নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আপাতত চোরকে বলিওনা চোর /\\ জেনো রাত্রীর শেষেই ভোর।

গুরুভাঈ

কি লেইকপো!

গুরুভাঈ › বিস্তারিত পোস্টঃ

ব্লগার রাজিব খানের ফাসি চাই। দু:খিত, টাইপিং মিষ্টেক। ব্লগার রাজীব নুরের মডারেশন স্ট্যাটাস সেফ চাই

০৫ ই জুন, ২০২০ সন্ধ্যা ৬:০৮



ব্লগার রাজীব নুর ব্লগ প্রাণবন্ত করতে গিয়ে তার নাম গোত্রীয় আর এক নুরের সাথে ব্লগীয় কবিতা কবিতা পোস্ট করতে গিয়ে মডারেট হয়ে গেছে। আমেরিকান পুলিশ যেভাবে ফ্লয়েডের গলায় হাটু চাপা দিয়ে মেরেছে ঠিক তেমনি ব্লগার রাজীব নুরকেও গলা চাপা দেয়া হয়েছে বলে মনে করছি। ব্যাপারখানা যদি অটোমেটিক না হয়ে ম্যানুয়াল হয়ে থাকে তবে সামু মডারেশন কতৃপক্ষের তীব্র নিন্দা জানাচ্ছি।

তার পোস্ট সবার ভালো লাগবে তার কোনো মানে নাই, সবার টেস্ট (স্বাদ) এক না বুঝতে হবে। তারা যদি স্বাচ্ছন্দ্যবোধ করে আমি বিরক্ত হওয়ার কে?

অবিলম্বে তার "সেফ" স্টাটাস চাই। তার সেফ স্টাটাস না আসা পর্যন্ত আমার যেকোনো প্রকার নতুন পোস্ট এবং কমেন্ট বন্ধ থাকবে।

মন্তব্য ৪৩ টি রেটিং +৩/-০

মন্তব্য (৪৩) মন্তব্য লিখুন

১| ০৫ ই জুন, ২০২০ সন্ধ্যা ৬:২২

চাঁদগাজী বলেছেন:


ব্লগার রাজিব নুর রাজধানীর মানুষ, সামান্য জেনারেল হওয়া উনার পোষাবে না, উনাকে সরাসরি ফিল্ড মার্শাল করার দরকার।

২| ০৫ ই জুন, ২০২০ সন্ধ্যা ৬:২৩

কল্পদ্রুম বলেছেন: রাজীব নুর একজন ভালো মানুষ।এই পোস্টের প্রতি আমার সমর্থন রইলো।

৩| ০৫ ই জুন, ২০২০ সন্ধ্যা ৬:৫০

নূর মোহাম্মদ নূরু বলেছেন:

বেশী আদরে সন্তান বান্দর হয় !!
তাকে একটু আদর দিয়ে মাথায় তোলাতে
সে মাথায় হিসু করে দিয়েছে।।
তাই সাময়িক কোয়ারাইন্টানে
যা হোক একজন ব্লগারের মডারেশন
স্টেটাস তিনটা। কোনটা ফেরৎ চান?

৪| ০৫ ই জুন, ২০২০ সন্ধ্যা ৬:৫৬

মীর আবুল আল হাসিব বলেছেন: সেফ, মডারেশন, জেনারেল এসবের কিছুই বুঝিনা। তবে একটা জিনসি বুঝতে পারছি রাজীব নূর খান এর সাথে খারাপ কিছু হয়েছে। আশা করি সবকিছু ঠিক হয়ে যাবে।

৫| ০৫ ই জুন, ২০২০ সন্ধ্যা ৭:১০

আমি সাজিদ বলেছেন: কাহিনী কি?

৬| ০৫ ই জুন, ২০২০ সন্ধ্যা ৭:১৬

পদ্মপুকুর বলেছেন: রাজীব নুর বলেছেন: আমি আটকা পড়ে গেছি। ফান করে নুরু সাহেবকে নিয়ে পোষ্ট দুটা পোষ্ট দিয়েছিলাম। এখন আমাকে জেনারেল করা হয়েছে। আমার লেখা প্রথম পাতায় আসছে না। আমি প্রচন্ড দুঃখ পেয়েছি। আমি তো নির্বোধ মানুষ না। ফান করে একটা ছড়ার মতো লিখেছি। অথচ নুরু সাহেব বুঝলেন না। সামু বুঝলো না। দীর্ঘদিন ধরে ব্লগে আছি- আমার মন মানসিকতা আপনাদের বুঝার কথা।

এইটা রাজীব নুর এর প্রাপ্য না। প্রতিবাদ জানাচ্ছি।

৭| ০৫ ই জুন, ২০২০ সন্ধ্যা ৭:২০

মীর আবুল আল হাসিব বলেছেন: রাজীব নূর সামুর সবচাইতে ক্যাচালমুক্ত ব্লগার। তার সাথেই কিনা এমনটা হলো!!!

৮| ০৫ ই জুন, ২০২০ সন্ধ্যা ৭:৩৪

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:
তিনি অনেক মেধাবী এক জন ব্লগার। তাঁর যোগ্যতা এতটাই যে এই ব্লগে তাঁকে এখন আর মানায় না । তাঁর প্রথম শ্রেণীর একটি দৈনিক পত্রিকার অন্তত সাব-এডিটর হওয়া দরকার।

আমি তার গুণমুগ্ধ এক জন ভক্ত পাঠক। মুলতঃ চাঁদ গাজীও তাঁর পোস্ট পাঠ করার জন্যই আমি এই ব্লগে আসি।

৯| ০৫ ই জুন, ২০২০ সন্ধ্যা ৭:৪৭

রাকু হাসান বলেছেন:


ব্লগে প্রবেশ করেই লেখাটি পড়ে জানতে পারলাম। রাজিব নূর আম জনতার ব্লগার । উনি এত লিখে কিভাবে সেটা আমার কাছে রহস্য। আমি অনুধাবন করতে পারি ,ব্লগিং করাটা রাজিব ভাইয়ের কাছে অনেকটা ২য় অক্মিজেনের মত । এবং খুব কষ্টের । রাজিব ভাইয়ের প্রতি সহমর্মিতা প্রকাশ করছি। অবশ্যই আপনি ফিরে আসবেন সেই কামনা করি ।

রাজিব ভাই একজন জনপ্রিয় এবং অনেক সক্রিয় ব্লগার সেটা প্রায় সবাই জানে । এমনকি মডুও জানে বিষয়টা । যেহেতু মডু কাজটি করেছে তাই সুনির্দিষ্ট কারণ ছাড়া হওয়ার কথা। তাঁদের দৃষ্টিতে নীতিমালা ভঙ্গ হয়েছে বিধায় করেছে। আমি প্রত্যাশা করছি সেটা খুব কম সময়ের জন্য । রাজিব ভাই যদি ধৈর্য ধরে অপেক্ষা করে ,ভালো হবার কথা। প্রতিবাদী না হয়ে যদি ভুল হয়ে থাকে তা স্বীকার করে নেওয়াই ভাল । আর এমন টা না হয় তাহলে প্রতিবাদ ,নিন্দা হতে পারে। তবে যদি মডুর কোন ভুলক্রমে এটা না হয় তাহলে বলবো এটা খুব কঠিন সিদ্ধান্ত ছিল মডুর জন্য । এবং আমাদের জন্য একটি বার্তাও । এ থেকে বুঝা যায় ।
পরিশেষে মডুকে অনুরোধ করবো সর্ব্বোচ কম সময়ের তাঁকে সেফ স্টাটাস দেওয়া হোক ,যদি তিনি ইচ্ছাকৃতভাবেই সেফ স্টাটাস হারায় । আর যদি ভুল ক্রমে হয় তাহলে যেন খুব তাড়াতাড়ি করা হয় । এটাই আমার আবেদন।

এ বিষয়ে মডুর অবস্থান জানার অপেক্ষায় আছি।

১০| ০৫ ই জুন, ২০২০ সন্ধ্যা ৭:৪৮

কৃষিজীবী বলেছেন: আমি গত চার বছর যাবত সামুর নিয়মিত পাঠক। উনার পোষ্ট নিয়মিত পড়তেছি। প্রথমদিকে মনে হতো মারাত্নক পল্টিবাজ তবে পরবর্তীতে বুঝলাম লোকটা একটু বেশিই সহজ সরল। এই অতিরিক্ত সহজ সরল স্বভাবের কারণেই মাঝেমধ্যে বুঝতেই পারেনা উনি আসলে যা করছেন, ঠিক নাকি ভুল। সামু এবং রাজীব নুরের শুভাকাঙ্খী হিসেবে আপনার এই পোষ্টে পূর্ণ সমর্থন দিচ্ছি

১১| ০৫ ই জুন, ২০২০ রাত ৮:২১

শায়মা বলেছেন: ভাইয়ার ফান ছড়া পোস্টটা আমি পড়েছিলাম। সেই ছড়াতে ফানের লিমিট একটু ভালোই ক্রস হয়ে গেছিলো।
রাজীবভাইয়া ভালো মানুষ বটে কিন্তু খানিক উল্টা পাল্টা....একটা কথা আছে ভাবিয়া করিও কাজ, করিয়া ভাবিও না। ভাইয়া মাঝেমাঝেই এমন সব কাজ করে যা করার পরে ভাবে কিনা ভাবে না আমি জানিনা তবে তারপর কাঁদে........

১২| ০৫ ই জুন, ২০২০ রাত ৮:৩১

সোনালি কাবিন বলেছেন: পদ্ম পুকুর বলেছেন: রাজীব নুর বলেছেন: আমি আটকা পড়ে গেছি। ফান করে নুরু সাহেবকে নিয়ে পোষ্ট দুটা পোষ্ট দিয়েছিলাম। এখন আমাকে জেনারেল করা হয়েছে। আমার লেখা প্রথম পাতায় আসছে না। আমি প্রচন্ড দুঃখ পেয়েছি। আমি তো নির্বোধ মানুষ না। ফান করে একটা ছড়ার মতো লিখেছি। অথচ নুরু সাহেব বুঝলেন না। সামু বুঝলো না। দীর্ঘদিন ধরে ব্লগে আছি- আমার মন মানসিকতা আপনাদের বুঝার কথা।

এইটা রাজীব নুর এর প্রাপ্য না। প্রতিবাদ জানাচ্ছি

১৩| ০৫ ই জুন, ২০২০ রাত ৮:৪২

মোহাম্মদ গোফরান বলেছেন: রাজীব ভাই ভুল স্বীকার করে পোস্ট দিক। মডারেটরক ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখুক। ভুল স্বীকার না করলে কিছুদিন জেনারেল থাক।

১৪| ০৫ ই জুন, ২০২০ রাত ৮:৪৪

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
একথা সবাই অবগতযে আমি রাজীবখানকে কতটুকু পছন্দ করি।
বেশ কয়েকবার আমার মন্তব্যে বলেছিও যে, আমি ব্লগের খুব অল্প
জনকেই হৃদয় থেকে পছন্দ করি তার মাঝে রাজীবখান আছেন। তাই
আমি তার সাথে অনেক মজা করি, তিরস্কার করি ঝগড়া করি যেমন
করতাম তার ভাষায় তার গুরু গাজীসাবের সাথে। রজীব খান প্রথমে
আমাকে একটি বহুল পঠিত সংগ্রীত গল্পে আমাকে ভিলেন বানায়। আমি তার কাউন্টার দেই আমার
খানসাব জানিলো কেমনে কবিতায়!!
এভবেই চলছিলো আমাদের খুনসু্টি। তর পরে সে আমকে বুলডোজারে পিষবে বলে ঘোষণা দেয়। আমি পরবর্তীতে তাকে নিয়ে একটা রম্য গল্পের পোস্ট দেই। যার শিরোনাম ছিলো স্ত্রীর বুদ্ধিতে খানসাবের ২০০০ টাকা গচ্চা !! যা
রাজীব খান ঠিক হজম করতে পরেন নাই। তার পরেও মজায় মজায় সময় হলেও কারো কারো উস্কানীতে তার মাথা গরম হয়ে যায় তার। আমি তখন তাকে সান্ত করার জন্য আমাদের রাজীব নূরঃ এক সুন্দরের প্রতিচ্ছবি প্রকাশ করলাম যাতে তার মাথা একটু ঠান্ডা হয়। কিন্তু সরল সোজা রাজীব আমার সরলতাকে দূর্বলতা ভেবে এমন এক পোস্ট দিলেন যাতে পাঠক জঘন্য আখ্যা দিয়ে মডুদের নজরে আনলেন। যার ফলশ্রুতিতে তিনি আজ জেনারেল। আমি জানি রাজীব খান খুবই শালীন ও ভদ্র্র মানুষ। তবে একটু সহজ সরল। যার কারনে তার করা মন্তব্য বুমেরাং হয়ে যায়। অনেকে তাকে এ্ই কারনে পল্টিবাজ বলে থাকেন।
ব্লগে একটা নীতিমালা আছে যা আমরা মেনে নিয়েই ব্লগিং করি। কেউ এই নিয়মের বাইরে গেলে কর্তৃপক্ষ ব্যবস্থা নিতেই পারেন।
এই নিয়ম নীতি সবার বেলায় প্রযোজ্য। এরা বিরুদ্ধে আন্দোলন মিছিল করা নীতির প্রতি অশ্রদ্ধার নামান্তর। তবে কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানানো যায় তার প্রতি নমনীয় হতে। আমারা ব্লগাররা রক্তের বন্ধনের চেয়েও কঠিন বন্ধনে আবদ্ধ। কে্উ কাউকে চিনিনা
জানিনা তার পরেও তার ব্যাথায় ব্যথিত হ্ই। রাজীব খান ব্লগ পাড়া মাতিয়ে রাখতেন সারা দিন। তার অভাব অনুভূত হচ্ছে ব্লগে। আমারা সামু কর্তৃপক্ষের কাছে তার বিষয়ে বিশেষ বিবেচনা করার আহ্বান জানাচ্ছি।তবে আমাদের সবার মনে রাখতে হবে কাউেকে অসম্মান করে নিজে সম্মানিত হওয়া যায়না। সকলের প্রতি সম্মান শ্রদ্ধা প্রদান করা আমাদের প্রত্যেকের নৈতিক দ্বায়িত্ব। কারো উস্কানীতে নিজের ব্যক্তিত্যকে বিসর্জন দিবেন না। রাজীবের মুক্তি চাই।

১৫| ০৫ ই জুন, ২০২০ রাত ৯:০৭

রাজীব নুর বলেছেন: সবাইকে আন্তরিক ধন্যবাদ, ভালোবাসা এবং শ্রদ্ধা।

১৬| ০৫ ই জুন, ২০২০ রাত ৯:২৪

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
আমার মন্তব্যের দেওয়া খানসাব জানিলো কেমনে লিংকটি কাজ করছেনা তাই পুনরায় দেওয়া হলোঃ

খানসাব জানিলো কেমনে !!

১৭| ০৫ ই জুন, ২০২০ রাত ৯:২৭

সুপারডুপার বলেছেন: হুজুরদের মাথায় অনেক কূট বুদ্ধি। সমস্যা হচ্ছে ব্লগার রাজীব নুরের মাথায় কূট বুদ্ধি নাই অথচ হুজুরদের সাথে কুত কুত খেলতে নেমেছিলেন।

১৮| ০৫ ই জুন, ২০২০ রাত ৯:৩৮

রাজীব নুর বলেছেন: গুরু ভাই আপনি পোষ্ট এবং মন্তব্য দয়া করে অব্যহত রাখুন।
আমাকে জেনারেল বেশি দিন রাখা সম্ভব না।

কারন আমি যে ছড়া লিখেছি তাতে কাউকে অপমান করা হয় নি।
শুধু শুধু আরেক জনকে অপমান করবো এতটা বোকা আমি না।
ছড়ায় তাকে তুই করেও বলি নি। বা কোনো প্রকার গালিও দেই নি।
ছড়া যে পড়বে সে'ই বুঝবে ফানি ছড়া।
ফানি ছড়ায় কাউকে হেয় করা যায় না। সবচেয়ে বড় কথা সে আমার শত্রু না।
(ছড়াটা এখনও আমার কাছে আছে। পড়তে চাইলে দিতে পারি।) অবশ্য এর পরে আরেকটা পোষ্ট দিলেছিলাম। সেটাতেও তাকে অপমান করি নি। বা কোনো গালি দেই নি। কারন এতটা নিচে নামা আমার ক্ষে সম্ভব না। সেই লেখাটাও আছে পড়তে চাইলে দিতে পারি।

১৯| ০৫ ই জুন, ২০২০ রাত ৯:৩৮

সাইন বোর্ড বলেছেন: ব্লগার রাজিব নুর সাহেবের লেখাটা আমি পড়েছিলাম, হ্যাঁ এটা ঠিক যে সে লেভেল ক্রস করেছিল । আমি মনে করি এটা সে ডিপলি না ভেবেই করেছে । কারণ আমার কাছে মনে হয়েছে, সে আসলে একটা পাল্টা জবাব দিয়ে জিততে চেয়েছিল, কি লিখছে এবং কি ভাষায় লিখছে - এটা সম্ভবতঃ তার মাথায় ছিল না । যার ফলে এমনটা হয়ে থাকতে পারে । তবু আমি আশা করব, ব্লগার রাজিব নুর সাহেব অচিরেই প্রথম পাতায় লেখার সুযোগ পাক ।

২০| ০৫ ই জুন, ২০২০ রাত ৯:৩৮

নূর মোহাম্মদ নূরু বলেছেন:

পদ্ম পুকুর বলেছেন: রাজীব নুর বলেছেন: আমি আটকা পড়ে গেছি। ফান করে নুরু সাহেবকে নিয়ে ফান করে একটা ছড়ার মতো লিখেছি। অথচ নুরু সাহেব বুঝলেন না। সামু বুঝলো না। দীর্ঘদিন ধরে ব্লগে আছি- আমার মন মানসিকতা আপনাদের বুঝার কথা।

এখানে নূরু সাহেবকে দোষারোপ করা বোকামী। সামু আমার কথায় চলেনা। তাদের একটা নীতিমালা আছে যেথানে আমি/আপনি সবাই তা মেনে নেবার স্বীকারোক্তি দিয়েছি। আইন মানা সভ্য মানুষের নৈতিক দ্বায়িৎত্ব। কেউ কেউ তা না মানার কারেন সামু থকে বিতাড়িত হয়েছেন।

সুপারডুপার বলেছেন: হুজুরদের মাথায় অনেক কূট বুদ্ধি। সমস্যা হচ্ছে ব্লগার রাজীব নুরের মাথায় কূট বুদ্ধি নাই অথচ হুজুরদের সাথে কুত কুত খেলতে নেমেছিলেন।

হুজুরদের নিয়ে আপনার এত উষ্ণা কেন? সরলতা আর বেয়াদবী এক কথা নয়। কা্উকে শ্রদ্ধা করতে না পারেন তা আপনার মানসিকতার ব্যাপার তবে বেয়াদবী অসহায় আর নিরাপায় না হলে কেউ মেনে নেয়না।

২১| ০৫ ই জুন, ২০২০ রাত ৯:৩৮

শায়মা বলেছেন: হা হা সুপাডুপা ভাইয়া....দেখো এইবার তুমি না আবার মিঃ জেনারেল হয়ে যাও....... হা হা হা

২২| ০৫ ই জুন, ২০২০ রাত ৯:৫২

চাঁদগাজী বলেছেন:


রাজিবকে 'জেনারেল'করা হয়েছে ফান হিসেবে; এডমিন সাহেব এই ২ ব্লগার, নুরু সাহেব ও রাজিবের চলমান ফানে যোগ দিয়েছেন।

২৩| ০৫ ই জুন, ২০২০ রাত ১০:০৩

সুপারডুপার বলেছেন:



আমি তো কাউকে গালমন্দ করি নি। সম্মানিত মডারেটর নিশ্চয়ই ব্যাপারটা বুঝবেন।

@ব্লগার নূর মোহাম্মদ নূরু, আপনি কি হুজুরদের প্রতিনিধিত্ব করছেন ?

২৪| ০৫ ই জুন, ২০২০ রাত ১০:২৭

সোনালি কাবিন বলেছেন: রাজীব নুর বলেছেন:
(ছড়াটা এখনও আমার কাছে আছে। পড়তে চাইলে দিতে পারি।) অবশ্য এর পরে আরেকটা পোষ্ট দিলেছিলাম। সেটাতেও তাকে অপমান করি নি। বা কোনো গালি দেই নি। কারন এতটা নিচে নামা আমার ক্ষে সম্ভব না। সেই লেখাটাও আছে পড়তে চাইলে দিতে পারি।

# ভাই দেন, দেখি কি লিখেছেন

২৫| ০৫ ই জুন, ২০২০ রাত ১০:৪৭

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
সুপারডুপার বলেছেন: @ব্লগার নূর মোহাম্মদ নূরু, আপনি কি হুজুরদের প্রতিনিধিত্ব করছেন ?

আমি হুজুরদের শ্রদ্ধা করি, ভালোবাসি। তাদের নিযে অপমানজনক কথার প্রতিবাদ করা বা মনে মেনে ঘৃনা
করা ঈমানের সর্বনিম্ব স্তর। অন্তত ঘৃনা করার অধিকার দেন।

২৬| ০৫ ই জুন, ২০২০ রাত ১০:৫৬

সুপারডুপার বলেছেন:



নূর মোহাম্মদ নূরু বলেছেন:
আমি হুজুরদের শ্রদ্ধা করি, ভালোবাসি। তাদের নিযে অপমানজনক কথার প্রতিবাদ করা বা মনে মেনে ঘৃনা
করা ঈমানের সর্বনিম্ব স্তর। অন্তত ঘৃনা করার অধিকার দেন।

- আপনার জন্য এই পোস্ট 'আমাদের তথাকথিত আলেম সমাজ এবং মাদ্রাসায় লুকিয়ে থাকা শিশু নির্যাতনকারী দানব'

২৭| ০৫ ই জুন, ২০২০ রাত ১১:১৪

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:
আমি হুজুরদেরকে পছন্দ করি না।

২৮| ০৫ ই জুন, ২০২০ রাত ১১:৫২

নূর মোহাম্মদ নূরু বলেছেন:

সুপারডুপার বলেছেন:
- আপনার জন্য এই পোস্ট 'আমাদের তথাকথিত আলেম সমাজ এবং মাদ্রাসায় লুকিয়ে থাকা শিশু নির্যাতনকারী দানব'

হুজুর কখনো দানব হয়ন। যে হয় সে হুজুর না।
আপনি দানব আর হুজুরদের পার্থক্য করার মতো
জ্ঞান রাখেন না।

@ মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: আমি হুজুরদেরকে পছন্দ করি না।
সেটা আপনার মন্তব্য থেকেই প্রতিয়মান হয়। অনেকেরই হুজুরদের পছন্দ হয়না।
তাতে হুজুদের কিছু যায় আসেনা।

২৯| ০৫ ই জুন, ২০২০ রাত ১১:৫৩

শের শায়রী বলেছেন: রাজীব ভাইকে সেফ করা হোক, আশা রাখি সামনে তিনি ব্লগের নিয়ম কানুন মেনে পোষ্ট এবং কমেন্ট দেবেন।

৩০| ০৬ ই জুন, ২০২০ রাত ১২:০২

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: দেশে করোনা শাসন চলছে,
তাই লকডাউন, আসোলেশন এর মতো জেনারেল শব্দ জানলে হবেনা,
একটু উপভোগ করা আবশ্যক ।

.......................................................................................
তারপরও আমার রাজীব নুরের প্রতি সহমর্মিতা থাকল ।

৩১| ০৬ ই জুন, ২০২০ রাত ১২:৫০

নেওয়াজ আলি বলেছেন: মুক্তি চাই দিতে হবে । রাজিব নুর জিন্দাবাদ!

৩২| ০৬ ই জুন, ২০২০ রাত ১:১২

সুপারডুপার বলেছেন:



নূর মোহাম্মদ নূরু বলেছেন: হুজুর কখনো দানব হয়ন। যে হয় সে হুজুর না।
আপনি দানব আর হুজুরদের পার্থক্য করার মতো
জ্ঞান রাখেন না।

- ব্লগার মোহাম্মদ সাজ্জাদ হোসেনের ব্যাভিচারের শাস্তি পোস্টের মন্তব্যের ভিডিও দুটি মনে হয় দেখছেন-ই । আপনার জন্য নিচে ডয়েচে ভেলের একটা ডকুমেন্টারির (Bangladesh – dawn of Islamism) লিংক দেই। দেইখেন। অবশ্য যেকোন জং ধরা মগজ এটা ক্যাচ করতে পারবে কী না!

Bangladesh – dawn of Islamism | DW Documentary

৩৩| ০৬ ই জুন, ২০২০ রাত ১:৩৭

মানতাশা বলেছেন: @গুরুভাঈ শিরোনাম ভাল হয় নাই।রাজিব নূর মন খারাপ করবে না।হুংকার আপাদত বন্ধ কর।আমাকে জেনারেল বেশি দিন রাখা সম্ভব না। চালাক হও একটু।

৩৪| ০৬ ই জুন, ২০২০ রাত ১:৪১

chondrobhuk বলেছেন: সামুর মান কদর্যজনকভাবে নীচে নেমে গেছে।

৩৫| ০৬ ই জুন, ২০২০ রাত ২:৩৪

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
রাজীব খানের ফাসি চান বা মুক্তি চান যত খুশী যার যা ইচ্ছা তাই চান।
তবে আজ তার একমাত্র কন্যা পরীর শুভ জন্মদিন। তার জন্য ভালো কিছু চান।

৩৬| ০৬ ই জুন, ২০২০ রাত ৩:৪৪

অনল চৌধুরী বলেছেন:

জনাব নূর মোহাম্মদ নূরু আমার প্রতিবেশী রাজীব নূরকে সবসময় খান সাহেব বলে সন্মান করেন।
তাদের মধ্যে কোনো বিবাদ দেখিনি।।
প্রবীণ ব্লগাররা যদি শিশুসুলভ আচরণ ধেকে মুক্ত হতে না পারে,তাহলে ভবিষ্যৎ প্রজন্ম কি শিখবে?

৩৭| ০৬ ই জুন, ২০২০ সকাল ৭:৩৮

কাছের-মানুষ বলেছেন: রাজিব নূর একজন পরিশ্রমী ব্লগার। আজ প্রায় দীর্ঘ দুই দিন যাবত তিনি জেনারেল, আমার মনে হয় এখন তাকে মডু সেইফ করতে পারে।

আমি তার নি:শর্ত মুক্তি দাবি করছি।

৩৮| ০৬ ই জুন, ২০২০ সকাল ৮:৩৫

ইসিয়াক বলেছেন:

ব্লগার রাজীব নূরকে সেফ করা হোক।
#সব ভুল বোঝাবুঝির অবসান হোক।

৩৯| ০৬ ই জুন, ২০২০ দুপুর ১২:৪৩

নতুন নকিব বলেছেন:



রাজীব নূর আন্তরিক মানুষ। নূর মোহাম্মদ নূরু সাহেব যতটুকু জানি, বয়স্ক এবং সজ্জন ব্যক্তি। তিনিও এই ব্লগের পুরনো একজন ব্লগার। একটু আধটু ভুল ভ্রান্তি মানুষ বলতে আমাদের সবারই হয়ে থাকতে পারে। রাজীব নূর এবং নূর মোহাম্মদ নূরু উভয়কে অনুরোধ করবো, দু'জনেই একে অপরের সাথে সংঘটিত বিষয়গুলোর পরিসমাপ্তি কামনায় আন্তরিকতার পরিচয় দিয়ে এগিয়ে আসুন। সামান্য ভুল বোঝাবুঝির অবসান হয়ে যাক।

আশা করছি, ভুল বোঝাবুঝির অবসান হবে এবং অতি দ্রুত রাজীব নূরকে তার সেফ স্ট্যাটাস ফেরত দেয়া হবে।

৪০| ০৬ ই জুন, ২০২০ দুপুর ২:৪১

রাজীব নুর বলেছেন: আমি একটা ছড়া লিখেছি। এটাই সমস্যা। অথচ আমি ছড়াই লিখতে পারি না। ছড়ার মতোণ কিছু একটা লিখেছি। কি লিখেছি আমার নিজেরই মনে নাই। হা হা হা----

৪১| ০৬ ই জুন, ২০২০ বিকাল ৪:০৩

কৃষিজীবী বলেছেন: @শায়মা মন্ডল হাউকাউ কইরা লাভ নাই, সফল হইতে পারবেন না। সবাই বুঝতে পাড়ছে আপনার উদ্যেশ্য কি। তারপরও চেষ্টা করতে ক্ষতি কি........ চালিয়ে যান :P

৪২| ০৬ ই জুন, ২০২০ বিকাল ৪:৩৭

পদাতিক চৌধুরি বলেছেন: @ রাজীব নুর একজন সরল প্রানবন্ত ব্লগার। মন্তব্যে-প্রতিমন্তব্যে আমরা সবাই কমবেশি ফাউল করে ফেলি। যাইহোক মডারেশনকে প্রিয় ব্লগারদের সেফ স্ট্যাটাস ফিরিয়ে দিতে অনুরোধ করছি।

৪৩| ০৬ ই জুন, ২০২০ বিকাল ৫:১৪

হাসান রাজু বলেছেন: আরে খামাখাই । হেরা দুইজন দুজনেরই কাছের মানুষ। ভুল বুইঝা সামু তিরস্কার করতাছে। নূর যুগলের হাউকাউ এ সামু ক্যান পড়তে গেল? আজব। হিতেরে সেফ করিয়া লাওন ই ভালো।

৪৪| ০৭ ই জুন, ২০২০ রাত ২:৫৯

নূর মোহাম্মদ নূরু বলেছেন:

শাযমা মন্ডল তার আগের নিকে ব্যান থাইয়া মেয়েদের ছদ্মবেশ
ধারন করেছেন। তিনি ব্যাড দিয়া পিটানোর হুমকি দিয়েছিলেন এক
নারী ব্লগারকে যার জন্য তার ব্যান মোবারক!! যে ভাষায় আজ তিনে
তার মন্তব্য করেছে তা কোন ঘিঞ্জি গলির মহিলাদের কাছ থেকেও
আশা করা যায়না। আপনার সুমতি হোক

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.