নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানুষ আমি ভুলতো থাকতেই পারে ! তবে গ্যারান্টি দেই, অমানুষ নই !

মো: আবু জাফর

https://www.facebook.com/RajshahirAmm

মো: আবু জাফর › বিস্তারিত পোস্টঃ

আমার জীবনের কিছু খারাপ কিন্তু সত্য ঘটনা ধারাবিহীক ভাবে আপনাদের সাথে সেয়ার করবো

২৮ শে অক্টোবর, ২০১৪ রাত ১০:৪৪

ঘটনা ১ :







অনেক দিন আগের কথা । তখন আমি ১৮ বছরের যুবক, গ্রামেই থাকি । আমি "ন" (নাম প্রকাস করছি না) আর "ব" এক শীতের বিকেলে খেলার মাঠ থেকে বাড়ি ফিরার পথে এক বড় ভাই "ম" আমাদের ডাকলো । আমরা বল্লাম জি বড় ভাই বলেন । সে আমাদের একটু আড়ালে ডেকে নিয়ে বল্লেন : আজকে এক জনের বাড়িতে মুরগি চুরি করতে হবে ! তার কথা শুনে আমরা কিছুটা অবাক হলাম ! এছাড়া পাড়ায় আমাদের সরল সাদা (!) নামেই সবাই জানে । আমারা প্রথমেই না করে দিলাম ।



ম ভাই বল্লো শোন এই মুরগি চুরি করলে কোন পাপ হবে না ! কারন এটা আমার মুরগি !?! আমরা বল্লাম কি বলেন ভাই আমাদের মাথায় কিছুই আসছে না । ম বল্লেন শোন প্রায় ৬ মাস আগে আমার শাশুড়ী আমার বৌ কে একটা মুরগী দিয়েছিল । সেই মুরগীটা কিছু দিন পরে হারায় যায় । আমি মনে করছি হয়তো শিয়ালে ধরে নিয়া গেছে । কিন্তু কয়েক দিন আগে দেখলাম আমাদের পাশের বাডি থেকে মুরগিটা বাচ্চা সহ বের হয়ে আসছে । আমার বৌ তার মায়ের দেয়া মুরগি টা চিনতে পারলো । এর পরে প্রতিবেশি কে যায় আমাদের মুরগি ফেরত দেবার জন্যে অনুরোধ করলো । প্রতিবেশির বৌ বল্লো যে এই মুরগি আমার বোনের বাসা থেকে আনছি আমি । আসলে ঘটনা হচ্ছে সে মুরগি ধরে নিয়ে গিয়ে তার বোনের বাড়িতে দিয়ে আসে । এর পরে ৬ মাস পরে মুরগি ডিম পেড়ে বাচ্চা উঠালে নিয়ে এসেছে ।



আমরা সমস্ত ঘটনা শুনে সিদ্ধান্ত নিয়ে ফেল্লাম আজ রাতেই অপারেশন !?! সেই ভাবেই আমার রেডি হলাম । ম ভাই আমার মুরগি মাংস রান্না করার জন্যে স্টোভ, হাড়ি, তেল মসলা সব কিছু ন এর বাড়িতে পৌছে দিয়ে গেল ।



আমার চুরি করে মাছ ধরাতে PHD থাকলেও মুরগি চুরি করিনি । কারন রাতে মুরগি ধরলেই চিল্লায় বাড়ি মাথায় করে । প্ল্যান মতো ম ভাই এর প্রতিবেসিরা পাশের বাড়িতে TV দেখতে গেলেই আমরা এন্ট্রি নিব । প্ল্যান মত অভিজ্ঞ ব আর ন গেলবাড়ির ভিতরে । আমি থাকলাম সবচাইতে গুরুত্বপুর্ন কাজ রাস্তা পাহারায় !



রাতের বেলা আমাদের নিজেদের মাঝে যোগাযোগ করার জন্যে আলাদা কোডের শব্দ ব্যাবহার করি । কার শব্দ কোনটা আমরা নিজেরাই শুধু ধরতে পারি । যেমন আমার কোড শব্দ হলো শাপের ব্যাং ধরলে যে শব্দ করে আমি হুবহু তা নকল করতে পারি । এছাড়া আমি ও ন কুকুরের ডাক হুবহু নকল করতে পারি । আবার আমরা বুঝতেউ পারি কার ডাক কোনটা ।



যাই হোক ম ভাই এর প্রতিবেশিরা ঠিক টাইমেই TV দেখতে চলে গেল আমি দাড়ায় গেলাম রাস্তা পাহারায় । ন,ব গেল অপারেশনে ................ যে বাড়িতে চুরি করবো সেটা ছিল একেবারে বিলের ধারে তখন বিলে কোন পানি নাই জমিতে মটরশুটি বোনা আছে । কিছু ক্ষন পরে ন সিগন্যাল পাঠালো অপরেশন সাকসেস .................... আমি ওদের সিগন্যাল অনুসরন করে আগাতে লাগলাম ।



গিয়ে দেখি ওরা একটা চারা খেজুর গাছে ঘেরা বাগানের মধ্যে বসে আছে । ওদের হাতে ৪ টা মোরগ/মুরগি একেকটার ওজন ১ কেজির নিচে হবে না । কোন কিছু জবাই করার কাজ সব সময় আমাকেই করতে হয় তাই আর দেরি না করে আমি জবাই করতে শুরু করে দিলাম । ৪ টা মুরগি জবাই শেষে আমরা মুরগির চামড়া ছিলে নাড়িভুড়ি পা পালক মাটির নিচে গর্ত করে পুতে রাখছিলাম । যাতে করে আমাদের কাজের কোন চিহ্ন না থাকে । কিন্তু একটা মুরগি তখনো লাফাচ্ছিলো কিন্তু আমি তো ঠিক মতোই জবাই করছি । কি হলো ন কে বল্লাম ধরে নিয়ে আয় দেখি তো কি ব্যপার । ন মুরগি নিয়ে আসলে গ্যাস লাইটের আলো হাত দিয়ে আড়াল করে দেখলাম অন্ধকারে এই মুরগীর গলায় না জবাই করে ঘাড়ে জবাই করেছি !?!



এর পরে মুরগি গুল একটা পলিথিনে ভরে এটাকে বাজারের ব্যাগে ভরে ন এর বাসায় উপস্থিত হলাম । তখন রাত প্রায় ১০ টা মানে আমাদের এলাকায় অনেক রাত কারন আমাদের এলাকায় মানুষ এখন ও ৮-৯ তেই ঘুমায় পড়ে । পরের ঘটনা অতি সংক্ষিপ্ত আমরা অগেই ম ভাই এর দেওয়া স্টোভে রান্না করে শুধু মুরগির মাংস খেলাম ।



আমার জীবনে এরকম সুস্বাদু মুরগির মাংস আমি খুব কমই খাইছি !!



তবে এখন বিষয়টা ভাবলেই খারাপ লাগে অনুতপ্ত হই এই কাজের জন্যে ।





চলবে ................







মন্তব্য ৪ টি রেটিং +২/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৮ শে অক্টোবর, ২০১৪ রাত ১০:৫৩

মহান অতন্দ্র বলেছেন: ভাল লাগল , শুভ কামনা

২৮ শে অক্টোবর, ২০১৪ রাত ১০:৫৫

মো: আবু জাফর বলেছেন: কস্ট কর পড়ার জন্যে অসংখ্য ধন্যবাদ .......

২| ২৯ শে অক্টোবর, ২০১৪ দুপুর ১:৫০

অপূর্ণ রায়হান বলেছেন: হাহাহা এরাম আকাম কুকাম আমরাও করছি । কি যে দিন ছিল :) অনেক টাইপো আছে ভ্রাতা আর ক , খ , গ না লিখে কামাল , খায়রুল , গনি ব্যাবহার করতে পারেন , পড়তে সুবিধা হয় ।

ভালো থাকবেন :)

২৯ শে অক্টোবর, ২০১৪ দুপুর ১:৫৬

মো: আবু জাফর বলেছেন: সামনে থেকে চেস্টা করবো ........ আপনিও ভাল থাকবেন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.