নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ঘুড্ডির পাইলট; বিমানের না।।

তুমি আমি সে

বহুপথ হেঁটে আমি বড় ক্লান্ত; দোর খুলে নেমেছি সেই কবে তোমার দুয়ারে দাঁড়াব বলে.

তুমি আমি সে › বিস্তারিত পোস্টঃ

ক্যামেরুনের বনজঙ্গল আমার পদস্পর্শে ধন্য হয়েছে অনেকবার!

৩১ শে মে, ২০১৭ বিকাল ৪:২৪

আমি ঘুরতে পছন্দ করি। আমি মাঝে মাঝেই ঘুরে আসি তিব্বতের লাসা থেকে। চীনের পথ ধরে পুরো সিল্ক রুট চূষে ফেলি আসি। ঘুরে আসি আর্জেন্টিনার পাতাগোনিয়া প্রান্তর থেকে। ইস্তাম্বুলের হায়া সোফিয়ার প্রতিটি কক্ষ আমার চেনা। ক্যামেরুনের বনজঙ্গল আমার পদস্পর্শে ধন্য হয়েছে কতবার! কালাহারি আর সাহারার উষর মরুতে মরীচিকা দেখে কতবার বিভ্রান্ত হয়েছি তার হিসেব নেই।

এই যে বাংলাদেশে এভারেস্ট বিজয় নিয়ে এতো বিতর্ক অথচ কত আগেই আমি এভারেস্টের চূড়ায় বসে বিগফুট আর ইয়েতির সাথে বসে ইয়াকের দুধের চা খেয়ে এলাম। আজ ঘুরে এলাম লন্ডন থেকে। দাড়িয়ে ছিলাম লন্ডনের ওয়েস্টমিনস্টার এলাকার সংসদ ভবনের উত্তরাংশের ক্লক টাওয়ারে নিচে; যার নাম কিনা বিগ বেন। এলিজাবেথ টাওয়ারের দিকে তাকিয়ে অসাধারন ঘড়ি‘টিকে দেখছিলাম। ঘড়িতে সময় তখন ৯ টা। ঘুম ভাঙ্গার পর সত্যিই যখন নিজের ঘড়ির দিকে তাকিয়ে ছিলাম- সময় তখন সকাল দশ’টা বেজে বিশ মিনেট। আজও অফিস দু’ঘন্টা লেট।

বৃহস্পতিবার আর শুক্রবার রাতে না-হয় বিদেশে ঘুরতে যাবো আর বাকি পাচঁদিন দেশের মধ্যেই, দেশের মাটিতেই ঘুরতে হবে। তা-না-হলে রোজ রোজ অফিসে দেরি করে আসলে চাকরি’টা হারাতে হবে।

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ৩১ শে মে, ২০১৭ সন্ধ্যা ৬:১৫

চাঁদগাজী বলেছেন:


বোম্বস্টিক

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.