নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ঘুড্ডির পাইলট; বিমানের না।।

তুমি আমি সে

বহুপথ হেঁটে আমি বড় ক্লান্ত; দোর খুলে নেমেছি সেই কবে তোমার দুয়ারে দাঁড়াব বলে.

তুমি আমি সে › বিস্তারিত পোস্টঃ

সন্মান ও শ্রদ্ধাবোধর বিষয়টা আসলেই নমনীয় হওয়া উচিৎ

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৫ বিকাল ৪:৪০

কারো প্রতি সন্মান ও শ্রদ্ধাবোধ বিষয়টা মনের ভিতর থেকে না হলে কিন্তুক হয় না. সন্মান আর শ্রদ্ধা যদি কিছু পাওয়ার আর ভোগ করার উদ্দেশ্যে হয় তাহলে কিন্তু সেটা সত্যিকার র্অথেই সন্মান ও শ্রদ্ধার বিষয় নয়, সেটা কিছু পাওয়ার জন্য ভক্তি করা হয়. আমার কলেজের এক বন্ধুর কথাই বলি (নামটা গোপন রাখি). সে রাজনীতি করে, আওয়ামী লীগ করে. সে রাজনীতি করে শুধুমাএ ক্ষমতাকে ব্যবহার করার জন্যই, তার কাছে দলের কোন সন্মান বা শ্রদ্ধাবোধের কোন বিষয় নেই. কারন সে সন্মান ও শ্রদ্ধাবোধকে মনের ভিতর থেকে কখনো উপলদ্ধি করতে পারেনা বা করার চেষ্টাও করেনি।
উদাহরনটাকে অন্যদিকে না মুড়িয়ে এক বাক্যে সহজ করে বলা যায়- অন্যের কাছে কিছু পাওয়ার আশায় সন্মান বা শ্রদ্ধাবোধ দেখায় অভিনয় না করাটাই ভাল কাজ. আর যদি সত্যিকার র্অথেই তার প্রতি কোন সন্মান বা শ্রদ্ধাবোধ না আসে তাহলে মিছামিছি বাস নামক সন্মান বা শ্রদ্ধাবোধের প্রয়োজন নেই। গ্রামের কথিত কথাই বলেন আর আর বাংলা ছবির নামেই বলেন.... জোর করে ভালবাস হয় না. তেমনটাই জোর করে সন্মান বা শ্রদ্ধাটাও কিন্তু হয়না.

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.