষা করতে চাই

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৩ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩৯



দেহটা মনের সাথে দৌড়ে পারে না
মন উড়ে চলে যায় বহু দূর স্থানে
ক্লান্ত দেহ পড়ে থাকে বিশ্রামে
একরাশ হতাশায় মন দেহে ফিরে।

সময়ের চাকা ঘুরতে থাকে অবিরত
কি অর্জন হলো হিসাব... ...বাকিটুকু পড়ুন

রম্য : মদ্যপান !

লিখেছেন গেছো দাদা, ২৩ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৫৩

প্রখ্যাত শায়র মীর্জা গালিব একদিন তাঁর বোতল নিয়ে মসজিদে বসে মদ্যপান করছিলেন। বেশ মৌতাতে রয়েছেন তিনি। এদিকে মুসল্লিদের নজরে পড়েছে এই ঘটনা। তখন মুসল্লীরা রে রে করে এসে তাকে... ...বাকিটুকু পড়ুন

= নিরস জীবনের প্রতিচ্ছবি=

লিখেছেন কাজী ফাতেমা ছবি, ২৩ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৪১



এখন সময় নেই আর ভালোবাসার
ব্যস্ততার ঘাড়ে পা ঝুলিয়ে নিথর বসেছি,
চাইলেও ফেরত আসা যাবে না এখানে
সময় অল্প, গুছাতে হবে জমে যাওয়া কাজ।

বাতাসে সময় কুঁড়িয়েছি মুঠো ভরে
অবসরের বুকে শুয়ে বসে... ...বাকিটুকু পড়ুন

Instrumentation & Control (INC) সাবজেক্ট বাংলাদেশে নেই

লিখেছেন মায়াস্পর্শ, ২৩ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৪:৫৫




শিক্ষা ব্যবস্থার মান যে বাংলাদেশে এক্কেবারেই খারাপ তা বলার কোনো সুযোগ নেই। সারাদিন শিক্ষার মান নিয়ে চেঁচামেচি করলেও বাংলাদেশের শিক্ষার্থীরাই বিশ্বের অনেক উন্নত দেশে সার্ভিস দিয়ে... ...বাকিটুকু পড়ুন

×