নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানুষ আমি ভুলতো থাকতেই পারে ! তবে গ্যারান্টি দেই, অমানুষ নই !

মো: আবু জাফর

https://www.facebook.com/RajshahirAmm

মো: আবু জাফর › বিস্তারিত পোস্টঃ

মাছ চুরি ১ম পর্ব .................. চলতে থাকবে (আনলিমিটেড) :|:|

১৩ ই নভেম্বর, ২০১৪ রাত ৯:৩৭

শীতের মাঝা মাঝি পুকুরের পানি প্রায় মাজার কাছে চলে এসেছে । সারা বর্ষা আর শীতে পোনা মাছ গুল এখন প্রায় হাতের তালুর দ্বিগুন সাইজে । রুই মৃগেল আর বাটা মাছের চাষ করেন নিরেন আর বিরেন পাল নামের দুই ভাই । তাদের গ্রাম আমাদের গ্রামের প্রায় তিন গ্রাম দুরে । আমাদের গ্রামে বেশ কিছু পুকুর লিজ নিয়ে মাছের চাষ করেন তারা ।/:) তবে পুকুরে পাহারার কোন ব্যাবস্থা করেনি । আমাদের গ্রামের একটা সুনাম আছে সেই জন্যে।



আমি নিলয় আর বাবু ভাই তিন মাল্লা ঠিক করলাম মাছ খাব । :-/যেই ভাবা সেই কাজ । আমরা তৈরী হতে থাকলাম ।:P আমার উপরে মাছ এর গতি বিধি পর্যকক্ষনের দায়িত্ব । কারন আমর মাছের উপরে কিছুটা দখল আছে যে আমি পনি দেখেই বলত পারি এখানে কি মাছ আর কি সাইজের মাছ আছে !?! :-*:-*



সারা দিন আমি মাছ পর্যবেক্ষন করে কাটালাম । ঠিক হলো বাবু ভাই এর বাড়িতে মাছ রান্না হবে । মাছ রান্না সরন্জাম যোগাড় করলো নিলয় । সন্ধ্যা ৭ টা নাগাদ আমরা পুকুরে কৈ মাছ ধরার কারেন্ট জাল পাতলাম । /:)



শীতের দিনে ৮-৯টায় আমাদের গ্রামে নিসুতি পড়ে যায় সবাই সকাল সকাল ঘুমিয়ে পড়ে । রাত ৮ টার দিকে জাল উঠাতে গিয়ে তো আমরা অবাক ! জাল নাই ! ?! কি হলো চোরের উপরে বাটপারি হলো নাকি ? আমাদের জাল আবার কেউ চুরি করে নিয়ে গেল কিনা ? !



অবশ্য এতো সহজে হতাস হবার আগে একটু খুজে দেখতে লাগলাম । দেখলাম একটু দুরে আমাদের জালের ফাতনা ভাসছে । কোন রকমে জাল উঠাতে শুরু করলাম । আমার জীবনে এতো মাছ এক জালে ধরিনি ! প্রতি এক হাত জালে অন্তত ৩-৪ টা মাছ । ৬০ হাত জাল পানিতে রেখেই গোছাতে লাগলাম । সব জাল গোছান হয়ে গেলে দেখা গেল এতো মাছ যে এতো মাছ আমাদের পক্ষে খাওয়া সম্ভব না । তাই ৩ কেজির মতো মাছ রেখে বাকি সব মাছ আবার ছেড়ে দিলাম । আমরা আবার দয়ালু চোর কিনা !



মাছ আমরাই কুটে ধুয়ে সাফ করে হলুদ লবন মরিচের গুড়া মেখে ভাজতে থাকলাম । এতো শীত ছিল এর পরে পানিতে হাত পা আরো ঠান্ডা হয়ে গেছিল । তাই গরম গরম মাছ ভাজা বেশ ভাল লাগছিল । আমরা একেক জনে ১ কেজির মতো করে মাছ ভাজা খেলাম । চুরির মাছ স্বাদই আলদা কি বলেন ।।।:D:D:D:D:D









তবে তখন অনেক মজা পেলেও এখন আমি অনুতপ্ত খুব বেশি অনুতপ্ত

মন্তব্য ১১ টি রেটিং +০/-০

মন্তব্য (১১) মন্তব্য লিখুন

১| ১৩ ই নভেম্বর, ২০১৪ রাত ১০:২৫

মহান অতন্দ্র বলেছেন: অনেক সময় এরকম চুরির বিষয়টি অনেক রোমাঞ্চকর মনে হয় , তবে না করায় ভাল বলে মনে করি আমি ।

ভাল থাকুন , শুভ কামনা ।

১৩ ই নভেম্বর, ২০১৪ রাত ১০:২৭

মো: আবু জাফর বলেছেন: অনেক অনকে ধন্যবাদ আমার এই সত্য ঘটনা পড়ার জন্যে । সামনে আরো কিছু অপরাধ আপনাদের সাথে সেয়অর করবো বলে নিয়ত করেছি

২| ১৩ ই নভেম্বর, ২০১৪ রাত ১০:৩৮

মহান অতন্দ্র বলেছেন: হা হা হা

৩| ১৩ ই নভেম্বর, ২০১৪ রাত ১০:৫৫

আমি ব্লগার হইছি! বলেছেন: হিন্দুর পুকুরের মাছ চুরি করেছেন, সমস্যা নেই। ধরা পড়লেও তারা হিন্দু মানুষ , কি আর করার আছে। উল্টো আপনারাই বড় গলা করবেন। ছোট বেলায় মাছের উপর দিয়ে গেল বড় হয়ে একদিন হ্য়তো পুকুরটাই দখল করে নিবেন।

নিজের গ্রামের সুনাম নষ্ট করার জন্য আপনাকে মাইনাস।

১৩ ই নভেম্বর, ২০১৪ রাত ১১:০১

মো: আবু জাফর বলেছেন: ভাই এর মধ্যে আবার ধর্ম টেনে আনার কি খুব দরকার ছিল

৪| ১৪ ই নভেম্বর, ২০১৪ রাত ১২:০০

তুষার কাব্য বলেছেন: সেইরাম অভিজ্ঞতা তবে ধরা খাইলে :P :#) B-)

১৪ ই নভেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:২২

মো: আবু জাফর বলেছেন: আমার অভিধানে ধরা খাওয়ার কোন রেকোর্ড নাই । ধন্যবাদ ।

৫| ১৪ ই নভেম্বর, ২০১৪ রাত ১২:৪৪

আমি ব্লগার হইছি! বলেছেন: ধর্ম এখানে আপনার বা আমার কাছে কোন ফ্যাক্টর না, আপনিতো সামান্য কয়টা মাছ চুরি করেছেন আবার তার জন্য অনুতপ্তও হয়েছেন। কিন্তু মাছ চুরি করতে করতে যারা পুকুরটাই চুরি করে ফেলে তাদের কছে ধর্মও একটা বড় ব্যাপার।

১৪ ই নভেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:২২

মো: আবু জাফর বলেছেন: অনেক ধন্যবাদ ভাই

৬| ১৪ ই নভেম্বর, ২০১৪ সকাল ১১:৪৬

আমিনুর রহমান বলেছেন:




আর চুরি কইরা কিন্তু :P

১৪ ই নভেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:২৪

মো: আবু জাফর বলেছেন: আপনি এ বিষয়ে এক জন এক্সপার্ট এর সাথ কথা বলছেন :P :P

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.