নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বাস্তব এবং সাধারন মানুষ আমার লিখার জীবন। এখানে রানা নামের একজন অতি সাধারন ব্যক্তির দৈনিক জীবন এবং তার দৃষ্টিতে সমাজের বর্তমান অবস্থা এবং এর প্রভাব তার নিজের ভাষায় প্রকাশ করা হবে।

আমি রানা

আমি বিশেষ কেউ বা কিছু না। যা মনে আসে যেভাবে মনে আসে তাই লিখি।

আমি রানা › বিস্তারিত পোস্টঃ

রবিবার নীলার বিয়ে.......(১)

০৩ রা এপ্রিল, ২০২০ বিকাল ৩:৪০

রুপার সাথে সাড়ে পাঁচ বছরের সম্পর্কটার ইতি হয়েছে ছ'মাস হলো। খুব সুন্দর করেই সম্পর্কটার ইতি টেনেছে সে। ২০১৪ সালে যে পাগলামি দিয়ে এর শুরু হয়েছিল, ২০১৯ এসে একই বাস্তবতা দিয়ে তার শেষ হলো। সম্পর্কের গভীরতা ছিল অনেক কিন্তু কিছু বাস্তবতা সম্পর্কের গভীরতা থেকেও অনকে গভীর। Long Distance Relationship আর আমার নামের পাশে বেকার নামক উপাধি এই সম্পর্ককে ইতি টানতে বাধ্য করেছে।আমি বরাবরই রুপার বুাদ্ধমত্তার প্রসংসা করতাম। সম্পর্কের শেষটায়ও সে প্রসংসার দাবিদার।
কিন্তু আজ আমার প্রসঙ্গ রুপা না। আজ নীলাকে নিয়ে কথা বলব, রুপার চলে যাওয়াটা নিশ্চিত হবার পরপরই কোন এক সন্ধায় নাম নাজানা এক রেসটুরেন্টের চিলেকোঠায় আমার নীলার সাথে দেখা। বন্ধুর প্রেমিকা দেখার উদ্দেশ্যে সেখানে যাওয়া হয়েছিল , জানা হয়নি আমিই কোন ললনার প্রেমের ফাদেঁ পড়ে আবার কোন সম্পর্কে জড়িয়ে পরব।
সেদিনের সল্প রেসটুরেন্ট দেখায় নীলার প্রতি আমার কোন আগ্রহ ছিলনা। আমি আমার মতই বন্ধু আড্ডায় মেতে ছিলাম আর আন্যদের জ্বলন হওয়ার জন্য গ্রুপ গুলোতে ফটো দিতে লাগলাম। রেসটুরেন্ট থেকে নেমে সিগারেট জ্বলানোর সময় দেখলাম নীলাও সিগারেট জ্বলালো, খুশি হয়ে গেলাম, কারন সিগারেট খাওয়া মেয়েদের আমার ভালোলাগে । এখানে অব্যশয় আমার একটা লজিক কাজ করে।"সিগারেট খাওয়া লোকেরা ভাই ভাই, তা সে যে বয়সের হোক বা যে জাতেরই হোকনা কেন" ।
শেষে বাসায় চলে আসলাম এবং নীলার কথা ভুলে গেলাম। ঠিক চার দিন পর, এক বন্ধু ফোন করে জিঙ্গাসা করলো "ঐ নীলাকে তোর কেমন লাগে? " আমি বল্লাম ভালোই, সাথে সাথে একটা screen short পাঠালো যাতে লিখা ছিল আমাকে নীলার ভালো লেগেছে।
নীলার ফোন নাম্বার পেলাম, মাঝরাতে তার সাথে কথা শুরুহলো, সেদিন ভোর চারটা পর্যন্ত কথা বলা হলো।
তার কথায় অসাধারন এক আবেশ রয়েছে, না কোন কোকিল কন্ঠি কিংবা অতি আধুুনিকতার আবেশ নয়, তার কথায় আছে সরলতা এবং তিব্র বন্ধুবৎসলতা। প্রথম রাতের ফোনালাপে তার পূর্ব সম্পর্কের এবং আমিও রুপার কথা বলে দিলাম। তার সাথে কথা বলায় নিরাপদবোধ করলাম, নিরাপদ বলতে তার সাথে মনে যায় আসে তাই বলা যায়, যা আমি গত পাচঁ বছরে রুপার সাথে বলতে পারিনি।
দুদিনের মাথায় আমরা দেখা করলাম, তখনও আমি তাকে নিয়ে সংসয়ে ভুগছি, কিন্তু নীলা তখনকার পরিবেশটা উপভোগ করছিল, বোঝার বাকী রইলনা সে বাতাসে প্রেমের গন্ধ পাচ্ছে, এমন গরমেও আলতো বাতাস তার রঙ্গিন চুল ছুয়েঁ যাচ্ছিল, আর আমিও ভাবছি, সে প্রেমের গন্ধ কি আমিও চাই?????
চলবে.......
রবিবার নীলার বিয়ে.......(২)

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৩ রা এপ্রিল, ২০২০ রাত ৮:৪৭

নেওয়াজ আলি বলেছেন: অনুপম,

২| ০৩ রা এপ্রিল, ২০২০ রাত ৯:৩৩

রাজীব নুর বলেছেন: চলুক---
তবে আর একটূ গুছিয়ে লিখবেন।

০৪ ঠা এপ্রিল, ২০২০ বিকাল ৫:৪৭

আমি রানা বলেছেন: ধর্য্য বৃদ্ধি পেলে অবশ্যয় পারবো।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.